🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-৩|| একটি দিনের সুন্দর কিছু ফটোগ্রাফি (১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • একটি দিনের সুন্দর কিছু ফটোগ্রাফি
  • ৩, অক্টোবর ,২০২১
  • রবিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা
ফটোগ্রাফি পর্ব নিয়ে হাজির হয়েছি। এটা আমার তৃতীয় পর্বের ফটোগ্রাফি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।


ফটোগ্রাফি আমার সখ আমি সখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। আজ আমি একটি দিনের বিভিন্ন ধরনের দৃশ্য পটভূমি তুলে ধরবো।

#১

IMG_20211001_152702-01.jpeg


দুপুর বেলার সৌন্দর্যতা
Device: A20s
অবস্থান:https://w3w.co/parroted.mapmaking.wraparound


  • দুপুর বেলার প্রাকৃতিক সৌন্দর্যতা অন্যান্য দিন থেকে কিছুটা আলাদা ছিল। বিজ্ঞানীদের ধারণা মতে, মানুষ তার চোখ দ্বারা আকাশের দিকে তাকালে চোখের দৃষ্টি সীমার বাইরে যেটা দেখতে পায় সেটাই হলো নীল আকাশ। আর সেই নীল আকাশের সৌন্দর্যতা সবসময় দেখা যায় না। নীল আকাশের নিচেই অবস্থিত সাদা আকাশ। যেটা জলীয় বাষ্পের দ্বারা সৃষ্টি। এভাবেই আকাশের সৌন্দর্য পরিলক্ষিত হয়।

#২

IMG_20210919_105425-01.jpeg


নদীতে খ্যাউ জাল ফেলার দৃশ্য
Device: A20s
অবস্থান:https://w3w.co/parroted.mapmaking.wraparound


  • বাংলাদেশ নদীমাতৃক দেশ। এদেশে অসংখ্য নদীনালা রয়েছে। এই নদীনালার উপর অনেকের জীবন জীবিকা নির্বাহ করে। আর এসব নদী থেকে জেলেরা বিভিন্নভাবে মাছ সংগ্রহ করে। আবার কেউ সখ হিসেবে মাছ মারতে পছন্দ করে। বিকেল মুহূর্তে নদীর পারে বসে থাকা অবস্থায় একজন লোক খ্যাউ জাল দিয়ে মাছ মারছেন নদীতে। মাছ মারার দৃশ্য আমার কাছে খুবই ভালো লাগছিল।

#৩

20210701_163154-01.jpeg


বৃষ্টির পানিতে ব্যাঙের উল্লাস
Device: A20s
অবস্থান:https://w3w.co/parroted.mapmaking.wraparound


  • সচারাচর ব্যায়ো ব্যাঙের সবসময় দেখা যায় না। তারা বর্ষাকালীন সময় ব্যতিত বিভিন্ন গর্তে লুকিয়ে থাকে। আষাঢ় মাসে বাংলাদেশে প্রচুড় বৃষ্টিপাত হয়।সেই সময় তারা দৃশ্যমান হয়।বছরের মধ্যে একটি মৌসুমে তাদের উপস্থিতি পরিলক্ষিত হয়। বৃষ্টি পড়ার সাথে সাথেই তারা বাইরে বেরিয়ে আসে। তারা একসঙ্গে ডাকতে শুরু করে বছরের হিসেব মনে হয় মিটিয়ে নিচ্ছে। ছোট বেলায় তাদের ডাক শুনে খুব ভয় পেতাম।

#৪

20210718_094227-01.jpeg


শামুকের সৌন্দর্যতা
Device: A20s
অবস্থান:https://w3w.co/parroted.mapmaking.wraparound


