আমার লেখা কবিতা "আমার দেখা" (Poem of my writing "meet me")||(১০% লাজুক খ্যাকের জন্য) by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • আমার দেখা
  • ২১, অক্টোবর ,২০২২
  • শুক্রবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


সময়ের সাথে সাথে প্রকৃতির রূপের পরিবর্তন ঘটে। প্রকৃতি তার নিজস্ব রূপ নিয়ে বিভিন্ন সময়ে হাজির হয় ।প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য যেটা উপভোগ করতে খুবই ভালো লাগে। সবাই সবুজ শ্যামল এবং বিভিন্ন সময়ের অপরূপ সৌন্দর্য উপভোগ করতে খুবই পছন্দ করে। পৃথিবীর এই চক্র ময় সৌন্দর্য যেটা সত্যিই অনেক সুন্দর যেটা প্রতিটি মানুষকে মুগ্ধ করে। আমার কাছে প্রকৃতির বিভিন্ন সময়ের সুন্দর দৃশ্যগুলো উপভোগ করতে এবং সেই সময়ের সাথে নিজেকে তাল মিলিয়ে চলতে সত্যি অনেক ভালো লাগে। এই তো আর কিছুদিনের মধ্যেই শীতের মৌসুম চলে আসবে শীতের মৌসুমীর কুয়াশাচ্ছন্ন পরিবেশ যেটা সত্যিই উপভোগ্য এবং শীতের মুহূর্ত টা আমার কাছে দারুন লাগে। তাছাড়া বিভিন্ন মৌসুমের প্রতিটি রূপের দৃশ্য উপভোগ করতে অনেক ভালো লাগে। আশা করি আমার লেখা কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে।

fantasy-2049567__480.jpg

Source

আমার দেখা

আমি সূর্য দেখিনি,
দেখিনি সাগরের তরঙ্গময় জল;
আমি দেখেছি নদীর জলরাশি,
তাই আমি কাশফুল ভালোবাসি,
ভালোবাসি মাছরাঙ্গা, রাজহাঁসের দল ।
আমি দেখিনি সাগরের বিশালতা,
দেখিনি সওদাগরি জাহাজের মাস্তুল;
আমি দেখেছি পালতোলা নৌকা,
দেখেছি আমি নদীর দু'কূল।
আমি দেখেছি লোকালয়ের নিশ্চিহ্নতা,
দেখিনি কোনও জলোচ্ছ্বাস;
আমি দেখেছি কালবৈশাখীতে,
সংসার ভাঙ্গার ইতিহাস ।
আমি দেখিনি সোনার পাখি,
দেখিনি সোনার খাঁচা;
দেখেছি মুক্ত আকাশে উড়ন্ত চড়ুই,
চালের উপর লাউয়ের মাচা।
আমি উড়োজাহাজে চড়িনি,
যাইনি দেশ-দেশান্তর;
আমি দেখেছি সবুজ বাংলায়,
ঘন খোলা কুয়াশার চাদর ।
যেটুকু চাওয়া, যেটুকু প্রয়োজন,
সবই তো আছে আমার;
তবে আর বৃহৎ ক্ষুদ্রের ,
ভেদাভেদের কী দরকার?
আমার চারপাশে যা আছে,
তাই আমার মহান, তাই চমৎকার।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 2 years ago 

প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্যগুলো উপভোগ করতে সত্যিই ভাল লাগে। আমাদের দেশ প্রকৃতির এক অপরুপ সৌন্দর্য দিয়ে ঘেরা। আপনার "আমার দেখা" নামক কবিতা পড়ে খুব ভাল লেগেছে। আপনি বিভিন্ন ঋতুতে প্রকৃতি কি রুপ ধারণ করে এবং প্রকৃতির সৌন্দর্য কিভাবে উপভোগ করা যায় তা এই কবিতায় বোঝানোর চেষ্টা করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য যেটা মানুষকে মুগ্ধ করে আমিও উপভোগ করতে খুবই পছন্দ করি।

