আমার লেখা কবিতা "রোজ প্রভাত" (Poem of my writing "Every Morning")||(১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • রোজ প্রভাত
  • ০৯,আগস্ট ,২০২২
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


প্রতিটা মানুষের জীবন বাস্তবতার শামিল। জীবনের সময়ের সাথে সাথে তাল মিলিয়ে চলতে হয় সেই চলার পথে পিছনের অতীত গল্প হয়ে থাকে। যেগুলো শুধুই স্মৃতি ঠিক তেমনি ছোটবেলার স্মৃতি বিজড়িত গল্প বা জীবনের ইতি যেগুলো কখনো ভুলবার নয়। জীবনের শুরু থেকে যুদ্ধের সাথে জীবনকে এগিয়ে নিয়ে যেতে হয় । প্রতিটা মানুষ তার জীবন সংগ্রামের মাধ্যমে সামনের দিকে এগিয়ে নিয়ে যায় ।এই ধারাবাহিকতা জীবনের শেষ অব্দি চলতে থাকে। সত্যি এটাই মানুষের জীবনের বড় সংগ্রাম এবং জীবনযাত্রা যা প্রতিটা মানুষের ক্ষেত্রে ভিন্ন হয়ে থাকে। বিভিন্ন ধরনের কাজ নিয়ে মানুষ লিপ্ত থাকে। যেটা কোন সময় তাদের জন্য অসহনীয় পর্যায়ে চলে যায়। সত্যি এটাই মানুষের বড় বাস্তবতা এটাই মানুষের জীবন।

book-794978__340.webp

Source

রোজ প্রভাত

দিন বয়ে যায় , দিন বয়ে যায়
দিনে দিনে সব সয়ে যায় ;
হকার ঘাড়ে বোঝা চাপে
ভারে ভারে কাঁধ দেবে যায় ।
হাড় নেমে যায়
দিনে দিনে সব সয়ে যায় ।

রোজ রোজ প্রভাত - প্রাতে
চুলার ঘরে আগুন তাপে ;
নব বধূর ত্বক তেঁতে যায়
দিনে দিনে সব সয়ে যায় ।

খুব সহজেই যখন তখন
সাঁঝ - সকালে রাত নেমে যায়
তনু - তনয়া ঝড়ে ঝরে যায় ।
ভোলা জাতি সব ভুলে যায় ।
আটকে যাওয়া নালীটাতে
রক্তবানের প্রবল চাপে ;
স্ট্রোকে কার বাপ মরে যায়
দিন দিনান্তে তাও সয়ে যায় ।

খুব কষ্টের ছলেবলে
লস প্রোজেক্ট চোখের জলে ;
একটা ছেলে সব বুঝে যায়
দিনে দিনে সব সয়ে যায়
দিন বয়ে যায় , দিন বয়ে যায় ,
দিনে দিনে সব সয়ে যায় ।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 2 years ago 

আপনার ক্ষুদ্রতম সাপোর্ট আমার জন্য অনেক বড় পাওয়া সত্যিই এই ধরণের পর অনেক বড় ভাগ্যের ব্যাপার।

 2 years ago 

ওয়াও! আপনি তো দেখছি অনেক ভালো কবিতা লিখেন। আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর ভাবে কবিতাটি সাজিয়ে লিখেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তাই নাকি ভাই আপনার কাছে আমার লেখা কবিতাটি অনেক ভালো লাগলো সেটা খুবই অনুপ্রেরণা।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাই জীবনে আসলে সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হয়। আপনি রোজ প্রবাদ খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাগুলো ভালোই লাগে আজকের কবিতাটাও সত্যি অসাধারণ ছিলো অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ জীবনের সাথে চলতে হলে তাল মিলিয়ে চলতে হবে জীবনের যুদ্ধটা অনেক বড় কঠিন।

 2 years ago 

ভাই প্রতিনিয়ত আপনার কবিতাগুলো যত পড়ছি ততই মুগ্ধ হয়ে যাচ্ছি। আপনি দেখছি খুবই সুন্দর কবিতা লিখতে পারেন। এভাবে এগিয়ে যান আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার লেখা কবিতা গুলো পড়ে আপনি সত্যি মুগ্ধ হন যেটা খুবই ভালো লাগে আমার কাছে ভাইয়া ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলে মুগ্ধকর কিছু উপস্থাপনা করলে তো মুগ্ধ হবেই।

 2 years ago 

রোজ রোজ প্রভাত - প্রাতে
চুলার ঘরে আগুন তাপে ;
নব বধূর ত্বক তেঁতে যায়
দিনে দিনে সব সয়ে যায় ।

লাইনগুলো অনেক সুন্দর লিখেছিলেন ভাইয়া।

 2 years ago 

আমার লেখা কবিতা আর এই লাইনগুলো আপনার কাছে বেশি ভালো লাগার আমি খুশি হলাম ভাই।

 2 years ago 

বাহ ভাইয়া দেখছি আপনি খুব সুন্দর কবিতা লিখেন। পরে আমি মুগ্ধ হয়ে গেছি। অনেক সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে লিখেছেন। এভাবেই এগিয়ে জান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চেষ্টা করি কবিতার ছন্দ গুলো খুব সুন্দর ভাবে তুলে ধরার যেটা আপনাদের কাছে ভালো লাগবে ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনি বরাবরি আমাদের মাঝে সুন্দর সুন্দর কবিতা উপহার দিয়ে থাকেন এই কবিতাটা ও তার ব্যতিক্রম হয় নাই অসাধারণ লাগলো কবিতাটি পড়ে ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।।

 2 years ago 

আপনি অনেক সুন্দর কবিতা লিখে থাকেন এর আগেও আপনার লেখা কবিতা পড়েছি অনেক ভালো লাগে আমার কাছে আমার কাছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69220.19
ETH 2745.41
USDT 1.00
SBD 2.74