নাটকের রিভিউ "লাভ স্টেশন" || ( ১০%লাজুক খ্যাকের জন্য) by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • নাটক রিভিউ
  • ১৩, ফেব্রুয়ারি ,২০২৩
  • সোমবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে লাভ স্টেশন নাটকের রিভিউ শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।





IMG_20230213_232226.jpg

ছবিঃস্ক্রিনশট এর মাধ্যমে নেওয়া হয়েছে।

নাটকের কিছু গুরুত্বপূর্ণ তথ্যাবলীঃ


নামলাভ স্টেশন
পরিচালকমহিদুল মহিম ।
অভিনয়ফারহান আহমেদ জোভান, সাবরিনা পরশী ।
দৈর্ঘ্য১.১৫ মিনিট ।
ধরনরোমান্টিক, বাস্তবধর্মী ।
ভাষাবাংলা।
মুক্তির তারিখ২০.০১.২০২৩ইং।

নাটকের সারসংক্ষেপ




লাভ স্টেশন নাটকটিতে অভিনয় করেছে ফারহান আহমেদ জোভান এবং গায়িকা সাবরিনা পড়শি। নাটকের গল্পে তাদের দুজনের নাম একই। নাটকটি স্টেশন কে কেন্দ্র করে করা হয়েছে। তারা দুজন সিলেট থেকে ঢাকার উদ্দেশ্য আসতে স্টেশনে টিকিট কাউন্টারে টিকিট কাটার জন্য লাইনে অপেক্ষা করে । পড়শী স্টেশনে পৌঁছানো মাত্রই তার মা তাকে ফোন দেয় বলে তুই কোন সাহসে কাউকে কিছু না বলে সিলেট চলে গিয়েছিস। তখন পড়শী বলে মা তুমি এত টেনশন করছ কেন আমি তো চলে আসতেছি এইতো মাত্র টিকিট কাউন্টারে আসলাম টিকিট কেটেই আমি তোমাকে দেখাচ্ছি।

IMG_20230213_234445.jpg

তারপর পড়শির মা বলে ধর্মঘট চলছে তুই কিভাবে আসতে পারবি তখন পড়শি বলে আমি টিকিট কেটেই তোমাকে দেখাবো। তাহলেই তুমি বুঝবে কিভাবে আমি আসছি। তারপর পড়শির বান্ধবী ফোন দেয় সেখানে কথা বলতে বলতে এই দিকে টিকিট কাউন্টারে অনেক লোক তাদের প্রয়োজনে টিকিট সংগ্রহ করে । জোভান একটি মাত্র টিকিট ছিল সেটা সে পেয়ে যায় তারপর পড়শী টিকেট চাইতেই বলে ফুরিয়ে গিয়েছে। সে তো অবাক হয়ে যায় অনেক চিন্তায় পড়ে যায়। স্টেশনে বসে ভাবতে থাকে এইদিকে জোবান টিকিট পেয়ে অনেক খুশি।

IMG_20230213_234535.jpg

পড়শি অনেক চিন্তা করে এখন কি করবে ভেবেচিন্তায় কুল পাচ্ছে না। মনে মনে ভাবছে ছেলেটি যদি আমাকে টিকিট দিয়ে সাহায্য করত তাহলে অনেক ভালো হতো। এইদিকে জোভান তার সাথে অনেকক্ষণ মজা নেওয়ার পর সে ভাবতে থাকে একা একটি মেয়ে অনেক বিপদে পড়েছে আমার উচিত তাকে সহযোগিতা করা। সেই সহানুভূতি দেখিয়ে পড়শীকে বলে আপনি যেহেতু মেয়ে মানুষ টিকিট আপনার খুবই প্রয়োজন। তাকে উপকার করতে গেলে সে বলে না লাগবে না তখন জোবান মুশকি হেসে বলে সেজন্য কথায় আছে কাউকে জোর করে উপকার করতে নেই। তখন পড়শী বলে আচ্ছা ঠিক আছে দেন তার হাত থেকে টিকিটটি খুব দ্রুত নিয়ে নে য়।

