🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-৫৬ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য( ১০%লাজুক খ্যাকের জন্য) by ripon40 by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ১৮, জানুয়ারী ,২০২৩
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ৫৬ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



_1674023602933-01.jpeg


Device : A20s
প্রকৃতির অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20230114_063636-01.jpeg


Device : A20s
কুয়াশাচ্ছন্ন সকাল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সকালের মুহূর্তে একটি দিনের সেরা মুহূর্ত। যেটা অনেকদিন হলো উপভোগ করা হয় না। সকালের ঠান্ডা হাওয়া যেটা মনকে সতেজোতায় পরিপূর্ণ করে তোলে। সত্যিই অনেক ভালো লাগে যেটা সবাই উপভোগ করতে পছন্দ করি। অনেকদিন হলো এই সুন্দর সকালের এই দৃশ্যটি উপভোগ করা হয় না। সুন্দর সকালের নীরব নিস্তব্ধ পরিবেশ টা খুবই উপভোগ্য। এখনতো চারিদিকে কুয়াশাচ্ছন্ন গত দুইদিন যাবত সূর্যের আলো চোখে পড়েনি। কিছুদিন আগে ছবিটি তোলা হয়েছিল ।

#২

IMG_20230117_165554-01.jpeg


Device : A20s
সবুজের দৃশ্যপট
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমি যেখানেই যাই ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি । গতকাল মাঠে গিয়েছিলাম ঘুরতে সবুজ প্রকৃতির এই দৃশ্য ফসলি জমির যেটা দেখতে খুবই ভালো লাগে। মাঠে মাঠে ভুট্টা চাষ করা হয়েছে সেই সবুজ রূপের দৃশ্যটি সত্যিই উপভোগ্য ছিল।

#৩

IMG_20230114_124347-01.jpeg


Device : A20s
মাঠে পাখিদের বিচরণ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



কৃষক বিভিন্ন মৌসুমি বিভিন্ন ধরনের ফসল ফলায়। যেটা প্রকৃতির রূপের ভিন্নর রুপ বিভিন্ন মৌসুমে মাঠে মাঠের সবুজ সমাহার দ্বারা বেষ্টিত থাকে। শীতের মৌসুমে মাঠে শিশির ভেজা ফসলের দৃশ্যপট দেখতে খুবই সুন্দর লাগে। চাষাবাদ জমিতে বিভিন্ন ধরনের পোকামাকড় যেটা পাখিদের খাবার। পাখিরাও ব্যস্ত হয়ে পড়েছে তাদের খাবার আহরণের জন্য যেমন বক পাখি উড়ে যাচ্ছে। সেই দৃশ্যের সুন্দর ফটোগ্রাফি করেছি।

#৪

IMG_20230114_153949-01.jpeg


Device : A20s
মহিষের গাড়ি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বর্তমান আধুনিকতার ছোঁয়ায় সব কিছুরই পরিবর্তন ঘটেছে। গ্রাম্য পরিবেশে কৃষি জমির ফসল গড়ে উঠানোর জন্য মহিষের গাড়ির ব্যবহার এখনো প্রচলন রয়েছে। হয়তো কয়েকজন পর প্রযুক্তির উন্নয়নে মহিষের গাড়ি যেগুলো আর দেখতে পাবো না। বর্তমান যেটা বিলুপ্তের পথে চলে গিয়েছে । এখনো মাঠে গেলে কিছু সংখ্যা মহিষের গাড়ির দৃশ্য দেখতে পাই আগে মহিষের গাড়ির চাকা বড় ছিল এখন যানবাহনের চাকা ব্যবহৃত হয় ।

#৫

IMG_20230115_155651-01.jpeg


Device : A20s
পানি সেচ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বর্তমান কৃষকেরা মাঠে মাঠে ধান চাষ করায় ব্যস্ত ধান চাষের জন্য পানি খুবই গুরুত্বপূর্ণ পানি সেচের মাধ্যমে ধান চাষের উপযোগী করা হয়। প্রতিবছর শীতের মৌসুমে জানুয়ারি মাসের শুরুর দিকে মাঠে মাঠে এই ধরনের সেচ যন্ত্র দেখা যায়। মাটির ভূগর্ভ থেকে পানি তুলে যেটা ধান চাষের কাজে ব্যবহার করা হয় সেই দৃশ্যের ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।

#৬

IMG_20230115_161236-01.jpeg


Device : A20s
পেঁয়াজ ফুলের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমরা সবাই ফুলকে অনেক ভালবাসি। ফুলের সৌন্দর্য উপভোগ করতে পছন্দ করি। বিভিন্ন ফসলি জমিতে ফসলের যে ফুল ফোটে সেগুলোও দেখতে খুবই সুন্দর লাগে । তার মধ্যে পেঁয়াজের ফুল যেটা অনেক বড় লম্বা হয়। মাঠে মাঠে পেঁয়াজের এই ফুলের দৃশ্যপট দেখতে খুবই সুন্দর লাগে। লম্বা লাঠির মত দেখতে তার মাথায় এক জুটি ফুল ফুটেছে।

