🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-৭৭ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য by ripon40

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ০২, আগস্ট ,২০২৩
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ৭৭ জন নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



_1690962213763-01.jpeg


Device : Redmi note 11
প্রকৃতির অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20230720_183105-01.jpeg


Device : Redmi note 11
নদীর পানে আকাশ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বিকেল হলে বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়া হয়। গত কয়েকদিন আগে পদ্মা নদীর তীরে গিয়েছিলাম। বর্ষাকালীন সময়ে নদীতে ভরপুর পানি থাকে তারপর আকাশের সৌন্দর্য ভেসে ওঠে এই দুই সৌন্দর্যের মাঝে মন চায় হারিয়ে যেতে । খোলা দিগন্তের প্রান্তে আকাশ ও নদীর সৌন্দর্য ভালই উপভোগ করেছিলাম ।

#২

IMG_20230722_170752-01.jpeg


Device : Redmi note 11
সাদা ছন ফুলের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বিভিন্ন মৌসুমে বিভিন্ন ধরনের ফুল দেখতে পাওয়া যায় বাংলাদেশে। বর্তমানে বিভিন্ন ফুলের মৌসুম এ সময় প্রচুর ফুল দেখতে পাওয়া যায় বাংলাদেশে।বিশেষ করে গ্রামীণ পরিবেশের সব জায়গাতেই আম গাছ রয়েছে সেজন্য তৃপ্তিময় আম সবাই খেতে পারে। বিভিন্ন ধরনের বিভিন্ন জাতের আম রয়েছে যেগুলো খেতে দারুন স্বাদ যেটা খেতে প্রতিবছরই অপেক্ষায় থাকি এবারও তার ব্যতিক্রম হয়নি।

#৩

IMG_20230731_183330-01.jpeg


Device : Redmi note 11
নদীতে ভেসে ডেঙি নৌকা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সময়টি যখন বর্ষাকাল বর্ষাকাল মৌসুমী নদীর পাড়ে মানুষের জীবনযাত্রার মান পাল্টে যায়। বর্ষার সময় নদীতে ভরপুর পানি থাকে সেই মুহূর্তে তাদের ব্যতিব্যস্তময় দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগে। ভাসমান ডেঙি নৌকাগুলো দেখতে খুবই সুন্দর বিকেল মধ্যে নদীতে কাটানো মুহূর্তগুলো অনেক সুন্দর হয়। সেই মুহূর্তের দৃশ্যগুলো প্রায়ই উপভোগ করা হয়ে থাকে যেটা প্রতিনিয়ত উপভোগ করতে খুবই পছন্দ করি। এইরকম সৌন্দর্য উপভোগ করে আমার কাছে তাদের ব্যস্তময় দৃশ্য গুলো খুবই ভালো লাগে।

#৪

IMG_20230720_183910-01.jpeg


Device : Redmi note 11
মহিষের গাড়ি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



গ্রামাঞ্চলে বিভিন্ন ধরনের গাড়ি দেখতে পাওয়া যায় গরুর গাড়ি ঘোড়ার গাড়ি মহিষের গাড়ি। এগুলো মাঠে প্রান্তে ছুটে বেড়ায় বিভিন্ন ধরনের ফসল গড়ে তুলতে সেই দৃশ্যগুলো দেখতে অনেক সুন্দর। সবুজ প্রকৃতির মাঝে তেমনি একটা মহিষের গাড়ি নদীর পাড় দিয়ে যাচ্ছিল সেটা দেখতে অসাধারণ লেগেছে। বিভিন্ন ধরনের ফসল কৃষকেরা ঘরে তুলতে এই ধরনের গাড়ি ব্যবহার করে থাকে যেগুলো পল্লী গ্রামের সৌন্দর্য।

