ট্রাভেল: ট্রেনে যাওয়া মুহূর্তের অনুভূতি // by ripon40

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • ট্রেনে যাওয়া মুহূর্তের অনুভূতি
  • ০১, এপ্রিল ,২০২৪
  • সোমবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালো আছেন। আজ আমি ট্রেনে যাওয়া মুহূর্তের অনুভূতির দৃশ্য পটভূমি শেয়ার করব । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



_1711954435668-01.jpeg


Device : Redmi Note 11
ট্রেনে যাওয়া মুহূর্তের অনুভূতি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..





তাহলে চলুন গল্পটি শুরু করি


জানুয়ারি মাসে ১৮ তারিখে আমরা বান্দরবান এবং কক্সবাজারের উদ্দেশ্যে বেরিয়েছিলাম ঘুরতে। আমরা কোথাও ঘুরতে যাওয়ার আগে অনেক প্ল্যান করি। বর্তমান সবাই অনেক ব্যস্ত কেউ বিভিন্ন জায়গায় কর্মরত রয়েছে। সেজন্য সবার একসঙ্গে হওয়াটা অনেক কষ্টকর। অনেক প্ল্যান পরিকল্পনা শেষে আমরা ১৮ তারিখে ঘুরতে যাওয়ার সিদ্ধান্ত নেই। বান্দরবান পাহাড়ি অঞ্চলে ঘোরাঘুরি করার জন্য যে সকল প্রতিরক্ষা ব্যবস্থা প্রয়োজন সেগুলো আমরা আগেই কিনেছিলাম। পাহাড়ি অঞ্চলের ট্র্যাকিং করার জন্য এই ধরনের জুতা সবাই ব্যবহার করে । এবারে ট্যুর গ্রুপে সদস্য সংখ্যা ছিল ৯ জন । ৫ জন বাড়ি থেকে যাব আর বাকি চারজন ঢাকা শহর থেকে আমাদের সাথে একত্রিত হয়েছিল। এই ধরনের জুতাগুলো খুবই কম পাওয়া যায় ।অনেক খোঁজাখুঁজি করার পরে এক জোড়া জুতা পেয়েছিলাম তাও আমার পায়ের সাইজের। অনেক খোঁজাখুঁজি করে আর পেলাম না।

IMG_20240117_125132-01.jpeg

IMG_20240118_162040-01.jpeg


Device : Redmi Note 11
যাত্রা শুরু
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমরা কয়েকদিন আগে ট্যুরে যাওয়ার জন্য ট্রেনের টিকিট কেটে রেখেছিলাম অনলাইনে। দক্ষিণবঙ্গে নতুন রেললাইনের যে সংযোগ হয়েছে পদ্মা সেতু হয়ে সেখানকার কাজ কমপ্লিট না হওয়ায় আমাদের কুষ্টিয়া জেলার পুরাতন রেললাইন সেই লাইন দিয়ে সুন্দরবন এক্সপ্রেস এবং বেনাপোল এক্সপ্রেস যাত্রা করছে। সেই ক্ষেত্রে আমাদের ঢাকা যাওয়া অনেক সুবিধা হয়ে গিয়েছে। আমরা বেনাপোল এক্সপ্রেসের টিকিট কেটেছিলাম পাঁচটি আমাদের খোকসা স্টেশন থেকে বিকেল ৫ঃ২৫ মিনিটে বেনাপুর এক্সপ্রেস ছেড়ে যায়। প্রথমবার বেনাপোল এক্সপ্রেসে ঢাকা যাব সেই অনুভূতিটাই অন্যরকম ছিল । নতুন ট্রেন জেলা পর্যায়ে ছাড়া থামেনা। আবার অনেকে হয়তো মনে করবেন জেলা পর্যায়ে থামলে কিভাবে খোকসা উপজেলায় থামে। কুষ্টিয়া জেলার সীমান্তবর্তী উপজেলা হল খোকসা সেজন্য সেখানে যাত্রা বিরতি দিয়েছে বেনাপোল এক্সপ্রেসের। সেজন্য ট্রেনে ঢাকা যাওয়া আমাদের জন্য অনেক সুবিধা হয়ে গিয়েছে।

