🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-৩৭ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য( ১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ০৬, জুলাই ,২০২২
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব সাঁইত্রিশ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



GridArt_20220706_134836926-01.jpeg


Device : A20s
প্রকৃতির অপরুপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG-20220531-WA0002-01.jpeg


Device : A20s
আকাশের অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আকাশের অপরূপ সৌন্দর্য সব সময় এক রকম থাকে না বিভিন্ন সময় বিভিন্ন রকম থাকে। বিশেষ করে বর্ষাকালীন মৌসুমে আকাশের সৌন্দর্যতা বেশি থাকে। আকাশ মেঘাচ্ছন্ন এবং সাদা আকাশের ভিড়ে অতি সন্নিকটে চলে আসে। যেটার সৌন্দর্যতা উপভোগ করতে আমার কাছে খুবই ভালো লাগে। প্রকৃতির সৌন্দর্য বৃদ্ধি করে আকাশের সৌন্দর্য এবং নীল আকাশ দেখতে খুবই ভালো লাগে। সবুজ প্রকৃতির মাঝে অন্যরকম একটা সৌন্দর্য ফুটে ওঠে ।

#২

20220703_100842-01.jpeg


Device : A20s
আকাশের প্রতিরূপ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই ছবিটি তোলার সময় হঠাৎ করেই মাথায় একটি বিষয়ে কাজ করছিল। আমি সকালে ঘুম থেকে উঠে যখন ফ্রেশ হতে যাবো সেই মুহূর্তে প্লাস্টিকের বালতির ভিতরে ভর্তি পানির উপর আকাশের অপরূপ সৌন্দর্যের প্রতিছবি দেখতে পাই সত্যিই সেটি দেখতে অনেক ভালো লাগছিল সাথে সাথে ঘর থেকে মোবাইল নিয়ে এসে সেই সৌন্দর্যটি ক্যামেরা বন্দি করার চেষ্টা করি। অনেকবার চেষ্টা করে খুব সুন্দর করে এটি ক্যামেরা বন্দি করেছি। মনে হচ্ছে মোবাইল মাটিতে সমতলভাবে রেখে ছবিটি তোলা হয়েছে ।

#৩

20220617_172638-02.jpeg


Device : A20s
বৃষ্টিময় স্টেশনের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



অনেকদিন আগে আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম ট্রেন ভ্রমণ করব। সেই উদ্দেশ্যে আমরা কিছুদিন আগে বেরিয়ে ছিলাম ট্রেন ভ্রমণ করতে। আমরা প্রথমে স্টেশনে আসা মাত্রই আকাশ মেঘাচ্ছন্ন দেখায় মনে হচ্ছে কিছুক্ষনের মধ্যে বৃষ্টি নামবে ।স্টেশনের ট্রেন পৌঁছাতে না পৌঁছাতেই বৃষ্টি নেমে আসে আমরা খুব তাড়াতাড়ি করে ট্রেনে উঠে পড়ি। আমাদের যাত্রা ছিল এক ঘন্টা পথ আমাদের যাত্রাপথে সম্পূর্ণটা সময়কাল ধরে বৃষ্টি হয় । স্টিশনে অবস্থানকালে প্রচুর বৃষ্টিপাত হয় সেই দৃশ্যটি সত্যি উপভোগ করতে মিস করিনি।

#৪

20220519_091259-01.jpeg


Device : A20s
রাখালের মাঠে গরু চরানো
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বর্তমান বর্ষাকালেই সময়ে চারিদিকে নদী নালার শাখা প্রশাখায় পানির আগমন ঘটে থাকে। কৃষি জমিগুলো বর্ষার সময় শুধু পানিতেই পূর্ণ থাকে । এইতো রাখাল তার গরু মাঠে চড়ানোর মুহূর্তে ছোট্ট একটি নিচু জায়গা দিয়ে নিয়ে যাওয়ার পথে সেখানে বর্ষার পানি আগমন ঘটেছে। এখনো তেমন একটা বেশি পানি হয়নি তাদের খাবারের জন্য মাঠের উদ্দেশ্যে রওনা দিয়েছে । রাখালদের হয়তো আর কিছুদিনের মধ্যে মাঠে গরু চালানো হবে না তখন তাদের জন্য খুবই কষ্টদায়ক হয়ে যাবে।