IMG_20230213_234618.jpg

জোভান অবাক হয়ে যায় এখন তাহলে আমি কি করি পড়শি টিকিট তো নিলোই জোভান মনে মনে ভাবলো আমাকে একবার ধন্যবাদ জানাতে পারতো তারপর দুজন দুই জায়গাতে বসে পড়শী গিটার নিয়ে গান গাইতে শুরু করে অন্যদিকে জোভান চিন্তা ভরা মন নিয়ে কফি খেতে থাকে। এদিকে এক গাঞ্জাখোর পড়শীর কাছে এসে টাকা চায় গাঞ্জা খাবে বলে। পড়শি তাকে বুঝায় এসব খেতে নেই এসব খেলে শরীর খারাপ হয়। তখন সেই গাঞ্জাখোর বলে তাহলে আপনি এত চিকন কেন তাকে অনেক বোঝানোর পর সে তবুও টাকা চায় । তখন সে একটি চকলেট দেয় এটি খেলে আপনার গাঞ্জা খাওয়ার পিনিক উঠবে না তখন গাঞ্জাখোর বলে পিনিক উঠলে আবার কিন্তু আসবো।

IMG_20230213_234700.jpg

গাঞ্জাখোর এবং পড়শির কথোপকথন মনোযোগ সহকারে জোভান দেখছিল। গাঞ্জাখোর চলে যাওয়ার পর কফির দোকান থেকে একজন এসে জোভানের কাছে টাকা চায় সেই মানিব্যাগ বের করতে দেখে তার মানিব্যাগ নেই মানিব্যাগ চুরি হয়ে গেছে। সে তো অবাক হয়ে যায় এখন কি করবে তারপর কফি আলাকে বলে কিছুক্ষণ পর আমি দিচ্ছি । সে পড়শীর কাছে গিয়ে বলে আপনার কাছে আসা গাঞ্জাখোর আমার মানিব্যাগ নিয়ে চুরি করে নিয়ে চলে গিয়েছে। সে বলে আমাকে কিছু টাকা ধার দিতে হবে আপনাকে কারণ আপনাকে টিকিট দিয়ে সহযোগিতা করেছি। আপনি আমাকে কিছু টাকা দিয়ে সহযোগিতা করুন পরে দিয়ে দেব।

IMG_20230213_234738.jpg

পড়শী তখন বলে না এভাবে আমি কাউকে টাকা ধার দেই না। আপনাকে তো আর পরে পাওয়া যাবে না তাহলে কিভাবে আমাকে টাকা ফেরত দিবেন। তারপর জোবান তার বন্ধুকে ফোন দেয় তাকে কিছু টাকা ধার দেওয়ার জন্য তার বন্ধু তাকে ঘন্টাখানেক পরে দেওয়ার প্রতিশ্রুতি দেয়। এইদিকে স্টেশন মাস্টার জানিয়ে দেয় ঢাকা থেকে সিলেটগামী মালবাহী ট্রেন লাইন চ্যুত হওয়ায় সাময়িকভাবে সকল ট্রেন চলাচল বন্ধ থাকিবে। তখন জোভান নাচতে শুরু করে দেয়। আর এই দিকে পড়শী চিন্তিত হয়ে পড়ে তখন জোভানের সাথে মিল করতে শুরু করে।

IMG_20230213_234802.jpg

পড়শি বলে আমার টাকা আছে আপনার সাহস আছে এখন দুজনের দুটো মিলে আমাদের যেভাবেই হোক ঢাকায় যাত্রা শুরু করতে হবে এই চুক্তিতে জোবান মতামত দেয়। তারা হাইওয়ে রাস্তার পাশে বিভিন্ন গাড়ি র থামাতে চেষ্টা করে জোভান কিন্তু কোন গাড়ি থামে না। তখন পড়শি বলে আপনার দ্বারা সম্ভব নয় দেখুন কিভাবে গাড়ি থামাতে হয়। রাস্তার একটু ভিতরে গিয়ে সুন্দর স্টাইলে গাড়ি থামানোর চেষ্টা করে অবশেষে সফল হয়। পরশি খুব সুন্দর করে কথা বলে তার মন জয় করে ফেলে। তারা দুজন একটি চাঁদের গাড়ির পিছনে বসে যাত্রা শুরু করে।

