চিংড়ি মাছ দিয়ে মিষ্টি কুমড়ার রেসিপি তৈরি ||by ripon40

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • চিংড়ি মাছ দিয়ে মিষ্টি কুমড়ার রেসিপি তৈরি
  • ১৭, ফেব্রুয়ারী ,২০২৪
  • শনিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালো আছেন। আজ আমি চিংড়ি মাছ দিয়ে মিষ্টি কুমড়ার রেসিপি তৈরি শেয়ার করব । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



অনেকদিন পর রেসিপি পোস্ট নিয়ে হাজির হলাম। এই কমিউনিটিতে কাজ করার পর থেকে সবাই এত সুন্দর সুন্দর রেসিপি তৈরি করে। আমাদের সাথে শেয়ার করে প্রত্যেকটা রেসিপি খুবই ভালো লাগে। বিশেষ করে প্রতিযোগিতায় সবাই ইউনিক রেসিপি শেয়ার করে বিভিন্ন সময় আমরা বিভিন্ন ধরনের খাবার উপভোগ করি। ভিন্ন ভিন্ন ধরনের রেসিপি গুলো খেতে খুবই সুস্বাদু লাগে।আজ আমি আপনাদের মাঝে খুবই মজার একটি রেসিপি শেয়ার করতে চলে এসেছি। এরকম রেসিপি আসলে আমার বাসায় মাঝেমাঝেই খাওয়া হয়। কেননা এই রেসিপিটা তৈরি করা যেমন খুবই সহজ আর অল্প উপকরণে তৈরি করা যায়। তৈরি করতে সময় খুব কম লাগে সেই জন্যই তৈরি করার জন্যই এটা আমার বাসায় মাঝেমাঝেই তৈরি করা হয়। আর সবাই খুব পছন্দ করি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব মিষ্টি কুমড়ার ভাজি মজাদার একটি রেসিপি। এটা খেতে আসলেই অনেক বেশি সুস্বাদু। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই বাসায় তৈরি করে খেয়ে দেখবেন।


_1708154161283.jpg



প্রয়োজনীয় উপকরণ:


উপকরণপরিমাণ
মিষ্টি কুমড়াপরিমাণমতো
কাঁচা মরিচ৭ টি
মরিচের গুঁড়া১ চা চামচ
হলুদের গুঁড়া১চা চামচ
ধনিয়ার গুড়া১ চা চামচ
লবণপরিমাণমতো
তেল2 টেবিল চামচ
পিয়াজহাফ কাপ
চিংড়ি মাছপরিমাণমতো
রসুন ও আদা বাটা১ চা চামচ


_1708154284576.jpg


রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


ধাপসমূহ:

ধাপ-১

IMG_20240217_130841.jpg


চিংড়ি মাছ দিয়ে মিষ্টি কুমড়া ভাজি করার জন্য প্রথমে আমি একটি বাটি তে মিষ্টি কুমড়া নিয়ে নেব এবং এর ভিতর আমি বিভিন্ন মসলা নিয়ে নেব। প্রথমেই আমি দিয়ে দেব ১ চা চামচ হলুদ, এরপরে আমি দিয়ে দেবো পরিমাণমতো লবণ ,এরপরে পিয়াজ, কাঁচা মরিচ এবং চিংড়ি মাছ সব উপকরণ গুলো দিয়ে দিতে হবে।

ধাপ-২

IMG_20240217_130900-01.jpeg

IMG_20240217_130934-01.jpeg


এই রেসিপিটি তৈরি করার জন্য আমি যেহেতু সব মসলাগুলো মিষ্টি কুমড়ো সাথে হাতে মেখে এরপরে রান্না করবো। সেই জন্য সব মশলা গুলো খুব ভালোভাবে মিষ্টি কুমড়ার সাথে মিক্স করে নিতে হবে।

ধাপ-৩

IMG_20240217_130950-01.jpeg


তেল যখন গরম হয়ে আসবে তখন এখানে একে একে মিষ্টি কুমড়ো গুলো দিয়ে দিতে হবে। যতগুলো এখানে দেয়া যায় ততগুলো দিতে হবে।

ধাপ-৪

IMG_20240217_131022-01.jpeg


এভাবেই এই কুমড়ো গুলো এপিঠ-ওপিঠ দাগ লাগিয়ে ভেজে নিতে হবে। এবং যখন এইগুলা ভাজবেন তখন অবশ্যই চুলার আঁচ মিডিয়ামে রাখতে হবে। মিষ্টি কুমড়া ভাজতে বেশি সময় লাগে না। কম সময়ে ভেজে নেওয়া হয়ে যায়।

