শেয়ার করো তোমার জীবনের প্রথম প্রেমের অনুভূতি || আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-২০

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • ভালোবাসার অনুভূতি
  • ২৪, জুলাই ,২০২২
  • রবিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি জীবনের প্রথম ভালবাসার অনুভূতির গল্প শেয়ার করছি । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



আমি মনে করি গল্প মানেই কোন বাস্তব চরিত্র বা ঘটনার সাথে পরিচিত হওয়া।জীবনের ইতি হয়ে যাবে কিন্তু থেকে যাবে স্মৃতি বিজরিত অতীত বা জীবনের গল্প। ভালোবাসা শব্দটির সাথে প্রতিটি মানুষের অনেক স্মৃতি বিজড়িত অনুভূতির গল্প লুকিয়ে আছে। সেই অনুভূতিগুলো শুধুই স্মৃতি হয়ে রয়ে যাবে। ভালোবাসা একটা আবেগের জায়গা, সেই আবেগের স্থান সবার কাছে শ্রেষ্ঠ হয়ে থাকে। যেটা বলে প্রকাশ করা যাবে না।

love-story-3060241__480.webp

Source

গল্প - জীবনের প্রথম প্রেমের অনুভূতি



তাহলে চলুন গল্পটি শুরু করি


প্রতিটি মানুষই একটি বয়সের ধারাবাহিকতায় প্রেমে পড়ে থাকে। মানুষ কখন প্রেমে পড়ে সেটা বুঝতেই পারে না। একজনের প্রতি ভালোলাগা থেকেই ভালোবাসা বিষয়টি জন্ম হয়। যেটা প্রতিটা মানুষের জীবনে একবার হলেও আসে। সেই অনুভূতিটা জীবনের সেরা অনুভূতি হয়ে থাকে। ছোটবেলা থেকেই অনেক লাজুক প্রকৃতির ছিলাম সেজন্য মেয়েদের দেখে খুবই লজ্জা পেতাম। এই লজ্জাবোধ কোথায় থেকে জন্ম হয়েছিল সেটা আমি নিজেও জানিনা। স্কুল লাইফের শুরু থেকেই মেয়েদের থেকে সব সময় দূরে থাকার চেষ্টা করতাম। ক্লাসরুমে মেয়েদের আড্ডা দেওয়া দেখলে আমি ক্লাস থেকে বেরিয়ে স্কুলের কোন এক জায়গায় গিয়ে নিজের মতো করে থাকতাম। এইভাবে আমার হাই স্কুল লাইফ চলতে থাকে যেটা আমার বন্ধুরা ঠিকই বুঝে ফেলেছিল। তারা আমাকে অনেক বলত এত লজ্জা কিসের সকলেই তো বন্ধুবান্ধব এখানে লজ্জা পাওয়ার কোন কারণ নেই। তবুও সেই কথার গুরুত্বটা আমার কাছে একদমই ছিল না। সেই লজ্জা বোধ কেটেছিল ক্লাস টেনে পড়া কালীন সময়ে।

cloud-2436676__480.webp

Source

একদিন হঠাৎ স্কুলে একটু দেরি করে এসেছিলাম কিন্তু ক্লাসে ঢুকে দেখি শুধু বান্ধবীরাই ক্লাসে বসে আছে। আমার সকল বন্ধুরা ক্লাসে নেই আমি তো অবাক হয়ে গিয়েছিলাম। এখন আমি কি করি ক্লাস রুমে ঢুকে খুবই লজ্জা পেয়েছিলাম তবুও তাড়াতাড়ি করে বেঞ্চের উপর আমার ব্যাগ রেখে আমি খুব দ্রুতই রুম থেকে বেরিয়ে যাওয়ার চেষ্টা করছি। আমার বান্ধবীরা সেটা দেখতে পেয়ে আমাকে থামতে বলে। আমি থেমে যাই সেই লজ্জাবোধটা সত্যিই আমাকে অনেকটা দুর্বল করে ফেলেছিল। আমি ঘামতে শুরু করি। তারা আমাকে জিজ্ঞেস করে তোর এত লজ্জা কিসের আমরা তো তোর বান্ধবী এখানে লজ্জা পাওয়ার কোন কারণ নেই সেই দিন থেকে মেয়েদের প্রতি যে লজ্জাবোধ ছিল কিছুটা দূর হয়ে যায়। সত্যিই মানুষের সাথে কথা বললে দুজনের মধ্যে যে ভীতিটা কাজ করে সেটা দূর হয়ে যায়। সেদিনের পর থেকে মেয়েদের প্রতি যে লজ্জাবোধ সেটা ক্রমশই কমতে থাকে। স্কুল লাইফ শেষ হবার পর সেই লজ্জাবোধ আর থাকে না।