IMG_20240118_172841-01.jpeg

IMG_20240118_173001-01.jpeg

IMG_20240118_173003-01.jpeg

IMG_20240118_173009-01.jpeg


Device : Redmi Note 11
অবশেষে অপেক্ষার অবসান
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমাদের বাসা থেকে খোকসা স্টেশনে যেতে ২০ মিনিট সময় লাগে। আমরা এক ঘন্টা আগে সবাই বেরিয়ে পড়ি ।আমাদের বাসা থেকে বাজারের দূরত্ব আধা কিলোমিটার সেখানে সবাই গিয়ে একত্রিত হয়েছিলাম। আমাদের বাজার থেকে একটি অটো ভাড়া করে আমরা পাঁচজন খোকসা স্টেশনের উদ্দেশ্যে রওনা হয়েছিলাম। সেই সময় প্রচন্ড শীত পড়ছিল শীতের মধ্যে ঘুরাঘুরি করার তেমন একটা ইচ্ছা ছিল না । কিন্তু বড় ভাই ব্রাদার তাদের কাছে জানতে পারলাম শীতের সময় পাহাড়ি অঞ্চলে শীত কম থাকে। সেই সময় সেখানে ঘুরাঘুরি করার মজাই আলাদা। তারপরে ঘুরতে যাওয়ার ইচ্ছা পোষণ করি। আর কোথাও ঘুরতে যাওয়ার আগের দিন রাতে কেন জানি ঘু‌ম হতে চায় না ।সবার ক্ষেত্রে এরকম হয় কিনা জানিনা কিন্তু আমার ক্ষেত্রে এটা হয়। শুধু অপেক্ষায় থাকি কখন ঘুরতে যাব । আমাদের ঘুরতে যাওয়ার আগে প্লান করার সময় মেসেঞ্জারে একটি গ্রুপ খোলা হয়েছিল । ট্যুর গ্রুপ সেখানে শুধু ট্যুর বিষয়ে আলোচনা করা হতো আর মাঝ রাতে মেসেজ দিতাম কখন সময় হবে। শুধু আমি একা ছিলাম না আরো অনেকে ছিল তারাও ঘুমাইতে পারতো না ট্যুরের একদিন আগে।

IMG_20240118_173223-01.jpeg

IMG_20240118_173244-01.jpeg

IMG_20240118_181410-01.jpeg

IMG_20240118_181415-01.jpeg


Device : Redmi Note 11
ট্রেনের ওঠার পর
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



অবশেষে আমরা যখন স্টেশনে গিয়ে পৌছালাম সাড়ে চারটার দিকে। আমাদের ট্রেন পাঁচটা পঁচিশ মিনিটে অপেক্ষায় আছি বেনাপোল এক্সপ্রেস এর জন্য। কখন আসবে আমরা ঢাকার উদ্দেশ্যে রওনা দেব সেই মুহূর্তের অনুভূতিটাই অন্যরকম ছিল। সবার মধ্যে অনেক ভালো লাগা কাজ করছিল। আমরা পাঁচজন স্টেশনের পাশে অনেক চায়ের দোকান থাকে সেখান বসে চা খাচ্ছিলাম বসে বসে আড্ডা দিছিলাম। অনেক ধরনের প্লান পরিকল্পনা করছি সেখানে গিয়ে কি করব। ঘুরতে যাওয়ার আগে যে ধরনের কথাবার্তা হয় আর কি। অবশেষে বেনাপোল এক্সপ্রেস স্টেশনে এসে পৌঁছালাম । আমাদের ট্রেনের টিকিটে যে বগির নাম লেখা ছিল সেই বগি খুঁজতে থাকলাম। সেখানে ৫ মিনিট বিরতি নিয়েছিল বেনাপোল এক্সপ্রেস। আমরা আমাদের সিটে গিয়ে বসলাম ট্রেনের ভিতরে পরিবেশটা অনেক সুন্দর ছিল । এ যাবত কালে যতগুলো ট্রেনে উঠেছি সবচেয়ে বেস্ট ছিল। খুব আরামে শুয়ে আপনি যাত্রা করতে পারবেন। সিটে বসার পর আমাদের সবার সিট পাশাপাশি ছিল ট্রেন সম্পর্কে অনেক আলাপ আলোচনা করলাম। অনেক প্রশংসায় ভাসিয়ে দিলাম হাহাহা।🤩 ঘুরতে যাওয়ার আগে সকল কষ্ট মুছে যায় । শুধু সুন্দর মুহূর্ত উপভোগ করার প্রত্যাশায়।

