ঈদের উৎসবের ভ্রমণ কাহিনী || প্রতিযোগিতা-১৭ || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • ঈদের উৎসবের ভ্রমণ কাহিনী
  • ১০, মে ,২০২২
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। ঈদ উৎসবের পাশাপাশি একটু ঘুরাঘুরি করলাম । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



GridArt_20220510_160731420-01.jpeg


Device : A20s
ঈদ উৎসবের ভ্রমণ মুহূর্তে
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



স্থান: ইউটিউব ভিলেজ



তাহলে চলুন গল্পটি শুরু করি

পবিত্র মাহে রমজান মাস অত্যান্ত বরকতময় এবং রহমতের মাস। যেটা একটি বছরের শ্রেষ্ঠতম মাস। সকল মুসলমান ভাই ও বোনেরা রোজা থাকে রমজান মাসে। রমজান মাসের রোজা থাকার মাধ্যমে আলাদা একটুও ভালো লাগা কাজ করে। সারাদিন রোজা থেকে দিনের শেষে ইফতারের মাধ্যমে রোজা ভঙ্গ করা হয়। একটি মাস রোজা থাকার পর ঈদের নামাজ এর মাধ্যমে খুশির দিন বয়ে আসে। মুসলমানদের জন্য অত্যান্ত আনন্দপূর্ণ একটি দিন হল ঈদুল ফিতরের দিন। একটি উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। সবাই এই দিনে আত্মীয়স্বজনের বাড়ি ঘুরে বেড়ায় তার সাথে বিভিন্ন দর্শনীয় স্থান যেখানে মানুষ সুন্দর মুহূর্ত উপভোগ করতে খুবই পছন্দ করে সেসব জায়গায় ভ্রমণ করে।

20220308_170644-01.jpeg

20220308_173120-01.jpeg


Device : A20s
প্রবেশপথ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ঈদের দিন একটু ব্যস্ত সময় পার করায় কোথাও ঘুরতে যাওয়া হয়নি তেমন একটা। তাছাড়াও ঈদের দিন প্রচণ্ড বৃষ্টি হয়েছিল সেজন্য কোথাও ঘুরতে যেতে পারিনি। ঈদের পরের দিন ঘুরতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। আমি অনেক আগে থেকেই একটু ঘোরাঘুরি করতে পছন্দ করি যেটা বন্ধুদের সাথে থেকে অভ্যস্ত হয়ে গিয়েছে। তাই কোথাও ঘুরতে না গেলে ভালই লাগেনা চিন্তা করলাম আজ ইউটিউব ভিলেজ একটু সুন্দর মুহূর্ত উপভোগ করব ঘোরাঘুরি করার মাধ্যমে সেই সিদ্ধান্ত নিয়েই ইউটিউব ভিলেজে যাওয়া। একজন সফল ইউটিউবার এর উদ্যোক্তার মাধ্যমে এত সুন্দর একটি দর্শনীয় জায়গার সৃষ্টি হয়েছে। যেখানে আস্তে আস্তে মানুষের জনপ্রিয়তা পাচ্ছে তার এই উদ্যোগকে সাধুবাদ জানাই।

20220308_171014-01.jpeg

20220308_171100-01.jpeg


Device : A20s
রাস্তার দু'পাশে ফুলের সমাহার দ্বারা বেষ্টিত
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



যাইহোক, অপরিচিত কোথাও যেতে আমার খুবই ভালো লাগে। অচেনা জায়গা গুলো আমার কাছে অনেক সুন্দর লাগে নতুন পরিবেশের সাথে নিজেকে পরিচিত করতে পেরে খুবই ভালো লাগছিল। একজন সফল ইউটিউবার তার নিজ গ্রামে এত সুন্দর দর্শনীয় স্থানের উৎসবমুখর পরিবেশের সৃষ্টি করেছে। যেখানে যে কোনো উৎসবে মানুষ এসে ভিড় জমায় ।গ্রামটির নাম ছিল শিমুলিয়া গ্রাম বর্তমান সারা বাংলাদেশের নাম ছড়িয়ে পড়েছে ইউটিউব ভিলেজ নামে। অ্যারাউন্ড মি বিডি নামক একটি ইউটিউব চ্যানেল আছে যেটা বাংলাদেশের ইউটিউব চ্যানেল গুলোর মধ্যে সেরা অবস্থানে রয়েছে। তার অক্লান্ত প্রচেষ্টা এবং পরিশ্রমের ফলে সফলতার দিকে এগিয়ে যাচ্ছে। প্রথমদিকে জায়গাটি তেমন একটা সুন্দর ছিল না আস্তে আস্তে সৌন্দর্যতা বৃদ্ধি করা হচ্ছে।

