ফটোগ্রাফি: আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব- ১১৩ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য by ripon40

in আমার বাংলা ব্লগ15 days ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ০৫ জুন,২০২৪
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ১১৩ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



তাহলে চলুন গল্পটি শুরু করি


আপনারা সবাই আমার ফটোগ্রাফি পর্বের সাক্ষী হয়ে আছেন । প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দিয়ে থাকেন। আজকের এঈ অগ্রযাত্রায় একশতম পর্বে পৌঁছলাম। প্রতি সপ্তাহের বুধবারে আমি ফটোগ্রাফি পর্ব শেয়ার করে থাকি। সব সময় চেষ্টা করি প্রকৃতির এই সৌন্দর্যের সেরা মুহূর্ত এবং দৃশ্যগুলো আপনাদের মাঝে তুলে ধরার। যেটা আপনাদের কাছে অনেক ভালো লাগে। এটাই আমার অনেক বড় প্রাপ্তি এবং ফটোগ্রাফির সার্থকতা।ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20240526_165730-01.jpeg


Device : Redmi note 11
সবুজ মাঠের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আসলে প্রকৃতি যখন তার সৌন্দর্য আমাদের মাঝে ফুটিয়ে তোলে । তখন আমরা প্রকৃতির সান্নিধ্য গেলে জীবনের সকল দুঃখ কষ্ট ভুলে যাই । যেখানে প্রকৃতি আমাকে আপন করে নেয়। সবুজ শ্যামল পরিবেশ যেটা প্রকৃতির সৌন্দর্যের ভিন্ন রূপ। এই সময় মাঠে কৃষকেরা ধান চাষ করে সবুজ পরিবেশ দেখতে দারুন লাগে।এ যেন ভিন্ন এক আবহাওয়ার সাথে নিজেকে মানিয়ে নেওয়া । এই সময় আকাশের সৌন্দর্য খুবই সুন্দর বিভিন্ন সাদা আকাশের ভেলা। নদীর পাড়ে বসে থেকে সেই দৃশ্যগুলো উপভোগ করতে পারাটা সত্যিই অনেক আনন্দের। আকাশের সৌন্দর্যে ছেয়ে আছে নদীর বুক।

#২

IMG_20240511_092414-01.jpeg


Device : Redmi note 11
ভুট্টা ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমরা বিভিন্ন সময় বিভিন্ন রকমের ফুল ফুটতে দেখতে পাই । মাঠে প্রান্তে যে সকল ফুল ফুটে থাকে যেগুলো আমাদের অচেনা অজানা । তবুও সেটা প্রকৃতির সৌন্দর্য ফুটিয়ে তোলে। দেখতে অনেক সুন্দর লাগে। শীতের শেষ মুহূর্তে কৃষকেরা মাঠে গাজর চাষ করে। আজকে গাজরের ফুলের ফটোগ্রাফি শেয়ার করব । বর্তমান মাঠে ফসলের খুবই খারাপ অবস্থা। গাজরের চাষ নেই বললেই চলে চেষ্টা করেছি ফটোগ্রাফি করার । আসলে সেদিন আকাশ নীল এবং প্রকৃতির মাঝে ভিন্ন এক সৌন্দর্য বয়ে এনেছে । সবুজ শ্যামল পরিবেশ আকাশের সৌন্দর্য সবমিলিয়ে দারুন একটা রিফ্লেকশন। গাজরের ফুলগুলো সেই নীল আকাশের মধ্যে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

