আমার লেখা কবিতা "অতীতের বেদনা" (Poem of my writing " Sleep Parani ")||(১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • অতীতের বেদনা
  • ১৯,জুলাই ,২০২২
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


প্রতিটা মানুষের জীবন বাস্তবতার শামিল। জীবনের সময়ের সাথে সাথে তাল মিলিয়ে চলতে হয় সেই চলার পথে পিছনের অতীত গল্প হয়ে থাকে। যেগুলো শুধুই স্মৃতি ঠিক তেমনি ছোটবেলার স্মৃতি বিজড়িত গল্প বা জীবনের ইতি যেগুলো কখনো ভুলবার নয়। পৃথিবীতে একমাত্র মা তার সন্তানকে নিঃস্বার্থভাবে ভালবাসে। যত বড় বিপদ আপদ আসুক না কেন সকল বাধা মোকাবেলা করে তার সন্তানের জন্য সব কিছু করতে রাজি। জীবনময় যুদ্ধে অনেক স্মৃতি বিজড়িত কাহিনী থাকে যেগুলো কখনো ভুলবার নয়। যেগুলো বেদনাময় হৃদয়ের আঘাত আচ্ছন্ন তাই ভুগতে হয়। শুধুই সেগুলো মাঝে মাঝে স্মরণ হয় স্মৃতি বিজড়িত সেই কথাগুলো ভেসে ওঠে। সেই অন্তর্নিহিত ব্যথার অনুভবতা কবিতার মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

mother-429158__480.webp

Source

অতীতের বেদনা

অদ্য আমি বসিয়া রহিয়াছি জানালারই এক পার্শ্বে লোচন জোড়ায় নীর বাহিয়া পড়ে কোন অনুতাপ আর আশে , বাঁধ সাধতে পারিনা আমি সলিল কণাগুলোর কাছে
ঝর ঝর করে ঝরণার মত বাহে আর বাহে ।

কেন মরমে আজ এত ব্যাথা আর কষ্ট লুকায়ে ?
চারদিকের সব কিছু হয়ে গেল ভষ্ম - নষ্ট শুকায়ে ।
ফিরিয়া পাব কি আমি আমার পুরনো অতীতগুলো ?
না ভাই ! তা কি করিয়া হয় , এখন সব কিছুই শুধু ধূলো ।

কোন জনমে কি পাপ করিয়াছি বলিতে পারি নাগো
দিবা - রাত্রি ভুগিতেছি আমি তাহাকি কেহ জানো ?
শশাঙ্ক তমসাকে করে শুধুই আলোকিত
কিন্তু আঁধার এ মরমকে কে করিবে জাগরিত ?

আমার বেদনায় থেমে নেই আজ ধরণী
সামনে অগ্রসর নতুনেরা তার বরণী !
সবিতাকি থামিয়া থাকে কখোনও তিমিরের লাগি
আপন গতিতে চলিয়া যায় শুধু নিজ কক্ষপথ ঘুরি ।

মরমের অম্বরে পড়িতেছে থোকা থোকা হুতাশন খন্ড
তাহাতে জ্বলিয়া হইয়া গেল সব লন্ড আর ভন্ড ,
জগদীশ্বর সব পরখ করিতেছেন সপ্ত ব্যোম হইতে
মরমের ব্যথা লুকায়ে মরমে সবই হইবে শুধু সইতে ।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 2 years ago 

আপনার ক্ষুদ্রতম সাপোর্ট সবসময় পেয়ে যাচ্ছি যেটা আমার খুবই অনুপ্রেরণা দেয় ধন্যবাদ।

 2 years ago 

বরাবরই আপনি অনেক সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেন। আপনার আজকের কবিতাটি অনেক সুন্দর হয়েছে অর্থবোধক শব্দ ব্যবহার করে কবিতাটি রচনা করেছেন বিশেষ করে নিচের লাইন গুলো অনেক সুন্দর ছিল

আমার বেদনায় থেমে নেই আজ ধরণী
সামনে অগ্রসর নতুনেরা তার বরণী !
সবিতাকি থামিয়া থাকে কখোনও তিমিরের লাগি
আপন গতিতে চলিয়া যায় শুধু নিজ কক্ষপথ ঘুরি

 2 years ago 

কিছু অনুভূতির কথা কবিতার মাধ্যমে শেয়ার করার চেষ্টা করেছি ভাইয়া যেটা আপনার কাছে ভালো লাগবে।

 2 years ago 

মানুষের জীবনের সুখ-দুঃখ দুইটাই বিদ্যমান যে কোন এক সময় সুখ অথবা দুঃখ আসবেই অতীতের বেদনা নিয়ে অসাধারণ একটি কবিতা লিখেছেন যে আমার কাছে বেশ ভালো লাগলো।।

 2 years ago 

হ্যাঁ আপনি ঠিকই বলেছেন মানুষের সুখ দুঃখ নিয়েই জীবন আসলে সুখ দুঃখ নিয়ে মানুষের জীবনের পথ চলা হয়ে থাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার অতীতের বেদনার কবিতাটি খুবই সুন্দর হয়েছে প্রতিনিধি আপনি খুবই সুন্দর সুন্দর কবিতা লিখে থাকেন এবং আমাদের মাঝে শেয়ার করেন। আপনার লেখা কবিতা গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চেষ্টা করি কবিতার মাধ্যমে বাস্তবিক জীবনের কিছু কথা তুলে ধরার যেগুলো আপনাদের কাছে খুবই ভালো লাগে।

 2 years ago 

ভাইয়া আপনি অতীতের বেদনা নিয়ে খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন। অতীতের বেদনা কবিতাতে মনে হচ্ছে যেন আপনি আপনার পুরনো দুঃখগুলো তুলে ধরেছেন। কবিতাটি বেশ ভালো লেগেছে ভাইয়া। আপনাকে ধন্যবাদ সুন্দর এ কবিতাটি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু আমি স্মৃতি বিজড়িত দিনের অতীতের দুঃখ কষ্ট গুলো তুলে ধরার চেষ্টা করেছি ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি ভাই। আপনার কবিতার লাইনগুলো অসাধারণ ছিল। মনের ভিতর থেকে কবিতা গুলো লিখেছেন আপনি দেখে বোঝা যাচ্ছে। শুভ কামনা রইল আপনার জন্য ভাই।

 2 years ago 

আমার লেখা কবিতা লাইনগুলো অসাধারণ ছিল জেনে ভালো লাগলো সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

দারুন লিখেছেন ভাইয়া তবে লাইনগুলোর বর্ণনা দেওয়া যেন খুবই কষ্টকর। কবিতা পড়ে তো মনে হচ্ছে একদম পেশাদারী কবি।

 2 years ago 

হ্যাঁ দারুন ভাবে লেখার চেষ্টা করেছি আপনিও তো দারুন কবিতা লিখতে পারেন ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60841.72
ETH 2603.92
USDT 1.00
SBD 2.56