আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব- ৯৭ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য by ripon40

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ১৪, ফেব্রুয়ারী ,২০২৪
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ৯৭ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



_1707889203251-01.jpeg


Device : Redmi note 11
প্রকৃতির অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20231007_160250-01.jpeg


Device : Redmi note 11
মেঘের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো কিছুদিন আগে সকালে ঘুম থেকে উঠে নদীর দিকে যাই ঘুরতে নদীতে পানির পরিমাণ কম থাকায় জেলেদের মাছ ধরার ব্যস্তময় দৃশ্যটি দেখতে গিয়েছিলাম। তাছাড়া সকলের সুন্দর আবহাওয়া উপভোগ করতে ভালো লাগে। জেলেরা মাছ ধরায় ব্যস্ত অন্যদিকে মাছের বেপারি সেই মাছ কিনে নেয়ার জন্য তাড়াহুড়ো শুরু করে দিয়েছে সেই দৃশ্যের ফটোগ্রাফি করেছি।

#২

IMG_20231205_152450-01.jpeg


Device : Redmi note 11
বন ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমরা বিভিন্ন সময় বিভিন্ন রকমের ফুল ফুটতে দেখতে পাই । মাঠে প্রান্তে যে সকল ফুল ফুটে থাকে যেগুলো আমাদের অচেনা অজানা । তবুও সেটা প্রকৃতির সৌন্দর্য ফুটিয়ে তোলে। দেখতে অনেক সুন্দর লাগে। এই ফুলটি শীতকালীন সময়ে ফুটে থাকে ।যেগুলো মাঠে প্রায়ই দেখতে পাই। নদীর ধারে এই ধরনের ফুল দেখতে বেশি পাওয়া যায়। আমার কাছে খুবই ভালো লেগেছে সে জন্যই ফটোগ্রাফি করেছি ।

#৩

IMG_20231005_171457-01.jpeg


Device : Redmi note 11
ডেঙি নৌকা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সময়টি যখন বর্ষাকাল বর্ষাকাল মৌসুমী নদীর পাড়ে মানুষের জীবনযাত্রার মান পাল্টে যায়। বর্ষার সময় নদীতে ভরপুর পানি থাকে সেই মুহূর্তে তাদের ব্যতিব্যস্তময় দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগে। নৌকাগুলো দেখতে খুবই সুন্দর বিকেল মধ্যে নদীতে কাটানো ঘোড়ার গাড়ি গুলো দেখতে অনেক সুন্দর লাগে কেন । সেই মুহূর্তের দৃশ্যগুলো প্রায়ই উপভোগ করা হয়ে থাকে যেটা প্রতিনিয়ত উপভোগ করতে খুবই পছন্দ করি। এইরকম সৌন্দর্য উপভোগ করে আমার কাছে তাদের ব্যস্তময় দৃশ্য গুলো খুবই ভালো লাগে।

#৪

IMG_20240126_162202-01.jpeg


Device : Redmi note 11
ধনিয়া ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই সময় কৃষকেরা বিভিন্ন ধরনের ফসল চাষাবাদ করে থাকে। ধনিয়া পাতা যেটা সবার কাছে খুবই প্রিয়। মাঠে মাঠে এই রকম ফুল ফুটতে দেখতে খুবই ভালো লাগে। যেটা পরিবেশের সৌন্দর্য বৃদ্ধি করে। তাছাড়া ধনিয়া পাতার অনেক সুন্দর সুন্দর রেসিপি তৈরি করা যায়। ধনিয়া-পাতা ফুলের সুঘ্রাণ আমার কাছে খুবই ভালো লাগে। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

#৫

IMG_20231112_142715-01.jpeg


Device : Redmi note 11
রাজ হাঁস
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



মানুষ বিভিন্ন ধরনের পশুপাখি লালন পালন করে থাকে। আসলে সৌখিন জিনিস গুলো দেখতে খুবই সুন্দর হয় ।রাজহাঁস জেলা কমান্ডেন্টের কার্যালয় গিয়ে অনেক বড় পুকুর সেখানে কয়েকটি রাজহাঁস দেখেছিলাম। দেখতে খুবই সুন্দর লাগছিল। জেলা কমান্ডেন্টের রাজ হাঁস লালন পালন করে থাকে ।কোন ভয় পায় না দেখতে অনেক সুন্দর লাগছিল ।