পোস্ট বিবরণ

শ্রেণীট্রেনে যাওয়া মুহূর্তের অনুভূতি
ডিভাইসRedmi note 11
ফটোগ্রাফার@ripon40
লোকেশনDhaka

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 5 months ago 

কক্সবাজার ও বান্ধরবন ঘুরতে যাওয়ার জন্য খোকসা থেকে ঢাকায় আসার ট্রেন ভ্রমণ নিয়ে সুন্দর একটি পোস্ট দিয়েছেন ভাইয়া। ভালো লেগেছে পোস্টটি। পোস্টের ছবি গুলোও সুন্দর হয়েছে। দলবেধে ট্রেন ভ্রমণ আসলেই মজার। বুঝায় যাচ্ছে আপনাদের ট্রেন ভ্রমণ আনন্দময় ও নিরাপদ ছিল।আপনাদের সবার জন্য শুভ কামনা। পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 4 months ago 

আসলে যে কোন জায়গায় ঘুরতে যাওয়ার মুহূর্ত টা অনেক আনন্দের হয়ে থাকে। তার আগের দিন সময়টি যাচ্ছিল না বিশেষ করে রাতের ঘুম নষ্ট হয়ে গিয়েছিল। যাইহোক, ঘুরতে গিয়ে দারুন সময় অতিবাহিত করেছিলাম সেগুলো শেয়ার করবো।

 5 months ago 

ট্রেনে ভ্রমন করতে আমার কাছেও খুবই ভালো লাগে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছিল যখন আমি প্রথম ট্রেনে চড়ে ছিলাম। ভাইয়া আপনারা পাঁচজন মিলে অনেক সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছেন। ট্রেন এর যাওয়ার অনেক সময় বাকি ছিল তাই আপনারা রেল স্টেশনে বসে বন্ধুরা মিলে চা খেয়েছেন। আপনার সম্পূর্ণ পোস্ট পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 4 months ago 

ট্রেনে যাতায়াত আমার খুবই পছন্দ । কারণ বাসে আমার খুবই বিরক্তি লাগে। ট্রেনে যাতায়াতের মাধ্যমে স্বস্তি খুঁজে পাই । এবারের ঘুরাঘুরির যাত্রাপথ বেশিরভাগই ছিল ট্রেনে।

 5 months ago 

পিকনিকের উদ্দেশ্যে রওনা হওয়ার পূর্বে আপনাদের ট্রেনে ওঠার মুহূর্তের কথা গুলো জানতে পেরে আমার অনেক ভালো লেগেছে। আসলে শীতের সময় এরকম ট্রেন ভ্রমণ কষ্টকর হলেও পিকনিকের কথা মনে হলে সকল কষ্টই দূর হয়ে যায়। আর পরিচিত মানুষের সাথে পিকনিকের উদ্দেশ্যে ট্রেন ভ্রমণ করার মধ্যে কিন্তু এক অন্যরকম আনন্দ রয়েছে। যাহোক চমৎকার একটি অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