20220308_172458-01.jpeg

20220308_172500-01.jpeg


Device : A20s
খড় দিয়ে তৈরি ঘোড়ার গাড়ি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



জায়গাটির প্রধান দৃষ্টি আকর্ষণ করেছে বিভিন্ন বাঁশ বা কাঠের তৈরি সুন্দর সুন্দর ছাউনী আকৃতির ঘর। তাছাড়াও খরের তৈরি বিভিন্ন ধরনের কৃত্রিম ঘোড়ার গাড়ি যেগুলো জায়গাটি সৌন্দর্য বৃদ্ধি করেছে। এখানকার একজন স্থানীয় লোকের কাছে জানতে পারলাম মাত্র দু'বছরের মধ্যেই অনেক কিছুই তৈরি করে সৌন্দর্য বৃদ্ধি করা হয়েছে। আরো অনেক কিছু তৈরি করার প্রক্রিয়া চলছে ।পরিকল্পনা হাতে নিয়েছে তার স্বপ্ন জায়গাটি বাংলাদেশের দর্শনীয় স্থানের মধ্যে একটি গড়ে তুলবে ।তার এই উদ্যোগকে সাধুবাদ জানাই অবশ্যই তার স্বপ্ন পূরণ হবে। আমার কাছে জায়গাটি অনেক ভালো লাগলো ।একটি গ্রামের মাঝে এরকম সুন্দর দৃশ্য থাকলে গ্রাম্য মানুষের আকর্ষণ করবে জায়গাটি ঘুরে আসার। শহর মুখী প্রবণতা একটু কমে যাবে। আমার এক বন্ধু ঘোড়ার গাড়ির পালকির ভিতরে গিয়ে বসলো ।আমি দুটো ছবি তুলে নিয়েছি যেটা আপনারা উপভোগ করতে পারবেন সে জন্য শেয়ার করলাম।

20220308_173025-01.jpeg

20220308_173028-01.jpeg


Device : A20s
পুকুরের মাঝে বাঁশের তৈরি ঘর
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



জায়গাটির আয়তন হবে 15 থেকে 20 বিঘা জমির উপর। তিনি শুরু থেকেই অনেক জায়গা নিয়ে পরিকল্পনা মাফিক কাজ শুরু করে দিয়েছে। আমরা ঘুরতে ঘুরতে শেষের দিকে একটি পুকুরের মাঝে বাঁশের তৈরি ঘর দেখে সেখানে গেলাম ।তার পাশে কৃত্রিম ঝরনা তৈরি করা হয়েছে যেটা সৌন্দর্যতা আমার অনেক ভালো লাগলো ।সেখানে অনেক গিয়ে তাদের সুন্দর মুহূর্ত উপভোগ করছে। আমরাও সেখানে গিয়ে উপড়ে উঠলাম আমার বন্ধু সর্বোচ্চ উচ্চতায় উঠলো। আমি তার অন্ধকারাচ্ছন্ন দুটো ছবি তুললাম। মাত্র কয়েকজন লোক সেখানে উঠায় সেটা নড়াচড়া করছিল। আমার মনে হয় ভিত্তিটা তেমন একটা শক্তিশালী হয়নি। সেজন্য এইরকম নড়াচড়া করছে একটু ভয় ভয় কাজ করছিল। অনেক মেয়ে মানুষ প্রথমে জায়গাটিতে উঠতে ভয় পেয়ে আবার নিচের দিকে নেমে যায়। আশা করি আপনাদের কাছে এই দৃশ্যটি অনেক ভালো লাগবে।

