আমার লেখা কবিতা "মায়ের ভালোবাসা" (Poem of my writing " Sleep Parani ")||(১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • মায়ের ভালোবাসা
  • ১৩,জুন ,২০২২
  • রবিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


প্রতিটা মানুষের জীবন বাস্তবতার শামিল। জীবনের সময়ের সাথে সাথে তাল মিলিয়ে চলতে হয় সেই চলার পথে পিছনের অতীত গল্প হয়ে থাকে। যেগুলো শুধুই স্মৃতি ঠিক তেমনি ছোটবেলার স্মৃতি বিজড়িত গল্প বা জীবনের ইতি যেগুলো কখনো ভুলবার নয়। পৃথিবীতে একমাত্র মা তার সন্তানকে নিঃস্বার্থভাবে ভালবাসে। যত বড় বিপদ আপদ আসুক না কেন সকল বাধা মোকাবেলা করে তার সন্তানের জন্য সব কিছু করতে রাজি। যেটা জন্ম লগ্ন থেকে শুরু করে বেঁচে থাকা অব্দি মায়ের স্মৃতির কাছে পৃথিবীর সব স্মৃতি হার মানে। তাই মায়ের ভালোবাসার এবং মমত্ববোধের বিষয়টি উপলব্ধি করতে পেরেছি। মায়ের ভালোবাসার ছোট্ট বেলার স্মৃতি বিজড়িত সেই অনুভূতিগুলো কবিতার মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

mother-429158__480.webp

Source

মায়ের ভালোবাসা

ছোট্ট কুঁড়ে ঘরে
বড় হয়েছি মায়ের কোলে ;
আদর - যত্ন যাই পেয়েছি
মন্দ হয়নি তাতে ।

কোথাও গেলে কাঁদত মাতা
কাঁদত তার অশ্রু ভরে ;
ছেলেটি মোর কোথায় গেল
কোথায় গেল মাকে ছেড়ে ।

এলেই বুকে জড়িয়ে ধরে
চুমু খেয়ে অশ্রু মোছে ;
বলে , বাবা আর যেওনা
তোমার একলা মা’কে ছেড়ে ।

অসুস্থ হলে কেঁদে ফেলে
খোদার নিকট দোয়া করে ;
বলে , বাবা কি হয়েছে
এইতো আমি আছি পাশে ।

মোর সুখেতে সে সুখী
মোর দুখেতে সে দুঃখী ;
কি চেয়েছে সে জীবনে
মোর জীবনে একটু হাসি ।

মায়ের সাথে রাগ হলে
ঘরে গিয়ে লুকিয়ে থাকে ;
বলে , বাবা আসিস নে আর
আমার কাছে আদর খেতে ।

একটু পরেই দরজা খুলে
চেঁচিয়ে বাড়ি মাথায় তোলে ;
বলে , খোকা কোথায় গেলি
কোথায় গেলি মাকে ছেড়ে ?

পেলেই একটা চড় মারে
বলে , এখন কেন এলে ?
আমি তো আর পারব না
তোমার সাথে দুষ্টমিতে ।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  

ভাই আপনার লেখা মায়ের কবিতাটা খুবই সুন্দর হয়েছে।
আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। কারণ মায়ের প্রতি আমার ভালোবাসা অবিরাম যা কখনো শেষ হয় না। তাই আপনার কবিতাটা পরে আমার মায়ের কথাই মনে পরে গেলো।যাইহোক অনেক সুন্দর লিখেছেন ধন্যবাদ।

 2 years ago 

মায়ের ভালবাসা একমাত্র সন্তানের সেটা অনুভব করতে পারে ভালোভাবে সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রতিনিয়ত ক্ষুদ্রতম সাপোর্ট দিয়েছিল চেঞ্জ এটা আমার জন্য অনেক বড় পাওয়া ধন্যবাদ।

 2 years ago 

মায়ের ভালোবাসা নিয়ে চমৎকার কবিতা লিখেছেন। পৃথিবীর সকল মাকে শ্রদ্ধা জানাই। বেঁচে থাকুক হাজার বছর এই কামনাই করি। কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

হ্যাঁ ভাই চেষ্টা করেছি সুন্দর কিছু গঠনমূলক কথা কবিতার মাঝে তুলে ধরার জন্য সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এলেই বুকে জড়িয়ে ধরে
চুমু খেয়ে অশ্রু মোছে ;
বলে , বাবা আর যেওনা
তোমার একলা মা’কে ছেড়ে