  • বর্ষাকালীন মৌসুমে নদীতে ভরপুর পানি থাকে। সবই প্রকৃতির খেলা।বর্তমান নদীতে পানির পরিমাণ খুবই কম।প্রায় হাটু পানি। নদীতে অনেক শেওলা জেগে ওঠেছে তার সাথে মিঠা পানির প্রাণীও দেখতে পারা যায়। এইযে দেখছেন একটি ঘাসের সাথে লেগে আছে শামুক।পানি কম থাকায় বিলীন হয়ে যাওয়ার অবস্থা। আমি শামুকটিকে ফটোবন্দি করে ফেলি।খুবই ভালো লাগছিল আমার কাছে তাই শেয়ার করলাম।

#৫

20210604_072752-01.jpeg


প্রজাপ্রতির রুপচর্চা
Device: A20s
অবস্থান:https://w3w.co/parroted.mapmaking.wraparound


  • প্রজাপতির সৌন্দর্য আমাকে মুগ্ধ করে। প্রজাপতি যখন ডানা মেলে উড়তে থাকে তখন তার রুপের বর্হিপ্রকাশ ঘটে।প্রজাপতির গায়ে ডোরাকাটা সাজ গুলো অসাধারণ। বিভিন্ন ধরনের প্রজাপতির সাথে আমরা পরিচিত যেগুলো সচরাচর চোখে পড়ে।এখন মাঠে বিভিন্ন ধরনের ফসল আবাদ করা হয়। মাঠ ভড়া ফসলের সমাহার বিভিন্ন ধরনের প্রাণীর উপস্থিতি। তার মধ্যে প্রজাপতির রুপরেখা বহমান।যা আমার কাছে খুবই ভালো লাগে।

#৬

20210604_093647-01.jpeg


সবুজ পাতায় সবুজ ঘাসফড়িং
Device: A20s
অবস্থান:https://w3w.co/parroted.mapmaking.wraparound


  • মাঠের চারপাশে সবুজের রং দ্বারা পরিবেষ্টিত। প্রকৃতির অন্যরকম রুপরেখা বহমান রয়েছে। প্রকৃতির সৌন্দর্য প্রতীক বললে ভুল হবে না। মাঠে ফসলের সাথে সাথেই পোকামাকড় এর আনাগোনা। কোন পোকা ফসলের জন্য উপকার আবার কোনটা ক্ষতিকর। পাটের সবুজ পাতায় বসে আছে সবুজ রং এর ঘাসফড়িং। আবাদি ফসলের পাতা খেয়ে এরা জীবন ধারণ করে। পাটের পাতা খাওয়ার প্রস্তুতি চলছে সেই মুহূর্তে ক্লিক করে পেললাম।

#৭

20210727_165829-01.jpeg


নদীতে কাটানো সুন্দর মুহূর্তের দৃশ্য
Device: A20s
অবস্থান:https://w3w.co/parroted.mapmaking.wraparound


  • আমি নৌকায় ঘুরতে খুবই ভালোবাসি।কারণ নৌকায় ঘুরাঘুরি সময় প্রকৃতির সৌন্দর্য ভালোভাবে উপভোগ করা যায়। নদীতে ভরপুর পানি চারপাশে শুধু নদীর অস্তিত্ব বিরাজমান। আমি প্রতিনিয়ত নদীতে ঘুরতে থাকি।আপানার ছবিতে নৌকা চালানোর দৃশ্য দেখতে পারছেন। নৌকাটি ময়ূরী নামে পরিচিত। দেখলাম খুবই ভালো লেগেছে নৌকা চালানোর দৃশ্য।

#৮

IMG_20211001_175131-01.jpeg


সন্ধ্যা কালীন মুহূর্তের দৃশ্য
Device: A20s
অবস্থান:https://w3w.co/parroted.mapmaking.wraparound


  • সন্ধ্যা কালীন মুহূর্তের দৃশ্য কার না ভালো লাগে। আমি সন্ধ্যার মুহূর্ত প্রতিনিয়তই উপভোগ করতে থাকি। সূর্য যখন পূর্ব দিক থেকে পশ্চিম দিকে অস্ত যায় তখন লালচে আকার ধারণ করে। এটা আমার কাছে সন্ধ্যার মুহূর্তের সবচেয়ে বড় সৌন্দর্য। এভাবেই সূর্য এর দিনের কাজের পরিসমাপ্তি ঘটে।আপনাদের সাথে সন্ধ্যা কালীন মুহূর্ত শেয়ার করলাম।