#৫

20220513_180748-01.jpeg


Device : A20s
মেঘাচ্ছন্ন আকাশে বৃষ্টির আগমন
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই তো কিছুদিন আগে নদীতে ঘুরতে যাওয়ার মুহূর্তেই আকাশ মেঘাচ্ছন্ন দেখায়। আসলেই বর্ষাকালের সময়ে কখন যে আকাশ মেঘাচ্ছন্ন আবার কখন পরিষ্কার সেটা বোঝাই যায় না। যে কোন মুহূর্তে বৃষ্টির আগমন ঘটতে পারে উত্তর দিক থেকে আকাশ মেঘাচ্ছন্ন দেখাচ্ছিল। চারিদিকে অন্ধকার নেমে এসেছে মনে হচ্ছে কিছুক্ষনের মধ্যেই সন্ধ্যার পর শেষ হবে। তাই বৃষ্টি হয় সেই মুহূর্তটা নদীর পাড় থেকে ভালই উপভোগ করেছি। যেটা আমার কাছে খুবই ভালো লেগেছিল। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে ।

#৬

20220618_182104-01.jpeg


Device : A20s
সূর্যাস্তের মুহূর্ত
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। যেটা উপভোগ করা হয়ে থাকে বিশেষ করে নদীর পাড়ে গিয়ে। এই মুহূর্তটা উপভোগ করতে বেশি ভালো লাগে ।কারণ নদীর পাশে চারিদিকে খোলা জায়গা সূর্য অস্ত চলে যায় লালচে আকারের অপরূপ সৌন্দর্য প্রকাশ করে থাকে। যেটা উপভোগ করতে খুবই পছন্দ করি। সূর্য ডুবে গিয়েছে তবুও সূর্যের রস্মির আকার ধারণ সেটা রয়ে গিয়েছে। এই সৌন্দর্য উপভোগ করতে আমার কাছে বেশি ভালো লাগে।

#৭

IMG-20220706-WA0005-01.jpeg


Device : A20s
সকাল ভোরের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এরকম কোন দৃশ্য দেখলে মুগ্ধ হওয়াটাই স্বাভাবিক ।সন্ধ্যাকালীন সময়ে সূর্যাস্তে চলে যায় আকাশের এই লালচে আঁকার দারণ যেটা সত্যিই উপভোগ্য ছিল। সব সময় এই ধরনের মুহূর্ত উপভোগ করা হয় না। বিশেষ করে বর্ষাকালীন সময়ে এই সৌন্দর্যটা মাঝে মাঝে দেখতে পাওয়া যায়। এইতো নদীর তীরে গিয়ে এই সুন্দর দৃশ্যটি উপভোগ করেছিলাম। মনে হচ্ছে আকাশে আগুনের শিখা দাউ দাউ করে জ্বলছে এবং কালো ধোয়ার পরিবেশের সৃষ্টি হয়েছে। সত্যিই সেটা আমাকে অবাক করেছিল। আশা করি আপনাদের কাছে এই দৃশ্যটি উপভোগ করতে খুবই ভালো লাগবে ।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

আসলেই ৭ নম্বার দৃশ্যটা দেখে মুগ্ধ হয়ে গেলাম, আপনি খুব সুন্দর ছবি তোলেন।আপনার প্রত্যেকটি ছবিই বেশ সুন্দর হয়।আকাশের অপরূপ সৌন্দর্য জাস্ট অবসাধারন।ধন্যবাদ

 2 years ago 

যেটা দেখে আমিও মুগ্ধ হয়েছিলাম সত্যিই দৃশ্যটি উপভোগ্য ছিল।

 2 years ago 

আপনি প্রতিনিয়ত ক্ষুদ্রতম সাপোর্ট দিয়ে চলেছেন যেটা আমাদের জন্য অনেক বড় পাওয়া।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে। এখনকার আবহাওয়ায় আকাশ অনেক পরিষ্কার থাকে এই জন্য আকাশের ফটোগ্রাফি করলেও ভালো লাগে। গরু চরানোর যে মুহূর্তটা ফটোগ্রাফি করেছেন আমার কাছে অসাধারণ লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রত্যেকটা ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে খুশি হলাম আসলেই বর্তমানে আবহাওয়া খুবই সুন্দর সেজন্য ভালো লাগে।

