স্পোর্টস : কমিউনিটি শিল্ড কাপ (আর্সোনাল ^ ম্যান সিটি) || by ripon40

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • স্পোর্টস : কমিউনিটি শিল্ড কাপ (আর্সোনাল ^ ম্যান সিটি)
  • ০৬, আগস্ট ,২০২৩
  • রবিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে ফুটবল ম্যাচ দেখার অভিজ্ঞতা শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।





IMG_20230807_022340.jpg

ছবিঃ Sportzfy TV থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।

ম্যাচের পরিসংখ্যান:


আর্সেনালম্যানসিটি
মোট শট-৭মোট শট-৮ ।
টার্গেটের শট-৩টার্গেটের শট-৪ ।
দৈর্ঘ্য৯০+৩০ মিনিট ।
বল পজিশন -৪৫%বল পজিশন -৫৫%
পাস করে -৪৮৫পাস করে -৫৯০
পাস নির্ভুলতা-৮৮%পাস নির্ভুলতা-৮৮%
ফাউল-৬ফাউল-১১
হলুদ কার্ড- ৩হলুদ কার্ড - ০১
রেড কার্ড- ০রেড কার্ড-০
অফসাইডস-০অফসাইডস-০
কোণ- ৫কোণ- ৬
সময়কাল রাত ৯:০০ মিনিট০৬.০৮.২০২৩ইং
ফলাফল :আর্সেনাল-০১ ম্যানসিটি -০১(পেনাল্টি ৪-১)

ম্যাচের সারসংক্ষেপ




আমার কাছে খেলাধুলা খুবই ভালো লাগে ছোটবেলা থেকেই খেলাধুলার প্রতি আলাদাভাবে নেশাটা রয়েই গেছে। এখনো সময় পেলে ছোট ভাই ব্রাদারের সাথে এলাকায় খেলাধুলার মেতে ওঠা। যেটা অনেক বড় একটি নেশা খেলাধুলা শরীরের পক্ষে যেমন ভালো তেমনি মানসিক সকল ধরনের অবসাদ দূর করে দেয়। ছোট্টবেলার সেই দিনগুলোর কথা মনে পড়লে এখনো ফিরে যেতে মন চায়। আসলে সেই স্বাধীন মুহূর্ত চাইলে যখন তখন খেলাধুলা নিয়ে মেতে উঠতাম এখন আর পারি নাহ। মাঝে মাঝে ছোট্ট বাচ্চাদের খেলাধুলা গুলো দেখে সেই দিনগুলোর কথা স্মরণ করি আর খেলাধুলা এখন নিয়মিত না করা হলেও রাত জেগে খেলা দেখার অভ্যাসটা এখনো রয়েই গেছে।

Screenshot_2023-08-07-02-03-56-569_com.google.android.youtube.jpg


অনেকদিন পর একটি প্রতিদ্বন্দ্বিতামূলক ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়ে গেল। ইংলিশ লীগের সেরা দুই দল ম্যানসিটি এবং আর্সেনাল মুখোমুখি হয়েছিল এফএ কাপের ফাইনালে। এবারের ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা দৌড়ে দুই দল অনেক প্রতিদ্বন্দ্বিতা মূলক পয়েন্ট তালিকায় ছিল। সর্বশেষ ম্যানসিটি ইংলিশ লিগ এমনকি টেবল জিতে নিয়েছে যেটা তাদের সর্বোচ্চ সফলতা। অন্যদিকে আর্সেনাল ইংলিশ লীগের দ্বিতীয় স্থান অধিকার করে লিগ শিরোপা দৌড়ে তাদের অবস্থান শেষ হয়। ফুটবলের সকল ক্লাব শিরোপা খেলার শেষে দীর্ঘ দুই মাস বিরতির পর দারুন একটি ম্যাচ উপভোগ করেছি।

Screenshot_2023-08-07-02-04-45-013_com.google.android.youtube.jpg


আর্সেনাল এবং ম্যানসিটির ম্যাচ মানেই টানটান উত্তেজনা এবং দুইদলের আক্রমনাত্মক ফুটবল যেটা উপভোগ করতে ফুটবলপ্রেমীরা মুখিয়ে ছিল এই দিনটির জন্য। অনেকদিন পর এইরকম সুন্দর একটি খেলা উপভোগ করতে পেরে সত্যি অনেক ভালো লেগেছে। প্রথম দিকেই দুই দল আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করে খেলার প্রথমার্ধের কোন গোল হয় না দ্বিতীয় অধ্যায়ের ৭৭ মিনিটে ম্যানসিটির তরুণ প্লেয়ার পাল মার গোল করে। ম্যান সিটি আরেকটি শিরোপার খুব কাছাকাছি পৌঁছে যায়। অন্যদিকে আর্সেনাল সর্বোচ্চ চেষ্টা করে গোল পরিশোধ করার। খেলার নির্ধারিত ৯০ মিনিট শেষ হয়ে যায় তবুও আর্সেন াল গোল করতে পারে না।

