জীবনে সঠিক পরামর্শ খুবই প্রয়োজন//by ripon40

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • জীবনের সঠিক পরামর্শ খুবই প্রয়োজন
  • ১৭, সেপ্টেম্বর ,২০২৩
  • রবিবার

clause-67401_1280.webp

Source

আশা করি সবাই অনেক ভাল আছেন, আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক অনেক ভালো আছি আলহামদুলিল্লাহ। যদিও কিছুদিন যাবৎ আসলে বেশ গরম পরছে আর অনেক রোদ উঠছে রোদের তাপ অনেক সেজন্য আসলে হয়তো এত গরম পড়ছে। আর বৃষ্টি না হওয়ার কারণ আসলে গরমের তীব্রতা বেড়ে যাচ্ছে। তবুও আলহামদুলিল্লাহ ভালো আছি সব মিলিয়ে। আজ আমি আপনাদের মাঝে প্রতিদিনের মতো আরও একটি পোস্ট শেয়ার করতে চলে এসেছি। আজ আমি আপনাদের মাঝে কিছু কথা শেয়ার করব। আশাকরি আমার আজকের পোস্টটি আপনাদের কাছে ভালো লাগবে।

আসলে জীবনে যদি আমরা কিছু করতে চাই বা কোন কাজ শুরু করি তাহলে আমরা আমাদের আপনজনদের কাছে কিছু না কিছু জিজ্ঞেস করি। যে এগুলো আমরা কিভাবে করব কিংবা যদিও আমার সেই কাজটাই অনেক অভিজ্ঞতা থাকে কিন্তু আমি বুঝি সেটা করা কিভাবে উচিত তবুও আমরা আমাদের আপনজনদের কাছে এ কথাটা জিজ্ঞেস করেই থেকেই যে এটা কিভাবে করলে ভালো হবে। তখন যদি আমরা তার কাছ থেকে সুপরামর্শ পাই তাহলে কিন্তু আমাদের জন্য অনেক ভাল হয়।

কেননা আমরা কাজ করার জন্য উৎসাহ পায়। সেই কাজটা ভাল ভাবে করতে পারি যদিও আমি সেই কাজটা ভাল ভাবে না পারি আর তার কাছে জিজ্ঞেস করেছি যদি পরামর্শটা ভালোভাবে না দেয় তাহলে কিন্তু সেখানে নেগেটিভ কিছু ঢুকে যায়। আর সেই কাজটা করতে ভালো লাগে না। সেজন্য আসলে আমি মনে করি যে আমাদের সফলতা অন্য একজনার সুপরামর্শ খুবই দরকার। একজন মানুষ যদি বাসা থেকে আমাদের কে সাপোর্ট করে তাহলে আসলে আমরা যেকোন কাজ খুব সুন্দর ভাবে করতে পারি।

হয়তো সে কাজটা অনেক কঠিন হয় কিন্তু সেই কঠিন কাজ সহজ করে নিয়ে এগিয়ে যাওয়া যায় যদি কেউ ভালোভাবে আপন মনে করে পাশে থেকে সুপরামর্শ দিয়ে যায়। তাই আমাদের জীবনে যদি আমরা কোন কাজে সফল হতে চাই এবং জীবনে যদি কোন কাজে নিয়ে নিজেকে সামনে এগিয়ে নিয়ে যেতে চাই তাহলে আসলে আপনজনদের সুপরামর্শ টা খুব দরকার। আসলে আমরা কথার কথা যদিও বলি যে আমরা যখন কোন কাজে যাব যদি কেউ সেই কাজে আমাদের নেগেটিভ কথা বলা তাহলে আমরা সেই কথা কানে নিব না।

আমার কাজ আমি করব কিন্তু আসলে এই কথাটা বলা যতটা সহজ করা ততোটাই কঠিন এবং অন্য মানুষ যদি আমার কাজে নেগেটিভ কথা বলতেই থাকে আমার কানে আসে তাহলে আসলে সেই কথাগুলো খুবই কাজে দেয়। তাই আসলে অন্য মানুষের কথা কানে না নিয়ে কাজ করতে এগিয়ে যাওয়া যায়না। তাহলে আসলেই খুবই অসুবিধা হয়। সেজন্য যদি মানুষের পজেটিভ কথাগুলো আমার কানে আসে তাহলে হয়তো সেগুলো আমি ভালোভাবে শুনবো না কিন্তু যতটুকু সম্ভব তাতেই আমার কাজের অনুপ্রেরণা অনেকটাই বেড়ে যায়। আসলে আমাদের জীবনে যতই বড় কঠিন কাজ হোক না কেন সেই কাজটা যদি আমি মন দিয়ে ভালোবেসে করতে পারি তাহলে কিন্তু সেই কাজটা খুব সহজেই করতে পারা যায়। কিন্তু সেখানে যদি নেগেটিভ ঢুকে যায় আর যদি সেখানে মন দিয়ে করা না যায় তাহলে সেই কাজ করে আসলে কোন লাভ হয় না। সুপরামর্শ দেওয়ার যদি কোন মানুষ না থাকে তাহলে জীবনটা মাঝে মাঝে দমকে যায়। যদিও আসলে আমাদের ভালো-মন্দের সকল কিছুই আল্লাহর উপর নির্ভর করে। তবুও মাঝে মাঝে শয়তানের ধোঁকায় পড়ে আমরা খারাপ কিছু কাজ করে ফেলি।