 2 years ago 

প্রতিটি ফটোগ্রাফি এত সুন্দর হয়েছে আমি আসলে বিশ্বাস করে উঠতে পারছি না। এগুলো যে আপনি ছবি তুলেছেন। দুর্দান্ত ফটোগ্রাফি হয়েছে আকাশের ফটোগ্রাফি এবং রেলস্টেশনের বৃষ্টিময় ফটোগ্রাফিটি। আমার অনেক বেশি ভালো লেগেছে আপনাকে অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি বিশ্বাসই করতে পারছেন না এগুলো আমি তুলেছি কি আর করার চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করা ধন্যবাদ।

 2 years ago 

দারুন সব ফটোগ্রাফি দিয়ে আপনার পোস্ট সাজিয়েছেন খুবই ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলা বিশেষ করে নীল আকাশ সাদা মেঘের ফটোগ্রাফি গুলা সব থেকে বেশি ভালো লেগেছে

 2 years ago 

আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করে থাকেন যেগুলো আমার কাছে খুবই ভালো লাগে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। ভোরের প্রকৃতির অপরূপ সৌন্দর্য আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। এছাড়াও স্টেশনের বৃষ্টি ভেজা প্রকৃতির ফটোগ্রাফিটি ও আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হয় যেন প্রফেশনাল ফটোগ্রাফার এই ফটোগ্রাফি গুলো করেছে। সত্যি ভাইয়া আপনার ফটোগ্রাফি যতই দেখি ততই মুক্ত হয়ে যাই। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

স্টেশনের বৃষ্টিময় দৃশ্যটি আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম যেটা আমিও অনেক সুন্দরভাবে তুলে ধরেছি।

 2 years ago 

ভাই আপনি আসলেই ফটোগ্রাফিত বস। আপনার ফটোগ্রাফি গুলো সব সময় অসাধারণ হয়ে থাকে। বিশেষ করে আজকে ট্রেন লাইনের ছবিটি আমার কাছে সব চেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কি যে বলেন ভাইয়া চেষ্টা করি ফটোগ্রাফি করার যেটা করতে আমি খুবই ভালোবাসি সেই থেকেই ফটোগ্রাফি করা।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ হয়েছে। চমৎকার দেখাচ্ছে প্রতিটি ফটোগ্রাফি। অনেক ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আমার কাছে ৩,৪ এবং ৭ নং ফটোগ্রাফি গুলো অনেক বেশি ভালো লেগেছে। এভাবেই এগিয়ে যান ভাইয়া। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমি ভালবাসি যেটা খুবই পছন্দ করি আপনাদের কাছে ভালো লাগে যেটা আমার জন্য অনেক বড় পাওয়া।

 2 years ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফি খুবই চমৎকার লাগলো আমার কাছে। সত্যি আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি করে থাকেন। বিশেষ করে আমার কাছে সন্ধ্যাবেলা সূর্য বুধবার ফটোগ্রাফি খুব অসাধারণ লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

চেষ্টা করি ভালো কিছু ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার যেগুলো আপনারা উপভোগ করতে পারেন ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও ভাইয়া অসাধারণ সব ফটোগ্রাফি শেয়ার করেছেন আজকে। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখার মত ছিল। আপনি আসলে খুব ভালো ফটোগ্রাফি করেন একদম প্রফেশনাল ফটোগ্রাফারের মত। ভাইয়া আপনার ২ নাম্বার ফটোগ্রাফিটি দেখে আমি বুঝতে পেরেছি এটি একটি বালটির ভিতরে পানির মধ্যে তোলা একটি ছবি তারপর আপনার পোস্টটা পড়ে দেখলাম আপনিও এটাই লিখেছেন সত্যিই অসম্ভব সুন্দর ফটোগ্রাফি করেন আপনি। আর ৭নাম্বার ফটোগ্রাফি দেখে তো আমি একদম মুগ্ধ হয়ে গেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

দুই নাম্বার ফটোগ্রাফিটি আপনি বুঝতে পেরেছেন যেটা আমার কাছে অনেক ভালো লাগলো আপু সত্যিই যেটা অটোমেটিক্যালি মাথায় চলে এসেছে এভাবে ফটোগ্রাফি করতে হবে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61110.96
ETH 2649.39
USDT 1.00
SBD 2.58