সূর্য বিলাস//by ripon40

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • শেষ বিকেলের সূর্য বিলাস
  • ২৯, মার্চ ,২০২৪
  • শুক্রবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালো আছেন। শেষ বিকেলের সূর্য বিলাস সেই দৃশ্য পটভূমি শেয়ার করব । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



_1711692082225-01.jpeg

তাহলে চলুন গল্পটি শুরু করি


পবিত্র মাহে রমজান মাসের তিন ভাগের দুই ভাগ প্রায় শেষের দিকে । প্রতিটা দিন অনেক ভালো কেটেছে ভালোভাবে সম্পূর্ণ রোজা থাকতে পারি সেই প্রত্যাশাই করি । আশা করি সবারই পবিত্র মাহে রমজান মাস ভালোই কাটছে। এই সময়ে দূরে তেমন কোথাও ঘুরতে যাওয়া হয় না । রমজান মাস সবসময় চেষ্টা করি খোলামেলা পরিবেশ সেখানে গিয়ে বিকেলটা ভালোভাবে উপভোগ করার। প্রকৃতির সান্নিধ্যে গেলে মন ভালো হয়ে যায় । আমরা সেজন্য সবাই যারা ঘুরাঘুরি করি তারা বিকেল হলে মাঠের খোলামেলা পরিবেশে গিয়ে দারুন সময় উপভোগ করি। মাঠে মাঠে বিভিন্ন ফসলের চাষাবাদ বিশেষ করে। সবুজ ধান প্রকৃতির এক ভিন্ন সৌন্দর্য বয়ে আনে। সেই বিষয়ে অন্য একদিন পোস্ট করব ভাবছি। এইতো কিছুদিন আগে বিকেলটা দারুন ছিল একদিকে নীল আকাশের সৌন্দর্য অন্যদিকে শেষ বিকেলের সূর্যাস্তের মুহূর্ত। দুইটা সময় খুব ভালোভাবে কাটিয়েছিলাম যেটা সবাই প্রত্যাশা করে। এর আগের পোস্টে নীল আকাশের দৃশ্য মাঠের খোলামেলা পরিবেশ শেয়ার করেছিলাম । আজকে সূর্যাস্তের মুহূর্ত উপভোগ করেছিলাম সেটাই শেয়ার করব ।

IMG_20240306_174005-01.jpeg

IMG_20240306_174006-02.jpeg

IMG_20240306_174207-01.jpeg


Device : Redmi Note 11
সূর্যাস্ত
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই সুন্দর মুহূর্তগুলো সব সময় উপভোগ করা যায় না ।আপনি চাইলেও পারবেন না। প্রকৃতি তার সৌন্দর্য বিভিন্ন সময় বিভিন্ন রকম ফুটিয়ে তুলে । কেন জানি, প্রকৃতি আমাকে আপন করে নেয়। সেই সৌন্দর্য উপভোগ করার পাশাপাশি সব সময় চেষ্টা করি সুন্দর ফটো করার। হঠাৎ একদিন মনে হল মাঠের উদ্দেশ্যে গিয়ে খোলামেলা পরিবেশ উপভোগ করে আসি। বন্ধু জসিম, বাড়িতে এসেছিল ছোট ভাই সজীব তাকে সঙ্গে নিয়ে মাঠের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। মাঠে প্রবেশ করার পর থেকেই ফটোগ্রাফি শুরু করে দেই । যেটা আমার অভ্যাস এই অভ্যাসটা হয়তো আমাদের কমিউনিটিতে সবার মধ্যেই রয়েছে। ফটোগ্রাফি করার মধ্যে আলাদা একটা মজা খুঁজে পায় যেটা আমিও খুঁজে পাই। আর ছোট ভাই সজীব সে ফেসবুকে খুবই একটিভ নিজের ছবি তোলা নিয়ে সবসময় ব্যস্ত থাকে । তার ছবি তুলতে তুলতে আমি ক্লান্ত হয়ে গিয়েছিলাম। এই কথাটি আগের পোস্টেও বলেছিলাম আজকেও বলতে বাধ্য হলাম । এত পরিমান তার ছবি তোলা হয়েছিল সত্যিই আমি বিরক্ত হয়ে গেছিলাম। ছবি তোলার প্রতি আমার আগ্রহ উঠে গিয়েছিল।

