পদ্মা নদীতে খেউ জাল দিয়ে মাছ মারার অনুভূতি || ( ১০%লাজুক খ্যাকের জন্য) by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • পদ্মা নদীতে খেউ জাল দিয়ে মাছ মারার অনুভূতি
  • ১৭, জানুয়ারী ,২০২৩
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালো আছেন। আজ আমি পদ্মা নদীতে খেউ জাল দিয়ে মাছ মারার অনুভূতি গল্প শেয়ার করব । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



_1673963418233-01.jpeg


Device : Redmi Note 11
পদ্মা নদীতে খেউ জাল দিয়ে মাছ মারার অনুভূতি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



তাহলে চলুন গল্পটি শুরু করি


ঘোরাঘুরি করতে পছন্দ করে না এমন লোক খুব কমই খুঁজে পাওয়া যাবে। আমিও খুবই ঘোরাঘুরি করতে পছন্দ করি। ছোটবেলা থেকেই বন্ধুদের সাথে বিভিন্ন জায়গায় ঘুরতে যেতে খুবই পছন্দ করতাম। আমার কিছু বন্ধু ছিল তারাও ঘুরতে খুবই পছন্দ করে। বন্ধুদের চাওয়া-পাওয়ার সাথে মিল থাকলে তাহলে তো কোন কথাই নেই। যেখানে দুচোখ যায় সেখানেই যেতে মন চায় মন শুধু চায় ছুটাছুটি করতে বিভিন্ন জায়গায় অচেনা দৃশ্য গুলো উপভোগ করতে।

IMG_20221122_121943-01.jpeg

IMG_20221122_115309-01.jpeg

IMG_20221122_113953-01.jpeg

IMG_20221122_115302-01.jpeg


Device : Redmi Note 11
মাঠ দিয়ে যাত্রা শুরু
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



প্রতিবছর একবার হলেও আমরা পদ্মা নদীতে ঘুরতে যাই এবারও তার ব্যতিক্রম হয়নি। বন্ধুদের সাথে প্রায়ই বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়া হয়। আমার প্রায় বন্ধুই এই সময়ে বাড়ি থাকে। এক বন্ধু সরকারি চাকরি করে সে এক মাসের ছুটিতে বাড়িতে এসেছে তার সাথে বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়া হয়। সে ছুটিতে এসেছে ঘুরাঘুরি করার জন্য। তাছাড়াও অনেকদিন পর তার সাথে সাক্ষাৎ একটু ঘোরাঘুরি তো করতেই হবে। আমরা কয়েকদিন আগে ঠিক করে রেখেছিলাম পদ্মা নদীতে ঘুরতে যাব। কথা ছিল আগামীকাল সকাল দশটায় বের হব কিন্তু সেটা আর হলো না । কেউই সঠিক সময়ে উপস্থিত হতে পারিনি বাড়ি থেকে বের হতে বারোটা বেজে গিয়েছিল। যাইহোক এটা কোন ব্যাপার না বাড়ির পাশে অনেক বড় ফসলি মাঠ এই মাঠের শেষ প্রান্তে পদ্মা নদী। আমাদের বাসা থেকে মাঠের পথ দিয়ে যাত্রা শুরু করলে এক ঘন্টা সময় লাগে পদ্মা নদীতে গিয়ে পৌঁছাতে। কমপক্ষে চার কিলোমিটারের পথ হবে আনুমানিক। আর বন্ধুদের সাথে যেখানে যাই পথের মাঝে বিভিন্ন ধরনের মজা আড্ডা ফাজলামি তো আছেই। যেহেতু সেখানে পৌঁছাতে এক ঘণ্টা সময় লাগবে সেজন্য দোকান থেকে কিছু শুকনা খাবার কিনে নিয়ে গিয়েছিলাম। তার পাশাপাশি পানিও ছিল একটি ব্যাগে করে সেগুলো নিয়ে যাই।