IMG_20230213_234820.jpg

তারা চাঁদের গাড়ির ছাদের উপর দিয়ে খুব সুন্দর মতো উপভোগ করছিল দাঁড়িয়ে দাঁড়িয়ে কিন্তু গাড়িওয়ালা তাদের নিষেধ করে । বিশেষ করে জোভানকে দেখতেই পারে না শুধু পরশিকে বলে তুমি দাঁড়িয়ে থাকো আর তুমি বসে থাকো। এক সময় তারা প্লান করে এভাবে তাদের ডিস্টার্ব করলে তারা কিন্তু নেমে যাবে। পড়শী একটি বুদ্ধি খুঁজে পায় সে ফোন করা অভিনয় করে বলে মামা তুমি এখন কোন থানায় আছো তোমার সাথে অনেকদিন দেখা হয় না ও সিলেট থানায় আছো। তখন গাড়িয়ালা কিছুটা ভয় পায় বলে তোমাদের যেটা খুশি সেটা করো।

IMG_20230213_234851.jpg

তারা বিভিন্ন জায়গায় থেমে রেস্ট করে এরপর তারা তাদের গন্তব্যস্থলে পৌঁছে যায়। যখন তারা দুজন দুপথে হাটে তখন তাদের মধ্যে একটা খারাপ লাগা কাজ করে। জোবান তার কাছে মোবাইলে যে ফটো তুলেছিল সেগুলো দেওয়ার জন্য তার নাম্বারটা দিয়ে আসে কিন্তু তাকে আর নক দেয় না। জোবান তাদের রিসোর্ট কিছু দায়িত্ব পালন করা অবস্থায় পড়শীকে সেখানে দেখতে পায় গান করা মুহূর্তে । হঠাৎ তুমি এখানে পড়শী বলে আমি প্রায়ই এই রিসোর্টে গান করতে আসি তখন পড়শী জিজ্ঞাসা করে আপনি এখানে কি করছেন তখন জোভান বলে রিসোর্ট আমাদের। বাবার কিছু দায়িত্ব আমি নিজেই পালন করছি তখন পড়শি বলে তাহলে তো ভালোই হলো মাঝে মাঝে এখানে এসে ফ্রি ফ্রি আড্ডা দেয়া যাবে।

IMG_20230213_234917.jpg

এইদিকে পড়শির বাড়ি থেকে গান করা এসবের ভিতর থেকে বেরিয়ে আসতে বলেন কিন্তু সে লুকিয়ে লুকিয়ে গান করে । বাড়িতে কোনভাবেই জানাতে দেয় না তার মা তাকে মন থেকে সাপোর্ট করলেও মুখে তাকে এসব থেকে দূরে থাকতে বলে। তার বাবা তার জন্য মেয়ে দেখে এর আগে অনেকবার বিয়ে ভেঙেছে এবার বিয়ে ভাঙ্গার কোন সুযোগ নেই । তার জন্য যে ছেলে ঠিক করা হয়েছে তার সাথে সাক্ষাৎ করার জন্য বলে। এদিকে জোভান হঠাৎ করে পড়শীকে ফোন দেয় তার রিসোর্টে আস্তে বলে স্পেশাল কিছু কথা বলার জন্য। সে রাজি হয় যেতে জোভান তাকে প্রপোজ করবে কিন্তু পড়শী তার জন্য ঠিক করা পাত্র তাকে সাথে নিয়ে সেখানে যায়।