IMG_20240306_174449-01.jpeg

IMG_20240306_174450-01.jpeg

IMG_20240306_174452-01.jpeg

IMG_20240306_174539-01.jpeg

IMG_20240306_174620-01.jpeg


Device : Redmi Note 11
সূর্যের সাথে কাটানো মুহূর্ত
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সে প্রচুর পরিমাণ আমাকে ডিস্টার্ব করে। আমাদের সাথে কোথাও গেলে সে খুব মজা পায় সেজন্য তাকে নিয়ে যাই। আমরা যখন ছোট নদীর পাশে অবস্থান করলাম। নদীতে পানি কম চারিপাশে সবুজ ধান সূর্য পশ্চিম আকাশে হেলে পড়েছে । সূর্যের লালচে রং ভিন্ন এক সৌন্দর্য বয়ে এনেছে।ভাবলাম এত সুন্দর দৃশ্য সুন্দরভাবে ফটোগ্রাফি করি। জসিম এবং সজীবকে নৌকার উপর দিয়ে দাঁড়াতে বললাম বিভিন্ন অ্যাঙ্গেল থেকে তাদের সাথে সূর্যের সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। সে বিভিন্ন ধরনের পোস্ নিতে পারে। কখনো সূর্যের স্পর্শ কখনো সূর্যকে হাতের মুঠোয় নিয়ে আসা এই দৃশ্যগুলো যখন ক্যামেরাবন্দি করছিলাম। দেখতে দারুন লাগছিল এই ধরনের ফটোগ্রাফি গুলো অনেকদিন পর করলাম ‌ । সত্যিই ভালো লাগলো। তারা দুইজন অনেক খুশি কারণ তাদের সুন্দর সুন্দর ছবি তুলে দিচ্ছি। আর এদিকে আমি শুধু ফটোগ্রাফি করেই যাচ্ছি। তাদের আনন্দ আমার ফটোগ্রাফি এটাই হলো সার্থকতা।🤩

IMG_20240306_174629-01.jpeg

IMG_20240306_174810-01.jpeg

IMG_20240306_174812-01.jpeg

IMG_20240306_174813-01.jpeg

IMG_20240306_174931-01.jpeg


Device : Redmi Note 11
সূর্য বিলাসের শেষ মুহূর্ত
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই নৌকার উপর থেকে সূর্যাস্তের মুহূর্ত ভালই উপভোগ করলাম। তার পাশাপাশি ফটোগ্রাফি তো আছেই । যেটা আপনাদের সাথে সবসময় শেয়ার করে থাকি। তাদের দুজনের ছবি তুলে আমি ক্লান্ত হয়ে গিয়েছিলাম। কারণ প্রকৃতির ছবি ভালোভাবে তুলব সেই সুযোগটাই দিচ্ছিল না ।তাদের জন্য ফটোগ্রাফার হিসেবে আমাকে নিয়োগ দেয়া হয়েছে। আসলে সূর্যের গোলাকার দৃশ্যটা মোবাইলের মাধ্যমে ফুটিয়ে তোলা সম্পূর্ণটা সম্ভব নয় ডিএসএলআর ক্যামেরার মাধ্যমে সূর্যাস্তের মুহূর্তটা এত সুন্দর ভাবে ফুটিয়ে তোলা যায় । সত্যি সেটা অনুধাবন করলেই বুঝতে পারি। যাইহোক, আমি সবসময় মোবাইল দিয়ে ফটোগ্রাফি করি ।যেটা আপনাদের কাছে খুবই ভালো লাগে। এই দিনটি সত্যিই অনেক ভাল ছিল আমরা তিনজন অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছিলাম। সূর্যাস্তের মুহূর্ত খুব ভালোভাবে উপভোগ করেছিলাম। এই সূর্য বিলাস সত্যিই প্রতিনিয়ত উপভোগ করতে অনেক ভালো লাগে। আশা করি, আমাদের কাটানো সূর্য বিলাসের মুহূর্ত আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীসূর্য বিলাস
ডিভাইসRedmi note 11
ফটোগ্রাফার@ripon40
লোকেশনKushtia

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 4 months ago 

আসলেই প্রকৃতি একেক সময় একেক রকম সৌন্দর্য ফুটিয়ে তোলে। এই ধরনের দৃশ্যগুলো আসলেই সব সময় দেখা যায় না। আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে যা দেখে মুগ্ধ হলাম। সূর্য মামার সাথে তো খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছেন। এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 3 months ago 

আসলে এই সূর্যাস্তের মুহূর্ত উপভোগ করার জন্য অপেক্ষায় থাকি । এত সুন্দর লাগে দেখতে যেটা আপনাদের সাথে শেয়ার না করে পারি না। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 4 months ago 

সূর্য নিয়ে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন।যার প্রতিটি ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে।এত সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন যা দেখে চোখ জুড়িয়ে গেল।

Posted using SteemPro Mobile

 3 months ago 

সূর্যাস্তের মুহূর্ত সবসময় অনেক সুন্দর হয়। যেটা সবাই উপভোগ করতে চায় । আপনার কাছে আমার করা সূর্যাস্তের মুহূর্ত ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 4 months ago 

আপনি এই ধরনের ফটোগ্রাফির জন্য পুরস্কৃত হয়েছিলেন। আবারো অনেকদিন পর এত দারুণ ছবি দেখতে পেলাম সূর্য বিলাস। প্রতিটি ছবির জন্য আপনি প্রশংসার দাবিদার। যিনি পেছন থেকে ক্যামেরাবন্দি করেছে সে কিন্তু দারুণ ছবি তুলতে পারে। আপনি বরাবরের মতোই বেশ সুন্দর ফটোগ্রাফি করেন। সূর্যাস্তের মুহূর্তটা আমাকে মুগ্ধ করল।