#৩

IMG_20230114_153926-01.jpeg


Device : Redmi note 11
বাই সাইকেল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এখনো গ্রামীন পরিবেশে বিভিন্ন দৃশ্য দেখতে পাওয়া যায়। মাঠে মাঠে কৃষকেরা বিভিন্ন ধরনের যানবাহন ব্যবহার করে । বর্তমান যুগে আধুনিকতার অনেক কিছুই হারিয়ে যাচ্ছে ।আসলে এত দ্রুত সেই ঐতিহ্য হারিয়ে যাবে সেটা কখনো ভাবতেও পারিনি । এখনো মাঠে মহিষের গাড়ি, বাই সাইকেল, গরুর গাড়ি ঘোড়ার গাড়িগুলো দেখতে পাই । অনেকদিন আগে এই ফটোগ্রাফিটি করেছিলাম যখন নদীতে পানি ছিল। একজন কৃষক বাই সাইকেল মাঠের দিকে আসতেছিল । সেই দৃশ্য পটভূমির ফটোগ্রাফি করার চেষ্টা করেছিলাম । আশা করি সেই ফটোগ্রাফিটি আপনাদের কাছে ভালো লাগবে ।

#৪

IMG_20230114_123354-01.jpeg


Device : Redmi note 11
কৃষক কর্ম ব্যস্ততা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আজ কয়েকদিন বিকেল মুহূর্তে আমরা অনেকেই মাঠের মধ্যে গিয়ে খুব সুন্দর মুহূর্ত উপভোগ করছি ।আসলে এই সময় আকাশ মেঘলা থাকে ঠান্ডা আবহাওয়া ঝড়ো বাতাস খোলামেলা পরিবেশে গিয়ে উপভোগ করার মজাই আলাদা ।যেটা আপনাদের সাথে প্রতিনিয়ত শেয়ার করে থাকি। যে মুহূর্তগুলো অনেকের হয়তো উপভোগ করার সৌভাগ্য হয় না তাছাড়া মাঠে কৃষি কাজে কৃষকের ব্যস্ত। কৃষকের সেই ব্যস্তময় মুহূর্ত গুলো দেখতে দারুন লাগে সেটাই আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

#৫

IMG_20240512_185109-01.jpeg


Device : Redmi note 11
নদীতে মাছ ধরার দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বাংলাদেশ নদীমাতৃক দেশ। অসংখ্য নদ নদী রয়েছে ।যেখানে অনেক মানুষের জীবন জীবিকার নির্বাহ করে থাকে। ছোট্টবেলা দেখেছি নদীতে প্রচুর মাছ পাওয়া যেত ।বর্তমানে খুবই কম পাওয়া যায় নদীর পাড়ে মানুষ নদীতে মাছ ধরার মাধ্যমে জীবন জীবিকা নির্বাহ করে থাকে। এ সময় নদীতে পানি কম থাকে তারা জাল দিয়ে ঘিরে রেখেছে সেখানে জাল টেনে মাছ ধরছে । আমি খুব কাছাকাছি গিয়ে মাছ ধরার দৃশ্যটি উপভোগ করেছি । কিন্তু তেমন একটা মাছ পাইনি তবুও নদীর মাছ দেখতে অনেক ভালো লাগে ।

#৬

IMG_20221123_164227-01.jpeg


Device : Redmi note 11
সূর্যাস্তের মুহূর্তের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই ছবিটি অনেকদিন আগে তোলা হয়েছিল। সূর্যাস্তের মুহূর্তে পশ্চিম আকাশে এই দৃশ্যটি প্রায়ই দেখতে পাই। আমার কাছে এই দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগে সূর্যের লালচে আকার ধারণ যেটা সত্যিই মুগ্ধ করেছিল ।নদীর পাড়ে বসে এই সুন্দর মুহূর্ত উপভোগ করতে কেনা পছন্দ করে। নদীর তীরে একটি নৌকা ঘাটে বাঁধা আছে, সূর্য পশ্চিম আকাশে ফেলে পড়েছে। একান্ত নিরিবিলি পরিবেশ সব মিলিয়ে ঘাটের এই সৌন্দর্য প্রকৃতির এক ভিন্নরূপ যেটা ফটোগ্রাফি করার চেষ্টা করেছি ।আশা করি আপনাদের কাছে ভালো লাগবে ।

#৭


IMG_20240519_221950-01.jpeg


Device : Redmi note 11
চাঁদের আলোর সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