একদম ঠিক বলেছেন শীতের সময় ট্রেনে যাওয়ার মুহূর্তটা অনেক ভাল ছিল। শীত লাগার কোন সম্ভাবনা নেই । তাছাড়া দক্ষিণবঙ্গের মানসম্মত ট্রেনে যাতায়াত করেছিলাম।

 5 months ago 

আজকে আপনি আমাদের মাঝে ট্রেনে ঘুরতে যাওয়ার অনুভূতি শেয়ার করেছেন। ট্রেনে ভ্রমণ করতে আমার কাছে খুবই ভালো লাগে আমি খুব ছোটকাল থেকে ট্রেনে ভ্রমণ করে আসছি। ভাই আমারও এমনটা হয় ঘুরতে যাওয়ার আগের দিন রাতে ঘুম আসে না। ধন্যবাদ ভাই অনেক সুন্দর করে আপনার অনূভুতি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমরা যখন ট্রেনের জন্য অপেক্ষা করছিলাম সেই অনুভূতিটা অন্যরকম ছিল। প্রথমবার বেনাপোল এক্সপ্রেস এ উঠবো সেই অনুভূতিটাই ছিল অন্যরকম। যেটা কখনো ভুলবার নয়। সেটা আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করেছি।

 4 months ago (edited)

আমার ট্রেন ভ্রমণ করতে অনেক ভালো লাগে। খুব ছোট বেলা থেকে আমি ট্রেন ভ্রমণ করি। আপনার অনুভূতি অসাধারণ ছিলো ভাই।

 5 months ago 

ট্রেন ভ্রমন করতে আমার ভীষণ ভালো লাগে। আমি দুই থেকে তিনবার চড়েছিলাম। আপনারা দেখছি বেশ সুন্দর একটা মুহূর্ত কাটিয়েছেন।বাসের থেকে ট্রেনে আমি বেশি কমফোর্টেবল মনে করি। বাসে অনেক জ্যাম হয়। ঢাকা শহরে যেন দম আটকে যায় । দারুন ছিল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বেশিরভাগ মানুষের কাছে ট্রেনের যাতায়াত সবচেয়ে পছন্দের। যেটা আমিও পছন্দ করি। সেজন্য যে কোন জায়গায় গেলে ট্রেনের পথ থাকলে ট্রেনের মাধ্যমে বেশি যাতায়াত করা হয়। এবারের ঘুরতে যাওয়ার মুহূর্তটা খুব সুন্দর ছিল।

 5 months ago 

ট্রেন জার্নি আমার কাছে ভীষণ ভালো লাগে। আমি বাড়িতে গেলে ট্রেনে করে তাই। ট্রেনে যাওয়া মুহূর্তের অনুভূতি গুলো অনেক সুন্দর করে তুলে ধরেছেন। এভাবে সবাই মিলে কোথাও গেলে ভীষণ ইনজয় করা যায়। আপনাদের দেখে ভালো লাগলো ভাই। অনেক ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আসলে ঘুরতে যাওয়ার মুহূর্তটা যদি হয় ট্রেনে তাহলে তো আর কোন কথাই নেই । আমাদের শুরুটাই হয়েছিল ট্রেনের মাধ্যমে খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছিলাম। পরবর্তী পর্বে আরো সুন্দর মুহূর্তের দৃশ্য আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করব।