 2 years ago 

বেশ সুন্দর হয়েছে আপনার কবিতা।কি দরকার যা নেই তা নিয়ে চিন্তা করার।তার থেকে যা আছে তা উপভোগ করাই শ্রেয়।ছোট বড় কোন ব্যাপার না,সৌন্দর্য টাই বড় কথা।খুবই ভাল লেগেছে আপনার কবিতা।অনেক সুন্দর একটি বার্তা দিয়েছেন।আমাদের সাথে কবিতাটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করছি প্রকৃতির অপরূপ সৌন্দর্যের বিষয়টি ফুটিয়ে তো লাগবে যেটা আপনাদের কাছে ভালো লাগলো।

 2 years ago 

আমি সূর্য দেখিনি,

সবই ঠিক ছিল কিন্তু এটা কেমন হয়ে গেল না হা হা মজা করলাম ভাই।

আমার চারপাশে যা আছে,
তাই আমার মহান, তাই চমৎকার।

এই কথাটা তো দারুণ ছিল। সম্পূর্ণ কবিতা টা ভালো লাগল। আপনার চাওয়া পাওয়া এবং তার সঙ্গে জড়িত আপনার অনূভুতি। ভালো লিখেছেন ভাই কবিতা টা।।

 2 years ago 

এই কথার অর্থ নিহিত বিষয়টি বুঝতে হবে। যাইহোক মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমি দেখেছি সবুজ বাংলায়,
ঘন খোলা কুয়াশার চাদর ।
যেটুকু চাওয়া, যেটুকু প্রয়োজন,
সবই তো আছে আমার;

সুজলা সুফলা শস্য শ্যামলা ছায়া ঘেরা পাখি ডাকা আমাদের এই বাংলাদেশ যেদিকে তাকায় রূপবয়চিত্র্যময় সবুজ ফসলের মাঠ পাহারার নদী নালা দিয়ে ঘেরা।। যেন এক রূপ কুমারী রূপের জে তার কোনো অন্ত নেই।।

খুবই সুন্দর একটি কবিতা রচনা করেছেন আপনি আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে উপরের লাইন গুলো একদম মন ছুয়ে গেছে।।

 2 years ago 

হ্যাঁ ভাই চারিপাশে সবুজ প্রকৃতির লীলাখেলা যেই সৌন্দর্য উপভোগ করতে খুবই ভালো লাগে।

 2 years ago 

শীতকাল আমার খুবই পছন্দের সেই সময় পরিবেশটা যেন অন্যরকম হয়ে যায় ‌। সকালবেলায় তাড়াতাড়ি ঘুম থেকে উঠে হাটাহাটি করতে করতে এবং ফটোগ্রাফি করতে বেশ ভালই লাগে। আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন যা পড়ে আমার মনটা ভালো হয়ে গেল। এভাবেই বিভিন্ন রকমের পোস্ট নিয়ে আমাদের মাঝে সবসময় থাকবেন সেই কামনা করি।

 2 years ago 

প্রত্যেকটা ঋতময় সময় যেটা প্রকৃতির অপরূপ সৌন্দর্যকে দৃষ্টি আকর্ষণ করে ধন্যবাদ।

 2 years ago 

সত্যি ভাই আমারও খুব ভালো লাগে প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য যেটা উপভোগ করতে খুবই ভালো লাগে। আপনার কবিতাটি অসম্ভব সুন্দর হয়েছে প্রকৃতির সাথে মিল রেখে আপনি আমাদের একটি কবিতা উপহার দিয়েছেন আপনার ক্রিয়েটিভিটি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করতে কে না পছন্দ করে যেটা আমিও খুবই পছন্দ করে থাকি।

 2 years ago 

আপনার কবিতাটি ভীষণ ধরিত্রী মুখি। আপনি এই কবিতার মাধ্যমে প্রকাশ করেছেন যে একটা মানুষ মূল আঁকড়ে ধরে থেকেও বড় হতে পারে। আকাশচুম্বী উচ্চাকাঙ্ক্ষী হওয়ার প্রয়োজন নেই। সাধারণের মধ্যে অসাধারণত্ব খুঁজে বাঁচা যায়।

 2 years ago 

হ্যাঁ আপু একটা মানুষ মূল আঁকড়ে ধরে থেকে বড় হতে পারে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66