IMG_20221122_114254-01.jpeg

IMG_20221122_122202-01.jpeg

IMG_20221122_122224-01.jpeg

IMG_20221122_122321-01.jpeg

IMG_20221122_123639-01.jpeg


Device : Redmi Note 11
নদীর নিকটবর্তী পৌঁছানো মুহূর্তে
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



পথের মাঝে বিভিন্ন জায়গায় থেমে অনেক ধরনের মজা আড্ডায় মেতে উঠি। চারিপাশের পরিবেশটা সত্যিই উপভোগ্য ছিল কারণ, নিম নিম করে বাতাস বইছে সূর্যের উপস্থিতিতে তেমন একটা শীত অনুভব করছিলাম না। সত্যি অনেক ভালো লাগার মুহূর্ত ছিল। আমরা মাঝপথে যাওয়ার পর কিছু সময় একটি গাছের নিচে বসে বিশ্রাম নেই। যেহেতু এই মাঠ আমাদের বাড়ির পাশে এখানে অনেক বার আসা হয়েছে। বর্ষার মৌসুমে নৌকায় এখানে অনেকবার এসেছি অনেক স্মৃতি বিজড়িত ঘটনা আছে। অনেকদিন পর বন্ধুদের সাথে একত্রিত হতে পেরে খুবই ভালো লাগছিল আর সেই স্মৃতি বিজড়িত কথা মনে পড়ে যায়। সময়ের সাথে সাথে সবকিছু অনেক পরিবর্তন হয়েছে যেটা আমরা ভালোভাবে পরিলক্ষিত করতে পেরেছি। আমরা হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে গিয়েছিলাম এক ঘন্টা ধরে হেঁটেই চলেছি। অনেক দিন এভাবে কখনো হাঁটি না সেজন্য ক্লান্ত হয়ে গিয়েছিলাম। কিছুক্ষণ পর আমরা নদীর তীরের কাছাকাছি চলে যাই দূর থেকে নদীর দৃশ্যমান বিষয়টি দেখতে পাই। তখন হাফ ছেড়ে বাঁচলাম অনেক পথ হাটার পর আমাদের গন্তব্যে পৌঁছে গিয়েছি। আমাদের সাথে এক গাছ খেউ জাল নিয়ে গিয়েছিলাম। সেখানে সুন্দর মুহূর্ত উপভোগ করার পাশাপাশি খেউ জাল দিয়ে মাছ ধরা যায় কিনা সেটাও চেষ্টা করেছি।

