জেনারেল রাইটিং : চেষ্টার মাধ্যমে অর্জন /by ripon40

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • চেষ্টার মাধ্যমে অর্জন
  • ১১, জানুয়ারি ,২০২৪
  • বৃহস্পতিবার


আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন। আর আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি। আলহামদুলিল্লাহ। আপনাদের সকলের সুস্বাস্থ্য কামনা করে আজকে আবারো একটি পোস্ট শেয়ার করতে চলে এসেছি। তো আসলে এখন কিন্তু অনেক শীত পড়তেছে। শীতের সময় শীত পড়বে এটাই স্বাভাবিক।

artificial-intelligence-3382507_1280.jpg

Source

আমি আজকেও সকলের সুস্থতা কামনা করে আজকেও আরো একটি পোষ্ট আপনাদের সাথে শেয়ার করতে চলে এসেছে। আমরা আসলে জীবনে যে জিনিসটা খুব সহজেই পেয়ে যাই সেই জিনিসটার কদর আমরা খুবই কম বুঝি। কিন্তু যে জিনিসটা পেতে আমাদের অনেক বেশি কষ্ট পোহাতে হয় এবং অনেক পরিশ্রম করতে হয় সেটা আমরা ঠিকই বুঝি। এটা আসলে একদম ঠিক যে কোনো কিছু সহজে অর্জন করলে তার আনন্দটা খুবই কম থাকে। এ বিষয়ে আজকে আমি আপনাদের মাঝে কিছু কথা শেয়ার করব আশা করি আপনাদের ভালো লাগবে।

জীবনে যদি আমরা কিছু পেতে চাই ,তাহলে আমাদেরকে অনেক বেশি পরিশ্রম করতে হয় এবং অনেক বেশি কষ্ট করতে হয়। কষ্ট ছাড়া জীবনে অর্জন করতে কিছু অর্জন করতে পারি এমন কিন্তু অনেক কমই হয়। কিন্তু যদি আমরা ভালো কিছু অর্জন করতে চাই। তাহলে আমাদের জীবনে অনেক বেশি বাধা-বিপত্তি আসে যেগুলো আসলে আমাদেরকে ফেলে এরপর সামনে যেতে হয়। আর যদি আমরা এগুলো বাধা অতিক্রম করে সামনে এগিয়ে যেতে পারি তাহলে কিন্তু আমরা জীবনে ভালো কিছু অর্জন করতে পারি।

যদিও যখন আমরা কোনো কাজ প্রথম শুরু করি তখন আমাদের জীবনে অনেক বাধা আসে। অনেক মানুষের কথা শুনতে হয় কিন্তু যখন আমরা সেই মানুষের কথা উপেক্ষা করে সামনে এগিয়ে যেতে পারি তাহলে কিন্তু আমরা সফল হতে পারি। অনেক সময় এমন হয় যে আমরা সেই বাঁধাগুলো অতিক্রম করতে পারিনা সেজন্যই আমরা ব্যর্থ হই। কিন্তু যদি আমরা ব্যর্থ হয়ে থেমে যাই -তাহলে কিন্তু আমাদের জীবনে থেমে যাবে। আমরা আমাদের জীবনকে হারিয়ে ফেলব।

ব্যর্থতার সাগরে হারিয়ে যাবো। যদি আমরা একবার ব্যর্থ হয় সেই কাজটা বারবার চেষ্টা করতে পারি। তখনই কিন্তু আমরা সফল হই। আর আমাদের জীবনকে খুবই সুন্দরভাবে সাজাতে পারি। এই জীবনকে সুন্দরভাবে সাজানোর যে প্রক্রিয়াটা সেটা যদি আমরা গড়তে পারি, তাহলে কিন্তু আমরা সেটা খুব ভালোভাবে উপভোগ করতে পারি। কিন্তু হয়তো আমরা অনেকেই একবার ব্যর্থ হবার পর আবার উঠে দাঁড়াবার শক্তি আমাদের থাকে না। কিন্তু সব সময় আমরা যাই করি না কেন আমাদেরকে আমাদের মন-মানসিকতা বড় করতে হবে।

আমাদের মানসিকতা যদি আমরা শক্ত করতে পারি আর নিজের প্রতি মনোবল শক্ত করতে পারি, তাহলে কিন্তু আমরা সামনে এগিয়ে যেতে পারবো। সামনে এগিয়ে যাওয়ার জন্য যেমন পরিশ্রম দরকার তেমনি ভাবে সঠিক পরিকল্পনা এবং মানসিক শক্তি দরকার। আসলে নিজের প্রতি নিজের বিশ্বাস না থাকে তাহলে কিন্তু আমরা কখনই শান্তভাবে সামনে এগিয়ে যেতে পারব না। আমরা যখন একবার ব্যর্থ হব তখন থেমে যাবো কিন্তু আমাদের মন-মানসিকতা সবসময়ই এমন ভাবে তৈরি করতে হবে যাতে আমরা একবার ব্যর্থ হলে দ্বিতীয় বার আবার উঠে দাঁড়াতে পারি।

