🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-৬২ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য( ১০%লাজুক খ্যাকের জন্য) by ripon40 by ripon40 by ripon40

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ০১, মার্চ ,২০২৩
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ৬২ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



_1677657127529-01.jpeg


Device : A20s
প্রকৃতির অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20230226_130320-01.jpeg


Device : A20s
পাতা ঝড়া গাছের দৃশ্যপট
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



শীতকাল আসলেই বিভিন্ন গাছের পাতা ঝরে যায়। আবার ঋতুরাজ বসন্তের আগমনে গাছে গাছে নতুন পাতা দেখতে পাওয়া যায়। প্রকৃতির এই সৌন্দর্য বিভিন্ন সময় বিভিন্ন রকম শীতকালীন সময়ে ঝরে যাওয়া এই গাছের দৃশ্য নীল আকাশের মাঝে খুবই সুন্দর লাগছিল। বসন্তের আগমনে আবার পাতায় পরিপূর্ণ হবে গাছটি এটাই প্রকৃতির লীলাখেলা এভাবেই চলতে থাকবে।

#২

IMG_20230211_115345-01.jpeg


Device : A20s
বন্য ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বসন্তের সময় চারিদিকে বিভিন্ন ফুলের সমাহার দ্বারা বেষ্টিত। মনে হয় এজন্য ফুলের মিলনমেলা সব ধরনের ফুল এই সময় ফুটে থাকে। বিভিন্ন ধরনের ফল জাতীয় গাছের ফুলগুলো এখন ফোটে সত্যিই চারপাশে ফুলের সুঘ্রাণ সুন্দর পরিবেশ উপভোগ করার মজাই আলাদা। বন্য ফুলের দারুন ফটোগ্রাফি করেছি। আশা করি ভালো লাগবে।

#৩

IMG_20230227_172054-01.jpeg


Device : A20s
নদীর দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো দুপুর সময়ে মাঠের দিকে গিয়েছিলাম নিজের ফসলি জমি ঘুরে দেখতে । যেখানে সবুজ প্রকৃতি একদমই বিলীন হয়ে ছিল মাত্র ১৫ দিনের মধ্যেই সেই জায়গাটি এখন সবুজের সমারাও দ্বারা বেষ্টিত। তারই মাঝে ছোট্ট একটা নদীর অংশ সেখানে একজন ছেলে মাছ ধরছে। এইরকম দৃশ্য হয়তো আর দেখতে পাবো না সময়ের সাথে সাথে সবকিছুই পরিবর্তন আশা করি ফটোগ্রাফিটি ভালো লাগবে।

#৪

IMG_20230225_153228-01.jpeg


Device : A20s
কৃষকের ঘরে ফেরা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



মাঠে যেমন কৃষকেরা ফসলি জমি চাষাবাদ করে ব্যস্ত রয়েছে ঠিক অন্যান্য পাখি সেখানে বিচরণ করেছে। ফসলি জমির নিচে থাকা বিভিন্ন ধরনের পোকামাকড় যেগুলো তাদের খাদ্য হিসেবে আহরণ করে থাকে। খাবার হিসেবে গ্রহণ করার জন্য ফসলে জমিতে ধান চাষের জন্য । পানি দিয়ে ভিজিয়ে দেওয়া হচ্ছে সেখানে অনেক বক এসে ভিড় করছে খাবার সংগ্রহের জন্য অনেক ভালো লেগেছে।

#৫

IMG_20230228_110715-01.jpeg


Device : A20s
ঘোড়ার গাড়ি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



কৃষকেরা মাঠে মাঠে বিভিন্ন ধরনের ফসল ফলায়। এই শীতের সময় মাঠে গম চাষ করা হয়। সেই ফসল বাড়িতে নিয়ে যাওয়ার জন্য ঘোড়ার গাড়ি ব্যবহার করে থাকে। বাতাসের ছোঁয়ায় যখন কৃষকের এই ফসল দোল খায় দেখতে খুবই সুন্দর লাগে। সূর্য পূর্ব দিক থেকে পশ্চিম দিকে অস্ত যাওয়ার মুহূর্তে তাদের সেই দোল খাওয়ার দৃশ্য ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।