IMG_20221122_130507-01.jpeg

IMG_20221122_122344-01.jpeg

IMG_20221122_123612-01.jpeg

IMG_20221122_124002-01.jpeg

IMG_20221122_124148-01.jpeg


Device : Redmi Note 11
খেউ জাল ফেলানো মুহূর্তে
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমার এক বন্ধুর পুকুরে খেউ জাল দিয়ে মাছ মারার অভিজ্ঞতা ছিল। সে বলল অনেকদিন খেউ জাল মারা হয় না তবুও চেষ্টা করব। আমি কখনো খেউ জাল দিয়ে মাছ মারিনি সেজন্য এই বিষয়টা একটু এড়িয়ে গিয়েছি। আমি মনে করেছিলাম তারা মোটামুটি এই কাজে পারফেক্ট হবে তাদের কথাবার্তা যা বলেছিল সেই অভিজ্ঞতায় বুঝেছি। কিন্তু যখন আমার বন্ধু রাজু প্রথম তিনিই জাল হাতে নিয়ে তার অভিজ্ঞতা কাজে লাগাতে গেল। আমি অপেক্ষায় ছিলাম নদীতে জাল ফেলানের আগ মুহূর্তে ছবি তুলবো। তার জাল ফেলানো দেখে ছবি তোলা তো দূরের কথা হাসতে হাসতে যারা ছিলাম সবারই পেট ব্যাথা হয়ে গেল। আমি তো অবাক তারা যেভাবে নদীতে জাল ফেলছিল একটা মাছও পড়বে না এটা শিওর ছিলাম। তাদের সাথে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলাম তোমাদের যে অভিজ্ঞতা দেখছি একটা মাছও উঠাইতে পারবা না। তারা আমাকে উল্টা চ্যালেঞ্জ ছুড়ে দিল যেভাবে হোক একটা মাছ তারা মারবেই। প্রথমজন কয়েকবার জাল ফেলায়ে ব্যর্থ হয়। তারপরে একে সবাই চেষ্টা করে আমি বাদে। কিন্তু কেউই সঠিকভাবে জাল ফেলাতেই পারলো না। তখন একে অপরকে দোষ দিতে থাকে পারি আর না পারি তোমার চেয়ে আমি ভালো করে জাল ফেলেছি এই কথাটা সবাই বলতে থাকে। আপনারা এখন বিচার করুন তাহলে এরা কথায় পারে কাজে নয় হাহাহা। এভাবে মজা করতে করতে বিকেল হয়ে যায়। তারপর আমরা সেখানে যে খাবার নিয়ে গিয়েছিলাম সেগুলো খাওয়া দাওয়া করে আবার বাড়ির দিকে রওনা দেই এটাই ছিল আমাদের মাছ মারার অনুভূতি।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

এমনিতেই এই ধরনের হাত জাল দিয়ে মাছ ধরতে আমার খুবই ভালো লাগে আর তার উপর যদি হয় সেটা নদীতে তাহলে তো কোন কথাই থাকে না। আপনার পোস্ট পড়ে যা বুঝলাম তাতে আপনারা প্রত্যেক বছর এভাবে মাছ ধরতে চান। এ বছরেও দেখছি সেটার ব্যতিক্রম করেননি।

 2 years ago 

হ্যাঁ ভাই হাতজাল দিয়ে আমরা প্রতিবছর পদ্মা নদীতে মজা করার জন্য মাছ ধরতে যাই।

 2 years ago 

বাহ আপনি পদ্মার পাড়ে ঝাল নিয়ে বন্ধুদের সাথে মাছ ধরতে গিয়েছেন দেখে খুব ভালো লাগলো। তা ভাইয়া সবাই একসাথে কয়টা মাছ ধরেছেন। আমি এভাবে জাল দিয়ে নদীতে মাছ ধরতে সেই ছোটবেলায় দেখেছি। আমার কাছে জাল দিয়ে মাছ ধরা দেখতে অনেক ভালো লাগে। পদ্মার পাড়ে মাছ ধরার পাশাপাশি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আমার কাছে কলমি ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু কি আর বলবো কেউই ভালোভাবে জাল ফেলাইতে পারে না তখন বলা হল যে একটা মাছ উঠাতে পারবে সেই সফল।

 2 years ago 

আসলেই ঘোরাঘুরি করতে সবাই পছন্দ করে। আর বন্ধুদের সাথে ঘোরাঘুরি করার তো মজাই আলাদা সেটা আমরা সবাই জানি। আসলে জাল ফেলাতো মেইন বিষয় ছিল না আপনারা ভরপুর মজা নিয়েছেন এটাই আসল বিষয়। আমরা বন্ধুদের সাথে ঘুরতে গেলে সবাই বলি আমরা সবকিছুই পারি কিন্তু কাজের বেলায় কিছুই হয় না হা হা হা।

 2 years ago 

হ্যাঁ বন্ধুদের সাথে দারুন সময় কাটিয়েছিলাম আপনিও থাকলে অনেক মজা হত কারণ আপনি অনেক ব্যস্ততার মধ্য দিয়ে পার করেন সব সময়।

