🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-৫১ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য( ১০%লাজুক খ্যাকের জন্য) by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ০৯, নভেম্বর ,২০২২
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ৫১ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



_1667975354626-01.jpeg


Device : A20s
প্রকৃতির অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20221108_155219-01.jpeg


Device : A20s
সূর্যোদয়ের মুহূর্তের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সকালের মুহূর্তে একটি দিনের সেরা মুহূর্ত। যেটা অনেকদিন হলো উপভোগ করা হয় না। সকালের ঠান্ডা হাওয়া যেটা মনকে সতেজোতায় পরিপূর্ণ করে তোলে। সত্যিই অনেক ভালো লাগে যেটা সবাই উপভোগ করতে পছন্দ করি। অনেকদিন হলো এই সুন্দর সকালের এই দৃশ্যটি উপভোগ করা হয় না। তাই আজকে সকালের দারুন মুহূর্ত উপভোগ করার পাশাপাশি ফটোগ্রাফি করেছি ।

#২

IMG_20221108_164953-01.jpeg


Device : A20s
গোলাপ ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফুল হলো সৌন্দর্যের প্রতীক ফুলের সৌন্দর্য উপভোগ করতে সবাই পছন্দ করে। আমি যেখানে যাই বিভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি করে থাকি। যেটা করতে খুবই ভালো লাগে তাছাড়া ফুল প্রকৃতির ঐ পরিবেশের সৌন্দর্য বৃদ্ধি করে থাকে। আমার কাছে খুবই ভালো লাগে বিভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি করেছিলাম কিছুদিন আগে। তার মধ্যে একটি গোলাপ ফুলের সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলাম ।।

#৩

IMG_20221108_152728-01.jpeg

IMG_20221108_152745-01.jpeg


Device : A20s
সোনালী ধানের রূপ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বাংলাদেশ কৃষি প্রধান দেশ। বাংলাদেশের প্রচুর ধান চাষাবাদ করা হয়ে থাকে। এই সবুজ প্রকৃতির দৃশ্য যেটা ধান চাষের মাধ্যমে আমরা সেই অপরূপ সৌন্দর্য উপভোগ করতে পারি। সত্যিই আমার কাছে অনেক ভালো লাগে। এই সবুজ প্রকৃতি দেখতে মাঠে সবুজ প্রকৃতির সমাহার কৃষকের মুখের হাসি যেটা সত্যি দৃষ্টান্ত হয়ে থাকে। সোনালী ফসল গড়ে ওঠার মুহূর্ত পর্যন্ত সেই হাসি থেকে যায় । সবুজ প্রকৃতির মাঝে দিয়ে বয়ে গিয়েছে রাস্তা দুপাশে বিভিন্ন ধরনের গাছ যেগুলো আরও সৌন্দর্য বৃদ্ধি করেছে।

#৪

IMG_20220912_173042-01.jpeg


Device : A20s
নদীর অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এবার শীতের আগমন বার্তারায় নদীতে ভরপুর পানি ছিল ।অন্যান্য মৌসুমি এরকম নদীতে পানি থাকতে দেখা যায় না শীতের আগ মুহূর্তেই নদী শুকিয়ে যায়। তাই বিকেল মুহূর্তে নৌকা নিয়ে বিশেষ করে ছোট্ট ডেঙ্গি নৌকা নিয়ে বেরিয়ে পড়লাম ঘুরাঘুরি করার উদ্দেশ্যে। আসলে নৌকা চালানোর আলাদা একটা মজা আছে নৌকার গতিপথ অনিয়ন্ত্রিত যেটা সত্যিই অনেক ভালো লাগার বিষয়।

#৫

IMG_20200805_181713-01.jpeg


Device : A20s
সূর্যাস্তের মুহূর্ত
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



জেলেরা নদীতে মাছ ধরতে বিভিন্ন কৌশল অবলম্বন করে ।বর্ষার মৌসুমে নদীর পাড়ের মানুষের জীবনযাত্রার মান অনেকটা নির্ভর করে এই নদীতে পানি আসার আগমন বার্তায়। তারা বিভিন্ন ভাবে বিশেষ করে জাল ফেলে বাঁশ দিয়ে তৈরি এই ধরনের কৌশল গত খরা দিয়ে মাছ মেরে থাকে। সেটা দেখতে এবং উপভোগ করতে খুবই ভালো লাগে।

