"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -০৪ ( আমার শেষ উৎসবের স্মৃতি) || "Amar Bangla Blog" Contest - 04 (My Last Festival Memories)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম



হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • আমার শেষ উৎসবের স্মৃতি
  • ২৯,জুলাই , ২০২১
  • বৃহস্পতিবার

আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আমিও ভালো আছি আপনাদের দোয়ায়। আমি প্রথমে ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগ কমিউনিটিকে এতো সুন্দর একটা প্রতিযোগিতা তুলে ধরার জন্য। আশাকরি সবাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কমিউনিটিকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। ভবিষ্যতে আরও এইরকম সুন্দর সুন্দর প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবো আশাবাদী।

আজ আমি আপনাদের সামনে আমার শেষ উৎসবের স্মৃতি তুলে ধরার চেষ্টা করবো। গত ২১,জুলাই রোজ বুধবার পালিত হয়েছে ঈদুল -আযহা। এই দিনটি বছরের অনেক বড় উৎসব। এই দিনে আমরা অনেক ব্যস্ততার মধ্য দিয়ে পার করি। আমার উৎসবের দিনটি খুবই আনন্দের মধ্য দিয়ে পার হয়েছে।

20210514_092656_mfnr-01.jpeg


ঈদের নামাজ আদায় মুহূর্তে
Device:A20s

অবস্থানঃhttps://w3w.co/strobe.ultrahigh.nicknames


ঈদের দিন সকালে ঘুম থেকে উঠে দাঁত ব্রাশ করি।তারপর গোসল করে সকালের নাশতা করি। ঈদের নামাজ এর নির্দিষ্ট সময় নির্ধারণ করা থাকে। এবার করোনা ভাইরাস সংক্রমণের প্রকোপ বেড়ে যাওয়ায় ঈদের নামাজ মসজিদে আদায় করতে হয়। সকাল ৯টায় ঈদের নামাজ শুরু হয়। ঈদের নামাজ শেষ করে সবাই কাঁধে কাঁধ রেখে ঈদের শুভেচ্ছা জানাই।

20210514_103457.jpg

20210514_103539.jpg


ঈদের নামাজ শেষে ঘুরতে যাওয়া মুহূর্তে
Device:A20s

অবস্থান:https://w3w.co/curing.unhitched.train


তারপর বন্ধুদের সাথে ঘুরতে যাই। বাড়ি থেকে দুই কিলোমিটার দূরে রাস্তার পাশ দিয়ে বয়ে চলেছে নদী। নদীর তীরে একটি অশ্বত বটগাছের নিচে অবস্থান নিই।পরিবেশটা অনেক সুন্দর। এখানে ঘুরতে এসে খুবই আনন্দিত।আমরা কিছু খাবার দোকান থেকে কিনে নদীর ধারে চলে যাই। সেখানে বসে অনেক সময় আড্ডা দিই।

20210624_181908-01.jpeg

20210624_175307-01.jpeg


নদীর প্রাকৃতিক দৃশ্য পটভূমি
Device:A20s

অবস্থান:https://w3w.co/scoping.sandboxes.miniskirt


এই ছবিতে নদীর দৃশ্য পটভূমি দেখতে পারছেন। বাংলাদেশ নদীমাতৃক দেশ। এই দেশে অসংখ্য নদ-নদী রয়েছে। এই নদীর মাধ্যমে এদেশের নদী পারের মানুষ জীবিকা নির্বাহ করে থাকে। ছবিতে দেখতে পারছেন পারে অসংখ্য নৌকা ঠেকানো আছে। এই নৌকা তাদের জীবিকার প্রধান উৎস। জেলেরা এই নৌকার মাধ্যমে নদী থেকে মাছ সংগ্রহ করে। এই উৎসব মুখর দিনে এখানে ঘুরতে এসে খুবই ভালো লাগছে। খোলা আকাশের নিচে পরিবেশটা অনেক সুন্দর। মুক্ত হাওয়ায় বইছে নিশ্বাস নিতে খুবই ভালো লাগছে।

20210624_181117.jpg


কফি হাউজে বসে কাফ আড্ডা
Device:A20s

অবস্থান:https://w3w.co/scoping.sandboxes.miniskirt


নদীর পাশে অবস্থিত কফি হাউজ। এখানে এসে আমরা কফি খেয়ে আড্ডা দিলাম। এখানে বিভিন্ন জায়গা থেকে লোক ঘুরতে আসে। পর্যটকদের আকর্ষণীয় করে তুলতে কফি হাউজটি দেওয়া হয়েছে। আমার উৎসব মুখর দিনটি খুবই আনন্দের ছিল। এটাই আমার শেষ উৎসবের স্মৃতি। আশাকরি আমার উৎসব এর শেষ স্মৃতি ভালো লাগবে।

Cc: @rme
@rex-sumon
@photoman
@moh.arif
@hafizullah
@amarbanglablog

ধন্যবাদ

Sort:  
 3 years ago (edited)

আমি সকল ধর্ম কে শ্রদ্ধা করি। আমিও ঈদে আমার বন্ধুদের বাড়ি নিমন্ত্রণ এ যেয়ে খুব উৎসব মুখর আনন্দ উপভোগ করি। সিমুই পায়েস খাই। খুব সুন্দর কাটিয়েছিলেন উৎসব টি।

 3 years ago 

আমাদের বছরে দুইটি উৎসব হয়। ঈদুল ফিতর ও ঈদুল আজহা এই দুই ঈদে খুবই আনন্দ হয়।

 3 years ago 

ধন্যবাদ আমাদের প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ❤️❤️

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 64284.72
ETH 2650.82
USDT 1.00
SBD 2.79