 2 years ago 

সেটা ঠিক হা হা হা হা।

 2 years ago 

ঘোরাঘুরি সবাই পছন্দ করে।আর সেই ঘোরাঘুরি যদি হয় বন্ধুদের সাথে তবে তো কোন কথাই নেই।খেও জাল ফেলা খুবই কঠিন,চেষ্টা করলে বুঝতে পারতেন।আর জাল ফেলার জন্য জায়গা বাছাই করা জরুরি।আপনার বন্ধুরা তা না করেই ভুল করেছে।যাই হোক পুরোদিন বন্ধুদের সাথে অনেক মজা করেছেন দেখে ভাল লাগল।ফটোগ্রাফ গুলোও দারুন হয়েছে।ধন্যবাদ সুন্দর মুহুর্ত গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

জায়গাটা অনেক ভালো ছিল কিন্তু কেউই জাল ফেলাইতে পারে না এটাই মূল কারণ।

 2 years ago 

মাছ শিকার করতে আমারও অনেক ভালো লাগে আর গ্রামবাংলায় মাছ শিকার করার এক অত্যাধুনিক পদ্ধতি হলো খেউ জাল। কেউ যদি আমিও অনেকবার পদ্মা নদীতে মাছ শিকার করেছি। আপনারা খুব সুন্দর সময় অতিবাহিত করেছেন এতে কোন সন্দেহ নেই শুভকামনা রইল।।

 2 years ago 

হ্যাঁ মাছ শিকারের জন্য পুকুর পাড়ে এই ধরনের খেউ জাল ব্যবহার করা হয় সেটা নদীতে গিয়ে দারুন মজা করেছি।

 2 years ago 

জাল দিয়ে মাছ ধরতে আমার অনেক ভালো লাগে। আমি জাল দিয়ে পুকুরে মাছ ধরেছি। কিন্তুু কখনো নদীতে জাল দিয়ে মাছ ধরা হয়ে উঠে নাই। আপনার মাছ ধরার অভিজ্ঞতা ও ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে করছে নদীতে জাল দিয়ে মাছ ধরতে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমরা কয়েকজন বন্ধু গিয়েছিলাম নদীতে মজা করার জন্য অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছিলাম।

 2 years ago 

দেখেই বোঝা যাচ্ছে পদ্মা নদীতে জাল দিয়ে মাছ ধরার মুহূর্তে খুবই সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছিলেন। আসলেই পদ্মা নদীতে ঘোরাঘুরি করতে খুবই ভালো লাগে আর প্রতিবছর একবার হলেও পদ্মা নদীর কাছে গিয়ে শুনে অতিবাহিত করেন জেনে খুবই ভালো লাগলো। জাল দিয়ে মাছ ধরাটা সত্যিই অনেক বেশি কষ্টসাধ্য বিশেষ করে জাল ভালো মতো ছিটিয়ে ফেলাটার মধ্যেও অন্যরকম এক দক্ষতা রয়েছে এটা হয়তো অনেকের মাঝেই নেই। ভালো লাগলো আপনাদের সুন্দর এই মুহূর্তটা দেখে।

 2 years ago 

সেই মুহূর্তটা অনেক সুন্দর ছিল আসলে প্রতি বছর এই ধরনের মুহূর্ত কাটাতেও খুবই ভালো লাগে প্রতি বছরই আমরা এই জায়গাতে যাব।

 2 years ago 

খেউ জাল দিয়ে আমিও মাছ ধরেছি তবে কলেজে থাকতে এবং পুকুরে। এই জাল দিয়ে মাছ ধরার আনন্দ অনেক। আপনারা অনেক পথ পাড়ি দিয়ে পদ্মা নদীর পাড়ে মাছ ধরতে গিয়েছেন। আপনার শেয়ার করা ছবিগুলো খুব সুন্দর হয়েছে। দেখতে ভাল লেগেছে। অনেক উজ্জীবিত লাগছে আপনাদের। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হ্যাঁ ভাই অনেক পথ পাড়ি দিয়ে গিয়েছিলাম অনেক দূর বাড়ি থেকে যাই হোক মজাটাই বেশি ছিল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58560.83
ETH 2491.85
USDT 1.00
SBD 2.40