Screenshot_2023-08-07-02-04-59-252_com.google.android.youtube.jpg


নির্ধারিত ৯০ মিনিট খেলার পর অতিরিক্ত টাইমে ১১ মিনিটে গিয়ে আর্সেনাল গোল পরিশোধ করে। আর্সেনালের বদলি হিসেবে নেমে লিয়েন্ডার গোল করে। আবার খেলা নির্ধারিত টাইম শেষে ১৫ মিনিট 15 মিনিট 30 মিনিটে গড়ায়। দুই দল যথেষ্ট চেষ্টা করে আক্রমণ করার দুই দলের ডিফেন্স লাইন অনেক শক্তিশালী। এত সহজে কোন দল গোল হজম করতে চায় না সবাই নিজেদের প্রতিরক্ষা ব্যবস্থা অটুট রেখে ফেলার চেষ্টা করে। সে সময়ের মধ্যেও কোন দল গোল করতে পারেনা তারা নিজেদের প্রতিরক্ষা ব্যবস্থা এতটাই শক্তিশালী করে সহজে গোল খেতে চায় না।

Screenshot_2023-08-07-02-05-21-650_com.google.android.youtube.jpg


১২০ মিনিটের নির্ধারিত সময়ের খেলা শেষে ট্রাই বেকার হয়। যে কোন ফুটবল ম্যাচে ট্রাই বেকার হলে আমার কাছে খুবই ভালো লাগে। যেটাতে টানটান উত্তেজনা থাকে এই ধরনের ম্যাচ উপভোগ করতে সব সময় মুখিয়ে থাকি। কিছু সময় বিরতি পর আবার ট্রাইবেকার শুরু হয় আমি প্রথমে ভেবেছিলাম দুই দল কেউ কাউকে ট্রাই বেকারে ছেড়ে দেবে না কিন্তু তার উল্টো হয়েছিল । পেনাল্টিতে আর্সেনাল খুব ভালোভাবে গোল করতে পারে অন্যদিকে ম্যানসিটির প্লেয়ার তারা একের পর এক পেনাল্টি মিস করতে থাকে।

Screenshot_2023-08-07-02-05-37-403_com.google.android.youtube.jpg


আর্সেনাল এফ এ কাপের শিরোপা জিতে নেয় এই বছর প্রিমিয়ার লিগ শুরুর আগে দারুন একটা অর্জন। আর্সেনালের জন্য তাদের প্রথম যাত্রা অনেক ভালোভাবে শুরু করে অনেকদিন পর দারুন একটা ম্যাচ উপভোগ করি। এই ম্যাচটি দেখার জন্য অনেক দিন অপেক্ষায় ছিলাম তাছাড়া ইংলিশ প্রিমিয়ার লীগের সকল খেলা আমার কাছে খুবই ভালো লাগে। প্রত্যেকটা দল খুব প্রতিদ্বন্দিতামূলক ফুটবল খেলা উপহার দিয়ে থাকে। আমার পক্ষ থেকে আর্সেনাল দলকে শুভেচ্ছা ও অভিনন্দন। ফুটবল প্রেমীরা আসলে এই ধরনের ফুটবল ম্যাচ উপভোগ করতে চায় সেটা আমিও চাই। আশা করি আপনাদের কাছে আমার এই পোস্ট ভাল লাগবে।

ম্যাচের সংক্ষিপ্ত ভিডিওর লিংক সমূহ


ধন্যবাদ সবাইকে




20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 last year 

আমি আগে থেকেই দেখি আপনি খুবই খেলাপিও বিশেষ করে ফুটবল খেলা।

 last year 

নির্ধারিত সময়ে যখন খেলা শেষ হয়নি তখন খেলাটি ট্রাইবেকারে গিয়েছে। দুই পক্ষ এক এক করে গোল করেছিল। কিন্তু একটু অবাক হয়ে গেলাম ম্যানচেস্টার সিটির মত একটি টিম পাঁচটা গোলের মধ্যে মাত্র একটি গোল করেছে। এটা কিন্তুু অনেক দুঃখজনক একটা বিষয়। কমিউনিটিশ শিল্ড কাপের আর্সেনাল বনাম ম্যানচেস্টার খেলা যে আমাদের মাঝে শেয়ার করেছেন এটা আমার বেশ ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

এই ম্যাচের পরিসংখ্যান দেখে তো মনে হচ্ছে বেশ জমজমাট লড়াইয়ের ম্যাচ হয়েছে। এই ফুটবল ম্যাচটি বেশ ভালই উপভোগ করেছো। আসলে বর্তমানে ইমার ইউনিভার্সিটির পরীক্ষার ব্যস্ততার কারণে খেলাধুলা একটু কম দেখা হয়। বন্ধু সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58729.26
ETH 2640.67
USDT 1.00
SBD 2.47