আমার লেখা কবিতা "পারব না কি?" (Poem of my writing "Can't I?")||(১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • পারব না কি?
  • ২৮,ফেব্রুয়ারি ,২০২২
  • সোমবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


প্রতিটি মানুষের জীবনে কিছু অনুভূতির গল্প লুকিয়ে থাকে। যেটা জীবনের অনেক বড় স্বপ্ন ও স্মৃতি। যেটা মানুষ প্রকৃতির রুপের ন্যায় বিলিয়ে দেওয়ার চেষ্টা করে।সেই অনুভূতির গল্প মনের গহীন অরণ্যে আচ্ছাদিত থাকে। যেটা মানুষ ভালোবাসার স্বপনে রুপ দেয়।প্রতিটি মানুষের কাছে ভালোবাসার অনূভুতি ও আকুতি মিনতির ভিন্নতা পরিলক্ষিত। যা প্রিয় মানুষটির জন্য সকল অদেখা স্বপ্ন রুপ নেয়। ভালোবাসার মানুষের জন্য সবকিছু বিলিয়ে দিতে চায়।সেটা পারবে কিনা সেই প্রশ্ন থেকে যায়। অনেক কিছুই তার অনুভূতির সাথে মেলাতে থাকে।যেটা সবার জীবনের অন্তনির্হিত গল্প।

chicago-6921297__480.jpg

Source

পারব না কি?

ভোর হব,
মুক্ত বাতাসে ছড়িয়ে দেব দু'মুঠো খুলে।
ফুল হব,
সুবাস দেব, দেব খুশি স্বার্থ ভুলে।
লাটিম হব,
হাসবে বালক আমায় নিয়ে খেলার ছলে।
পথ হব,
চলতে দেব শক্ত আমার বুকটি মেলে।
ছাউনি হব,
ঝড় বাদলে আমায় দেখে আসবে চলে।
সত্য হব,
আমার টানে আসবে সুজন মিথ্যা ফেলে।
আদর হব,
রাখব সবার ভিজিয়ে আমার সোহাগ জলে।
বৃষ্টি হব,
ঝড়ব ফোঁটায় বাঁধনহারা এলো চুলে।
কবিতা হব,
আমায় তোমার জীবনটাকে রাখব তুলে।
সাদা হব,
কালিমা সব ধুয়ে দেব জাদুর বলে।
রাত্রি হব,
ধরব মেলে আকাশ তলে তারা জ্বেলে।
আশা হব,
মনে করে শান্তি পাবে বিপদ এলে।
আমি হব,
পারব না কি দিতে এসব, আমি 'আমি' বলে।



ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 2 years ago 

আমার টানে আসবে সুজন মিথ্যা ফেলে।
আদর হব,
রাখব সবার ভিজিয়ে আমার সোহাগ জলে।
বৃষ্টি হব,

আপনার কবিতার এই অংশটুকু বেশ চমৎকার ছিল এবং আপনার এই কবিতার মধ্য আকাশ ছোঁয়ার চাহনি পেলাম যেটি অসাধারণ একটি বিষয়। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কবিতার মধ্যে কিছু অনুভূতির বহিঃপ্রকাশ করার চেষ্টা করেছি। আপনাদের কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া সত্যি বলতে আপনার কবিতা পড়ে মনের উদ্যম অনেক বেড়ে গেল। মনে যেন একটা জোস ফিরে পেলাম। অসাধারণ একটি কবিতা সকালবেলা পড়ার পরে অনেক ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার কবিতা পড়ে আপনার মনের অনুভূতিতে আঘাত হেনেছে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর একটি কবিতা লিখেছেন ভাই। কবিতার প্রতিটি লাইনের ছন্দ খুব সুন্দর ভাবে মিলে গেছে।সেই সঙ্গে আপনার কবিতার অর্থগুলো বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করছি ভালো কিছু লেখার মাধ্যমে প্রকাশ করার। আপনাদের ভালো লাগায় এটাই আমার সার্থকতা ধন্যবাদ।

অনেক সুন্দর হয়েছে ভাইয়া কবিতাটি। আমার কাছে পড়ে খুবই ভালো লেগেছে। প্রিয় মানুষটির জন্য শত কষ্ট সহ্য করেও কিছু করতে পারা সে এক অন্য রকম অনুভূতি।

কবিতা হব,
আমায় তোমার জীবনটাকে রাখব তুলে।

খুবই সুন্দর হয়েছে লাইনটি।

 2 years ago 

ভালবাসার কিছু অনুভূতি কবিতার মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করেছি। আপনাদের কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ একটি কবিতা লিখেছেন আপনি। প্রতিটা লাইন আমার মন কেড়ে নিয়েছে। আমার কাছে সবথেকে বেশি ভাল লেগেছে আপনার কবিতার মধ্যে আমার নাম আছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

তাই নাকি আপনার নাম কবিতায় আছে সেটা আপনি দেখেছেন। জানতে পেরে খুবই ভালো লাগলো আপনার নামের সাথে আমার কবিতার অনেক মিল আছে ধন্যবাদ ভাই।

 2 years ago 

খুবই সুন্দর একটি বিষয় নিয়ে কবিতা লিখেছেন ভাই। প্রকৃতির প্রতিটি উপাদান এর সৌন্দর্য এবং বৈশিষ্ট্যগুলো আপনার কবিতায় ফুটিয়ে তুলেছেন। সেইসঙ্গে আপনার কবিতার প্রতিটি লাইনের ছন্দ মিলিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

আপনার লেখা কবিতা "পারব না কি" কবিতাটি অনেক সুন্দর হয়েছে। আপনি বরাবরই অনেক সুন্দর সুন্দর কবিতা আমাদেরকে উপহার দিয়ে থাকেন। আপনার কবিতা গুলো পরতে ভীষন ভালো লাগে আমার। প্রতিটি লাইন অনেক সুন্দর ছিল। শুভেচ্ছা রইল আপনার জন‍্য।

 2 years ago 

চলতে দেব শক্ত আমার বুকটি মেলে।
ছাউনি হব,
ঝড় বাদলে আমায় দেখে আসবে চলে।
সত্য হব,

কথাগুলো জাস্ট অসাধারণ,অতুলনীয়। এতো সুন্দর করে আপনি কবিতাটি ছন্দের সাথে মিল রেখেছেন যা পড়তেই ভালো লাগছে। পুরো কবিতা পড়ে মনে হলো এতো তাড়াতাড়ি কেন শেষ হলো। আসলেই অসাধারণ হয়েছে কআিতাটি ভাইয়া

 2 years ago 

আসলে কবিতার লেখনীর মধ্যে ছন্দ না থাকলে কবিতা পড়তে ভালো লাগে না। চেষ্টা করি ভালো ছন্দময় কবিতা লেখার আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যি ভাইয়া আপনার কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। মোনে যেনো শক্তি ফিরে পেলাম। আপনার কবিতাটি অনেক সুন্দর ছিল। এত সুন্দর ভাবে যে আপনি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। তাই আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। সুগঠিত মতামতের জন্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67024.68
ETH 3312.25
USDT 1.00
SBD 2.74