🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-৩৮ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য( ১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ২০, জুলাই ,২০২২
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব আটত্রিশ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



GridArt_20220720_143750855.jpg


Device : A20s
প্রকৃতির অপরুপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG-20220531-WA0005-02.jpeg


Device : A20s
আকাশের অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আকাশের অপরূপ সৌন্দর্য সব সময় এক রকম থাকে না বিভিন্ন সময় বিভিন্ন রকম থাকে। বিশেষ করে বর্ষাকালীন মৌসুমে আকাশের সৌন্দর্যতা বেশি থাকে। আকাশ মেঘাচ্ছন্ন এবং সাদা আকাশের ভিড়ে অতি সন্নিকটে চলে আসে। যেটার সৌন্দর্যতা উপভোগ করতে আমার কাছে খুবই ভালো লাগে। প্রকৃতির সৌন্দর্য বৃদ্ধি করে আকাশের সৌন্দর্য এবং নীল আকাশ দেখতে খুবই ভালো লাগে। সবুজ প্রকৃতির মাঝে অন্যরকম একটা সৌন্দর্য ফুটে ওঠে ।

#২

20220718_174648-01.jpeg


Device : A20s
পাখিরা আকাশ যাত্রা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই ছবিটি তোলার সময় হঠাৎ করেই মাথায় একটি বিষয়ে কাজ করছিল। আমি সকালে ঘুম থেকে উঠে যখন ফ্রেশ হতে যাবো সেই মুহূর্তে প্লাস্টিকের বালতির ভিতরে ভর্তি পানির উপর আকাশের অপরূপ সৌন্দর্যের প্রতিছবি দেখতে পাই সত্যিই সেটি দেখতে অনেক ভালো লাগছিল সাথে সাথে ঘর থেকে মোবাইল নিয়ে এসে সেই সৌন্দর্যটি ক্যামেরা বন্দি করার চেষ্টা করি। অনেকবার চেষ্টা করে খুব সুন্দর করে এটি ক্যামেরা বন্দি করেছি। মনে হচ্ছে মোবাইল মাটিতে সমতলভাবে রেখে ছবিটি তোলা হয়েছে ।

#৩

20220617_173938-01.jpeg


Device : A20s
বৃষ্টিময় স্টেশনের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



অনেকদিন আগে আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম ট্রেন ভ্রমণ করব। সেই উদ্দেশ্যে আমরা কিছুদিন আগে বেরিয়ে ছিলাম ট্রেন ভ্রমণ করতে। আমরা প্রথমে স্টেশনে আসা মাত্রই আকাশ মেঘাচ্ছন্ন দেখায় মনে হচ্ছে কিছুক্ষনের মধ্যে বৃষ্টি নামবে ।স্টেশনের ট্রেন পৌঁছাতে না পৌঁছাতেই বৃষ্টি নেমে আসে আমরা খুব তাড়াতাড়ি করে ট্রেনে উঠে পড়ি। আমাদের যাত্রা ছিল এক ঘন্টা পথ আমাদের যাত্রাপথে সম্পূর্ণটা সময়কাল ধরে বৃষ্টি হয় । স্টিশনে অবস্থানকালে প্রচুর বৃষ্টিপাত হয় সেই দৃশ্যটি সত্যি উপভোগ করতে মিস করিনি।

#৪

20220519_091503-01.jpeg


Device : A20s
কৃষকের বাড়ি ফেরা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বর্তমান বর্ষাকালেই সময়ে চারিদিকে নদী নালার শাখা প্রশাখায় পানির আগমন ঘটে থাকে। কৃষি জমিগুলো বর্ষার সময় শুধু পানিতেই পূর্ণ থাকে । এইতো রাখাল তার গরু মাঠে চড়ানোর মুহূর্তে ছোট্ট একটি নিচু জায়গা দিয়ে নিয়ে যাওয়ার পথে সেখানে বর্ষার পানি আগমন ঘটেছে। এখনো তেমন একটা বেশি পানি হয়নি তাদের খাবারের জন্য মাঠের উদ্দেশ্যে রওনা দিয়েছে । রাখালদের হয়তো আর কিছুদিনের মধ্যে মাঠে গরু চালানো হবে না তখন তাদের জন্য খুবই কষ্টদায়ক হয়ে যাবে।