IMG_20230213_234931.jpg

খুব সুন্দর করে পড়শির জন্য সুন্দর একটা জায়গা সাজিয়ে রাখে। সেটা দেখে পড়শী অবাক হয়ে যায় পড়শী তার বাবার ঠিক করা ছেলেটিকে সাথে নিয়ে যাওয়ায় ছেলেটি জায়গাটি খুবই পছন্দ করে তারপর তারা গল্প করতে থাকে । জোবান অনেক কষ্ট পায় তার সেরা মুহূর্তটা শেষ হয়ে যায় এক নিমিষেই। তখন পড়শীকে বলে তোমার জন্য স্পেশাল ভাবেই সাজানো হয়েছে। তখন ছেলেটি পড়শীকে বলে তুমি যে সব গান করো আমার পরিবার সেটা মেনে নেবে না তাই এখন থেকে এসব থেকে দূরে থাকার চেষ্টা করো। তার কথা শুনে পড়শির মন খারাপ হয়ে যায় তার এত স্বপ্ন এক নিমিষেই ধুলিস্যাৎ হয়ে যাবে।

IMG_20230213_234947.jpg

হঠাৎ এদিকে জোবান সে তাদের অন্য রিসোর্টে চলে যাওয়ার কথা বলে। পড়শীর কাছ থেকে বিদায় নেয় পড়শি বলে এত তাড়াতাড়ি কেন চলে যাবে। তখন জোবান বলে যে শহরে ভালোবাসা নেই সেখানে থেকে কি লাভ ।তখন পরশ বিষয়টি বুঝতে পারে যে মানুষটি তার স্বপ্নের জায়গাটি পছন্দ করেনা তার সাথে সারাটি জীবন কিভাবে কাটাবে । জোভান স্টেশনে এসে বসে থাকে অন্যদিকে পড়শী তার বিয়ের প্রস্তুতি নেয়ার মুহূর্ত ে সে বাড়ি থেকে জোভানের কাছে চলে আসে । স্টেশনে গিটার নিয়ে গিয়ে গান করতে থাকে তখন জোভান অবাক হয়ে যায়। পড়শী বলে যে শহরে ভালোবাসা নেই সেই শহরে আমি কিভাবে থাকি তখন দুজন দুজনকে পাশে টানে।

শিক্ষা


নাটক থেকে শিক্ষণীয় বিষয়টি হলো প্রতিটা মানুষের জীবনে অনেক চাওয়া পাওয়া থাকে। জীবনটা অনেক ছোট তাই এই ছোট্ট জীবনে কিছু ভুলের কারণে সারাটা জীবন কষ্টের মাধ্যমে কাটাতে হয়। নিজের স্বপ্নগুলোকে সফল করতে হলে কিছু মানুষের পাশে থাকতে হয়। সেই ধরনের মানুষ পাশে না থাকলে সেই স্বপ্নগুলো কখনো পূরণ হয় না। তাই জীবনসঙ্গী হিসেবে সবাই চায় একজন পারফেক্ট মানুষ যে সব সময় তার স্বপ্নগুলোকে পূরণ করতে উৎসাহ প্রদান করবে।

ব্যক্তিগত মতামত


নাটকটি কয়েকদিন আগেই রিলিজ পেয়েছে কিন্তু আমার দেখা হলো আজকে। ফারহান আহমেদ জোভান যে অভিনয়ে অনেক ভালো সব ধরনের অভিনয়ে সে পারফেক্ট। পড়শি অনেক ভালো গান করে কিন্তু এত সুন্দর অভিনয় করে তা আগে জানা ছিল না। তাদের দুজনের জুটি অনেক মানিয়েছিল নাটকের গল্পটা চমৎকার ছিল। তাছাড়া মিউজিক, সাউন্ড সিস্টেম সবকিছু অনেক সুন্দর ছিল।

