আমার লেখা কবিতা "শেষ দেখা" (Poem of my writing "last seen")|| by ripon40

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • শেষ দেখা
  • ০৫,জানুয়ারি ,২০২৪
  • শুক্রবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


আসলে মাঝে মাঝে কবিতা লিখতে অনেক ভালো লাগে।কবিতার মাধ্যমে জীবনের বাস্তব বিষয়গুলো অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে । কবিতা পড়তে এবং লিখতে দুটোই আমার খুবই পছন্দ সেজন্য মাঝে মাঝে কবিতা লিখে থাকি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকেই আছেন অনেক ভালো কবিতা লিখেন তাদের কবিতা লেখা ধরন অনেক ভালো। সেই থেকেই অনুপ্রাণিত হয় এবং মাঝে মাঝে কবিতা লিখে থাকি। জীবনে আমার অনেক সময় অনেক ধরনের স্বপ্ন দেখে থাকি। অনেক ধরনের চিন্তাভাবনা ঘুরপাক খায় সেই চিন্তা ভাবনামূলক প্রশ্নের উত্তর হয়তো আমরা কখনো খুঁজে পাই না। তবুও সেই স্বপ্নগুলো বার বার চোখের অগোছরে থেকে যায়। জীবনের এই ভাবনাগুলো কখনো কষ্টের কখনো সুখের কখনো অনুভূতির মুহূর্তে সারা জাগায় । ভাবনার এই চেতনার রূপ স্বপ্নে জাগ্রত হয়ে নতুন এক দৃষ্টিগোচর করায়। সেজন্য মাঝে মাঝে বলি আসলেই জীবনটা অদ্ভুত স্বপ্ন দিয়ে ঘেরা।

love-1731755_1280.jpg

Source

শেষ দেখা

জীবনের ছুটে চলা দূরন্ত পথে,
এসে ছিলে তুমি, আশার আলো হয়ে।
মনের অজানা অজস্র ভাবনায়,
নিজেকে হারিয়েছি মুক্ত আকাঙ্ক্ষায়।

সকল সুখের অসীম রেখায়,
স্বপ্নে আকাঁ জীবনের ভালোবাসা।
যে সুখের অনন্ত মহানভে,
তোমাকে দিয়েছি যে ঊর্ধ্বে ঠাই।

অচেনা পথের ইশারায়,
নিজেকে হারিয়ে দিক হারা।
পথ হয়েছে এলোমেলো,
তবুও খুঁজি আশার আলো।

আজ নীরব নিস্তব্ধ মন,
অজস্র কথা বলার প্রত্যাশায়।
সেই দিনের অপেক্ষায়,
আজও জেগে আছে এই হৃদয়।

ঘুমহীন দুচোখের পাতা,
ভালোবাসার অজস্র স্বপ্নের সাক্ষী।
ঘুমন্ত চোখের সার্থকতা,
এখনো রয়েছে অসমাপ্ত গল্পে।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 6 months ago 

দারুন কবিতা লিখেছেন ভাই লাইন গুলো অনেক ভালো লাগলো। আবেগের সাথে কবিতা লিখলে সুন্দর হয় আপনার লেখা লাইন গুলোর সাথে আবেগ জড়িয়ে আছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

বাহ অসম্ভব সুন্দর একটি কবিতা লিখেছো। তোমার কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। আমরা সবসময় আমাদের প্রিয় মানুষটাকে মিস করি। কতটা রাত নির্ঘুম কেটে যায় তার জন্য। সত্যি দারুন লিখেছো

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি সবসময় খুবই সুন্দর সুন্দর কিছু কবিতা শেয়ার করে আসছেন। আজকেও খুবই সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন৷ এই কবিতার সবগুলো লাইন আমার অনেক বেশি পরিমাণে ভালো লেগেছে। এর মধ্যে যে লাইনগুলো আমার পছন্দ হয়েছে সেই লাইনগুলো হল:

অচেনা পথের ইশারায়,
নিজেকে হারিয়ে দিক হারা।
পথ হয়েছে এলোমেলো,
তবুও খুঁজি আশার আলো।

 6 months ago 

আপনি আপনার এই পুরো কবিতার মধ্যে খুবই সুন্দর কিছু অনুভূতিকে তুলে ধরার চেষ্টা করেছেন। ভিন্ন ভিন্ন অনুভূতি নিয়ে লেখা কবিতা ভালো লাগে। তেমনি আপনার ভিন্ন অনুভূতি নিয়ে লেখা এই কবিতাটাও পছন্দ হয়েছে আমার অনেক বেশি। কবিতার লাইনগুলো এত বেশি সুন্দর ছিল যে, আপনার লেখা কবিতা পড়ার সময়, আমি তো কবিতার ছন্দ গুলোর মাঝেই হারিয়ে গিয়েছিলাম। যা সত্যি একেবারে মন ছোঁয়া ছিল। এরকম কবিতা সব সময় শেয়ার করবেন আশা করছি।

 6 months ago 

আপনি তো আজকে ভিন্ন চিন্তা ভাবনা থেকে খুব সুন্দর করে একটা কবিতা লিখে ফেলেছেন। আপনার লেখা এই শেষ দেখা কবিতাটা যেমন অনেক বেশি সুন্দর ছিল, তেমনি আমার কাছেও পড়তে খুব ভালো লেগেছে। পুরো কবিতাটা পড়ার সময় আমি তো একেবারে কবিতার মাঝেই হারিয়ে গিয়েছিলাম।

সকল সুখের অসীম রেখায়,
স্বপ্নে আকাঁ জীবনের ভালোবাসা।
যে সুখের অনন্ত মহানভে,
তোমাকে দিয়েছি যে ঊর্ধ্বে ঠাই।

কবিতার এই লাইনগুলো একটু বেশি ভালো লেগেছে আমার কাছে পড়তে।

 6 months ago 

চমৎকার একটি কবিতা আপনি শেয়ার করলেন। কবিতাটি খুবই ভালো লেগেছে আমার কাছে।মনের অনুভূতি দিয়ে কবিতাটি শেয়ার করলেন। আমাদের মনের মাঝে অনেক অনুভূতি ই রয়ে যায় প্রিয় মানুষটিকে ঘিরে তার ই সুন্দর অনুভূতি কবিতার প্রতিটি লাইনে।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44