যেগুলো আসলে আমাদের জীবনে অনেক বেশি প্রভাব ফেলে। আর তখন যদি আমাদেরকে মোটিভেট করার জন্য কিছু পরামর্শ দেয়, তার পরামর্শ পায় তাহলে কিন্তু ভালো হয়। আসলে আমাদের মাঝে মাঝে নিজেকে মোটিভেট করা উচিত সেটা নিজে করে কিংবা অন্যের দ্বারা হয় যদি মাঝে মাঝে আমরা এমন হতাশ হয়ে যায় যে নিজেকে নিজে মোটিভেট করা যায়না সেই সময় যদি আমরা অন্য কারো কাছ থেকে এই মোটিভেশন পেয়ে যাই তাহলে কিন্তু খুবই ভালো হয়।কেননা আমরা খুব সহজে এবং ভালোভাবে সামনে এগিয়ে যেতে পারি। আর সেজন্য আসলে আমি মনে করি যে কোন কাজ সঠিকভাবে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এবং জীবনে সফল হওয়ার জন্য কোন একজন মানুষের সুপরামর্শ এবং পাশে থাকাটা খুবই জরুরি। আজ এই পর্যন্তই আপনাদের সকলের সুস্থতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

আপনি অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে উপস্থাপন করেছেন।জীবনে চলার পথে সঠিক সিদ্ধান্ত নেওয়া যেমন জরুরি তেমনি সঠিক পরামর্শ নেওয়াটাও খুবই প্রয়োজন।একটি ভুল পরামর্শ মানুষকে সারাজীবন দুঃখ দিতে পারে।আর একটি ভালো পরামর্শ একজন মানুষের গোটা জীবনকে বদলে দিতে পারে।ধন্যবাদ ভাইয়া।

 last year 

আসলে একজন মানুষ সফলতা অর্জন করতে হলে অবশ্যই তার ভালো পরামর্শ লাগবে। জীবনে যদি সে সঠিক পরামর্শ পায় তাহলে তার পথ চলা অনেক বেশি সহজ হবে এবং সফলতা খুব তাড়াতাড়ি আসবে। একটা মানুষ যদি আরেকটা মানুষকে সুপরামর্শ দিয়ে পাশে থাকে, তাহলে ওই মানুষটার সফলতা চলে আসবে। আপনি অনেক সুন্দর একটা টপিক নিয়ে আজকের লেখাটা লেখার কারণে, আমার কাছে খুবই ভালো লেগেছে।

 last year 

আসলেই জীবনে সফলতা অর্জন করতে হলে অবশ্যই সঠিক পরামর্শ খুবই জরুরী। জীবনে বাধা-বিপত্তির মাঝে কেউ যদি আপনাকে সঠিক পরামর্শ দিয়ে আপনাকে কাজের প্রতি মোটিভেশন যোগায় তাহলে সেটা আপনার জীবনের টার্নিং পয়েন্ট হতে পারে। সুন্দর টপিক নিয়ে আজকের পোস্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

সত্যি ভাই এইসময়ে এসেও এইরকম গরম রোদ বেশ অসহ‍্যকর। এমন একটা সময় অতিবাহিত করছি কার উপদেশ টা গ্রহণ করব আর কারটা গ্রহণ করব না কে সঠিক পরামর্শ দিচ্ছে আর কে ভুল পরামর্শ দিচ্ছে সেটা যাচাই করা বেশ কষ্টসাধ্য। তবে কেউ যখন নেগেটিভ কথা বলে সেটা ভালো খারাপ দুইটাই প্রভাবই ফেলে। দারুণ লিখেছেন ভাই।

Posted using SteemPro Mobile

 last year 

আমাদের জীবনে সফলতা অর্জন করতে হলে সঠিক পরামর্শের খুবই প্রয়োজন। কেননা সঠিক সিদ্ধান্ত ছাড়া কোন কিছুই সফল হয় না। আমরা যদি কোন কাজ না ও জানি তবে সঠিক পরামর্শ দিলে কিছুটা হলেও সফল হতে পারি। তাই আমাদের জীবনে সঠিক সিদ্ধান্তের গুরুত্ব অনেক বেশি। এত সুন্দর একটি টপিক নিয়ে আলোচনা করার জন্য ধন্যবাদ ভাই।

 last year 

দারুন একটি টপিকস নিয়ে লিখেছেন ভাই আপনি আজকে। আসলেই জীবনে কোন ভালো কাজ করার আগে নিজেরা বুঝতে পারলেও একজন সঠিক সুপরামর্শ দাতার খুবই প্রয়োজন ,তাহলে আমরা আরো উৎসাহের সাথে সেই কাজটা করতে পারি। কিন্তু সে যদি সুপরামর্শ দাতা না হয় সব সময় আমাদেরকে ভালো কিছু থেকে ব্যাহত রাখতে চায়, তখন কিন্তু আমাদের মনে নেগেটিভ কিছু ঢুকে যায়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65725.56
ETH 2673.18
USDT 1.00
SBD 2.90