chess-1090862__480.webp

Source

সবেমাত্র এসএসসি পাস করেছি এখন কলেজ লাইফে যেতে হবে। আমার অনেক বন্ধুই প্রেম করেছে আমি তাদের প্রেমের অনেক গল্প শুনেছি সেগুলো শুধু শুনতাম কিন্তু সেগুলো শোনার মাধ্যমে অনেক লজ্জা পেতাম। আমার এইচএসসি পরীক্ষার কয়েক মাস আগে কলেজে যাওয়ার মুহূর্তে একটি মেয়েকে দেখে অনেক ভালো লাগে। যেহেতু কলেজ এবং স্কুল এর দূরত্ব আধা কিলোমিটার ছিল সচরাচর কলেজে যাওয়ার সময় স্কুলের অনেক মেয়েদের সাথে দেখা হতো। মেয়েটি এই স্কুলে নতুন ভর্তি হয়েছিল তার প্রথম দেখাতেই একটু ভালো লাগা কাজ করে। প্রায় কলেজে যাওয়ার সময় তার সাথে দেখা হতো এভাবে অনেক দিন যাবৎ এভাবে দেখা হতে থাকে। তাকে প্রথম দেখার পর থেকেই মনের ভিতরে একটা ভালো লাগা কাজ করে। সেই ভালোলাগার অনুভূতিটা সব সময় মনে পড়ে দুজনের দূরত্বের মাঝে এই অনুভূতিটা মনে পড়া এটাই মনে হয় পৃথিবীর ভালোবাসার সেরা অনুভূতি।

love-3187623__340.webp

Source

কিছুদিন পরে মেয়েটি বুঝতে পারে আমি তাকে পছন্দ করি। আমি তাকে দেখার জন্য কলেজে যাওয়ার আগ মুহূর্তে রেডি হয়ে কলেজের উদ্দেশ্যে রওনা দিতাম। ঠিক সাড়ে নয়টার দিকে সে স্কুলের উদ্দেশ্যে রওনা হতো স্কুল এবং কলেজের মাঝামাঝি পর্যায়ে তার সাথে আমার প্রায়ই দেখা হতো। এই সকল ঘটনার পর থেকে তার কথায়ই আমার সব সময় মনে পড়ে, কেন জানি তার উপর অনেক ভালোলাগা ভালোবাসার বিষয়টি উপলব্ধি করতে পারি। এ বিষয়টি নিজের মধ্যে আর গোপন রাখতে পারছিলাম না আমার বন্ধুদের সাথে শেয়ার করার চেষ্টা করি। আমার বন্ধুরা আমার কথা শুনে তো অবাক হয়ে গিয়েছে যে ছেলে মেয়েদের দেখে লজ্জা পেতো সে প্রেমে পড়েছে সত্যি তাদের কাছে অবাক হওয়ার কথা ছিল। তাদের সাথে শেয়ার করার পর তারা আমাকে সাপোর্ট করতে থাকে। যেভাবেই হোক এটা সফল করতেই হবে। এইদিকে আমার এইচএসসি পরীক্ষার সময় চলে এসেছে । এই প্রেমের অনুভূতির কারণে আমার লেখাপড়া একদমই নষ্ট হয়ে গিয়েছিল। পড়ার টেবিলে বসলে পড়ায় মন বসে না সত্যিই অনেক দ্বিধাদ্বন্দ্বের মধ্যে পড়ে গিয়েছিলাম । কি করব সেটা ভেবে পাচ্ছিলাম না। তার কিছুদিন পর আমার পরীক্ষা শুরু হয়ে যায় ।

love-you-1435257__480.webp

Source

লেখাপড়ার প্রতি তেমন একটা মন বসে না। আমি এমন একটা পরিস্থিতির মধ্যে পড়ে গিয়েছিলাম সত্যি কি করবো ভেবে পাচ্ছিলাম না। তারপর সেই মেয়ের বাড়ির পাশে গিয়ে মাঝে মাঝে বসে থাকতাম। সে প্রাইভেট পড়তে যেত তার দেখার জন্য অপেক্ষায় থাকতাম। এদিকে পরীক্ষার যে গুরুত্বটা সেটা ভুলেই গিয়েছি যা হবার হবে। পরীক্ষার সেই ভয় ভীতি আর কাজ করছিল না স্বাভাবিকভাবে পরীক্ষা দিতে থাকলাম। এইচএসএসসি পরীক্ষার মাঝে অনেক দিন ছুটি থাকে। আমার ফিজিক্স পরীক্ষার আগের দিন তাদের বাড়ির পাশে একটি চড়াটে গিয়ে বসে রয়েছি সে প্রাইভেট পড়ে আসবে তার দেখার জন্য আবার সেদিন সিদ্ধান্ত নিয়েছিলাম আমার মনের অনুভূতিগুলো তার কাছে বলে দিব। কিন্তু সেই অনুভূতিটা নিজের মধ্যেই রয়ে গেল সেটার বলা হলো না একটি বিশেষ কারণে সেই দিনের পর থেকে সে অনুভূতিটা শুধু নিজের মধ্যেই রয়ে গেল। এটাই ছিল আমার জীবনের প্রথম প্রেমে পড়ার অনুভূতি।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
Loading...
 2 years ago 

কিছু কিছু অনুভূতি আছে যে অনুভূতিগুলো সত্যি কখনো বলে বোঝানো সম্ভব নয় আপনার ক্ষেত্রে অনুভূতিটা ঠিক তেমন মনের মধ্যেই চেপে রেখেছেন কিন্তু কখনো প্রকাশ করেননি। আমি মনে করি এরকম ভালোবাসা কখনো শেষ হয় না ক্রমশ বৃদ্ধি পেতে থাকে।
তাকে একটি বার দেখার জন্য অনেক রকম কষ্ট করেছেন সাধনা করেছেন কিন্তু লাস্ট ফিনিশিং তাকে বলতেই পারেননি বিষয়টা সত্যিই অনেক বেশি দুঃখজনক। গল্পটি পড়ে খুবই ভালো লাগলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।😍😍

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64192.94
ETH 2764.54
USDT 1.00
SBD 2.65