আমার লেখা কবিতা "ইচ্ছা" (Poem of my writing "desire")|| by ripon40

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • ইচ্ছা
  • ১৮,ডিসেম্বর ,২০২৩
  • সোমবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


আসলে মাঝে মাঝে কবিতা লিখতে অনেক ভালো লাগে।কবিতার মাধ্যমে জীবনের বাস্তব বিষয়গুলো অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে । কবিতা পড়তে এবং লিখতে দুটোই আমার খুবই পছন্দ সেজন্য মাঝে মাঝে কবিতা লিখে থাকি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকেই আছেন অনেক ভালো কবিতা লিখেন তাদের কবিতা লেখা ধরন অনেক ভালো। সেই থেকেই অনুপ্রাণিত হয় এবং মাঝে মাঝে কবিতা লিখে থাকি। জীবনে আমার অনেক সময় অনেক ধরনের স্বপ্ন দেখে থাকি। অনেক ধরনের চিন্তাভাবনা ঘুরপাক খায় সেই চিন্তা ভাবনামূলক প্রশ্নের উত্তর হয়তো আমরা কখনো খুঁজে পাই না। তবুও সেই স্বপ্নগুলো বার বার চোখের অগোছরে থেকে যায়। জীবনের এই ভাবনাগুলো কখনো কষ্টের কখনো সুখের কখনো অনুভূতির মুহূর্তে সারা জাগায় । ভাবনার এই চেতনার রূপ স্বপ্নে জাগ্রত হয়ে নতুন এক দৃষ্টিগোচর করায়। সেজন্য মাঝে মাঝে বলি আসলেই জীবনটা অদ্ভুত স্বপ্ন দিয়ে ঘেরা।

africa-2785723_1280.jpg

Source

ইচ্ছা

চলতে হবে অসীম রেখায়,
নেই কোন যার কুল কিনারা।
এখানেই শেষ হবে যে,
সকল গল্পের স্মৃতি কথা।

তবুও মোদের ছুটে চলা,
সকল স্বপ্নের আশা ভরসায়।
ভাবনার যে শেষ নেই,
ভাবতে গেলেই পথ হারাই।

মনের রঙের অন্ত কই,
অজস্র বেদনার সঙ্গী হই।
কালো মেঘের ইশারায়,
ধোয়াশার রঙে ভেসে যায়।

ইচ্ছা শক্তির আরাধনায়,
ব্যাকুল মন যে আশা দেখায়।
এটাই কি জীবনের কাব্যিক গল্প?
অদ্ভুত রহস্যের কাল্পনিক গন্ধ।

সকল সুখের অন্ত সন্ধানে,
নিরাশার জগৎ ঠাই পেয়েছে।
একটু আশ্রয় যে চাই,
মুক্ত আকাঙ্ক্ষার ক্ষণ চাওয়ায়।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 7 months ago 

আপনার কবি প্রতিভার তো কোন জবাব নেই৷ সব সময় আপনি খুবই সুন্দর সুন্দর কবিতা শেয়ার করে আসছেন। আজকের এই কবিতাটিও একদম সুন্দর হয়েছে। এই কবিতার মধ্যে আপনি খুবই ভালোভাবে সবগুলো ছন্দ মিলিয়েছেন। অসংখ্য ধন্যবাদ৷

 7 months ago 

বাহ দারুন কবিতা লিখেছ তো। তোমার কবিতাটি বেশ ভালো লেগেছে প্রতিটি লাইন বেশ চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছ। অনেক অনেক শুভকামনা রইল তোমার জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

চমৎকার চিন্তাধারা দিয়ে আপনি কবিতা রচনা করেছেন। এই জাতীয় কবিতাগুলো বেশ ভালো লাগে আমার। সুন্দর সজাগ অনুভূতি রয়েছে আপনার মধ্যে। মানুষের জীবনবয়চিত্রময়। আর সেই বৈচিত্রময় চিন্তাধারা ফুটিয়ে তুলেছেন এখানে।

 7 months ago 

আসলে স্বপ্ন ছাড়া রয়েছে এরকম মানুষ একটিও নেই। মানুষের জীবনটাই হচ্ছে স্বপ্ন দিয়ে ঘেরা। অনেকেই অনেক রকম স্বপ্ন নিয়ে বেঁচে থাকে। আপনার লেখা ইচ্ছা কবিতাটা পড়ে খুব ভালো লাগলো। কবিতার সবগুলো লাইন অনেক সুন্দর ছিল। সবগুলো লাইন ছন্দ মিলিয়ে লিখেছেন দেখে খুব ভালো লেগেছে। আপনি কিন্তু অনেক সুন্দর কবিতা লিখেন।

 7 months ago 

ভাইয়া আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর কবিতা লিখেন যেগুলো আমি পড়ে থাকি। অনেক ভালোলাগে আপনার লেখা কবিতা আমার কাছে। এই কবিতার সবগুলো লাইন অনেক সুন্দর ছিল। খুব ভালো লেগেছে কবিতার লাইনগুলো।

ইচ্ছা শক্তির আরাধনায়,
ব্যাকুল মন যে আশা দেখায়।
এটাই কি জীবনের কাব্যিক গল্প?
অদ্ভুত রহস্যের কাল্পনিক গন্ধ।

বিশেষ করে উপরের এই লাইনগুলো একটু বেশি ভালো লেগেছে। সুন্দর একটা টপিক ছিল এটা বলা লাগে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44