মুজিবনগর স্মৃতিসৌধ(ঘোরাঘুরি পর্ব- ৭)|| by ripon40

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • মুজিবনগর স্মৃতিসৌধ(ঘোরাঘুরি পর্ব- ৭)
  • ০৩, আগস্ট ,২০২৩
  • বৃহস্পতিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালো আছেন। আজ আমি মুজিবনগর স্মৃতিসৌধ(ঘোরাঘুরি পর্ব- ৭) এর দৃশ্য পটভূমি শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



_1691057079509-01.jpeg


Device : Redmi Note 11
মুজিবনগর স্মৃতিসৌধ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



তাহলে চলুন গল্পটি শুরু করি


আজ আপনাদের সাথে ঘুরাঘুরি মুহূর্তের তৃতীয় পর্ব শেয়ার করব। এইতো কিছুদিন আগে বাইক ট্যুর দিয়েছিলাম। মাঝে মাঝে বন্ধুদের সাথে বাইক-ট্যুর দিয়ে থাকি। বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে পছন্দ করি এটা প্রায় সবাই জানেন ।আমাদের ঘুরাঘুরি করার অনেক বড় একটি সার্কেল আছে। আমরা বিভিন্ন জায়গায় প্রচুর ঘুরাঘুরি করি কিন্তু সময়ের সাথে সাথে সবাই বিভিন্ন কর্মে লিপ্ত হয়ে হচ্ছে ঘুরাঘুরি একদমই কমে যাচ্ছে। হঠাৎ করে সিদ্ধান্ত হয় কোথাও ঘুরতে যেতে হবে অনেকদিন হলো ঘুরতে যাওয়া হয় না। লোক সংখ্যা কম ছিল একটি নির্দিষ্ট দিন ফিক্সড করেছিলাম। দিনটি ছিল সোমবার ২৯ তারিখ বাইকে মোট ৬ জন এবং ২ জন বড় ভাই আর চার বন্ধু ছিলাম।

IMG_20230529_155405-01.jpeg

IMG_20230529_155438-01.jpeg

IMG_20230529_155230-01.jpeg

IMG_20230529_155227-01.jpeg


Device : Redmi Note 11
জিরো পয়েন্ট
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



গত পর্বে মেহেরপুর সীমান্তবর্তী এলাকায় ঘোরাঘুরি মুহূর্তের দৃশ্য পটভূমি আপনাদের সাথে শেয়ার করেছিলাম। আজকে মুজিবনগর স্মৃতিসৌধের দৃশ্য পটভূমি যেটা উপভোগ করেছি সেটা আপনাদের সাথে শেয়ার করব। মুজিবনগর অনেকদিন আগে গিয়েছিলাম জায়গাটি অনেক সুন্দর কিন্তু বিকেল মুহুর্ত মুজিবনগর স্মৃতিসৌধ ঘুরে দেখার দারুন একটা জায়গা। দুপুর টাইমে । সেখানে পৌঁছেছিলাম সেজন্য প্রচন্ড রোদে ঘুরাঘুরি এবং চারপাশটা ভালোভাবে উপভোগ করা হয়নি। মুজিবনগর সরকার গঠনের পর সেই সময়ে মুক্তিযুদ্ধ ের বিভিন্ন সেক্টরের দৃশ্যপট খুব সুন্দর ভাবে মানচিত্রের মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে।

IMG_20230529_152410-01.jpeg

IMG_20230529_152356-01.jpeg

IMG_20230529_152155-01.jpeg

IMG_20230529_152153-01.jpeg


Device : Redmi Note 11
মুক্তিযুদ্ধের মানচিত্র
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



