আমার লেখা কবিতা "হৃদয়ের যন্ত্রণা" (Poem of my writing "heartache")||by ripon40

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • হৃদয়ের যন্ত্রণা
  • ১,মার্চ ,২০২৪
  • শুক্রবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


আসলে মাঝে মাঝে কবিতা লিখতে অনেক ভালো লাগে।কবিতার মাধ্যমে জীবনের বাস্তব বিষয়গুলো অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে । কবিতা পড়তে এবং লিখতে দুটোই আমার খুবই পছন্দ সেজন্য মাঝে মাঝে কবিতা লিখে থাকি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকেই আছেন অনেক ভালো কবিতা লিখেন তাদের কবিতা লেখা ধরন অনেক ভালো। সেই থেকেই অনুপ্রাণিত হয় এবং মাঝে মাঝে কবিতা লিখে থাকি। জীবনে আমার অনেক সময় অনেক ধরনের স্বপ্ন দেখে থাকি। অনেক ধরনের চিন্তাভাবনা ঘুরপাক খায় সেই চিন্তা ভাবনামূলক প্রশ্নের উত্তর হয়তো আমরা কখনো খুঁজে পাই না। তবুও সেই স্বপ্নগুলো বার বার চোখের অগোছরে থেকে যায়। জীবনের এই ছুটে চলা মুহূর্তগুলো কখনো সহজ কখনো কঠিন। ভিন্ন পথের ভিন্ন অনুভূতি নতুন কিছু সাক্ষী হওয়া যেটা সবাই চায়। এই মুহূর্তগুলো সত্যিই অনেক সুন্দর যেটা নিজেকে নিয়ে অনেক ভাবায় অনেক বাস্তবতা সম্পর্কে ধারণা দেয়। যেটা জীবনের অনেক বড় একটা দিক এটি সবাই চায় ছড়িয়ে দিয়ে নিজেকে নতুন কিছুর স্পর্শে যেতে।জীবনের এই ভাবনাগুলো কখনো কষ্টের কখনো সুখের কখনো অনুভূতির মুহূর্তে সারা জাগায় ।

business-3365331_1280.webp

Source

হৃদয়ের যন্ত্রণা

আজ আলোকিত পথের মোহ,
দিয়েছে বীভৎস অন্ধকার জীবন।
নিরাশ হয়ে ভাবে এই মন,
ফিরে পাবে নতুন এক জীবন।

ভাবনায় দিশেহারা অচেনা পথে,
হেরে যায় জীবনের সকল লক্ষ্য ।
আজব এই পৃথিবীর যাত্রায়,
সময়ের ক্ষণে ক্ষণে রুপ বদলায়।

কালো মেঘের আভাস ছোঁয়া,
হঠাৎ দিয়েছে আতংকের আভা।
হৃদয়ের কষ্ট হৃদয়ে দেয় সাড়া,
স্থীর হয়ে আছে জীবনের যাত্রা।

আজ সেই ইচ্ছে আকাঙ্খা,
যে বড্ড হাসি তামাশার বেড়াজালে।
কত-শত চেষ্টার ত্রুটি গুলো ,
নিজেকে দিয়েছে শুধু উপহাস্য জীবন।

সময়ের সাথে সাথে পৃথিবী বদলায়,
শুধু বদলায়নি এই মূল্যহীন জীবন।
শত মানুষের অজস্র কথায়,
নিজেকে হারিয়েছি হৃদয়ের যন্ত্রণায়।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 5 months ago 

মানুষের মনে ভিন্ন ভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন প্রশ্ন বাসা বাঁধে। তবে কবিতার ভাষায় কিছু বাস্তব কথা তুলে ধরেছেন যেমনটা বলেছেন সময়ের সাথে পৃথিবী বদলায়, বদলায় মানুষের জীবন। হ্যাঁ আসলেই সব কিছু সময়ের সাথেই বদলে যায়।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জীবনের অনেক অনুভূতির আত্মপ্রকাশ ঘটে কবিতার মধ্যে যেটা সবাই চেষ্টা করে সুন্দরভাবে ফুটিয়ে তোলার আমিও চেষ্টা করেছি ধন্যবাদ।

 5 months ago 

বন্ধু তোমার কবিতাগুলো সব সময়ই পড়তে অনেক বেশি ভালো লাগে আমার কাছে। কবিতার প্রতিটি লাইন অনবদ্য হয়েছে । হৃদয়ের যন্ত্রণা গুলো হৃদয়ে রয়ে যায় সুপ্ত অবস্থায় কাউকে সে যন্ত্রণা দেখানো যায় না। অনেক সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু।

 5 months ago 

হ্যাঁ বন্ধু চেষ্টা করি কবিতার মধ্যে জীবনের অনেক দুঃখ কষ্টের অনুভূতিগুলো প্রকাশ করার। যেটা দারুন একটা মাধ্যম যেখানে সুন্দরভাবে প্রকাশ করা যায়।

 5 months ago (edited)

সুন্দর একটি কবিতা লিখে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো।
আর এই কবিতার মধ্য দিয়ে কিন্তু প্রকাশিত হয়েছে আপনার কবি অনুভূতি। সুন্দর প্রতিভা রয়েছে কবিতা লেখার। সব মিলে বেশি দারুণ লিখেছেন কবিতাটি।

