আমার লেখা কবিতা "প্রত্যাশা" (Poem of my writing "expectation")||(১০% লাজুক খ্যাকের জন্য) by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • প্রত্যাশা
  • ১৮, সেপ্টেম্বর ,২০২২
  • রবিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


প্রতিটি মানুষের জীবনে অনেক স্মৃতিময় কাব্য গল্প লুকিয়ে আছে। প্রিয় মানুষের নিয়ে প্রত্যেকটা মানুষের জীবনে অনেক স্বপ্ন থাকে। যেগুলো নিজের অনুভূতির মাধ্যমে নিজেকে সাড়া দেয় । সেই অনুভূতি সেই আশা সেই আকুতি মিনতি যেটা স্মৃতি বিজড়িত হয়ে অতীত হিসেবে থেকে যায় । হয়তো এক সময় সেগুলো আর পূরণ হয় না কিন্তু সেই প্রত্যাশা থেকেই যায়। তাই সেই বিষয় নিয়ে কবিতা লেখার চেষ্টা করেছি। আশা করি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

book-794978__340.webp

Source

প্রত্যাশা

ওহে প্রিয়তম
আজ আমার প্রেমের বিচ্ছুরণ মেখে নাও
তোমার সারা দেহে ।
তোমার বেতারে কি ধরা পড়ে না
আমার এ শক্তিশালী প্রণয় তরঙ্গ ?
তুমি যেন এক বৃহৎ কৃষ্ণ বিবর
যার সংকট ব্যাসার্ধে আটকা পড়েছে আমার মন ।
তোমার অসীম ঘনত্বে হারিয়ে যাই আমি ।
ফোটন কণার মত আমার এ ক্ষুদ্র অস্তিত্ব ,
হয়তো তুমি অনুভব কর না ,
কিন্তু , তবু আমি তোমাকে ভালোবাসি ।
ফিউশন বিক্রিয়ায় আমার এ ভালোবাসা
কেবল বেড়েই চলছে ।
বায়ুর ঊর্ধ্বমুখী চাপ
তাকে নিয়ে গেছে অনেক উঁচুতে
যেখানে ভ্রান্ত ইথার আজ উদভ্রান্ত হয়ে গেছে ।
হাবল বলয় ছাড়িয়ে বহুদূর চলে গেছে
আমার এ অপরিমেয় ভালোবাসা ।
আকাশ গঙ্গার ছোট্ট এই গ্রহটিতে বসে ,
তুমি কি তার উত্তাপটুকু পর্যন্ত অনুভব কর না ?

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 2 years ago 

আপনি তো দেখি রসায়ন দিয়ে শুরু করে মহাবিশ্বে গিয়ে থামলেন।তবে যাইহোক খুব মজা পেয়েছি কবিতাটা পড়ে।এবং বেশ বুদ্ধিদীপ্ত লিখেছেন।সামনে আরো এরকম সুন্দর কবিতা চাই।🖤

 2 years ago 

হ্যাঁ রসায়ন দিয়ে শুরু করে মহাবিশ্বে গিয়ে থামলাম কবিতার মাধ্যমে প্রকাশ করে দিলাম বিজ্ঞানের অংশ।

 2 years ago 

প্রিয় মানুষকে নিয়ে দেখার স্বপ্ন সবার সত্যি হয় না। কারো কারো সেগুলো স্মৃতি হয়ে রয়ে যায়। আপনার কবিতার ভাষাগুলো বেশ কঠিন। বুঝতে খুবই কষ্ট হয়েছে। কারণ আমি কবিতা খুব একটা বুঝি না। কিন্তু তারপরও যেটুকু বুঝেছি তাতে মনে হল কবিতাটি বেশ ভালই হয়েছে।

 2 years ago 

কবিতার ভাষায় একমাত্র ভালোভাবে খুবই বুঝতে পারে প্রকৃত অর্থে কেউই ভালোভাবে বুঝতে পারেনা আপু।

 2 years ago 

ভাই আপনার মধ্য আকর্ষিত যে ভালোবাসা সেটি আসলে খুব চমৎকারভাবে কবিতার মাধ্যমে তুলে ধরেছেন। বেশ চমৎকার ভাষা ও শব্দছয়নের সমন্বয়ে কবিতাটি সম্পূর্ণভাবে আমাদের সাথে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন সর্বদায়।

 2 years ago 

হ্যাঁ ভালোবাসার মধ্য আকর্ষিত বিষয়টি বিজ্ঞানের ভাষায় উপলব্ধি করতে পেরেছি যেটা আপনার কাছে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপনার এই ধরনের কবিতা গুলো আমার অনেক বেশি ভালো লাগে এভাবে চালিয়ে যান ধন্যবাদ আপনাকে

 2 years ago 

তোমার বেতারে কি ধরা পড়ে না
আমার এ শক্তিশালী প্রণয় তরঙ্গ

বাহ কী কথা ভাই। চমৎকার ছিল আপনার কবিতা। এবং বিশেষ কিছু শব্দ ব‍্যবহার কবিতা টা অন্য মাএায় নিয়ে গেছে। দারুণ লিখেছেন কবিতা টা ভাই।।

 2 years ago 

তাই নাকি সবাই কবিতা লেখে সাহিত্যের ভাষায় আমি একটু চেষ্টা করলাম বিজ্ঞানের ভাষায় লিখার।

 2 years ago 

প্রত্যাশা কবিতা টি অসাধারণ হয়েছে। সব মানুষের জীবনেই কোন না কোন প্রত্যাশা রয়েই যায়, মানুষের সব চাওয়া কখনো পূর্ণতা পায় না। কবিতার কঠিন কঠিন ভাষা গুলো আমি কেন জানি বুঝতে পারিনা কবিতা লেখায় আমি একেবারেই কাঁচা জীবনে কখনো লেখার চেষ্টাও করিনি, তাই খুব বেশি মন্তব্য করার দুঃসাহস দেখালাম না। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হ্যাঁ আপু মানুষের সকল চাওয়া পাওয়া কখনো পূর্ণতা পায় না আর যার পূর্ণতা পায় সেই জীবনের সার্থক ব্যক্তি।

 2 years ago 

দারুন কবিতা ভাই। লাইন গুলোর সাথে লাইন এর মিল যেনো সুন্দর ভাবে মিলিয়েছেন। ভালো লেগেছে আপনার লেখন ভঙ্গি। এগিয়ে যান এভাবেই। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ কবিতার ছন্দ চয়ন না হলে তো ভালো লাগেনা পড়তে সে জন্যই মেলানোর চেষ্টা করেছি ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59631.75
ETH 2622.60
USDT 1.00
SBD 2.41