ব্যক্তিগত রেটিং


আমি নাটকটি কে ৮/১০ দিচ্ছি।

নাটকের লিংক


ধন্যবাদ সবাইকে




20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 2 years ago 

খুব চমৎকার একটি নাটকের রিভিউ করেছেন এবং নাটকটি আসলে এর আগে দেখা হয়নি। তবে আপনার এই রিভিউ এর কারণে দেখার ইচ্ছা পোষণ করছি ধন্যবাদ আপনাকে।

 last year 

নাটকটি দেখবেন খুবই ভালো লাগবে যাই হোক আমার কাছে অনেক ভালো লেগেছে।

 last year 

জি ভাই খুব শীঘ্রই দেখে নেব ধন্যবাদ আপনাকে সাজেস্ট করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

আপনি আজকে আমাদের মাঝে লাভ স্টেশন নাটকটি অনেক সুন্দর ভাবে রিভিউ করে শেয়ার করেছেন। আমি যখনই অবসর সময় পাই তখনই নাটক দেখার চেষ্টা করি। ছোটবেলা থেকে নাটক আমার ভীষণ পছন্দ। বিশেষ করে আমি অনেকগুলো জোভান এর নাটক দেখেছি। এত সুন্দর একটি নাটক করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

নাটকটি আমার কাছে খুবই ভালো লেগেছে যেটা আপনাদের কাছে রিভিউ পড়ে ভালো লাগলো ধন্যবাদ

 2 years ago 

পড়ে তো বেশ ভালই লাগলো। প্রথম দেখাতে দুজনের মাঝে ঝগড়া হয় আর তারপরে বন্ধুত্ব আর আস্তে আস্তে ভালোবাসা অব্দি চলে যায়। তবে মাঝে পড়শির বিয়ে ঠিক হয়ে যায় বলে একটু কষ্ট লাগলো কিন্তু সব শেষে তারা দুজন আবার মিলিত হয়ে যায়।

 last year 

প্রথমে ঝড় কত হবে তার মাধ্যমে ই ভালো একটা সমাধান আসে সেটাই হয়েছে।

 2 years ago 

আসলে এই নাটকের মাধ্যমে কিন্তু আমরা বেশ ভালোই শিক্ষা অর্জন করেছি। যা আমাদের সবার জন্যই খুবই প্রয়োজন। আসলে সবাই চাই তার জীবনে যেন পারফেক্ট একটা জীবনসঙ্গী আসে। এবং সে তাকে তার স্বপ্নগুলো পূরণ করতে সাহায্য করে সেই সাথে সব সময় পাশে থাকে। আসলে আমার কাছেও ভীষণ ভালো লেগেছে আপনার রিভিউ পোষ্টের মাধ্যমে এই নাটকটি দেখে। সম্পূর্ণটা এত সুন্দর ভাবে লিখেছেন যে কি বলবো। অসম্ভব ভালো ছিল।

 last year 

বাংলাদেশের নাটক গুলো আমার খুবই ফেভারিট যেটা বিনোদন শিক্ষা সবকিছুই থাকে।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি নাটক রিভিউ দিয়েছেন। আমার কাছে আপনার এই নাটক রিভিউ পড়ে অনেক ভালো লেগেছে। এই ধরনের নাটক দেখতে অনেক ভালো লাগে। আমি মাঝে মাঝে সময় পেলেই নাটক দেখি। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি নাটক রিভিউ দেওয়ার জন্য।

 last year 

নাটক দেখতে আমারও খুবই ভালো লাগে প্রতি সপ্তাহে দুই একটা নাটক দেখা হয়।

 2 years ago 

নাটক টা দেখেছি,আমি এই প্রথম পড়শীর কোন নাটক দেখলাম।মেয়েটাকে আমার তেমন ভালো লাগতো না,তবে বেশ ভালোই অভিনয় করে।জোভান ও ভালো অভিনয় করে।নাটকটা বেশ মজার ছিলো।বিশেষ করে গাঞ্জা খাওয়ার জন্য যে পরশীর কাছে টাকা চায়।🤪🤪ভালো লাগলো।ধন্যবাদ

 last year 

এটা মনে হয় তার প্রথম নাটক ছিল অভিনয় অনেক ভালো করেছে কণ্ঠশিল্পী হিসেবে দক্ষতার পরিচয় দিয়েছে।

