আখের রস এবং গরম গুড় খাওয়ার মুহূর্ত//by ripon40 by ripon40

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • আখের রস এবং গরম গুড় খাওয়ার মুহূর্ত
  • ২৪, ফেব্রুয়ারি ,২০২৪
  • শনিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালো আছেন। আজ আমি আখের রস এবং গরম গুড় খাওয়ার মুহূর্তের দৃশ্য পটভূমি শেয়ার করব । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



_1708765724673-01.jpeg


Device : Redmi Note 11
সুন্দর একটি বিকেলে আখের রস ও গরম করে খাওয়া
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



তাহলে চলুন গল্পটি শুরু করি


সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায়। বিভিন্ন সময় বিভিন্ন প্রাকৃতিক সৌন্দর্য ধারা চারিপাশে ঘেরা থাকে। প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য উপভোগ করতে সত্যিই অনেক ভালো লাগে। শীতকালীন সময়ে আমরা বিভিন্ন ধরনের প্রাকৃতিক সৌন্দর্য দেখতে পাই। শীতকালীন সময়ের এই সৌন্দর্য প্রতিবছরই উপভোগ করা হয়ে থাকে। কিছুদিন আগের ঘটনা এক সপ্তাহের ট্যুর শেষ করে। বাসায় আসা পথে নিজের উপজেলার এক আঙ্কেলের সাথে পরিচয় হয়। তিনি ঢাকা থেকে গ্রামের উদ্দেশ্যে বের হয়েছেন। আমাদের সাথে ট্রেনে পরিচয়। সেই আঙ্কেল এবং তার জামাই দুজন ছিল আর আমরা তিনজন আর বাকি সবাই ঢাকায় ছিল ।আমাদের ট্যুর গ্রুপ ।

IMG_20240223_171224-01.jpeg

IMG_20240223_171237-01.jpeg

IMG_20240223_171511-01.jpeg

IMG_20240223_171515-01.jpeg


Device : Redmi Note 11
মাঠের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



গতকাল গিয়েছিলাম মাঠের দিকে । আসলে বিকেল মুহূর্তে এরকম সুন্দর পরিবেশ উপভোগ করতে পারলে ভালই লাগে। বিশেষ করে ফ্রেশ মাইন্ড বিষয়টা ভালই উপভোগ করা যায়। মন খারাপ থাকলে নিজের মধ্যে বোরিং ফিল হলে এরকম পরিবেশে গিয়ে সময় কাটালে মন ভালো হয়ে যায় । আমি এই খোলামেলা পরিবেশে যতবার যাই খুবই ভালো লাগে। বড় ভাই ব্রাদার বন্ধুদের সাথে এই জায়গাটিতে এসে সুন্দর মুহূর্ত কাটানো হয়। এবার গিয়েছিলাম আখের রস এবং গরম গুড় খাইতে।

IMG_20240221_174827-01.jpeg

IMG_20240221_174829-01.jpeg


Device : Redmi Note 11
গুড় তৈরির প্রক্রিয়া
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমরা বিকেল চারটার দিকে ৬ জন রওনা হলাম মাঠের উদ্দেশ্যে। সেখানে ভাগ্নের নানার আখের রস জ্বালানোর বিষয়টি উপভোগের পাশাপাশি খাওয়া যাবে। রাসেল আমাদেরকে দাওয়াত দিয়েছিল যাওয়ার কথা একদিন আগে কিন্তু আমরা একদিন পরে যাই। যাইহোক ঘুরতে ঘুরতে চলে গেলাম সেই খোলায়। আমাদের আঞ্চলিক ভাষায় একে খোলা বলে। যদিও বইয়ের ভাষায় আখের নামটি আঞ্চলিক ভাষায় কুশর বলে। প্রথমে আখের রস তৈরি করে এভাবে টিনের কড়াইতে জালানো হয়। এরকম আখের রস থেকে গুড় তৈরির কার্য পদ্ধতি এর আগেও আপনাদের সাথে শেয়ার করেছি ভালো লাগে। আবারো গিয়েছিলাম সেই আখের গুড় খাইতে সেজন্য শেয়ার করছি।

IMG_20240221_175037-01.jpeg

IMG_20240221_180218-01.jpeg

IMG_20240221_180216-01.jpeg


Device : Redmi Note 11
গরম রস এবং গুড় খাওয়ার মুহূর্ত
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমরা যখন গিয়ে পৌছালাম গুড় হইতে 15 থেকে 20 মিনিট বাকি। আমি আবার আখের গরম রস খেতে খুবই পছন্দ করি। তাদের ওখান থেকে একটি প্লাস্টিকের মগ নিয়ে গরম রস কড়াই থেকে উঠিয়ে নিলাম। গরম গরম মিষ্টি জাতীয় খাবার আমার খুবই পছন্দের আমার কাছে ভালো লেগেছে অনেকদিন পর খেতে পেরে। তারপর অপেক্ষা করলাম গরম খাওয়ার জন্য কিছুক্ষণের মধ্যে গরম গুড় হয়ে গেল। এই গরম গুড় দেখতে এতটাই ভালো লাগে না খেয়ে সে অনুভূতিটা বুঝতে পারা যায় না। প্লেটে গরম নিয়ে মুড়ি দিয়ে খেতে দারুন মজা। যেখানে এরকম খুলা আছে সেখানে মুড়ি থাকবেই খাওয়ার জন্য খেতে ভালোই লাগছিল । বেশি খাওয়া যায় না অল্প একটু খেলেই আপনার রুচি উঠে যাবে। গরম গুড় এবং রস খাওয়ার পরে মাতাল মাতাল লাগে। সব মিলিয়ে গতকাল দারুন একটা মুহূর্ত পার করেছি।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 4 months ago 