#৫

IMG_20230716_182138-01.jpeg


Device : Redmi note 11
কৃষকের ঘরে ফেরা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বিকেল মুহূর্তে একটু মাঠের উদ্দেশ্যে গিয়েছিলাম মাঠের সুন্দর পরিবেশ উপভোগ করার জন্য কিছুক্ষণ পরেই আকাশ মেঘাচ্ছন্ন হয় । তাড়াতাড়ি বাড়িতে চলে আসি কিছুক্ষণ পরেই বৃষ্টি নামে বৃষ্টিতে জমে থাকা কাঁচা আমের দৃশ্যটি অনেক ভালো লাগে। খুবই দ্রুত বৃষ্টির আগমনের বিষয়টি উপলব্ধি করতে পারা যায় । যে সকল কৃষকেরা মাঠে কাজ করছিল তারা তাদের কাজ ফেলে খুবই দ্রুত বাড়ির উদ্দেশ্যে রওনা দেয়। অন্ধকারাচ্ছন্ন পরিবেশ নেমে আসে সত্যি তখন মনে হয় যেন সন্ধ্যা হয়ে গিয়েছে।

#৬

IMG_20230717_183532-01.jpeg


Device : Redmi note 11
সূর্যাস্তের মুহূর্তের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই ছবিটি অনেকদিন আগে তোলা হয়েছিল। সূর্যাস্তের মুহূর্তে পশ্চিম আকাশে এই দৃশ্যটি প্রায়ই দেখতে পাই। আমার কাছে এই দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগে সূর্যের লালচে আকার ধারণ যেটা সত্যিই মুগ্ধ করেছিল ।নদীর পাড়ে বসে এই সুন্দর মুহূর্ত উপভোগ করতে কেনা পছন্দ করে। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে ।

#৭

IMG_20230720_190846-01.jpeg


Device : Redmi note 11
গোধূলি সন্ধ্যা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



গোধূলি সন্ধ্যা ময়মন মুহূর্ত টা আমার কাছে খুবই ভালো লাগে কারণ পূর্ব থেকে উদিত হয়ে পশ্চিমে যখন সূর্য অস্ত যায় সেই মুহূর্তে সূর্যের রক্তিম দৃশ্যপট প্রকৃতির ভিন্ন সৌন্দর্য ফুটিয়ে তুলে। সেই মুহূর্তটা সবাই উপভোগ করতে পছন্দ করে । আমার কাছে খুবই ভালো লাগে সেজন্য গোধূলি সন্ধ্যার মুহূর্তটা খোলা দিগন্তে গিয়ে সূর্যের এই সুন্দর দৃশ্য উপভোগ করে থাকি। নদীর পাড়ের দৃশ্যপট দারুন ছিল।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

আপনার প্রত্যেকটা ক্লিক ছিল তাকিয়ে থাকার মত, যেমন আপনার ছবির কোয়ালিটি ঠিক তেমনি ফ্রেমিং , অসাধারণভাবে আপনি ছবিগুলো ক্যাপচার করেছেন আপনি বেশ দক্ষতার পরিচয় দিয়েছেন।

 last year 

এই ধরনের অনুপ্রেরণামূলক কথা আমাকে ফটোগ্রাফি করতে সহায়তা করে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

সেই শুরু থেকেই বলে আসছি আপনি বেস্ট ফটোগ্রাফার। সত্যি ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখে চোখ জুড়িয়ে যায়। আপনি কিন্তু দারুণ ফটোগ্রাফি করেন। আজকের এই ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। অনেকক্ষণ ধরে তাকিয়ে থাকতে ইচ্ছে করছিল।অনেক অনেক ধন্যবাদ ভাইয়া দারুন সব ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last year 

ছবি গুলো খুবই সুন্দর ছিলো ভাই। প্রতিটা ছবি দারুণ ভাবেই ক্লিক করেছেন। প্রতিটা ছবির কোয়ালিটি দারুণ ছিলো। মনে হচ্ছিলো প্রতিটা ছবিতেই হারিয়ে যাচ্ছি আমি। শুভকামনা রইলো।

 last year 

সব সময় চেষ্টা করি খুব সুন্দর ভাবে ফটোগুলো ক্যাপচার করে আপনাদের মাঝে তুলে ধরার যেটা আপনাদেরকে মুগ্ধ করে।

 last year 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো আমার কাছে দেখতে এমনিতেই খুবই ভালো লাগে।খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি আমাদের মাঝে। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। তবে বিশেষ করে ২ নং ফটোগ্রাফি ও ৫ নং ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনার কাছে যে ফটোগুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে যেটা আমার খুবই পছন্দের সব সময় চেষ্টা করি দারুন কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার।