রাতের বেলা আকাশে যখন ফুটফুটে অজস্র তারা আলোকিত হয়ে থাকে। তার পাশাপাশি চাঁদের আলোয় ভিন্ন এক সৌন্দর্য বয়ে আনে সেই সৌন্দর্য উপভোগ করতে আমার কাছে খুবই ভালো লাগে । সেটা আপনাদের সাথে ফটোগ্রাফির মাধ্যমে শেয়ার করার চেষ্টা করেছি । এর আগেও এই ধরনের ফটোগ্রাফি অনেক শেয়ার করেছি খোলা আকাশের নিচে ঘাসের উপর শুয়ে এই সুন্দর দৃশ্য উপভোগ করতে আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

Sort:  
 15 days ago 

প্রকৃতির অসাধারণ কিছু মুহূর্তের ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক বেশি সুন্দর হয়েছে। চাঁদের ফটোগ্রাফিটা এবং নদীর মাছ ধরার ফটোগ্রাফি টা সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ ভাইয়া বরাবরের মত এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 15 days ago 

প্রকৃতির অপরূপ সুনময় দৃশ্যগুলো ফটোগ্রাফির মধ্যে ফুটিয়ে তুলেছেন। দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। ফসলের মাঠে দৃশ্যের মুহূর্ত আর বাইসাইকেলের দৃশ্যটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 15 days ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া বাংলাদেশ নদীমাতৃক দেশ এই দেশে অনেক নদী রয়েছে। তবে এখন নদীর পানি শুকিয়ে যাওয়ার কারণে সবাই অল্প অল্প করে জায়গা জাল দিয়ে ঘিরে মাছ ধরছে। এই দৃশ্যটা আমি বাস্তবে কখনো দেখিনি। তবে আজকে আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেরে খুবই ভালো লাগলো। তাছাড়াও আপনার অন্যান্য ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে ধন্যবাদ।

 15 days ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো যতই দেখি ততই ভালো লাগে। বিশেষ করে নদীর পাড়ে দৃশ্যগুলো আর গোধূলির ফটোগ্রাফি গুলো বেশি সুন্দর লাগে। দারুন সব ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 15 days ago 

ওয়াও অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। কিছু কিছু ফটোগ্রাফি যেন অনেক কিছুই মিন করে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লেগেছে। এবং এর সংক্ষিপ্ত বিবরণী বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এমন একটি পোস্ট শেয়ার করার জন্য।

 15 days ago 

অপরূপ সৌন্দর্যমায় দৃশ্যগুলো আপনি ফুটিয়ে তুলেছেন এই ফটোগ্রাফির মাধ্যমে। সবুজ ঘাসের দৃশ্য আর মাছ ধরার দৃশ্যটি অসাধারণ ছিল। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল অসাধারণ।

 15 days ago 

প্রাকৃতিক পরিবেশ থেকে খুব সুন্দর ফটো ধারণ করে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। আপনার সুন্দর এ ফটো ধারণ দেখে আমার অনেক অনেক ভাল লেগেছে। আপনার ধারণাম করা প্রত্যেকটা ফটো অসাধারণ ছিল। কৃষকের ফটো এদিকে নদীর ফটো আরও বেশি ভালো লেগেছে আমার।

 15 days ago 

অনেক সুন্দর সুন্দর ফটো ধারণ করে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার চমৎকার এ ফটোগুলো দেখে আমি মুগ্ধ হয়েছি। দারুন ছিল আপনার ফটোগুলো। খুবই সুন্দর সুন্দর ফটো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 15 days ago 

ভাই প্রকৃতির অপরূপ সৌন্দর্য খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে প্রথম ফটোগ্রাফিতে সবুজ মাঠের দৃশ্যের পটভূমি দেখে একেবারে ফিদা হয়ে গেলাম। আপনার ফটোগ্রাফি মানেই দুর্দান্ত কিছু, নতুন করে বলার কিছুই নেই। ভীষণ ভালো লাগলো প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখে, শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36