 2 years ago 

লাভ স্টেশন নাটকটি আমি কিছুদিন আগে ডাউনলোড করেছিলাম। কিন্তু আজ ২-৩ দিন ব্যস্ত থাকার কারণে নাটকটি দেখতে পারিনি। আজকে দেখতেছি আপনি নাটকের রিভিউ করে ফেললেন। তখন দেখে হঠাৎ মনে হল আমি তো নাটকটি ডাউনলোড করেছি। ভাবতেছে আজকে এই নাটকটি দেখে ফেলব। আমি নাটক দেখার আগে আপনি নাটকের রিভিউ করে ফেললেন এটি দেখে অনেক ভালো লাগলো। আপনার নাটকের রিভিউ দেখে মনে হচ্ছে নাটকটি অনেক সুন্দর হবে।

 last year 

ফ্রি হলে দেখতে খুবই ভালো লাগবে যেটা আমিও ফ্রী সময়ে দেখে অনেক মজা নিয়েছি।

 2 years ago 

সবাই চায় নিজের মনের মত যেন মনের মানুষ হয়। এবং তার প্রিয় মানুষটি সব সময় তাকে সাপোর্ট করবে এবং তার স্বপ্ন পূরণে সাহায্য করবে। শোভন কিন্তু বেশ ভালই অভিনয় করে। এই নাটকটি আমি কয়েকদিন আগে দেখেছিলাম। যখনই দেখেছিলাম তখনই ভীষণ ভালো লেগেছিল তাই আজকে আপনার পোষ্টের মাধ্যমে নতুন করে আবার দেখে একটু বেশি ভালো লাগলো। নিজের স্বপ্নগুলোকে সফল করতে হলে নিজের প্রিয় মানুষটিকে পাশে থাকতে হয়। এটা কিন্তু একেবারেই সত্যি।

 last year 

প্রত্যেকটা মানুষেরই চাওয়া পাওয়া থাকে তার পছন্দের জায়গাটিতে প্রাধান্য দেওয়া উচিত যেটা আমাদের সমাজে অনেকটা বিপরীত।

 2 years ago 

আমি প্রায় মাঝেমধ্যে ফারহান আহমেদ জোভান এর নাটক দেখে থাকি। ওর নাটকগুলো আমার খুবই ভালো লাগে। উনার সবচেয়ে ভালো লাগা নাটকগুলো প্রেমমূলক। তবে এখানে নায়িকার স্থানে সাবরিনা পরশী সিংগার কে ভালোই মানিয়েছে। আপনি যে সুন্দরভাবে নাটকটি রিভিউ করেছেন এরপরে বুঝতে পারলাম নাটকটা হয়তো খুবই রোমান্স ধরবে এবং হাস্যকর। যেহেতু আজ পর্যন্ত নাটকটি দেখা হয়নি, তবে দেখার চেষ্টা করব।

 last year 

হ্যাঁ রোমান্টিক নাটক ফারহানা আহমেদ জোভান খুবই ভালো করতে পারে আমার কাছে ভালো ভালো লাগে।

 2 years ago 

চমৎকার একটি নাটক রিভিউ আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন বর্তমান সময়ে জোভান খুবই সুন্দর সুন্দর নাটক আমাদের উপহার দিয়ে যাচ্ছে সেই সাথে পড়শীও এখন সুন্দর সুন্দর নাটক করছে যেটা সত্যিই অনেক বেশি প্রশংসনীয়। ‌ যদিও এই নাটকটা এখন পর্যন্ত দেখা হয়নি তবে আপনার এই রিভিউ এর মাধ্যমে বুঝতে পারলাম নাটকটা সত্যিই অনেক বেশি জনপ্রিয় সময় পেলেই নাটকটা দেখব অবশ্যই। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

চেষ্টা করেছি নাটকটি যেভাবে দেখেছি তার সম্পূর্ণ বিষয় সুন্দরভাবে তুলে ধরার যেটা আপনাদের কাছে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63701.73
ETH 2723.12
USDT 1.00
SBD 2.56