#৬

IMG_20220805_184635-01.jpeg


Device : A20s
মেঘাচ্ছন্ন পরিবেশ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। যেটা উপভোগ করা হয়ে থাকে বিশেষ করে নদীর পাড়ে গিয়ে। এই মুহূর্তটা উপভোগ করতে বেশি ভালো লাগে ।কারণ নদীর পাশে চারিদিকে খোলা জায়গা সূর্য অস্ত চলে যায় লালচে আকারের অপরূপ সৌন্দর্য প্রকাশ করে থাকে। যেটা উপভোগ করতে খুবই পছন্দ করি। সূর্য ডুবে গিয়েছে তবুও সূর্যের রস্মির আকার ধারণ সেটা রয়ে গিয়েছে। এই সৌন্দর্য উপভোগ করতে আমার কাছে বেশি ভালো লাগে।

#৭

IMG_20221009_212508-01.jpeg


Device : A20s
রাতের দৃশ্যপটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো গতকাল নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলাম। রাতের বেলায় নদীর পাড়ে গিয়ে বসে থাকা মজাই আলাদা। সে অনুভূতিটা মাঝে মাঝে নিতে খুবই ভালো লাগে ।প্রায় এই জায়গাটিতে আসা হয় এসে এখানে বসে এক কাপ চা এবং গল্পের আড্ডায় মেতে ওঠা হয়। সবাই তাদের ব্যস্তময় সময় পার করে এখানে আসে এসে তাদের সুন্দর মুহূর্ত উপভোগ করতে থাকে ।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

ভাই আপনার ফটোগ্রাফির কথা কি বলব আপনি তো সব সময় খুব ভালো ফটোগ্রাফি করেন। একদম প্রফেশনাল ফটোগ্রাফারের মতই। আমার কাছে আপনার আজকেরও প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। সত্যি একটা ফটোগ্রাফি গুলো দেখলে একদম মুগ্ধ হয়ে যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

তাই নাকি আপু আপনাদের এই ধরনের মন্তব্য আমাকে আরো অনুপ্রেরণা দেয় চেষ্টা করব সব সময় ফটোগ্রাফি ভালোভাবে তুলে ধরার।

 2 years ago 

ভাইয়া আপনার সবগুলো ফটোগ্রাফি বেস্ট ছিল। আপনিতো প্রফেশনাল ফটোগ্রাফারের মতই ফটোগ্রাফি করেন। এর আগেও আপনার ফটোগ্রাফি দেখেছি। সত্যি ভাইয়া আপনার দক্ষতা যতই দেখি মুগ্ধ হয়ে যাই। সূর্যোদয়ের মুহূর্তের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আমি সবসময় চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার যেটা আপনার কাছে খুবই ভালো লাগে শুনে খুশি হলাম।

 2 years ago 

দারুন ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া, প্রতিটা ফটোগ্রাফি চোখ জুড়িয়ে যাওয়ার মত সুন্দর ছিল। তবে তার মধ্যেও শেষ বিকেলের সৌন্দর্য আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। এমন ন্যাচারাল সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

তাই নাকি ভাই আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করে থাকেন যেটা আমার কাছে অনেক ভালো লাগে।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে সব সময় ভালো লাগে ‌। আপনার ফটোগ্রাফি গুলো একদম বেস্ট। ফটোগ্রাফি করতে কেনা পছন্দ করে এখন। ফটোগ্রাফির মাধ্যমে ও নিজের দক্ষতা প্রকাশ করা যায়। এটি অনেক ধৈর্য সহকারে সময় দিয়ে করতে হয়। সত্যি আমি তো মুগ্ধ হয়ে গেলাম আপনার ফটোগ্রাফি গুলো দেখে। প্রকৃতির মাঝে সময় কাটাতে কেনা পছন্দ করে।

