আমার লেখা কবিতা "রঙিন জীবন " (Poem of my writing "colorful life")|| by ripon40

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • রঙিন জীবন
  • ১৫,জুলাই ,২০২৩
  • শনিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


প্রতিটা মানুষের জীবন বাস্তবতার শামিল। জীবনের সময়ের সাথে সাথে তাল মিলিয়ে চলতে হয় সেই চলার পথে পিছনের অতীত গল্প হয়ে থাকে। যেগুলো শুধুই স্মৃতি ঠিক তেমনি ছোটবেলার স্মৃতি বিজড়িত গল্প বা জীবনের ইতি যেগুলো কখনো ভুলবার নয়। জীবনটা কখন রঙিন কখন অন্ধকার কিছুই বুঝতে পারি না হয়তো এই রঙিন জীবনের গল্প সবাই চায়। অন্ধকারাচ্ছন্ন জীবন কখনো আপনাকে ঘিরে ফেলবে আপনি বুঝতেই পারবেন না। সুন্দর উল্লাসিত মনের ছোঁয়া হয়তো জীবনের সবাই কমবেশি পেয়ে থাকে তারই মাঝে রয়েছে অন্ধকার একটি সময়। সেই সময়টা আপনার দুষ্টামির মুহূর্তটার জন্য অপেক্ষা করে তেমনি অনেক ঘটনা ঘটে যায় মানুষের জীবনে যেগুলো কেউই প্রত্যাশা করে না। সেজন্য জীবনের এই এলোমেলো পথে নিজেকে সবসময় সতর্কতার সাথে চালিয়ে নিয়ে যাওয়া উচিত। জীবনের এলোমেলো মুহূর্তটা আপনাকে কঠিন বিপদের মুখে ফেলে দিতে পারে। সেজন্য জীবনকে সঠিকভাবে পরিচালনা করাই উচিত।

business-3240767_1280.jpg

Source

রঙিন জীবন

সোনালী দিনের ছোঁয়ায়,
কোথায় হারিয়ে যাই শূন্য পথে?
যে বিকেলটা ছিল রোদ্দুর ছায়া,
ধেয়ে চলা সেই সবুজ প্রান্তরে।

জীবন বদলায় রঙিন স্বপ্নে,
আঁচড়ে ধরা অজানা অনুভূতি।
নীরবে ভাবিয়াছে মন,
নতুন সুখের অনন্ত সন্ধানে ।

সুখের বিলাসে, দুঃখের গল্প,
জীবনকে দিয়েছে নীবিড় কল্প।
অদ্ভুত রহস্যের গন্ধে,
নিশানাহীন পথের বাঁকে হয়েছি ক্ষ্যান্ত।

উল্লাসীত জীবনের পথ,
চোখের পলকে মেলে অশান্তের ছোঁয়া।
ভাবনার সময় যে নেই,
নীরব পথে থমকে দাঁড়ায় গল্প।

মেতে ওঠা মন আমার,
হারিয়েছে সকল আশা নিরাশা।
এভাবেও পাল্টে যায়,
বয়ে যাওয়া মনের রঙিন গল্প গুলি।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 last year 

আসলে আমাদের চারপাশটা এমনই জীবনটা রঙিন না বললেই চলে না। কখনো হাসায় আবার কখনো কাঁদায়। জীবনে প্রতিনিয়ত আমাদেরকে সংগ্রাম করে চলতে হয়। সবকিছুই ঘিরে আমাদের এই মানব জীবন। সেই রঙিন জীবনকে কেন্দ্র করে আপনি অসাধারণ একটি কবিতা লিখলেন। কবিতা খুব সুন্দর করে অনুভূতি দিয়ে লিখলেন পড়তে অনেক ভালো লেগেছে।

 last year 

রঙ্গিন জীবন নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে আমার খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আসলে মানুষের জীবন সত্যিই রঙিন । তবে কখনো অন্ধকারেও ঢেকে যায়। বেশ ভালো ছিল আপনার কবিতাটি । আসলে কবিতা পড়তে আমার কাছে বেশ ভালই লাগে। আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর সুন্দর কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করেন আজকের কবিতাটি খুবই ভালো লেগেছে।
বিশেষ করে নিচের লাইনগুলো।

উল্লাসীত জীবনের পথ,
চোখের পলকে মেলে অশান্তের ছোঁয়া।
ভাবনার সময় যে নেই,
নীরব পথে থমকে দাঁড়ায় গল্প।

 last year 

জীবন মানেই তো ভালো মন্দ অতীত বর্তমান মিলিয়ে। অনেক সময় দেখা যায় অতীতের অনেক কিছু মানুষকে গ্রাস করে ফেলে কিন্তু সেগুলোকে দূরে ঠেলে সামনের দিকে এগিয়ে যাওয়ার নামইতো জীবন। খুব সুন্দর লিখেছেন কবিতাটি। কবিতাটির প্রতিটি লাইন ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ ভাইয়া।

 last year 

রঙিন জীবন নিয়ে দারুন একটি কবিতা শেয়ার করলেন ভাইয়া খুব ভালো লেগেছে। মানুষের জীবন সত্যি ই খুব বিচিত্র। এই জীবন কখনও সুখের, কখনও বা দুঃখের।দুঃখ বা এলোমেলো সময়ে আমাদের সঠিক পথটিকে বেছে নিয়ে চলতে হবে।তবেই জীবন রঙিন হবে।কবিতার প্রতিটি লাইন খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

ওয়াও অসাধারন আপনি খুব চমৎকার রঙিন জীবন কবিতাটি লিখেছেন। মানুষের জীবন কখন কিভাবে যাই কেউ জানে না। এজন্য সবাই রঙিন জীবন অনেক পছন্দ করে। আপনার কবিতার মাধ্যমে মানুষের জীবন কাহিনী সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। আসলে কবিতার মাধ্যমে মনেরভাব প্রকাশ করা যায়। অনেক সুন্দর করে কবিতাটি শুরু থেকে শেষ পর্যন্ত চমৎকারভাবে লিখেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে কবিতাটি শেয়ার করার জন্য।

 last year 

আপনার লেখা রঙিন জীবন কবিতাটা পড়ে খুব ভালো লেগেছে। এরকম কবিতাগুলো পড়তে আমি অনেক বেশি পছন্দ করি। আসলে যে মুহূর্তটা আমাদের জন্য কঠিন সেই মুহূর্তটা আমাদেরকে বিপদে ফেলে দিতে পারে, তাই আমাদের সবার উচিত জীবনকে ঠিকভাবে পরিচালনা করা। মনটা ছুয়ে গেল আপনার লেখা কবিতাটির প্রত্যেকটা লাইন। এরকম কবিতাগুলো পরবর্তীতেও দেখার অপেক্ষায় থাকলাম।

 last year 

আপনি খুব চমৎকার ভাবে রঙিন জীবন কবিতাটি লিখেছেন। মানুষের জীবন একদম ব্যতিক্রম। মানুষের জীবনে সুখ দুঃখ এগুলো থাকবে। তবে সব মানুষের চাই জীবনকে রঙিন করতে। সত্যি বলতে আপনার কবিতা পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর করে কবিতাটিও শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62427.05
ETH 2464.11
USDT 1.00
SBD 2.65