#৫

20220513_180516-01.jpeg


Device : A20s
মেঘাচ্ছন্ন আকাশে বৃষ্টির আগমন
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই তো কিছুদিন আগে নদীতে ঘুরতে যাওয়ার মুহূর্তেই আকাশ মেঘাচ্ছন্ন দেখায়। আসলেই বর্ষাকালের সময়ে কখন যে আকাশ মেঘাচ্ছন্ন আবার কখন পরিষ্কার সেটা বোঝাই যায় না। যে কোন মুহূর্তে বৃষ্টির আগমন ঘটতে পারে উত্তর দিক থেকে আকাশ মেঘাচ্ছন্ন দেখাচ্ছিল। চারিদিকে অন্ধকার নেমে এসেছে মনে হচ্ছে কিছুক্ষনের মধ্যেই সন্ধ্যার পর শেষ হবে। তাই বৃষ্টি হয় সেই মুহূর্তটা নদীর পাড় থেকে ভালই উপভোগ করেছি। যেটা আমার কাছে খুবই ভালো লেগেছিল। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে ।

#৬

20220614_180839-01.jpeg


Device : A20s
সূর্যাস্তের মুহূর্ত
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। যেটা উপভোগ করা হয়ে থাকে বিশেষ করে নদীর পাড়ে গিয়ে। এই মুহূর্তটা উপভোগ করতে বেশি ভালো লাগে ।কারণ নদীর পাশে চারিদিকে খোলা জায়গা সূর্য অস্ত চলে যায় লালচে আকারের অপরূপ সৌন্দর্য প্রকাশ করে থাকে। যেটা উপভোগ করতে খুবই পছন্দ করি। সূর্য ডুবে গিয়েছে তবুও সূর্যের রস্মির আকার ধারণ সেটা রয়ে গিয়েছে। এই সৌন্দর্য উপভোগ করতে আমার কাছে বেশি ভালো লাগে।

#৭

20220514_222944-01.jpeg


Device : A20s
চাঁদনী রাতের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এরকম কোন দৃশ্য দেখলে মুগ্ধ হওয়াটাই স্বাভাবিক ।সন্ধ্যাকালীন সময়ে সূর্যাস্তে চলে যায় আকাশের এই লালচে আঁকার দারণ যেটা সত্যিই উপভোগ্য ছিল। সব সময় এই ধরনের মুহূর্ত উপভোগ করা হয় না। বিশেষ করে বর্ষাকালীন সময়ে এই সৌন্দর্যটা মাঝে মাঝে দেখতে পাওয়া যায়। এইতো নদীর তীরে গিয়ে এই সুন্দর দৃশ্যটি উপভোগ করেছিলাম। মনে হচ্ছে আকাশে আগুনের শিখা দাউ দাউ করে জ্বলছে এবং কালো ধোয়ার পরিবেশের সৃষ্টি হয়েছে। সত্যিই সেটা আমাকে অবাক করেছিল। আশা করি আপনাদের কাছে এই দৃশ্যটি উপভোগ করতে খুবই ভালো লাগবে ।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

আপনার আজকের ফটোগ্রাফি গুলো খুবই ভালো ছিল তবে সব চেয়ে সুন্দর লেগেছে একঝাক পাখির আকাশে উড়ে যাওয়ার দৃশ্য । এমন দৃশ্য আমি প্রায় সময় আমার বাড়ির উঠানে দেখতে পায় তবে কখনো ক্যাপচার করার সুযোগ হয়নি ।
ধন্যবাদ এত্ত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য ।

 2 years ago 

পাখিগুলো প্রতিদিন বিকেল মুহূর্তে খেলার মাঠের উপর দিয়ে উড়ে যায় যেটা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