#৭

IMG_20230118_122642-01.jpeg


Device : A20s
সূর্যাস্তের মুহূর্তের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ঋতু বৈচিত্র্যময় এই দেশে শীতের আগমনে নতুন এক প্রকৃতির ছোঁয়া পেয়েছি। যেটা নতুন একটা পরিবেশকে আপন করে নিয়েছে। শীতের মুহূর্তে গ্রাম্য পরিবেশের নীরব নিস্তব্ধ ঠান্ডা হওয়া এবং সূর্যের লালচে আকার যেটা মানুষকে প্রাণবন্তন করে তোলে। পাতা ঝরা গাছের উপর দিয়ে সূর্যাস্তের মুহূর্তটি উপভোগ করতে এবং ফটোগ্রাফি করতে দুটোই আমার কাছে অনেক ভালো লেগেছিল।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারণ হয়েছে। এর আগেও আপনার ফটোগ্রাফি দেখেছি। আপনি বরাবরের মতোই দারুন ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফির দক্ষতা সত্যিই হায়ার লেভেলের। আপনি একেবারে প্রফেশনাল ফটোগ্রাফারের মত ফটোগ্রাফি করেন। দারুন ছিল ভাইয়া।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে বিশেষ করে আপনাদের অনুপ্রেরণামূলক কথাগুলো আমাকে ফটোগ্রাফি করতে আরো উৎসাহ প্রদান করে।

 2 years ago 

ঠিকই বলেছেন প্রকৃতি তার সৌন্দর্যের রূপ ধরা মানুষকে মুগ্ধ করে। প্রাকৃতিক মাঝে সময় কাটাতে আমারও খুবই ভালো লাগে। সুন্দর ও মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলা আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রতিটি ফটোগ্রাফির সাথে আপনি সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রকৃতি তার সৌন্দর্যের রূপ ধরা মানুষকে মুগ্ধ করে সত্যিই এই রূপব বৈচিত্র পৃথিবীতে সৌন্দর্য উপভোগ করতে কেনা পছন্দ করে

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি সবসময় বেস্ট হয়। আমার কাছে আপনার ফটোগ্রাফি গুলো খুব ভালো লাগে। আজকের প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। সবচেয়ে বেশি ভালো লেগেছে পানি সেচ। এই সুন্দর দৃশ্য এত দিন পর আপনার পোস্টের মধ্যে দেখতে পেয়ে অনেক ভালো লেগেছে। এছাড়া বাকি ফটোগ্রাফি গুলো দেখেও মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সব সময় চেষ্টা করি আপু সেরা ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করার যেটা আপনাদের কাছে অনেক ভালো লাগে।

 2 years ago 

আপনার ফটোগ্রাফির মাধ্যমে প্রকৃতি এবং গ্রাম বাংলার দৃশ্য ফুটে উঠেছে। যেটা দেখতে দারুন লাগছে। শীতের সময় প্রকৃতি অন্যরকম সৌন্দর্যে শোভা পায়। আধুনিকতার ছোঁয়ায় এখন অনেক জায়গায় ট্রাক্টরের মাধ্যমে হাল চাষ করা হয়। হাতেগোনা কয়েক জায়গায় মহিষের গাড়ির প্রচলন এখনো আছে।

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য দৃশ্যগুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি সেগুলো আমার কাছে খুবই ভালো লাগে।

 2 years ago 

সত্যি ভাইয়া প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখে চোখ জুড়িয়ে গেল। বরাবরের মতো আজকেও আপনি ও সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার দক্ষতা আছে মানতে হবে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এরকম দৃশ্য দেখলে কার না ভালো লাগে যেটা আমার কাছে অনেক ভালো লাগে যেটা আপনাদের কাছে অনেক ভালো লাগলো।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমারও খুব ভাল লাগে। আপনার প্রাকৃতিক দৃশ্যের ছবিগুলো সত্যিই আমি খুব উপভোগ করি। প্রতিটি ছবি অসাধারণ হয়েছে। আপনার ছবি তোলার হাত খুবই ভাল । আমার খুব ভাল লেগেছে ফটোগ্রাফি। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনারা আমার করা ফটোগ্রাফি গুলো দেখতে খুবই পছন্দ করেন এই রূপের সৌন্দর্য বৈচিত্র্যময় দৃশ্য উপভোগ করতে কেনা পছন্দ করে।

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর হয়েছে।সত্যিই এগুলো আপনার বেস্ট ফটোগ্রাফি। আমার কাছে আপনার ফটোগ্রাফি গুলো ভীষণ ভালো লেগেছে।
এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

সব সময় চেষ্টা করি সেরা সেরা কিছু দৃশ্যপট যেটা আপনাদের সাথে শেয়ার করার যেটা আপনাদের মুগ্ধ করে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58560.83
ETH 2491.85
USDT 1.00
SBD 2.40