এর আগেও আমি আপনার অনেক ফটোগ্রাফি পোস্ট দেখেছি। আপনি খুব ভালো ফটোগ্রাফি করেন। আসলে আজকের প্রত্যেকটা ফটোগ্রাফি এত ভালো হয়েছে যে কোনটা রেখে কোনটার প্রশংসা করবো সেটাই বুঝতে পারছিনা। তবে একদম শেষের দিকের তিনটা ফটোগ্রাফি আমার কাছে অনেক সুন্দর লেগেছে ভাই।

 last year 

হ্যাঁ ভাই সব সময় চেষ্টা করি সুন্দর সুন্দর প্রকৃতির দৃশ্যগুলো ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার যেটা আপনাদেরকে মুগ্ধ করে।

 last year 

ভাই আপনি দারুণ কিছু ফটোগ্রাফি করেছেন। আপনি খুব সুন্দর করে ফটোগ্রাফি করে থাকেন। আর সুন্দর করে ফটোগ্রাফি করেন বলেই কিন্তু আপনি গত সপ্তাহে ফটোগ্রাফির পুরস্কার পেয়েছেন। আজকে আপনি আরো সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলা আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি যেটা প্রতিনিয়ত করা হয়ে থাকে একদম ঠিক বলেছেন সেজন্যই আমি পুরস্কার পেয়েছিলাম।

 last year 

ভাই আপনার ফটোগ্রাফি গুলোর প্রশংসা না করে একেবারেই থাকা যাচ্ছে না। আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেন সব সময়। আর আপনার করা ফটোগ্রাফি গুলো আমি সবসময় পছন্দ করি। আজকে যে ফটোগ্রাফিগুলো করে আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন সেগুলো দেখেও খুব ভালো লেগেছে। বর্ণনার মাধ্যমে শেয়ার করেছেন দেখে ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছু ধারণা নিতে পেরেছি। যার কারণে আরো বেশি ভালো লাগলো।

 last year 

ফটোগ্রাফি টা আসলে জীবনের সাথে মিশে গেছে কেন জানি করতে ভালো লাগে যেখানেই যাই মাথায় আসে কিভাবে এই ফটোটি ভালোভাবে ক্যাপচার করতে হবে।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে আপনার তোলা কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে প্রকৃতির ফটোগ্রাফি দেখতে আমার কাছে এমনিতে বেশি ভালো লাগে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে সূর্যাস্তের মুহূর্তের দৃশ্য ফটোগ্রাফি।

 last year 

হ্যাঁ খুব সুন্দর ফটোগ্রাফি করার চেষ্টা করেছি যেটা ভালো লাগে আপনাদের কাছে এই ধরনের অনুপ্রেরণা আমাকে আরো ভালো ফটোগ্রাফি করতে সাহায্য করে।

 last year 

বাহ্!খুব অসাধারণ ফটোগ্রাফি করেছেন।দেখতে খুবই অসাধারণ লাগছে।দেখে একেবারে মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো সব সময় অনেক সুন্দর হয় ভাইয়া। আপনি ঠিক বলছেন প্রকৃতি এক এক সময় এক এক ধরনের রূপ ধারণ করে। তবে বিভিন্ন ধরনের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে যায় আমি। আপনি বিকেল বেলায় খুব সুন্দর সময় কাটিয়েছেন প্রকৃতির মাঝে। এছাড়া অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 66050.37
ETH 2629.02
USDT 1.00
SBD 2.68