আমার লেখা কবিতা " আমার লাইব্রেরি" (Poem of my writing " My Library ")||(১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • আমার লাইব্রেরি
  • ২৩,এপ্রিল ,২০২২
  • শনিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


বই পড়তে আমি খুবই পছন্দ করি। যেটা আমার নেশায় পরিণত হয়েছে। তাই লাইব্রেরী কে বেছে নিয়েছি বই পড়ার ফেভারিট জায়গা। সেখানে বিভিন্ন ধরনের বইয়ের সমাহার দ্বারা বেষ্টিত থাকে ইচ্ছানুযায়ী যেকোনো ধরনের বই পড়তে পারি। জীবনের একটা সঙ্গী হলো লাইব্রেরী যেটা অনেক বড় একটি সঙ্গী। অনেক সময় লাইব্রেরীতে গিয়ে বই পড়তে পড়তে খাওয়ার কথা ভুলে গিয়েছি তবুও বই পড়ার নেশায় মগ্ন থেকেছি ।যেটা নিশা হিসেবে পরিণত হয়েছে। তাই আমার লাইব্রেরি বাস্তবতার বিষয় কবিতার মাধ্যমে তুলে ধরলাম। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

tea-time-3240766__480.webp.jpg

Source

আমার লাইব্রেরি

আমার একজন সঙ্গী আছে প্রাণাধিক ,
তাকে ছাড়া আমি সদা দিগ্‌বিদিক ।

আমি পেটুক কেননা বেশি খাই
সেই খাওয়া না খেলেও আমার চলবে
কিন্তু সঙ্গী ছাড়া চলবে না ।

আমি কবি কেননা কবিতা লিখি
সেই কবিতা না লিখলেও বাঁচব আমি
কিন্তু সঙ্গী ছাড়া বাঁচব না ।

আমি গল্পপ্রিয় কেননা প্রচুর গল্প শুনি
সেই গল্প না শুনেও থাকতে পারব
কিন্তু সঙ্গী ছাড়া পারব না ।

আমি স্ত্রী ন্যাওটা কেননা বৌয়ের পিছু ছাড়ি না
সেই প্রিয় স্ত্রীকেও ছাড়তে পারব
কিন্তু সঙ্গী ছাড়তে পারব না ।

আমি আইনস্টাইন , কেননা ক্ষুদ্র বিজ্ঞানাগার আছে ,
সেই বিজ্ঞানাগারে কাজ না করলেও আমার চলবে ।
কিন্তু সঙ্গীর কাজ ছাড়লে চলবে না ।

আমি বৃষ্টিবিলাসী কেননা শ্রাবণে বৃষ্টিতে ভিজি
সেই বৃষ্টিকে গায়ে না ছোঁয়ালেও হবে
কিন্তু সঙ্গীর গা ছোঁয়া ভুলব না ।

জানতে চাও কে সেই সঙ্গী ?
আমার লাইব্রেরি ।
হ্যাঁ , ভুল শোননি ,
লাইব্রেরিই আমার প্রাণপ্রিয় সঙ্গী ।

ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

বই পড়া আপনার নেশা হয়ে গেছে জেনে খুবই ভালো লাগলো। কারণ আমাদের প্রত্যেকেরই বই পড়া উচিত। আমার নিজেরও বই পড়তে ভালো লাগে। এটা অনেক ভালো একটা দিক। বই কে ভালোবাসেন বলে লাইব্রেরি নিয়ে অনেক দারুন একটি কবিতা লিখেছেন। তাছাড়া লাইব্রেরী বসে বই পড়ার জন্য সত্যিই অনেক সুন্দর একটা জায়গা। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ বই পড়তে হবে খুবই পছন্দ করি যেটা প্রতিনিয়ত পড়া হয় আপনার বই পড়তে ভালো লাগে জেনে আমারও ভালো লাগলো সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

নিঃসন্দেহে বই পড়ার জন্য সবচেয়ে যদি উপযুক্ত কোন জায়গা থাকে তাহলে সেটা লাইব্রেরী এই হবে। তবে আমার বই পড়তে ভিশন ঝোঁক, তবে সেটা কম্পালসারি সাবজেক্ট এ নয়😆।

আর সে যাইহোক কবিতাটা কিন্তু সুন্দর লিখেছেন। ভালো ছিল কবিতার প্রতিটি লাইন।

 2 years ago 

হ্যাঁ বই পড়ার জন্য সবচেয়ে উপযুক্ত জায়গা হল লাইব্রেরী ।যেখানে একগাদা বই থাকে ইচ্ছামত বই পড়া যায় ।আপনার বই পড়ার বিষয় জেনে ভালো লাগলো।