মুজিবনগর স্মৃতিসৌধ আমাদের বাসা থেকে অনেকটা কাছে হলেও দ্বিতীয়বার যাওয়া হয়েছিল আর জায়গাটির চারিপাশের পরিবেশটা ভালোই উপভোগ করেছিলাম যেটা সত্যি অনেক ভালো লেগেছিল মেহেরপুর অঞ্চলের সবুজ শ্যামল পরিবেশ সত্যি চমৎকার এবং আমাকে মুগ্ধ করেছে। সবুজ শ্যামল পরিবেশ দেখলেই আমি মুগ্ধ হয়ে যাই। যখন মুজিবনগর স্মৃতিসৌধে পৌঁছেছিলাম তখন প্রবেশপথ এবং বিভিন্ন ঐতিহ্যের স্মৃতি বিজড়িত দৃশ্যপটভূমি করেছিলাম যেটা আমার কাছে অনেক ভালো লেগেছিল আর বন্ধুদের সাথে যেকোনো জায়গায় কাটানো মুহূর্তটা বেস্ট হয়ে থাকে কারণ তাদের সাথে খুব সুন্দর আড্ডায় মেতে ওঠা যায়।

IMG_20220923_134612-01.jpeg

IMG_20220923_134609-02.jpeg

IMG_20220923_132543-01.jpeg

IMG_20220923_132303-01.jpeg


Device : Redmi Note 11
বঙ্গবন্ধুর বৈঠকের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



মুক্তিযুদ্ধের সময় যুদ্ধ চলাকালীন মুহূর্তের অনেক ধরনের দৃশ্য পটভূমি মানচিত্র অংকন করে দেখানো হয়েছে। মেহেরপুরের বৈদ্ধনাথ তলায় প্রথম মুজিবনগর সরকার গঠন করা হয়। সেই সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জেলে বন্দি অবস্থায় মুজিবনগর সরকারের রাষ্ট্রপতি ছিলেন।আর সৈয়দ নজরুল ইসলাম অস্থায়ী রাষ্ট্রপতি ছিলেন। তারপরে মুজিবনগর সরকারের রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই সময়ে বঙ্গবন্ধুর বিভিন্ন ধরনের বৈঠক আলোচনা সভার দৃশ্যপটভূমির এবং বাংলাদেশের স্বাধীনতার জন্য বিভিন্ন সেক্টরে বিভক্ত এবং যুদ্ধ চলাকালীন মুহূর্তের অনেক দৃশ্যপটভূমি সেটা মানচিত্রের মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে। সত্যিই জায়গাটি বাংলাদেশের স্বাধীনতার স্মৃতিচারণ মূলক দৃশ্য পটভূমি পরিলক্ষিত হয়। আমার কাছে অনেক ভালো লেগেছে আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ভাই আপনারা মুজিবনগর ঘুরতে এসেছিলেন জেনে বেশ ভালো লাগলো। আসলে আমাদের বাসা থেকে মুজিবনগর বেশি দূরে নয়। আমিও কয়েকদিন আগে মুজিবনগর ঘুরতে গিয়েছিলাম আসলে মুজিবনগর দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছিল। আসলে এই মুজিবনগর কে বাংলাদেশের অস্থায়ী রাজধানী বলা হয়। ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে ঘোরাঘুরি করে পোস্টে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

এই জায়গাটা আমার বাড়ির কাছে এই অবস্থিত তাই সময় বন্ধুদের সাথে মোটরসাইকেলে এখানে ঘুরতে যাওয়ার সৌভাগ্য হয়। আপনিও তো দেখছি মোটরসাইকেলে করে বন্ধুদের সাথে জায়গাটি উপভোগ করে এসেছেন।

 last year 

সেদিনে কিন্তু দারুণ মজা হয়েছিল। তবে আরও মজা হত যদি দুপুরবেলায় রোদের তাপ একটু কম থাকতো। সেদিনই তো প্রচন্ড গরম ছিল। যাইহোক ফটোগ্রাফি গুলো বেশ ভালোভাবে তুলেছ বন্ধু।

 last year 

ভাই, আপনার Discord আইডি তো খুজে পাই না, আপনি তারাতারি আমারর সাথে যোগাযোগ করুন।

 last year 

আমার পছন্দের গান পাঠিয়ে দিয়েছি ভাই।

 last year 

Steemit Id এবং Discord Id-র নাম একই রাখবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57142.47
ETH 2437.81
USDT 1.00
SBD 2.39