 2 years ago 

হ্যাঁ ফটোগ্রাফি করতে সবাই পছন্দ করে যেটা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি যেটা আপনার কাছে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফি খুব দারুণ হয়েছে।আপনি ফটোগ্রাফির ক্যাপচার গুলো খুব নিখুঁত ভাবে করেছেন।আমার বিশেষভাবে ৫ নম্বর ফটোগ্রাফিটি ভালো লেগেছে।তবে সবগুলোই একে অন্যের থেকে সুন্দর। ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে ৫ নম্বর ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে যেন খুশি হলাম

 2 years ago (edited)

প্রকৃতির রূপে আমরা সবাই মুগ্ধ। আপনি প্রকৃতির রূপ কে খুব চমৎকারভাবে ফুটিয়ে তোলেন আপনার ফটোগ্রাফির মাধ্যমে। আপনার ফটোগ্রাফি সব সময় খুব ভালো লাগে। আজকের প্রতিটি ফটোগ্রাফি ও দারুন হয়েছে। বিশেষ করে সূর্যাস্তের মুহূর্ত এবং গোলাপের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাদের অনুপ্রাণামূলক মন্তব্য করার জন্যই ধারাবাহিকভাবে ফটোগ্রাফি করে চলেছি।

 2 years ago 

ভাইয়া আপনি সব সময়ই বেস্ট ফটোগ্রাফি করেন। আজকে তার ব্যাতিক্রম নয়। চমৎকার চমৎকার ফটোগ্রাফি আমাদের কে উপহার দিয়েছেন। রাতের দৃশ্যপটভূমি ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

প্রতি সপ্তাহের সেরা ফটোগ্রাফি গুলি তাদের সাথে শেয়ার করি যেটা খুবই ভালো লাগে।

 2 years ago 

আপনি আজকে আমাদের মাঝে প্রকৃতির অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি শেয়ার করেছেন। সত্যি বলতে আপনার ফটোগ্রাফির গুলো ছিল আমার মনো মুগ্ধকর। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে সোনালী ধানের রূপ সৌন্দর্যের ফটোগ্রাফি। আপনার কাছ থেকে আমরা পরবর্তী সপ্তাহে আরো সুন্দর কিছু ফটোগ্রাফি আশা করছি।

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ এবং ফটোগ্রাফি কত দুটোই আমার খুব ভালো লাগে যেটা প্রতিযোগিতা করে থাকি।

 2 years ago 
ফটোগ্রাফি করা যে আপনার একটি শখ তা আপনার সুন্দর ছবিগুলো দেখলেই বুঝা যায়। খুব চমৎকার কিছু প্রাকৃতিক দৃশ্যের ছবি তুলে আমাদের সাথে শেয়ার করেছেন। গ্রামের এই দৃশ্যগুলো আমি খুব মিস করি। ছোটবেলায় এরকম দৃশ্যের মাঝে বড় হয়েছি। ধান ক্ষেতের ছবিগুলো খুব সুন্দর হয়েছে, তবে ধান গাছের ভেতর দিয়ে সূর্য দেখা যাওয়ার ছবিটি আমার কাছে ইউনিক লেগেছে। নদীর ছবি এবং সূর্যাস্তের ছবি দেখে মনে হচ্ছে কেউ নিজের হাতে পেইন্ট করেছে। আপনার ফটোগ্রাফি করা বাকি ছবিগুলোও খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।
 2 years ago 

আসলে গ্রামের সবুজ শ্যামল প্রকৃতি যেটা সত্যি হয়ে থাকে যেটা আমার কাছে খুবই ভালো লাগে সেজন্যই ফটোগ্রাফি করি।

 2 years ago 

আসলেই আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি বেস্ট ছিল। তবে ধানক্ষেতের এই ছবিটা আমার কাছে খুবই ভালো লেগেছে। শেষ কবে যে এরকম পাকা ধান নিজ চোখে দেখেছে তা আমার মনে নেই। তবে আপনারা ফটোগ্রাফির মাধ্যমে সেই দৃশ্যটি দেখে বেশ ভালো লাগছে।

 2 years ago 

ভাইয়া ধানের এই সোনালী রূপ সত্যিই মুগ্ধ করে যেটা আপনার কাছে খুবই ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 63935.74
ETH 2749.19
USDT 1.00
SBD 2.65