 2 years ago 

ক্ষুদ্রতম ক্ষুদ্র বালুর সমন্বয়ে পাহাড়ের সৃষ্টি আপনার এই ক্ষুদ্রতম সাপোর্ট আমার জন্য অনেক বড় পাওয়া।

 2 years ago 

আমি কবি কেননা কবিতা লিখি
সেই কবিতা না লিখলেও বাঁচব আমি
কিন্তু সঙ্গী ছাড়া বাঁচব না ।

আপনার কবিতার মধ্যে অনেক কিছু উপলব্ধি করার জিনিস আছে। আপনার কবিতা আজকেই প্রথম পড়া হলো৷ খুবই ভালো লিখেছেন। এভাবেই এগিয়ে যান ভাই।

 2 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ কবিতা টি মনোযোগ সহকারে পড়ার জন্য সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকবেন এটাই কামনা করি।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে অনেক কিছু উপলব্ধি করতে পারলাম। কবিতাটি আমার ভালো লেগেছে। সুন্দর কবিতা লিখছেন, কবিতার ভাষা গুলো অসাধারণ।

 2 years ago 

তাই নাকি আমার কবিতা পড়ে আপনি অনেক কিছু উপলব্ধি করতে পেরেছেন যেটা জেনে অনেক ভালো লাগলো এভাবেই পাশে থাকবেন ধন্যবাদ।

 2 years ago 

সেই প্রিয় স্ত্রীকেও ছাড়তে পারব
কিন্তু সঙ্গী ছাড়তে পারব না ।

আপনার এত সুন্দর কবিতা দেখে আমার খুব ভালো লেগেছে। আরো ভালো লেগেছে এই বিশেষ কয়েকটি লাইন। আপনার ভেতর সত্যি সুন্দর মনবল রয়েছে। যা আপনাকে ভবিষ্যতে পথ দেখাবে।

 2 years ago 

কবিতা টি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো এভাবেই পাশে থাকবেন সেটাই কামনা করি।

ভাই আপনার কবিতাটি অনেক সুন্দর ছিলে।আসলে বই পড়া একবারে নেশা।আপনার প্রতিটি লাইন অনেক দারুন।ভাই আরো এমন কবিতা চায়। অনেক শুভ কামনা রইল।

 2 years ago 

যতই পড়িবে ততই জানিবেন যেটা সবারই উচিত নিজের জ্ঞানকে বাড়িয়ে তুলতে বই পড়ার সবার জন্য কাম্য।

 2 years ago 

কিছু কিছু কবিতা আসলে পড়তে খুবই ভালো লাগে। আপনার কবিতাটি ও আমার কাছে বেশ ভালো লেগেছে। খুবই সুন্দর কবিতা লেখেন আপনি ভাই। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

তাই নাকি ভাই আমার কবিতা লেখা আপনার অনেক ভালো লাগলো জেনে অনেক শিহরিত হলাম এভাবেই পাশে থাকবেন ভাইয়া।

 2 years ago 

জানতে চাও কে সেই সঙ্গী ?
আমার লাইব্রেরি ।
হ্যাঁ , ভুল শোননি ,
লাইব্রেরিই আমার প্রাণপ্রিয় সঙ্গী

কবিতার মাধ্যমে আপনি লাইব্রেরী কে বেশি প্রাধান্য দিয়েছেন। জ্ঞান অর্জন করতে হলে বই পড়তে হবে আর বই পড়তে হলে অবশ্যই লাইব্রেরির সাথে একটা সম্পর্ক গড়ে তুলতে হবে।

 2 years ago 

লাইব্রেরী বই পড়া' সর্বোচ্চ উত্তম জায়গা যেখানে যেকোনো ধরনের বই পাওয়া যায় যেটা সঙ্গী হিসেবে বেস্ট।

 2 years ago 

আমি গল্পপ্রিয় কেননা প্রচুর গল্প শুনি
সেই গল্প না শুনেও থাকতে পারব
কিন্তু সঙ্গী ছাড়া পারব না ।

আপনার সংগী বাস্তবতায় ধরা দিক।কেননা সব ছেড়ে গেলেও লাইব্রেরি নামক জীবনতরী ছেড়ে যায় না।জ্ঞানের ভান্ডার নিয়ে থাকলে জীবনকে কিছু শিখিয়ে যাওয়া যায়। দারুন কবিতা ছিলো।

 2 years ago 

ঠিকই বলেছেন বাস্তবতার বিষয়টি কবিতার মধ্যে প্রাধান্য পেয়েছে জীবন তরী জীবনের স্মৃতিময় থেকে যায় ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74