Posted using SteemPro Mobile

 3 months ago 

হ্যাঁ ভাই ফটোগ্রাফির জন্য অনেকবার পুরস্কার পেয়েছি ।সত্যিই এই প্রাপ্তিটা আমাকে আরো অনুপ্রেরণা দেয় ।সেজন্যই সুন্দর ফটোগ্রাফি করার চেষ্টা করি ধন্যবাদ মতামতের জন্য ‌

 4 months ago 

কিছু কিছু প্রাকৃতিক দৃশ্য অনেক চেষ্টার পরে দেখতে পাওয়া যায়। আমরা সবসময় চেষ্টা করলেও সেগুলো দেখতে পারি না। রমজান মাসের বিকেলে এইরকম জায়গাই সময় কাটানোর ব‍্যাপার টা আমার কাছে ভালো লেগেছে। সত্যি এইরকম উন্মুক্ত পরিবেশে প্রকৃতির মাঝে গেলে একেবারে মন ভালো হয়ে যায়। সূর্যকে নিয়ে বেশ ভালোই খেলা করেছেন দেখছি। আপনাদের করা ফটোগ্রাফি গুলো বেশ ক্রিয়েটিভ ছিল। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আসলে মাঠের মধ্যে গিয়ে এরকম সুন্দর মুহূর্ত উপভোগ করার মজাই আলাদা। যেটা প্রায় ই উপভোগ করা হয়ে থাকি। হয়তো অনেকে সেই সুন্দর মুহূর্ত উপভোগ করতে পারে না। সেজন্যই ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরলাম।

 4 months ago 

আপনি ছবি তুলতে তুলতে ক্লান্ত হয়ে পড়েছেন বিষয়টা যেনে মজা পাইলাম ভাই। আপনার ছোট ভাই সজিবের মত অনেকে আছে যারা ফেসবুকে ছবি ছাড়তে খুবই পছন্দ করে। আসলে অতিরিক্ত কোন কিছুই ভালো না সবকিছুর একটা নির্দিষ্ট সীমাবদ্ধ থাকা উচিত। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো খুবই অসাধারণ ছিল। আমার বাংলা ব্লগের কল্যাণে আমরা অনেকেই পূর্ব অভিজ্ঞতা ছাড়াই ফটোগ্রাফার হয়ে উঠেছি। 😃 ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ছোট ভাই ব্রাদার এত পরিমান জ্বালায় ছবি তোলার জন্য অতিষ্ঠ হয়ে যাই। সেজন্য এই কথাটা লিখলুম। তার পাশাপাশি সূর্যাস্তের মুহূর্তটা ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি।

 3 months ago 

অসম্ভব সুন্দর হয়েছিলো ভাই ফটোগ্রাফিটা।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার ফটোগ্রাফি আমার কাছে সব সময়ই ভালো লাগে। সূর্য অস্তের ফটোগ্রাফি গুলো দেখতে জাস্ট অসাধারন লাগতেছে। বিভিন্ন ধরণের এঙ্গলে ছবি গুলো তোলা জন্য দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগতেছে। ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে বেশ কষ্ট করে ফটোগ্রাফি গুলো করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 months ago 

আপনাদের কাছে ভালো লাগে বলেই সেজন্য চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার। যেটা আমাকে অনুপ্রেরণা দেয় সুন্দর মন্ত ব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ ভাই।

 4 months ago 

জসিম এবং সজীবকে নিয়ে বিভিন্ন অ্যাঙ্গেলের সূর্যের ছবি তুলেছেন। ঠিক বলেছেন ভাইয়া ফটোগ্রাফি করার অভ্যাস আমাদের কমিউনিটির সবার মধ্যেই রয়েছে ।ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সূর্যাস্তের এই দৃশ্যটি আমার অনেক বেশি পছন্দের। আর আপনি আজকে সূর্যাস্তের সময় অনেক দারুন দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রায় সময় আপনার ফটোগ্রাফি পোস্টগুলোর মধ্যেই সূর্যাস্তের ফটোগ্রাফি দেখতে পাই যেগুলো দেখতে অনেক বেশি ভালো লাগে। আজকের ফটোগ্রাফি গুলো নিয়ে আসলে কিছু বলার নেই দেখে একেবারে চোখ জুড়িয়ে গিয়েছে আমি অনেক বেশি মুগ্ধ হয়েছি আপনার আজকের ফটোগ্রাফি গুলো দেখে।

 3 months ago 

সবার কাছে সূর্যাস্তের মুহূর্তটি অনেক ভালো লাগে। যেটা উপভোগ করতে আমিও পছন্দ করি। আপনার কাছে আমার করা ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65744.86
ETH 3466.75
USDT 1.00
SBD 2.62