🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-২৩ || কয়েকটি ফুলের ফটোগ্রাফি ( ১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • কয়েকটি ফুলের ফটোগ্রাফি
  • ২৮, মার্চ ,২০২২
  • সোমবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ কয়েকটি ফুলের ফটোগ্রাফি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



GridArt_20220328_024743083.jpg


Device : A20s
ফুলের ফটোগ্রাফি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। ঋতুরাজ বসন্তের আগমন ঘটেছে। ঋতু পরিবর্তনের মাধ্যমে প্রকৃতি তার নতুন রূপে সৌন্দর্যতা নিয়ে হাজির হয়েছে ।যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে থাকে। বসন্তের এই মৌসুমের বিভিন্ন ধরনের ফুলের সৌন্দর্য তা দেখতে পাওয়া যায় ।যেটা আমি উপভোগ করতে খুবই ভালোবাসি। ফুলের সৌন্দর্য তা এমনিতেই আমাকে মুগ্ধ করে। ফুলের সৌন্দর্য উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। কয়েকটি ফুলের সুন্দর ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



20220301_164359-01.jpeg


Device : A20s
লাল গোলাপ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..


  • এটি একটি লাল গোলাপ যেটা ফোটার পর রক্তের মত লাল হয়ে থাকে ।ভালোবাসার মানুষকে গোলাপ ফুল দিতে সবাই পছন্দ করে। লাল গোলাপ ফুলটির সৌন্দর্যতা ভালো উপলব্ধি করতে পেরেছি। লাল গোলাপের ফটোগ্রাফির মাধ্যমে সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

20220301_164416-01.jpeg


Device : A20s
ফ্লোরিবুন্ডা ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..


  • ফ্লোরিবুন্ডা ফুল যা হলুদ ও হালকা লাল বর্ণের হয়ে থাকে । একটি ডালে একসাথে অনেকগুলো ফুল ফুটে থাকে। যেটা দেখতে খুবই চমৎকার যার সৌন্দর্যতা ভালোভাবে উপভোগ করতে পেরেছি ।ফুলটির সুন্দর ফটোগ্রাফি করে এর সৌন্দর্য বৃদ্ধি করার চেষ্টা করেছি ।আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

20220301_164503-01.jpeg


Device : A20s
সাদা ফ্লকস ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..


  • সাদা ফ্লকস ফুল এটি বিভিন্ন জাতের হয়ে থাকে। বিশেষ করে বৈশিষ্ট্য বেদে বিভিন্ন হরমোনের কারণে বিভিন্ন রঙের দেখা যায়। এই ধরনের ফুল আগে কখনো আমার দেখা হয়নি ।একটি নার্সারিতে গিয়ে যার সৌন্দর্য তা ভালোভাবেই উপভোগ করতে পেরেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।

20220301_164520-01.jpeg


Device : A20s
লাল ফ্লকস ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..


  • লাল ফ্লকস ফুল সাদা বর্ণের গুলো থেকে এগুলো বেশি সুন্দর। এই ফুলের পাপড়ি গুলো হাল্কা লাল বর্ণের হয়ে থাকে। মাঝামাঝি অবস্থানে অনেকটা বেশি লাল থাকে যার মাধ্যমে সৌন্দর্যতা ভালোভাবে ফুটে উঠেছে। যেটা উপভোগ করতে খুবই ভালো লেগেছে। আশা করি এই ফুলের সৌন্দর্য তা আপনাদের কাছে ভালো লাগবে।

20220301_164620-01.jpeg


Device : A20s
হলুদ রং এর প্রিমরোজ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..


  • হলুদ রং এর প্রিমরোজ ফুল গুলো দেখতে অনেক সুন্দর ।এই ফুলের গাছের কোন শাখা প্রশাখা নেই ।একটি মাত্র শাখায় একটিমাত্র ফুলে বিস্তৃত থাকে যেটা দেখতে অনেক সুন্দর লাগে। আমার কাছে ফলটি খুবই ভালো লেগেছে যার সৌন্দর্যতা ভালোভাবেই উপভোগ করতে পেরেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

20220301_164724-01.jpeg


Device : A20s
হলুদ কসমস
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..


  • এটি নাতিশীতোষ্ণ অঞ্চলে একটি শোভাময় উদ্ভিদ হিসাবে ব্যাপকভাবে চাষ করা হয় এবং অন্যান্য অঞ্চলে ছড়িয়ে ছিটিয়ে বন্য অঞ্চলে এটি প্রতিষ্ঠিত হয়েছে। আমার কাছে এই ফুলটি দেখতে অনেক ভালো লেগেছে। এর আগে কখনো এই ধরনের ফুল দেখা হয়নি। নার্সারিতে গিয়ে ভিন্ন ভিন্ন ফুলের সাথে পরিচিত হতে পেরে খুবই ভালো লাগলো।

20220301_164757-01.jpeg


Device : A20s
প্রিমরোজ ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..