#৬

IMG_20230226_170611-01.jpeg


Device : A20s
সূর্যের লালচে আকার ধারণ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই ছবিটি অনেকদিন আগে তোলা হয়েছিল। সূর্যাস্তের মুহূর্তে পশ্চিম আকাশে এই দৃশ্যটি প্রায়ই দেখতে পাই। আমার কাছে এই দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগে সূর্যের লালচে আকার ধারণ যেটা সত্যিই মুগ্ধ করেছিল ।নদীর পাড়ে বসে এই সুন্দর মুহূর্ত উপভোগ করতে কেনা পছন্দ করে। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে ।

#৭

IMG_20230215_171741-01.jpeg


Device : A20s
সূর্যাস্তের মুহূর্তের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ঋতু বৈচিত্র্যময় এই দেশে শীতের আগমনে নতুন এক প্রকৃতির ছোঁয়া পেয়েছি। যেটা নতুন একটা পরিবেশকে আপন করে নিয়েছে। শীতের মুহূর্তে গ্রাম্য পরিবেশের নীরব নিস্তব্ধ ঠান্ডা হওয়া এবং সূর্যের লালচে আকার যেটা মানুষকে প্রাণবন্তন করে তোলে। পাতা ঝরা গাছের উপর দিয়ে সূর্যাস্তের মুহূর্তটি উপভোগ করতে এবং ফটোগ্রাফি করতে দুটোই আমার কাছে অনেক ভালো লেগেছিল।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 last year 

অসাধারণ অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। ফটোগ্রাফি গুলো দেখতে এক কথায় জাস্ট অসাধারণ হয়েছে। এগুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো মনোমুগ্ধকর ছিল। আমার কাছে ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। বিশেষ করে ভালো লাগে প্রাকৃতিক সৌন্দর্য গুলো উপভোগ করতে। আসলে শীতকালীন সময়ে দৃশ্যে গুলো একটু বেশি ভালো লাগে।পাতা ঝরে যাওয়া ছবিটি অসম্ভব ভালো লাগছে।সূর্যাস্তের মুহূর্তে পশ্চিম আকাশের দৃশ্যটাও চমৎকার লাগছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কিছু ছবি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য।

 last year (edited)

দেখতে দেখতে আপনি অনেক গুলো ফটোগ্রাফি পর্ব শেষ করেছেন ভাইয়া। সত্যিই আপনার ফটোগ্রাফির প্রশংসা করতে হয়। প্রতিটি ফটোগ্রাফি দেখে চোখ জুড়িয়ে গেল। আমার কাছে শেষের দুটি ছবি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে

 last year 

ফটোগ্রাফি করতে আমারও খুব ভালো লাগে। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই দৃষ্টিনন্দন হয়েছে। আসলে এত চমৎকার ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লাগলো । প্রত্যেকটি ফটোগ্রাফি অত্যন্ত দুর্দান্ত হয়েছে। ফটোগ্রাফি মাধ্যমে আপনি প্রাকৃতিক অপূর্ব প্রাকৃতিক সৌন্দর্য আমাদের মাঝে তুলে ধরেছেন । শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব অসাধারণ লাগছে। দেখতে খুব সুন্দর লাগছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপনার বেস্ট ফটোগ্রাফির প্রত্যেকটা ফটো আমাদের নিকট অনেক ভালো লেগেছে। প্রত্যেকটা ফটোর মধ্যে প্রকৃতিকে খুব কাছে থেকে অনুভব করা যায়। নদীর দৃশ্য, কৃষকের দৃশ্য, ঘোড়ার গাড়ির দৃশ্য এগুলো অনেক ভাল লেগেছে। ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনার বেস্ট ফটোগ্রাফি তালিকায় আজকে লক্ষ্য করলাম ৬২ পর্বে গ্রাম বাংলার অপরূপ দৃশ্য তুলে ধরেছেন। হয়তো অনেকদিন পরে আমি ঘোড়ার গাড়ি দেখতে পারলাম আপনার পোষ্টের মধ্যে দিয়ে। অসাধারণ ছিল এই দৃশ্যটা।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 70434.55
ETH 3761.18
USDT 1.00
SBD 3.84