🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-২২ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য( ১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ২২, মার্চ ,২০২২
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব বাইশ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



GridArt_20220322_164922663.jpg


Device : A20s
প্রকৃতির অপরুপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফটোগ্রাফি করেছি আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

20220213_070108-01.jpeg


Device : A20s
সকাল ভোরে সূর্য উদয় মুহূর্ত
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

  • সকাল ভোরের দৃশ্য পটভূমি যেটা সূর্য উদয় এর মাধ্যমে শুরু হয়। সকালের সুন্দর মুহূর্ত একটি দিনের সেরা মুহূর্ত উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। প্রতিটি মানুষের কাছেই সকালের মুহূর্তটা সেরা মুহূর্ত হয়ে থাকে। সেই দৃশ্য পটভূমি ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

#২

20220131_163535-01.jpeg


Device : A20s
বাঁশ ও কাঠের তৈরি সাঁকো
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

  • এটি একটি সাঁকো যেখানে মানুষ পারাপারের জন্য ব্যবহার করে থাকে ।আমি প্রায়ই জায়গাটিতে ঘুরতে আসি চারিপাশে মরুভূমির মতো বালুকাময় স্থান বিকেলে এই জায়গাটিতে মানুষ ঘুরতে পছন্দ করে। এই এলাকার মানুষেরা তাদের মাঠে যাতায়াতের জন্য এই সাঁকো তৈরি করেছে। সেই দৃশ্য পটভূমি আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করেছি।

#৩

20220221_172641-01.jpeg


Device : A20s
প্রকৃতির সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

  • প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করতে সবাই পছন্দ করে। যেটা আমি উপভোগ করতে খুবই পছন্দ করি। বিশেষ করে প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তুলতে আমি বেশি পছন্দ করি ।আজকে আকাশের সৌন্দর্যতা আমাকে মুগ্ধ করেছে। সেই দৃশ্য পটভূমি একটি সবুজ প্রকৃতির ছোট্ট পরগাছার আর সাথে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

#৪

20220308_171612-01.jpeg


Device : A20s
সূর্যমুখী ফুল ও সূর্যের সম্পৃক্ততা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

  • ঋতুরাজ বসন্তের বিভিন্ন ফুল ফোটার সমাহার ঘটে থাকে ।সূর্যমুখী ফুল যা বছরে একবারই তার সৌন্দর্য উপভোগ করা যায়। সূর্যমুখী ফুল সূর্যের দিকে মুখ ফুটে থাকে যেটা ভালোভাবেই উপভোগ করতে পেরেছি। সূর্যমুখী ফুলের সাথে সূর্যের সম্পৃক্ততা ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

#৫

20220318_182646-01.jpeg


Device : A20s
নদী পারাপারের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

  • বিকেলের শেষ মুহূর্তে নদীর ওপারের মানুষের নদী পারাপারের যাতায়াতের দৃশ্যপট যা নদীর পাড়ে গেলে দেখতে পাওয়া যায়। আমার কাছে নদীর পাড়ের মানুষের জীবনযাত্রার মান একটু কঠিন মনে হয় কারণ তারা সহজে যাতায়াতের সুব্যবস্থা সুযোগ পায় না। সেই দৃশ্য পটভূমি আপনারা আমার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেয়েছেন ।আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

#৬

20220312_174507-01.jpeg


Device : A20s
সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

  • সূর্যাস্তের মুহূর্ত উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। বিশেষ করে সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি যেটা সূর্যের ভিন্নতা দেখা দেয়। সূর্যের আকার ধারণ করে পূর্ব আকাশ থেকে পশ্চিম আকাশে অস্ত যায় বিষয়টি আমার কাছে খুবই ভালো লাগে ।সেই দৃশ্য পটভূমি ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করেছি।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 3 years ago 