বাহ আপনার পর্ব নং দেখে বোঝাই যাচ্ছে আপনি অনেক পছন্দ করেন ফটোগ্রাফি করতে।
সূর্যাস্তের মুহূর্ত, কৃষকের বাড়ি ফেরা,মেঘাচ্ছন্ন আকাশে বৃষ্টির আগমন। এই দৃশ্য কয়েকটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার ফটোগ্রাফির পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

হ্যাঁ আপু আমি ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি যেটা প্রতিনিয়ত করে থাকে আপনার কাছে আমার কোন ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি মানেই সৌন্দর্যের ছোঁয়া আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে বরাবর খুবই ভালো লাগে ধন্যবাদ শেয়ার করার জন্য।।

 2 years ago 

আপনার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগে ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যি আমি খুব মুগ্ধ হলাম । আপনি খুব চমৎকার ভাবে অত্যন্ত দক্ষতার সহকারে ফটোগ্রাফি গুলো ক্যামেরা বন্দি করেছেন। আসলে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। এত চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থিত করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

চেষ্টা করি সুন্দর কিছু দৃশ্য পাঠাবো আমি ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার যেটা উপভোগ করে থাকেন।

 2 years ago 

সত্যি অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো বরাবরই আমার কাছে ভীষণ ভালো লাগে। খুব সুন্দর এবং নিখুঁতভাবে ফটোগ্রাফি গুলো করেন। ৬ নাম্বার ফটোগ্রাফি টি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে আমার কড়া ফটোগ্রাফি গুলো ভীষণ ভালো লাগে জেনে খুশি হলাম সেই অনুপ্রেরণা থেকেই ফটোগ্রাফি করা।

 2 years ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে বেশ দারুন লাগলো। সূর্যাস্তের ফটোগ্রাফি গুলো বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো ক্যাপচার করেছেন।

 2 years ago 

আমার করা প্রত্যেকটা ফটোগ্রাফি আপনার কাছে বেশ ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু।

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য আপনার ফটোগ্রাফার মাঝে আপনি তুলে ধরেছেন যা আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে প্রকৃতির এমন সৌন্দর্যগুলো যেন অমলিন এগুলো যেন হৃদয়ের মাঝে গেঁথে থাকে। খুবই ভালো লাগলো আপনার উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রকৃতির রূপ সৌন্দর্য অপরূপ থাকলে সেটা যেভাবে তোলা হোক সুন্দর দেখায়।

 2 years ago 

আপনি বেশ দারুন দারুন ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই সুন্দর ফটোগ্রাফির মধ্যে প্রাকৃতিক সৌন্দর্য উঠে এসেছে। যেখানে পাখির দৃশ্য বিদ্যামান রয়েছে। সব মিলিয়ে দারুণ একটি পোস্ট শেয়ার করেছেন আপনি।

 2 years ago 

সব সময় চেষ্টা করি ভালো কিছু ফটোগ্রাফি করে আপনাদের মাঝে তুলে ধরার যেটা চলমান থাকবে।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের মাঝে ভাই। সত্যি যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে দুই এবং 6 নাম্বার ফটোগ্রাফি অসাধারণ ছিল। খুব সুন্দর উপস্থাপনা করেছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে দুই এবং ছয় নং ছবিটি বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম সুন্দর মতামত প্রকাশ করে পাশে থাকবেন সেটাই কামনা করি।

 2 years ago 

সত্যি ভাই ছবিগুলো ছিল বেস্ট, নামের সাথে আপনার কাজের মিল রয়েছে। এত সুন্দর সুন্দর প্রাকৃতিক ছবি চমৎকার মন কাড়া পরিবেশ, কৃষকের বাড়ি ফেরা ছবিটা ছিল একদম জীবনমুখী। চমৎকার চমৎকার ফটোগ্রাফি আপনি উপহার দিয়েছে আমাদেরকে আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

এরকম দৃশ্য উপভোগ করতে আমি খুবই পছন্দ করি তার সাথে ফটোগ্রাফিও দুটোই আমার কাছে খুবই ভালো লাগে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60796.19
ETH 2601.58
USDT 1.00
SBD 2.57