20220308_172812-01.jpeg

20220308_172755-01.jpeg


Device : A20s
কৃত্রিমভাবে তৈরি ঝর্ণা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সব মিলিয়ে এই ঈদের উৎসবের পাশাপাশি ইউটিউব ভিলেজ এ ঘুরতে পেরে অনেক ভালো লাগলো ।হয়তো আবার দীর্ঘদিন পর গেলে তার সৌন্দর্য তার অনেক পরিবর্তন দেখা যাবে। তবুও এই মুহূর্তে জায়গাটি অনেক আকর্ষণ করল আমাকে আমার কাছে অনেক ভালো লেগেছে। গ্রাম্য পরিবেশে এই রকম সুন্দর জায়গা কোথাও নেই। যেটা ইউটিউবে অনেকটা জনপ্রিয়তা পেয়েছে শিমুলিয়া গ্রাম নামে পরিচিত হলেও বর্তমান ইউটিউবে ইউটিউব ভিলেজ নামে পরিচিত। যাই হোক, এভাবেই ঈদের উৎসবমুখর পরিবেশের সাথে ইউটিউব ভিলেজ জায়গাটিতে ভ্রমণ করলাম। জায়গাটি আমার কাছে অনেক ভালো লেগেছে আশা করি ইউটিউব ভিলেজ এর সৌন্দর্য তা আপনাদের কেউ অনুপ্রাণিত এবং মনোআকর্ষণ করবে। এটাই ছিল আমার ঈদের কাটানো সুন্দর মুহূর্ত আশা করি আমার কাটাতে মুহূর্তের গল্প এবং জায়গাটি আপনাদের কাছে ভালো লাগবে।

জায়গাটি সম্পর্কে কিছু তথ্য
  • সময় টিভির প্রতিবেদন



ইউটিউব গ্রামের ইউটিউব চ্যানেল

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

ইউটিউব ভিলেজ সম্পর্কে সুমন ভাইয়া সুন্দরভাবে তুলে ধরেছিল। আপনি আবার তুলে ধরলেন। জায়গাটি বেশ মজার। আমারও যেতে ইচ্ছা করছে। খুব সুন্দর পরিবেশে বিনামূল্যে সকলকে খাদ্য প্রদান করা হয় অনেক আনন্দের সাথে। এটা বেশ দারুন একটি উদ্যোগ ছিল।

 2 years ago 

হ্যাঁ কিছুদিন আগে ইউটিউব ভিলেজে সুমন ভাই ঘুরে এসেছে সেই অনুপ্রেরনা থেকেই ঘোরাঘুরি ধন্যবাদ।

 2 years ago 

ঈদের উৎসবের ভ্রমণ কাহিনী খুবই ভালো ছিল, আমার কাছে বেশী ভালো লাগছে নাম দেখে ইউটিউব ভিলেজ। আপনি ভ্রমন কাহিনীর সুন্দর বর্ননা দিছেন এবং সুন্দর ফটোগ্রাফি করছেন, জার ফলে আমিও দেখে নিতে পারলাম আপনার ইউটিউব ভিলেজ। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

গ্রামের নাম ছিল শিমুলিয়া বর্তমান ইউটিউব ভিলেজ নামে পরিচিত সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

সব ঠিকঠাক আছে। খড়ের ঘোড়া তার প্রেমটা একটু বেশি ছড়িয়ে দিল।

 2 years ago 

তাই নাকি ভাই আসলে কৃত্রিমভাবে তৈরি তো দেখতে ভালই লাগে।

 2 years ago 

ভাইয়া আমি এর আগেও আরো একটি ভাইয়ের পোস্টে ইউটিউব ভিলেজ নিয়ে একটি পোস্ট দেখেছিলাম। আজ আবার প্রতিযোগিতায় অংশগ্রহণ হিসেবে আপনি খুবই মনমুগ্ধকর পরিবেশের ইউটিউব ভিলেজ কে বেছে নিয়েছেন। ইউটিউব ভিলেজের সৌন্দর্য দেখে খুবই ভালো লাগলো। ইউটিউব ভিলেজের কাটানো সময়টুকুর মাঝে মাঝে আপনি অত্যন্ত সুন্দর ফটোগ্রাফি ক্যাপচার করেছেন এবং সুন্দর বর্ণনা উপস্থাপন করেছেন। সব মিলিয়ে আপনার পোস্টটি আমার কাছে দারুণ লেগেছে। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ইউটিউব ভিলেজ দেখতে চমৎকার ছিল একজন সফল ইউটিউবার এর উদ্যোক্তা এই পরিকল্পনা সেজন্যই সেখানে যাওয়া।

