ট্রাভেল: খুলনায় কাটানো মুহূর্তের দৃশ্য পটভূমি || ঘোরাঘুরি পর্ব- ৩

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • খুলনায় কাটানো মুহূর্তের দৃশ্য পটভূমি
  • ০৫, সেপ্টেম্বর ,২০২৩
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালো আছেন। আজ আমি খুলনায় কাটানো মুহূর্তের দৃশ্য পটভূমি শেয়ার করব। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।



_1693902381900-01.jpeg


Device : Redmi Note 11
খুলনায় কাটানো মুহূর্তের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



তাহলে চলুন গল্পটি শুরু করি


আজকে আপনাদের সাথে ঘুরাঘুরি মুহূর্তের দৃশ্য পটভূমি পর্ব -৩ শেয়ার করব। এই তো কিছুদিন আগে প্লান করেছিলাম দক্ষিণ অঞ্চলে ঘুরতে যাব। এপ্রিল মাসের ২০ তারিখে প্লান করেছিলাম আগস্ট এর ৩ তারিখে ঘুরতে যাব। সব কিছু ঠিকঠাক কিন্তু বড় ভাইয়ের একটি বিশেষ সমস্যার কারণে আমাদের নির্ধারিত তারিখ চেঞ্জ করে ১১ তারিখে যাওয়ার দিন ঠিক করি। কোথাও ঘুরতে যাওয়ার প্ল্যান করলে সেই দিনটির অপেক্ষায় দিন যেন শেষ হয় না। সেই অনুভূতিটাই অন্যরকম এটা হয়তো নিজেই অনুভব করতে পারি। দুইটি বাইক চারজন দুইজন বড় ভাই দুজন বন্ধু আমাদের উদ্দেশ্য যশোর, খুলনা এবং সাতক্ষীরা এই তিনটি জেলায় ভ্রমণ করব।

IMG_20230811_103334-01.jpeg

IMG_20230811_103336-01.jpeg

IMG_20230811_103750-01.jpeg

IMG_20230811_103752-01.jpeg


Device : Redmi Note 11
খুলনায় কাটানো মুহূর্তের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



গত পর্বে যশোর জেলা শহর থেকে বিমানবন্দরে ঘুরতে গিয়েছিলাম সেটা শেয়ার করেছিলাম। তারপর আমরা যশোর থেকে খুলনার উদ্দেশ্যে রওনা দেই। আমাদের ট্যুরে খুলনায় যাওয়ার কোন প্ল্যান ছিল না। সাগর ভাইয়ের চাকরি পরীক্ষা ছিল বিকাল সাড়ে তিনটায় সেজন্যই খুলনা শহরে যাওয়া। আমরা যশোর থেকে সেখানে বারোটার দিকে পৌঁছে যাই পরীক্ষা শুরু হবে সাড়ে তিনটায় বাকি সাড়ে চার ঘন্টা কি করা যায় সেই প্লান করছিলাম। বন্ধু রায়হান বলল তার চাচাতো ভাই খুলনা শহরে চাকরি করে আমরা যেখানে গিয়েছিলাম সেখান থেকে তিন কিলোমিটার দূরে সর্বশেষ সেখানে যাওয়ার প্লান হলো। দিনটি শুক্রবার ছিল জুম্মার নামাজ পড়তে হবে তার চাচাতো ভাইয়ের বাসায় গিয়ে ফ্রেশ হলাম।

IMG_20230811_145407-01.jpeg

IMG_20230811_145407-02.jpeg

IMG_20230811_111705-01.jpeg


Device : Redmi Note 11
বসে বসে অপেক্ষা প্রহর গুনছি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সেখানে এক ঘন্টা রেস্ট নেওয়ার পর তার পাশেই মসজিদ সেখানে নামাজ পড়তে গেলাম। সবাই নামাজ শেষ করে এসে আমাদের জন্য খাবারের ব্যবস্থা করেছে খাওয়া-দাওয়া শেষ করে আড়াইটা বেজে গেল। সাগর ভাইয়ের পরীক্ষার জন্য আমরা এক ঘণ্টা আগে বেরিয়ে পড়লাম। খুলনা শহরে পাইওনিয়ার উচ্চ বালিকা বিদ্যালয় পরীক্ষা অনুষ্ঠিত হবে 20 মিনিটের মধ্যে সেখানে আমরা পৌঁছে যাই। কিছুক্ষণের মধ্যে পরীক্ষা দেয়ার জন্য সবাই সেই বিদ্যালয়ের গেটের সামনে এসে বীর জমিয়েছে ।গেট কখন খুলবে সেই অপেক্ষায় রয়েছে আমরাও অপেক্ষায় থাকলাম। আমি সাগর ভায়ের সাথে মজা নিতে থাকলাম আপনার পরীক্ষা আমি গিয়ে দিয়ে আসি। সাগর ভাই বলল তাহলে তো আমি বেঁচে গেলাম এভাবে আড্ডা দেয়ার পর সাগর ভাই পরীক্ষার হলে ঢুকে পরলো।

IMG_20230811_153231-01.jpeg

IMG_20230811_164727-01.jpeg

IMG_20230811_164747-01.jpeg

IMG_20230811_164819-01.jpeg


Device : Redmi Note 11
খুলনা রেলস্টেশন
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বাকি থাকলো তিনজন রাস্তার ধারে বসে তিনজন গল্প করতে থাকি। অপেক্ষার প্রহর গুনতে থাকি সাগর ভাইয়ের পরীক্ষা কখন শেষ হবে। এক ঘন্টার পরীক্ষা সাড়ে চারটার দিকে পরীক্ষা শেষ হলো সাগর ভাই সবার লেটে বেরিয়েছে তার নাকি পরীক্ষা অনেক ভালো হয়েছে। এক ঘন্টা যাবত সেখানে বসে থেকে খুবই বোরিং লাগছিল সাগর ভাইকে বললাম এখন দ্রুত বেরিয়ে পড়তে হবে। প্রথমে আমরা খুলনা রেলস্টেশনে সেখানে গিয়ে জায়গাটির কয়েকটি ফটো তুলে নিলাম। একটি দোকানে বসে চা খাওয়ার পর আবার সাতক্ষীরার উদ্দেশ্যে রওনা দিলাম। পরবর্তী পর্বে সাতক্ষীরা শহরে এবং শ্যামনগর উপজেলায় গিয়ে কাটানো মুহূর্তের দৃশ্য পটভূমি শেয়ার করব।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 11 months ago 

খুলনায় আপনি বেশ সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন ভাইয়া। সেখানে গিয়ে আপনারা যোহরের নামাজ আদায় করেছেন এবং বন্ধুদের সঙ্গে বেশ মজা করেছেন। আপনার ভ্রমণ পোস্ট পড়ে বেশ ভালো লাগলো ভাইয়া। এরকম একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

বালিকা বিদ্যালয় নামটা এখনো মনে আছে?? অদ্ভুত একটা নাম ছিল, দিনটাকে আমরা বেশ উপভোগ করেছিলাম। পোস্ট দেখার পরে দিনটা আবারো মিস করছি।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59824.84
ETH 2666.86
USDT 1.00
SBD 2.48