ভাইয়া আপনি মাকে নিয়ে খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি একদম ঠিক বলেছেন মা আমাদেরকে যতই বকাবকি করুক না কেন রাগ করে যদি আমার বাড়ি থেকে পাঁচ মিনিটের জন্য বের হই খোঁজাখুঁজি করতে থাকে। এবং পরে জড়িয়ে ধরে আদর করে। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা মাঝে মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

হ্যাঁ আপু এটাই মায়ের ভালোবাসা এই ভালোবাসা চাই আজীবন বিরাজমান থাকো এটাই কামনা করি।

 2 years ago 

মোর সুখেতে সে সুখী
মোর দুখেতে সে দুঃখী ;
কি চেয়েছে সে জীবনে
মোর জীবনে একটু হাসি ।

ঠিকই বলেছেন ভাইয়া, মায়েরা শুধু সন্তানদের মুখের হাসি টুকুই দেখতে চায়। আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। আমিতো পড়ে মুগ্ধ হয়ে গেলাম। অসাধারণ হয়েছে কবিতাটি। প্রতিটি লাইন খুব চমৎকারভাবে মিলিয়ে লিখেছেন। সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ আপু আমার শুধু সন্তানের হাসিটুকুই দেখতে চাই ধন্যবাদ।

 2 years ago 

বাহ,খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া।মায়ের ভালোবাসা কখনো তুলনা বা কোনো কিছুর বিনিময়ে পরিমাপ করা যায় না।মায়ের মুখের প্রতিটা বাক্যই আমাদের জন্য ভালোবাসার ও পরম স্নেহের স্পর্শ।পৃথিবীর সকল সন্তানের প্রতি মায়ের ভালোবাসা অটুট থাকুক,ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হ্যাঁ আপনি ঠিকই বলেছেন মায়ের ভালোবাসার সাথে অন্য কোনো ভালোবাসা তুলনা হয় না খুবই সুন্দর মন্তব্য করেছেন ধন্যবাদ।

 2 years ago 

জ্বি ভাই আসলেই শত বাধা-বিপত্তি আসুক মা-বাবা সন্তানদের ভালোর জন্য সব কিছুই করতে পারে। মা-বাবার ভালোবাসার সাথে আর কোন ভালোবাসার তুলনা হয়না। মায়ের ভালোবাসার সম্পর্কে আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। কবিতার ভাষা গুলো অনেক সুন্দর ছিল।

শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পৃথিবীর সকল ভালোবাসা মায়ের ভালোবাসার কাছে পরাজয় ঘটে থাকে একমাত্র মা বাবাই নিস্বার্থভাবে ভালবেসে থাকে ।

 2 years ago 

মায়ের ভালোবাসার আসলে কখনোই তুলনা হয়না। আপনি মায়ের ভালোবাসা নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভালো লেগেছে। আসলেই কোথাও গেলে মা যেভাবে তার সন্তানের জন্য চিন্তা করে তা কেউ করে না। অনেক ভাল লেগেছে আপনার কবিতাটি।

 2 years ago 

হ্যাঁ কোথাও গেলে মা চিন্তা করে কখন তার সন্তান ঘরে ফিরবে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই চমৎকার একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন সত্যি বলতে মায়ের ভালবাসা কখনোই শেষ হবার নয় আর এই ভালবাসা থাকে নিরন্তর। কোনরকম প্রত্যাশা ছাড়াই এই ভালবাসা জন্মায়। ধন্যবাদ আপনার সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি ভালো কিছু গঠনমূলক কথা মায়ের মমত্ববোধ তুলে ধরার চেষ্টা করেছি ধন্যবাদ।

 2 years ago 

মাকে নিয়ে ,মায়ের প্রতি ভালোবাসার এক অসাধারণ কবিতা আজ আপনি আমাদের সবাইকে উপহার দিলেন। খুবই ভালো লাগলো মায়ের প্রতি এমন ভালোবাসা দেখে। মা আমাদের যতই শাসন করুক মায়ের ভালোবাসা কখনো কম হয়না সন্তানের প্রতি।

 2 years ago 

আপনার কাছে আমার লেখা মায়ের অনুভূতির বহিঃপ্রকাশ এর কবিতাটি ভালো লেগেছে জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66822.94
ETH 3490.23
USDT 1.00
SBD 2.90