 5 months ago 

ট্যুরের জন্য ট্রেন ভ্রমণ পারফেক্ট। ট্রেন ভ্রমণের মতো মজা অন্য কোন যানবাহনে নেই। যদিও এই ভ্রমণ আমাদের জন্য অনেক স্পেশাল ছিল। ঢাকার কর্মরত থাকা কারণে তোমাদের সাথে বাড়ি থেকে একসাথে আসতে পারেনি। তবে ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেন ভ্রমণ করেছে একসাথে। টুরের জন্য বিভিন্ন ধরনের জিনিস দরকার হয় এই জিনিসগুলা আগেই রেডি করে রেখে ট্যুরের উদ্দেশ্যে বেরিয়ে পড়েছ। আসলেই ট্রেন ভ্রমণ শান্তির একটি ভ্রমণ। তোমার ট্রেন ভ্রমণের গল্প পড়ে বেশ ভালো লাগলো। সুন্দর একটি ভ্রমণ কাহিনী আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভ্রমণ মানে অনেক মজা অনেক এক্সাইটেড মেন কাজ করা। আর ভ্রমণটা যদি হয় ট্রেন ভ্রমণের মাধ্যমে তাহলে তো মজা দ্বিগুণ হয়ে যায়। তোমরা আমাদের আগেই কমলাপুর রেলস্টেশনে চলে এসেছিলে তারপর আমরা আসলাম। সময়টা অনেক ভালো ছিল তো সবাই যদি একই সাথে বাড়ি থেকে বের হতে পারতাম তাহলে আরো বেশি মজা হত।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হ্যাঁ ভ্রমণ মানেই অনেক মজা অনেক এক্সাইটেড। সে অনুভূতিটা জীবনের সেরা অনুভূতি আমি মনে করি্ বর্তমান সময়ে যেকোনো অনুভূতির চেয়ে ঘুরাঘুরি করার আগ মুহূর্তে যে অনুভূতি থাকে সেটাই বেস্ট ছিল।

 5 months ago 

জী ভাইয়া আপনাদের নয়জন ট্রাভেলারের মধ্যে অলরেডি কয়েক জনের ফটোগ্রাফি দেখে ফেলেছি। এখন আপনার অনুভূতি পড়তেছি। সব থেকে সেইভ জার্নি হলো ট্রেন। আশা করি ট্রেন জার্নিটা দারুন উপভোগ করেছেন। ধন্যবাদ।

 4 months ago 

হ্যাঁ নয়জন আমাদের ঘুরতে যাওয়ার গ্রুপ হয়েছিল ।আরেকজন হলে ভালো হতো। যাইহোক, অনেক সুন্দর মুহূর্ত পার করেছি। ঘোরাঘুরির মাধ্যমে প্রথম বেনাপোল এক্সপ্রেস এ যাওয়ার অনুভূতিটি এই পর্বে শেয়ার করার চেষ্টা করেছি।

 5 months ago 

আসলে ট্রেনে করে ভ্রমণের মজাই একেবারে আলাদা৷ ট্রেনে ভ্রমণের মত মজা আর কোথাও পাওয়া যায় না৷ আমি যখন প্রথমবার ট্রেনে ভ্রমণ করেছিলাম তখন থেকে এই ট্রেনে ভ্রমণের প্রতি আমার অনেকটা ভালোবাসা জন্মে গিয়েছিল৷ এখন আমি যখনই সুযোগ পাই তখনই ট্রেনে ভ্রমণ করার চেষ্টা করি৷ আজকে আপনারা পাঁচ বন্ধু মিলে খুব সুন্দর কিছু সময় অতিবাহিত করেছেন এবং ট্রেন আসার জন্য অনেক সময় বাকি ছিল তাই আপনারা সকলে মিলে চা খেয়েছিলেন৷ খুব সুন্দর সুন্দর কিছু সময় অতিবাহিত করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগছে৷ অসংখ্য ধন্যবাদ৷

 4 months ago 

একদম ঠিক বলেছেন ট্রেনে ভ্রমণ করার মজাই আলাদা ।সেই অনুভূতিটাই অন্যরকম। যেটা প্রতিনিয়ত ঘুরাঘুরির মাধ্যমে বুঝতে পারি। আপনার কাছে অনেক ভালো লাগে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 4 months ago 

আসলে একদম ঠিক বলেছেন। ভ্রমণের মধ্যে একটি আলাদা ভালোলাগা কাজ করে যা আপনার এই পোস্ট দেখে বুঝতে পারলাম৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.029
BTC 59060.44
ETH 2608.94
USDT 1.00
SBD 2.43