#৯

IMG_20210922_203301-02.jpeg


চাঁদের আলোর হাতছানি
Device: A20s
অবস্থান:https://w3w.co/parroted.mapmaking.wraparound


  • রাত ও দিন একে-অপরের পরিপূরক। রাত ও দিনের সৌন্দর্য কিন্তু ভিন্নতা আছে। দিনের বেলায় প্রকৃতির সৌন্দর্য সমাহার বিরাজমান রয়েছে। সূর্যেরআলোর উপস্থিতিতে প্রকৃতির সৌন্দর্যতা বৃদ্ধি পায়। আবার রাতের সৌন্দর্যও সময় ভেদে ভিন্ন হয়। দিনের মুহুর্ত শেষে রাতের হাতছানি সূর্য ডোবার সাথে সাথেই চাঁদের উপস্থিতি। চাঁদের উপস্থিতিতে একটু হলেও দিনের আলোর অনুভূতি উপভোগ করা যায়।

Cc:@rex-sumon

ধন্যবাদ সবাইকে

Sort:  

আপনার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। সুন্দর করে ধাপে ধাপে বর্ণনা দিয়েছেন প্রত্যেকটা ছবির। শুভেচ্ছা ও অভিনন্দন ভাইয়া আপনার জন‍্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErM3g8ictxJvuLy29S4Hk9A657NqqGvb4j99gdYXc1hZxs3Tbj1fCv9Z7LdhCWzAudz4nE16jT73dJvurtUKjEYa3bMTb1uDUEcn.jpeg

এই ২ং নম্বর ছবিটি আমার খুবই ভালো লেগেছে। এত সুন্দর ভাবে আপনি ক্লিক করেছেন তা দেখার মত ছিল।আসলেই ভাই আপনার প্রশংসা করতেই হয় ছবিগুলো দেখে আর চোখ ফেরানো যাচ্ছে না আকাশ কি সুন্দর
ব্যাং পানির ভিতর খেলা খেলছে অনেক মনমুগ্ধকর দৃশ্য। নদীর ভেতর আপনারা মজা করছেন অনেক মনমুগ্ধকর দৃশ্য। অন্ধকারে সূর্যের ছবি তুলছেন এককথায় অসাধারণ ছিল ভাই।

 3 years ago 

এতো সুন্দর মন্তব্য করেন জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

দেখেই বোঝা যাচ্ছে আপনি সর্বোচ্চ পরিশ্রম দিয়ে ফটোগ্রাফি গুলো সংগ্রহ করেছেন। নীল আকাশ এবং জলের মাছ ধরার দৃশ্য দুইটি বিষয়ে আমার কাছে খুবই ভালো লেগেছে।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। প্রতিটি ছবির খুব সুন্দর বর্ণনা দিয়েছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে ।প্রকৃতির ছবি এমনিতেই দেখতে খুবই অসাধারণ লাগে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর মতামতের জন্য ধন্যবাদ আপনাকে।

ফটোগ্রাফি গুলো পেশাদার ফটোগ্রাফারকেও হার মানায়।

 3 years ago 

তাই নাকি ভাই 😍😍

রিপন ভাই ছবিগুলা সুন্দর হইছে, শুভকামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ।

 3 years ago 

দারুন সব ফটোগ্রাফি করেছেন ভাই। মাছ ধরার ছবি টা চমৎকার হয়েছে। অনেক অনেক শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে ভাই। আপনার ফটোগ্রাফির হাত অনেক ভালো সাথে অনেক সুন্দর করে বর্ননা দিয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও আপনিতো অনেক সুন্দর ফটোগ্রাফি পোস্ট করেছেন। প্রতিটি ছবি অনেক মনোমুগ্ধকর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

সুমতামতের জন্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64364.24
ETH 3416.30
USDT 1.00
SBD 2.48