আমার লেখা কবিতা "আমি আমার" (Poem of my writing "I Am Mine")||(১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • আমি আমার
  • ১৪,মার্চ ,২০২২
  • সোমবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


প্রতিটি মানুষের জীবনে কিছু অনুভূতির গল্প লুকিয়ে থাকে। যেটা জীবনের অনেক বড় স্বপ্ন ও স্মৃতি। যেটা মানুষ প্রকৃতির রুপের ন্যায় বিলিয়ে দেওয়ার চেষ্টা করে।সেই অনুভূতির গল্প মনের গহীন অরণ্যে আচ্ছাদিত থাকে। যেটা মানুষ ভালোবাসার স্বপনে রুপ দেয়।প্রতিটি মানুষের কাছে ভালোবাসার অনূভুতি ও আকুতি মিনতির ভিন্নতা পরিলক্ষিত। যা প্রিয় মানুষটির জন্য সকল অদেখা স্বপ্ন রুপ নেয়। ভালোবাসার মানুষের জন্য সবকিছু বিলিয়ে দিতে চায়।সেটা পারবে কিনা সেই প্রশ্ন থেকে যায়। অনেক কিছুই তার অনুভূতির সাথে মেলাতে থাকে।যেটা সবার জীবনের অন্তনির্হিত গল্প।মানুষ তার অনূভুতি বিভিন্ন ভাবে প্রকাশ করে।নিজের অনূভুতিকে কবিতার মাধ্যমে প্রকাশ করতে পারে। মানুষের ইচ্ছে টার প্রাধান্য দেওয়াই মূল বিষয়।

sunset-3132179_1280.jpg

Source

আমি আমার

দূর্বার আমি,
দুঃশাসনের ছায়া আমি
কৃষাণীর ঠোঁটের কোণের সেই এক টুকরো হাসি আমি।
মায়ার আমি
ছায়ার আমি
সবুজ ঘেরা মনোমুগ্ধকর প্রকৃতির এক অভয়ারণ্য আমি।
বিশ্ব আমি,
শিল্পীর রং তুলিতে আকাঁ দৃশ্য আমি
মনের রাজ্যের অসীম বাগানের সেই ফুল আমি।
কাব্য আমি,
কাজী নজরুলের অগ্নিবীনার সেই সুর আমি,
আমি আমাতে মেলায় এক আমার আমি।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  

"আমি আমার" কবিতা টি অনেক সুন্দর হয়েছে।প্রতিটি লাইন খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।আপনার কবিতাগুলো আমি বরাবরই অনেক খেয়াল করি। আপনার কাছ থেকে এ ধরনের আরো কবিতা আশা করছি ভবিষ্যতে।শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

হ্যাঁ কবিতাটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। চেষ্টা করি ভাল কিছু নিজের অনুভূতি প্রকাশ করার। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

শিল্পীর রং তুলিতে আকাঁ দৃশ্য আমি
মনের রাজ্যের অসীম বাগানের সেই ফুল আমি।
কাব্য আমি,

কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেছি ভাই। কবিতার এই অংশটুকু চোখে পড়ার মতো ছিল সবমিলিয়ে আপনি কবিতাটি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছে।ন এমন কবিতা আপনার কাছ থেকে ভবিষ্যতে আরও প্রত্যাশা রইল।

 2 years ago 

আমার লেখা কবিতাটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম ভাই। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

দূর্বার আমি,
দুঃশাসনের ছায়া আমি
কৃষাণীর ঠোঁটের কোণের সেই এক টুকরো হাসি আমি

সত্যি ভাইয়া আপনি অনেক সুন্দর কবিতা লেখেন।আপনার কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে।উপরোক্ত লাইন টি আমার কাছে অনেক ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার লেখা কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে সেটাই কাম্য ছিলো। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

ভাব ভাল ছিল।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। খুব ভালো লেগেছে। কবিতার কথা গুলো অনেক সুন্দর ছিলো। খুবই ভালো ভাবে গুছিয়ে লিখেছেন কবিতাটি। অসাধারন হয়েছে।

 2 years ago 

আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। চেষ্টা করি নিজের অনুভূতি কবিতার মাধ্যমে প্রকাশ করার। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন। আপনার কবিতাটি কাজী নজরুল ইসলামের লেখা বিদ্রোহী কবিতা গুলোর সাথে মিল আছে কারণ এই কবিতাটি তে একটা বিদ্রোহী ভাব আছে। এগিয়ে যান ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কাজী নজরুল ইসলামের কবিতা মানে বিদ্রোহীতার শামিল। আপনার মতামতের জন্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 61240.20
ETH 3247.86
USDT 1.00
SBD 2.45