#৬

IMG_20231119_164950-01.jpeg


Device : Redmi note 11
সূর্যাস্তের মুহূর্তের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই ছবিটি অনেকদিন আগে তোলা হয়েছিল। সূর্যাস্তের মুহূর্তে পশ্চিম আকাশে এই দৃশ্যটি প্রায়ই দেখতে পাই। আমার কাছে এই দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগে সূর্যের লালচে আকার ধারণ যেটা সত্যিই মুগ্ধ করেছিল ।নদীর পাড়ে বসে এই সুন্দর মুহূর্ত উপভোগ করতে কেনা পছন্দ করে। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে ।

#৭


IMG_20230803_170651-01.jpeg


Device : Redmi note 11
মডেল মসজিদ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমরা বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করে থাকি ।আমাদের উপজেলায় মডেল মসজিদ সেখানে নামাজ পরকালীন সময়ে এই ফটোগ্রাফিটি করেছিলাম । দেখতে খুবই সুন্দর লাগছিল । আকাশের সৌন্দর্যের সাথে মসজিদের সৌন্দর্য খুব সুন্দর ফটো উঠেছে। সেই দৃশ্য ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

Sort:  
 8 months ago 

অনেক অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যে কোনটা রেখে কোনটার প্রশংসা করবো সেটাই তো বুঝতে পারছি না। এমন সুন্দর প্রকৃতির ফটোগ্রাফি দেখে তো মুগ্ধ হয়ে গেলাম।ধন্যবাদ সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 8 months ago 

প্রকৃতির অপরুপ ফটোগ্রাফি হলে বার বার দেখতে চলে আসি।আপনার শেয়ার করা আজকের ফটোগ্রাফি গুলো ও চমৎকার হয়েছে। রাজহাঁসের ফটোগ্রাফি, ডিঙি নৌকা,মসজিদ,ধনিয়া ফুল,সূর্যাস্তের ফটোগ্রাফি গুলো দারুন লেগেছে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আজকে আবার আমাদের মাঝে বেস্ট ফটোগ্রাফির পর্ব শেয়ার করেছেন দেখে সত্যি খুশি হয়েছি। আপনি খুব সুন্দরভাবে ফটোকপচার করে থাকেন আর সে ফটোগুলোর মধ্য থেকে বাছাই করে দারুন দারুন ফটো আমাদের মাঝে শেয়ার করেন। অসাধারণ ছিল প্রত্যেকটা ফটোগ্রাফির দৃশ্যপট। তবে রাজহাঁসের পাখা ঝাড়া দেয়ার মুহূর্তটা দারুন।

 8 months ago 

আপনার বেস্ট ফটোগ্রাফি পর্ব ৯৭ দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। এই পর্বের মাধ্যমে অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি দেখতে পেয়েছি। আপনি সবসময় অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেন যেগুলো অনেক সুন্দর হয়। সবগুলো ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে, বিশেষ করে ১,৫,৭ নং ফটোগ্রাফি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে দেখতে। সত্যি আপনার ফটোগ্রাফিগুলোর সৌন্দর্য অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে।

 8 months ago 

অনেক সুন্দর সুন্দর প্রাকৃতিক দেশের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ লাগছে। বিশেষ করে আমার কাছে রাস হাসের ফটোগ্রাফিটা অনেক ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর একটি ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ফটোগ্রাফি করা যে আপনার শখটা আপনার ফটোগ্রাফি দেখেই বোঝা যাচ্ছে। তাছাড়া দেখতে দেখতে প্রায় ৯৭ টি পর্ব শেষ করে ফেলেছেন। প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি দেখতে খুব ভালো লাগে। আপনার কোন ফটোগ্রাফি রেখে কোনটির কথা বলব। একটির থেকে আরেকটি অসম্ভব সুন্দর হয়েছে। বিশেষ করে রাজহাঁসের ফটোগ্রাফি থেকে তো চোখই সরানো যাচ্ছে না।

 8 months ago 

বাহ আপনি আজকে দারুন কিছু প্রকৃতির ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রকৃতির ফটোগ্রাফী গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি খুবই যত্ন সহকারে প্রতিটি ফটোগ্রাফী সম্পন্ন করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফীর মধ্যে আমার কাছে রাজ হাঁসের ফটোগ্রাফী টি অনেক বেশি ভালো লেগেছে। আপনাকে ধন্যবাদ।

 8 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো আমার বরাবরই অনেক বেশি ভালো লাগে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক নিখুঁত আর সুন্দর হয়। বিশেষ করে সূর্যাস্তের ফটোগ্রাফিটা তো দারুন লাগছে আর ধনিয়া ফুলের ফটোগ্রাফিটা যেন কোন এক রূপ কথার দেশের মতো লাগছে এত সুন্দর করে আপনি ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67773.53
ETH 2617.28
USDT 1.00
SBD 2.71