 2 years ago 

প্রথমেই আপনাকে অভিনন্দন জানাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। বাহ আপনি দারুন ঘুরাঘুরি করেছেন ইউটিউব ভিলেজ এর সৌন্দর্য আপনি আপনার পোষ্টের মাধ্যমে তুলে ধরেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি বেশ দারুন হয়েছে এবং সুন্দর বর্ণনা দিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

হ্যাঁ ঘুরাঘুরি করেছিলাম আপনিওতো গিয়েছিলেন মামা আপনিও তো অনেক জায়গায় ঘুরে বেড়ালেন খুব মজা করলে এটাই বাস্তবতা।

 2 years ago 

হ মামা ঘুরতে অনেক মজা লাগে তাই আপনার সাথে ঘুরতে চলে যায়। যেতে হবে কোন এক অচেনা রাজ্যে

 2 years ago 

আসলে মামা সত্যি কথা কি অচেনা জায়গায় যেতেই অনেক ভালো লাগে অচেনা জায়গা যতই খারাপ হোক না কেন সেটা আমার কাছে সবচেয়ে বেস্ট মোমেন্ট যাই হোক আবার কোথাও যাব এভাবে অচেনা জায়গা।

 2 years ago 

এ জায়গাটি সম্পর্কে আমি এর আগেও অনেকগুলো প্রতিবেদক দেখেছি। ভিন্ন রকমের নামের পাশাপাশি জায়গাটির সূর্য বেশ লক্ষণীয়। আপনার কাটানো সুন্দর মুহূর্ত গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এটাকি জায়গাটি সূর্য বেশ লক্ষণীয় আপনার কাটানো মুহূর্ত ভাল লেগেছে এত সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও স্বাগতম প্রিয় ভাইজান 💚

 2 years ago 

আপনি খুবই সুন্দর জায়গায় ভ্রমণ করেছেন, বিশেষ করে ভ্রমণের জায়গা ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। সুন্দরভাবে আমাদের মধ্যে ভ্রমণ কাহিনী এবং ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার করা ভ্রমণের জায়গাটা আপনার কাছে অনেক ভাল লেগেছে জেনে খুশি হলাম এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকবেন সেটাই কামনা করি।

 2 years ago 

আপনার পুরো পোস্টটি দেখে আমি খুবই মুগ্ধ হলাম খুব সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন।ইউটিউব ভিলেজ অভিজ্ঞতা খুব সুন্দর ভাবে ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি দেখে খুবই ভালো লাগলো। আশা করি আপনি এই প্রতিযোগিতায় প্রথম সারিতে অবস্থান করবেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করে সুন্দরভাবে যেকোনো বিষয় আপনাদের মাঝে তুলে ধরার আপনারা উপভোগ করতে পারেন সে জন্য এই ধরনের পোস্ট।

 2 years ago 

ইউটিউব গ্রামের ভিডিও দেখেছিলাম অনেক আগে।আমাদের এখানেও ঈদের দিন অনেক বৃষ্টি হয়েছিলো।তাই বের হতে পারি নি।তবে ঈদের পরের দিন বের হয়েছি।যাই হোক লোকেশনটা বেশ সুন্দর। ছবিগুলো ও অনেক সুন্দর। ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ইউটিউব চ্যানেলে অনেক ভিডিও আছে ইউটিউব ভিলেজ নিয়ে। আপনার সুগঠিত মতামত পেশ করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ক্ষুদ্র ক্ষুদ্র সাপোর্ট আমার জন্য অনেক বড় পাওয়া এভাবে সাপোর্ট দিয়ে পাশে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.032
BTC 59087.19
ETH 2580.56
USDT 1.00
SBD 2.47