 5 months ago 

জীবনের অনুভূতিগুলোই কবিতা স্থান পায়। যেটা সবাই চেষ্টা করে। আমিও চেষ্টা করেছি।

 5 months ago (edited)

জি ভাই কবিতা হলো মনের এক অনুভুতির ফসল যেখানে মনের নানা চিন্তাভাবনা প্রকাশ করা যায় ৷ আর এটা একদম ঠিক বলেছেন জীবনে চলার পথে অনেক স্বপ্ন দেখলেও বাস্তবে তা পূর্ণতা পায় না ৷
যা হোক হৃদয়ের যন্ত্রণা কবিতা টি দারুন লিখেছেন ৷ প্রতিটি লাইন ছিল বেশ সুন্দর আর গম্ভির কিছু কথা ৷ তবে শেষের প্যারা টা আমার মনে দাগ কেটেছে ৷

সময়ের সাথে সাথে পৃথিবী বদলায়,
শুধু বদলায়নি এই মূল্যহীন জীবন।
শত মানুষের অজস্র কথায়,
নিজেকে হারিয়েছি হৃদয়ের যন্ত্রণায়।

 5 months ago 

জীবন তার স্বপ্নের সমান বড় । সেই স্বপ্নগুলো বাস্তবায়নের জন্য আমরা সবকিছু করতে পারি । সে অনুভূতি থেকে কবিতা লেখা।

 5 months ago 

হৃদয়ের যন্ত্রণা নিয়ে খুব সুন্দর একটি কবিতা তৈরি করেছেন। আপনার কাছ থেকে এই সুন্দর কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। যেভাবে আপনি এই কবিতার সবগুলো লাইন এর সামজ্ঞস্যতা রেখে এই কবিতার শুরু থেকে শেষ পর্যন্ত যেভাবে লাইনগুলো মিলিয়েছেন তা একদম ইউনিক হয়েছে৷ একজন কবি দ্বারাই এরকম সুন্দর একটি কবিতা তৈরি করা সম্ভব৷

 5 months ago 

আমার লেখা কবিতা আপনার কাছে খুবই ভালো লাগে জেনে খুশি হলাম। চেষ্টা করি আপনাদের মাঝে সুন্দর কিছু অনুভূতি প্রকাশ করার যেটা আপনাদের কাছে খুবই ভালো লাগে।

 5 months ago 

খুব সুন্দর কিছু অনুভুতি শেয়ার করেছেন আপনি৷ অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলে কবিতা লেখার জন্য প্রয়োজন হয় অনুভূতির। আর বিভিন্ন অনুভূতিকে নিয়ে কবিতা গুলো লিখলে অনেক ভালো লাগে সেগুলো পড়তে। আপনি আজকে ভিন্ন রকম একটি অনুভূতিকে এই কবিতার মধ্যে তুলে ধরেছেন। যে কবিতাটা পড়তে আমার খুবই ভালো লেগেছে। হৃদয়ের যন্ত্রনা কবিতাটা ছিল এক কথায় অসাধারণ। কবিতা সবগুলো লাইন আপনি অনেক সুন্দর করে লিখেছেন।

সময়ের সাথে সাথে পৃথিবী বদলায়,
শুধু বদলায়নি এই মূল্যহীন জীবন।
শত মানুষের অজস্র কথায়,
নিজেকে হারিয়েছি হৃদয়ের যন্ত্রণায়।

আপনার কবিতার উপরের এই লাইনগুলো আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে পড়তে। সত্যি খুবই দারুণ ছিল কবিতাটা।

 5 months ago 

আমি সবসময় বিদ্রোহী প্রতিবাদী মনোভাব নিয়ে কবিতা লেখার চেষ্টা করি। যেটা কবিতার মধ্যে স্থান পায় সে অনুভূতি অনেক আকাঙ্ক্ষা অনেক কষ্টের অনুভূতিও চেষ্টা করি কবিতার মধ্যে ফুটিয়ে তোলার ধন্যবাদ।

 5 months ago 

আলাদা আলাদা অনুভূতি নিয়ে যদি কবিতা লেখা হয়, সেই সুন্দর কবিতা গুলো আমার অনেক ভালো লাগে। আসলে ভিন্ন পথের ভিন্ন অনুভূতি আসলেই অনেক ভালো লাগে আর এরকমভাবে যদি কবিতা লেখা হয় সেগুলো তো ভালোই লাগে। কবিতার সবগুলো লাইন একেবারে মন ছোঁয়া ছিল। সবগুলো কবিতা লাইন পড়ে সত্যি মনটা একেবারে ভরে গিয়েছে আমার। অনুভূতিগুলোকে সুন্দর করে কবিতার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

হ্যাঁ ভাই আলাদা আলাদা অনুভূতিগুলো কবিতার মধ্যে তুলে ধরলে কবিতাটি ভিন্ন এক রূপ পায়
সেজন্য আমি চেষ্টা করি নিজের ভিন্ন অনুভূতি তুলে ধরার।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60935.93
ETH 2645.60
USDT 1.00
SBD 2.56