  • প্রধানত গুল্মজাতীয় ফুলের উদ্ভিদের একটি প্রজাতি। এর মধ্যে রয়েছে ব্যাংক ও প্রান্তের পরিচিত বন্য ফুল, প্রিমরোজ। এই ফুলটি বিভিন্ন জাতির হয়ে থাকে। এই ধরনের ফুলের সৌন্দর্য তা উপভোগ করতে খুবই ভালো লাগে। আমার কাছে এই ফুলটির সৌন্দর্য খুবই ভালো লেগেছে ।অনেকগুলো জাতের রয়েছে যার মধ্যে এটি দেখতে অনেক সুন্দর ।আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 3 years ago 

আপনি দারুন ফটোগ্রাফি করেছেন আপনার প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আপনি প্রতিটি ফুলের সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ফুলের সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই ভালোবাসি সেই থেকেই ফটোগ্রাফি গুলো করা ধন্যবাদ আপনাকে মামা।

 3 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ফুলের ফটোগ্রাফি করেছেন। সব গুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

এমনিতেই প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করি ফুলের ফটোগ্রাফি করে শেয়ার করার চেষ্টা করেছি আপনাদের কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ।

 3 years ago 

ফুল আমার অনেক ভালো লাগে সেটা যে ফুলি হয়ে থাকুক না কেন। আপনি অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে লাল ফ্লকস ফুলের ফটোগ্রাফি টা। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

হ্যাঁ ফুলের সৌন্দর্য তা সবাই উপভোগ করতে পছন্দ করে আপনার কাছে আমার কোন ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও ফুলের সমারোহ। বেশ সুন্দর। ছবিগুলো আমার কাছে ভালোই লাগছে।প্রিমরোজ এই প্রথম মনে হয় দেখলাম।তাছাড়া সাদা নয়নতারাটাও বেশ সুন্দর। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার কাছে ফুলের সমারোহ অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু এই ধরনের ফুলের সাথে পরিচিত হতে পেরে আমি অনেক খুশি হয়েছিলাম সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

ভাইয়া দারুন কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ। কেননা দেখার মত ছিল। প্রত্যেকটা ফটোগ্রাফি সাথে সুন্দর উপস্থাপনা করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

আমি ফটোগ্রাফি করতে ভালোবাসি আজ কিছু ফুলের ফটোগ্রাফি করেছি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

খুবই সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। ফুলে ফটোগ্রাফির দেখতে আমার খুবই ভালো লাগে। ফুল দেখলে বিতর থেকে মায়া ও ভালোবাসা জন্মায়। আমি নিজেও বিভিন্ন নাস্তা দিতে গিয়ে ফুলের ফটোগ্রাফি করে থাকি। খুব সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন আপনি। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

হ্যাঁ ফুল হলো ভালোবাসা ও সৌন্দর্যের প্রতীক যেটা সবাই পছন্দ করে থাকে আপনার কথাগুলো অনেক ভালো লেগেছে এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

বাহ চমৎকার লাগল আপনার সবগুলো ফটোগ্রাফি ভাই।খুবই সুন্দর ভাবে বর্ণনার মাধ্যমে উপস্থাপন করেছেন। তবে ফুলের ফটোগ্রাফি সত্যি আমার কাছে ভীষণ ভালো লাগে।ধন্যবাদ ভাই এতো সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 3 years ago 

আপনার কাছে চমৎকার লেগেছে আমার করা ফুলের ফটোগ্রাফি গুলো জেনে খুশি হলাম চেষ্টা করি সুন্দর ভাবে উপস্থাপনা করে আপনাদের মাঝে শেয়ার করা ধন্যবাদ।

 3 years ago 

আপনি অনেক দক্ষতার সাথে দারুন সব ফুলের ছবি তুলেছিলেন আর সেগুলো আমাদের সাথে শেয়ার করেছেন। ছবিগুলো দেখে বুঝা যাচ্ছে একদম স্পষ্ট আর স্বচ্ছ। আপনার ফটোগ্রাফি করার দক্ষতা বেশ ভালো সেটা ছবি দেখলেই বোঝা যায়।

 3 years ago 

এমনিতেই ফুলের সৌন্দর্য তা ভরপুর থাকে চেষ্টা করেছি ফুল গুলো সুন্দর ফটোগ্রাফি করার আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার পরবর্তী চমকের অপেক্ষায় রইলাম ভাই।

 3 years ago 

ইনশাল্লাহ চেষ্টা করব আরও ভালো ফটোগ্রাফি করে আপনাদের মাঝে তুলে ধরার অপেক্ষায় থাকেন সুদিন চলে আসবে।

 3 years ago 

প্রতি সপ্তাহে আপনার পোস্ট গুলো ফলো করলেই বোঝা যায় আপনি প্রতি সপ্তাহে একটা করে ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন। আপনার ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লাগে। আপনি দক্ষ একজন ফটোগ্রাফার যা আপনার পোষ্ট দেখলে বুঝা যায়। শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

হ্যাঁ আমি প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট করে থাকি যেটা করতে আমি খুবই পছন্দ করি আপনাদের কাছে ভালো লাগায় আমি ধন্য সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

আপনি কিছু চমৎকার ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাই। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে আমার গোলাপ ফুল খুবই পছন্দের। অনেক ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল।

 3 years ago 

হ্যাঁ ভাইয়া আজ কিছু সুন্দর ফুলের ফটোগ্রাফি করার চেষ্টা করেছি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম ভাই চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার এমনিতে ফুলের সৌন্দর্য আমাকে মুগ্ধ করে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 62068.40
ETH 2417.32
USDT 1.00
SBD 2.56