গরম গুড় খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুড় গুলো দেখে ইচ্ছে করছে এখুনি খেয়ে ফেলি। আখের রস খেতেও বেশ ভালোই লাগে। বিকেল বেলা সবুজ মাঠের সুন্দর পরিবেশ দেখে সত্যি মনটা ভালো হয়ে যায়। যাইহোক আপনার পোস্ট পড়ে ও দেখে বেশ ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 4 months ago 

আসলে এই গরম গুড় এতটাই ভালো লাগে যে না খেয়ে থাকা যায় না যেমনটা আপনার ইচ্ছা জেগেছে।

 4 months ago 

আখ বা খেজুরের রস দুইটা আমার প্রিয়। তবে বিভিন্ন কারণে খেজুরের রস আমি খাই না কিন্তু আখের রস পেলে ছাড়ি না। বেশ সুন্দর একটা মুহূর্ত কিন্তু আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন যেখানে আখের রস সহ গুড় খাওয়ার দারুন অনুভূতি প্রকাশ করেছেন এই পোস্টের মাঝে। মাঝে মধ্যে মাঠের এই পরিবেশে রস খেতে যাওয়া বেশ ভালো লাগে।

 4 months ago 

শীতকালীন সময়ে এই ধরনের খাবার সবাই খেতে পছন্দ করে। যেমনটা আপনিও পছন্দ করেন দুটোই খাওয়া হয়েছে এবার খুবই ভালো লাগে।

 4 months ago 

আমিও কিছুদিন আগেই গিয়েছিলাম এবং আখের রস ও গরম গুড় খাওয়ার মুহূর্ত বেশ সুন্দরভাবে আপনি ফুটিয়ে তুলেছেন। আপনার এই মুহূর্তগুলি দেখে আমারও মনে পড়ে গেল এই মুহূর্তে গুলির কথা। ভীষণ ভালো লাগলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন মুহূর্তগুলি।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এবছর অনেকবার খাওয়া হলো, ভালোই লাগে মিষ্টি জাতীয় খাবার গরম গরম খেতে দারুন মজা।

 4 months ago 

আখের রস ও গরম গুড় খাওয়ার চমৎকার একটি অনুভূতি আপনি আমাদের মাঝে শেয়ার করছেন। খুবই ভালো লাগলো আপনার এই পোস্টটি পড়ে। বিশেষ করে শীতকালীন ফসলের মধ্যে শুয়ে থাকা দৃশ্যটি অত্যন্ত দারুণ হয়েছে। আর আখের রস ও গরম গুড় খাওয়ার বিষয়টি বেশ লোভনীয়, মনে হচ্ছে আপনার সাথে যেতে পারলে আমিও আখের রস ও গরম গুড়ের স্বাদ নিতে পারতাম।

 4 months ago 

ভালো লেগেছে সে জন্য ছোট ভাই ফসলের ভেতর শুয়ে পড়লো তাকে আর থামাতে পারলাম না।

 4 months ago 

ভাইয়া বিকাল বেলা ভাগ্নের নানার আখের রস জ্বালানোর দৃশ্য উপভোগ করে সেখান থেকে আখের রস খেয়ে সময়টা দারুন উপভোগ করেছেন। আসলে যারা গ্রামে থাকে তারা প্রকৃতির আসল রুপটা দেখতে পারে ও উপভোগ করতে পারে। ধন্যবাদ।

 4 months ago 

আমাদের জাতির ভাগ্নে সে আমাদের ইনভাইট করল গ্রুপ ধরে চলে গেলাম আখের রস এবং গরম গুড় খাইতে।

 4 months ago 

আখের রস এবং গরম গুড় খাওয়ার মুহূর্তের পোস্টটা আমার কাছে তো খুব ভালোই লেগেছে। এভাবে কখনোই গরম গুড় খাওয়া হয়নি আমার। কারণ এরকম দৃশ্য আমাদের এই দিকে একেবারেই দেখা যায় না বললেই চলে। তবে আপনারা গিয়ে দেখছি ভালো সময় অতিবাহিত করেছিলেন। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফিও দেখলাম আপনার আজকের এই পোস্টের মাধ্যমে। আপনাদের ঘুরাঘুরি করার মুহূর্তটা সুন্দর করে সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ।

 4 months ago 

সময় করে আখের রস এবং গরম গুড়ের সময় চলে আসবেন ভাই দাওয়াত রইলো এসে খেয়ে যাবেন।

 4 months ago 

প্রকৃতি বিভিন্ন ঋতুতে বিভিন্ন ভাবে সেজে উঠে। এই তো কিছুদিন আগে শীতকাল ছিল তখন প্রকৃতি ছিল এক রকম আর এখন হয়েছে আরেক রকম। প্রকৃতি যখন তার ভিন্ন ভিন্ন রূপ নিয়ে আমাদের মাঝে ধরা দেয় তখন সেই সৌন্দর্য উপভোগ করতে খুব ভালো লাগে। আপনি আজ গরম আখের রস ও গুড় খাওয়ার খুব সুন্দর মুহূর্ত শেয়ার করেছেন। আমি অনেক ছোট বেলায় এভাবে গরম রস খেয়েছি তবে এর পরে খেলেও একদম গরম কখনো খেতে পারিনি। আপনার প্রতিটা ফটোগ্রাফি দেখে খুব ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

সময়ের সাথে সাথে ঋতু বৈচিত্র্যময় বাংলাদেশের বিভিন্ন সময় বিভিন্ন ধরনের খাবার আমরা উপভোগ করে থাকি ।আখের রস গরম গুড় খাওয়ার মজাটাই অন্যরকম অনেক ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.028
BTC 55938.98
ETH 2932.42
USDT 1.00
SBD 2.21