শুভ নববর্ষ (২০২৩)|| (HAPPY NEW YEAR) by @ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • শুভ নববর্ষ
  • ০১, জানুয়ারী ,২০২৩
  • রবিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে নতুন বছর নিয়ে কিছু অনুভূতির কথা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


sylvester-7669293__480.jpg

pixabay free image

সবাইকে আমার পক্ষ থেকে শুভ নববর্ষ। নতুন বছরের অগ্রযাত্রা শুরু হল এই অগ্রযাত্রা শুভ হোক সেটাই কামনা করি। অতীত হয়ে যাওয়া ২০২২ সাল কারোর জন্য কষ্টের ছিল আবার কারো জন্য অনেক আনন্দের সুখময় স্মৃতি। সময়ের অগ্রযাত্রায় এভাবে একটা সময় নতুন বছরের আগমন ঘটে। প্রতিটা বছরে বেঁচে থাকা মানুষের অনেক স্মৃতি বিজড়িত ঘটনা থাকে। সবাই চায় স্মৃতি বিজড়িত অতীত এবং ভবিষ্যৎ অনেক ভালো কাটুক। মাত্র কয়েক বছরের মধ্যে কত কিছুই না ঘটে গেল। ২০২২ সাল যেটা অতীত হয়ে গেছে পৃথিবীতে অনেক সুখকর এবং কষ্টের মধ্যে দিয়ে গিয়েছে। প্রতিটা মানুষ আনন্দ উল্লাস সুখের দিনগুলো প্রত্যাশা করে। ২০২১ সালে করোনা ভাইরাস মহামারীর কারণে পৃথিবীতে ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়েছিল। মহামারীর কারণে অনেক লোক মারা গিয়েছিল অর্থনৈতিকভাবে অনেক দেশ বিপর্যস্ত হয়েছে। খেটে খাওয়া মানুষদের অনেক কষ্টের মধ্য দিয়ে পার করতে হয়েছে। সেই দিনগুলো হয়তো কখনো ভুলবার নয় এই কষ্টময় স্মৃতি রয়ে যাবে ইতিহাসের পাতায়।



heart-3905176__480.jpg

pixabay free image



যখন ২০২১ সাল শেষে ২২ সালে পদার্পণ করল সবাই চেয়েছিল এই বছরটি অনেক ভালো কাটবে। শুরুতে ভালো সময়ের মুহূর্তটাই পার করেছি কিন্তু ইউক্রেন রাশিয়া যুদ্ধের কারণে পৃথিবীর অর্থনৈতিক অবস্থা ভয়াবহ পরিস্থিতির ডেকে আনে। বিশেষ করে দারিদ্র দেশ এবং উন্নয়নশীল দেশ ২০২২ সালে খুব কঠিন সময় পার করেছে। খেটে খাওয়া মানুষ যারা দিন আনে দিন খায় তারা খুবই কষ্টের মধ্যে দিয়ে পার করেছে সেটা আমি নিজ চোখে দেখেছি। এই যুদ্ধের কারণে সাধারণ মানুষ খুবই কষ্টের মধ্য দিয়ে এখনো পার করছে। সবাই চায় শান্তি সেটা এখনো বিরাজমান হয়নি। আমিও খুবই খারাপ পরিস্থিতির মধ্য দিয়ে পার করেছি। প্রতিটা বছর পদার্পণ করে নতুন বছরের শুরু দিয়ে সবাই চায় সামনের দিনগুলো ভালোভাবে কাটুক। সকল ধরনের বাধা বিপত্তি থেকে বাঁচতে চায় শান্তিতে থাকতে চায়। ২০২২ সালের শেষটা দারুন ভাবে কাটিয়েছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ প্রদর্শনী ফুটবল উন্মাদনার মধ্য দিয়ে । পৃথিবীতে সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল যেটা চার বছর অন্তর আয়োজন করা হয়ে থাকে এই উৎসবের জন্য সবাই মুখিয়ে থাকে। তাদের সুন্দর মুহূর্ত কাটানোর জন্য তাই চাই আগামী দিনের পথ চলা শুভ হোক। নতুন বছরের পদার্পণ ভালো হোক সেটাই প্রত্যাশা করি । অতীতের সকল দুঃখ কষ্ট ভুলে গিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে । সামনের দিনের পথ চলা জীবন সংগ্রাম শুভ হোক এটাই বড় চাওয়া। আবারো সবাইকে শুভ নববর্ষের শুভেচ্ছা ও অভিনন্দন।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
Loading...
 2 years ago 

প্রথমে জানাই শুভ নববর্ষের শুভেচ্ছা। সত্যি ভাইয়া ২০২১সাল কোরনার জন্য আমাদের অনেক খারাপ ছিল। তারপর ২০২২ সাল ইউক্রেন রাশিয়া যুদ্ধের কারণে পৃথিবীর অর্থনৈতিক অবস্থা ভয়াবহ পরিস্থিতির ডেকে এনেছে। আসলে আমরা সবাই আশাকরি আপনাদের সামনের দিন গুলো যেন অনেক ভালো কাটে।আর সবচেয়ে বড় কথা পুরানো দিনের সব গ্লানি মুছে সামনের দিকে এগিয়ে যাওয়ার আমাদের লক্ষ্য,ধন্যবাদ ভাইয়া সুন্দর লিখেছেন।

 2 years ago 

হ্যাঁ বর্তমান পৃথিবীতে অর্থনৈতিক দিক দিয়ে খুবই খারাপ পরিস্থিতি চলছে। এইরকম চলমান থাকলে সাধারণ মানুষের জন্য খুবই কষ্টের।

 2 years ago 

২১ এর বছর টা পার হয়েছে মহামারীর মধ্যে দিয়ে আবার ২২ সাল টা শুরু হয়েছে রাশিয়ার ইউক্রেনের যুদ্ধ দিয়ে তাই পৃথিবীর অর্থনৈতিক দুরবস্থা এখনো পুরোপুরি ঠিক হয়নি। এর মধ্যে দিয়ে আমরা ২০২৩ সালে পদার্পন করলাম। তবে ২০২২ সালে শেষটা বেশ ভালো কেটেছে কারণ ফুটবল বিশ্বকাপের প্রতিটা মুহূর্ত অনেক মজার ছিল আর আমি একজন আর্জেন্টিনা সাপোর্টার হওয়ায় আমি একজন বিজয়ী ফুটবল প্রেমী 💞

 2 years ago 

সেজন্যই চাই অতীতের সকল দুঃখ কষ্ট দূর হোক সামনের দিনগুলো ভাল কাটুক সেই প্রত্যাশাই করি।

 2 years ago 

আপনাকেও happy New year এর অনেক অনেক শুভেচ্ছা। সত্যিই এই ২০২২ সাল টি আমাদেরকে অনেক কিছুই শিখিয়ে দিয়েছে। কারো জন্য এই সালটি ছিল খুবই দুঃখের আবার কারো জন্য খুবই সুখের। অনেকেই অনেক কিছুর মধ্য দিয়ে এই ২০২২ সালটি পার করেছে। ২০২২ সালের অনেক স্মৃতি সবার মাঝেই জড়িয়ে আছে। পড়ে কিন্তু ভীষণ ভালো লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু এই বাইশ সালটা অনেক কিছুই শিখিয়ে দিয়েছে অনেক অভিজ্ঞতার সাক্ষী করেছে আমাদের উচিত সকল বিষয়ে অবগত থেকে শিক্ষা নেওয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58067.54
ETH 2469.39
USDT 1.00
SBD 2.40