আপনি বেশ কিছু অসাধারণ ফটোগ্রফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লাগছে। আসলে গোধূলিলগ্নে প্রকৃতির অপরূপ সাজে সজ্জিত হয়। আপনি প্রকৃতি সেইরূপ কে অত্যন্ত চমৎকারভাবে ক্যামেরাবন্দি করেছেন। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মধ্যে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আমার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তোলার সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকেন। সূর্যমুখী ফুলের সাথে সুর্যের ছবিটা আমার কাছে বেশ ভালো লেগেছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ফটোগ্রাফি করার মাধ্যমে প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করি আপনাদের কাছে আমার ফটোগুলো ভালো লাগায় আমি ধন্য সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আসলেই আপনার ফটোগ্রাফি গুলো বেস্ট ফটোগ্রাফি। জাস্ট অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। দেখতে খুবই সুন্দর লাগছে। প্রকৃতির অপরূপ দৃশ্যের ফটোগ্রাফি গুলোর মধ্যে ফুটে উঠেছে।

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

চেষ্টা করি নিজের ফটোগ্রাফির মাধ্যমে প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তোলার আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম আপু সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনি ফটোগ্রাফি গুলো আমার বরাবরে অনেক ভালো লাগে। অনেক নিখুঁতভাবে ফটোগ্রাফি গুলো করেন আপনি।বিশেষ করে সেই বিকেলের ছবি গুলো এক কথায় অসাধারণ। দেখে মন জুড়িয়ে গেল। সবগুলো ছবির খুব সুন্দর বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার প্রকৃতির রূপ সৌন্দর্যতা ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার আপনার কাছে ভালো লেগেছে মনটা জুড়ে গিয়েছে জেনে ভালো লাগলো পাশে থাকার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার ফটোগ্রাফিতে প্রকৃতির দারুণ চিত্র দৃশ্যায়ীত হয়েছে।ভোরে সূর্য উঠার মুহুর্ত, বাঁশ ও কাঠের ব্রীজ,সুর্যমুখী ফুল সব মিলিয়ে দারুন ছিলো।ধন্যবাদ ও ভালবাসা রইলো।

 3 years ago 

প্রকৃতির রূপের ভিন্নতার বিষয়টি পরিলক্ষিত সেই বিষয়টি ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ভালবাসা অবিরাম শ্রদ্ধেয়।

 3 years ago 

বরাবরই আপনার ফটোগ্রাফি গুলা দেখে আমি মুগ্ধ হয়ে যাই 🤔
আমার মনে হয় আপনি একজন দক্ষ ফটোগ্রাফার।
ফটোগ্রাফি গুলো সম্পর্কে খুব সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

ভালো ফটোগ্রাফি করার চেষ্টা করি যেটা আমার সব আমার ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে আপনার মন্তব্যটি ভালো লেগেছে ভাই ধন্যবাদ

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই মনমুগ্ধকর ছিল। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ফটোগ্রাফি উপস্থাপন করেছেন। সূর্যাস্তের ছবি গুলো সব সময় সুন্দর হয়ে থাকে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

হ্যাঁ আপু সূর্যাস্তের ছবি গুলো সব সময় সুন্দর হয়ে থাকে সেটাই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও ভাইয়া জাস্ট অসাধারণ সব ফটোগ্রাফি। ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে প্রাকৃতিক সৌন্দর্য গুলোকে খুব সুন্দর করে তুলে ধরেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল খুবই চমৎকার। আমার কাছে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি বেশ ভাল লেগেছে ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা

 3 years ago 

আপু আপনাদের কাছে আমার করা ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে জেনে খুশি হলাম আসলে ফটোগ্রাফি মাধ্যমে প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করি সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লাগলো। বিশেষ করে সূর্য উদয় এবং সূর্যাস্তের ছবি দুটি বেশি ভালো লাগলো। দুটো ছবিই যেন দুটি আলাদা আলাদা অর্থ বহন করে। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনার কাছে সূর্যোদয় ও সূর্যাস্তের ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে জেনে খুশি হলাম এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 3 years ago 

আপনি মাঝে মধ্যেই চমৎকার চমৎকার ফটোগ্রাফি নিয়ে পোস্ট করেন। দেখে অনেক ভালো লাগে। আজকের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

হ্যাঁ আমি ফটোগ্রাফি করতে ভালোবাসি প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করি আপনার মন্তব্যটি আমার কাছে ভালো লেগেছে ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 62068.40
ETH 2417.32
USDT 1.00
SBD 2.56