এবং সেই কাজটা শুরু করতে পারি ,মনে রাখতে হবে যে অন্য মানুষ যদি একটি কাজ খুব ভালোভাবে করতে পারে আমি কেন পারব না। আমাকে সেই কাজটা খুব ভালো ভাবে করতে হবে যাতে আমি সেই কাজটা খুবই ভালো ভাবে উপভোগ করতে পারি। তবে একটি কথা আমি বলতে চাই যে আমরা কোন কাজে খুব ভালোভাবে সফল হয়ে যাই। তাহলে আসলে সেই কাজের কদর আমরা দিতে পারে না। যদি আমরা একই কাজ বারবার ব্যর্থ হয় এরপর আবার শুরু করে অনেক কষ্ট করে পরিশ্রম করে এর পর সফল হলো সেটা আর আনন্দ অনেকটাই বেশি থাকে।

আমাদের ভেতরে অনেকেই আছে যে ব্যবসা করে এই ব্যবসায় কিন্তু আমরা খুব সহজেই সফল হতে পারি। আর যদিও আমরা অসৎ উপায়ে খুব সহজেই সফলতা অর্জন করছি। সফলতা আমার মনে হয় খুব বেশিদিন টিকে না কিন্তু যদি আমরা একটু করে সততার সাথে আমাদের সেই ব্যবসা কে এগিয়ে নিয়ে যেতে পারি তাহলে কিন্তু সেটা যেমন অনেক দিন থাকে তাতে কিন্তু অনেক বেশি প্রশান্ত থাকে। সেজন্য আমাদেরকে আসলে একবার ব্যর্থ হলে সে কাজটা কোনভাবে ফেলে রাখা উচিত নয় সেই কাজটা আবার নতুন উদ্যমে শুরু করা উচিত।

এতে সেই কাজটা যেমন খুব ভালোভাবে করতে পারবো। আমরা সেই কাজ করায় আনন্দ উপভোগ করব। এভাবে যদি আমরা আসলে আমাদের জীবনে সামনে এগিয়ে যেতে পারি তাহলে সেটাই আমাদের জীবনের লক্ষ্য হয়ে থাকে। জীবন আসলে খুবই কম সময়ে যে সময়টা আমরা এই পৃথিবীতে থাকতে পারি। আমাদেরকে এমন কিছু করা উচিত যে কাজের জন্য মানুষ আমাদেরকে মনে রাখে। কিন্তু আমরা হয়তো অনেকে আছে অসৎ ভাবে কাজ করে থাকি। আর আমরা হয়তো অনেক বেশি টাকা পয়সাও হয়।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

আসলেই জীবন চলার পথে বাধা আসবেই আর ব্যর্থতাকে মেনে নিয়ে যদি জীবনকে স্থির করি তাহলে তো আর সফলতা পাওয়া যাবে না। সব বাধা-বিপত্তি পেরিয়ে সফলতার উদ্দেশ্যে এগিয়ে গেলেই জীবন সার্থক।

Posted using SteemPro Mobile

 7 months ago 

সত্যি বলেছো বন্ধু আমরা যখন প্রথমে যে কোন কাজ শুরু করি সেই কাজে অনেক বাধা আসে কিন্তু যদি সেই বাধাকে আমরা অতিক্রম করে সামনের দিকে এগিয়ে যায় তাহলে সফল হতে পারি। আসলে সঠিক চেষ্টা আর সঠিক সাধনা থাকলে সবকিছুই করা সম্ভব। অনেক সুন্দর একটি শিক্ষনীয় জেনারেল রাইটিং পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমাদের জীবনের সকল ধরনের কাজের মধ্যে বাধা-বিপত্তি আসে। সেটা হোক ছোট কাজ অথবা সেটা হোক সবচেয়ে বড় কাজ৷ বাধা আসবেই। বাধার সম্মুখীন হয়ে আমরা সেই কাজ ছেড়ে দিব তা কখনোই হতে পারে না৷ আমাদেরকে চেষ্টার মাধ্যমে এই জিনিসটিকে করে দেখিয়ে দিতে হবে৷ যা আপনার এই পোষ্টের মাধ্যমে আপনি খুবই ভালোভাবেই ফুটিয়ে তুলেছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60944.89
ETH 2608.11
USDT 1.00
SBD 2.67