ধাপ-৫

IMG_20240217_131047-01.jpeg


যখন এগুলো ভেজে নেওয়া হয়ে যাবে। তখন এতে পরিমাণ মত পানি দিতে হবে। যাতে এটা পুরোপুরি সেদ্ধ হয়ে রান্নাটা হয়ে যায়।

ধাপ-৬

IMG_20240217_131416-01.jpeg


এরপরে এভাবেই ১০ মিনিট ঢাকনা দিয়ে রান্না করলেই তৈরি হয়ে যাবে এই চিংড়ি মাছ দিয়ে মজার মিষ্টি কুমড়া ভাজি রেসিপি। এটা খেতে খুবই মজার। আমার কাছে এটা খুবই ভালো লাগে খেতে। আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে। আজ এই পর্যন্তই আপনাদের সকলের সুস্থতা কামনা করে এখানেই শেষ করছি।

ধাপ-৭

IMG_20240217_131103-01.jpeg


এটা খেতে খুবই মজার। আমার কাছে এটা খুবই ভালো লাগে খেতে। আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে। আজ এই পর্যন্তই আপনাদের সকলের সুস্থতা কামনা করে এখানেই শেষ করছি।


শেষ ধাপ:

IMG_20240217_131120-01.jpeg


আজ এই পর্যন্তই আপনাদের সকলের সুস্থতা কামনা করে এখানেই শেষ করছি। আমার রেসিপি খাওয়ার জন্য রেডি এখন আমি পরিবেশনের জন্য ছবি তুলেছি।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 6 months ago 

মিষ্টি কুমড়া আমাদের শরীরের জন্য খুবই উপকারী আর এভাবে চিংড়ি মাছ দিয়ে রান্না করলে খেতে বেশ ভালোই লাগে। মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। আপনার রেসিপিটা দেখে লোভনীয় লাগছে। আর চিংড়ি মাছ দিয়ে রান্না করা রেসিপি গুলো খেতে আমার কাছে এমনিতেই ভালো লাগে। ধন্যবাদ সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

অনেকদিন পরে রেসিপি পোস্ট নিয়ে হাজির হলেও আপনি আজকে আমার খুবই প্রিয় একটি রেসিপি নিয়ে হাজির হয়েছেন। মিষ্টি কুমড়া যে কোন মাছ দিয়ে রান্না করে খেতে ভীষণ ভালো লাগে। আর যদি চিংড়ি মাছ হয় তাহলে তার কথাই নেই। রেসিপির প্রতিটা ধাপ আপনি খুবই সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেক ভালো লাগলো ভাই মিষ্টি কুমড়ার ভাজি রেসিপি। তবে এটি যদিও সহজ তবে আমার কাছে বেশ কঠিন লেগেছে। কারণ আমি রান্না করতে পারে না এবং এই কারণে আমার কাছে বেশ কঠিন।

তবে পোস্ট দেখে দেখে মিষ্টি কুমড়ার ভাজি তৈরি করা সম্ভব। এর আগে কখনো মিষ্টি কুমড়ার ভাজি খাওয়া হয়নি। তবে এটা বেশ ইউনিক একটা আইডিয়া।

 6 months ago 

চিংড়ি মাছ এবং মিষ্টি কুমড়ার চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন।
এটা নিঃসন্দেহে পুষ্টিকর এবং লোভনীয় রেসিপি। আমার মিষ্টি কুমড়া এবং চিংড়ি মাছ দুটোই খুব পছন্দের। বেশ ভালো লাগলো আপনার চমৎকার রেসিপিটি। বেশ গুছিয়ে পোস্টটি উপস্থাপন করেছেন ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

মিষ্টি কুমড়া ভীষণ সুস্বাদু একটি পুষ্টিকর সবজি।মিষ্টি কুমড়া খেতে দারুণ লাগে আমার।আর চিংড়ি মাছ দিয়ে রান্না করলে তো কোন কথায় নেই।ভীষণ লোভনীয় লাগছে আপনার রেসিপিটি। রন্ধন প্রনালী ভীষণ চমৎকার করে ধাপে ধাপে শেয়ার করেছেন। সব মিলিয়ে অসাধারণ সুন্দর রেসিপি।ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 6 months ago 

বেশ অন্যরকম একটি রেসিপি নিয়ে হাজির হলেন ভাইয়া অনেক দিন পর।মিষ্টি কুমড়া ভাজি খেয়েছি চিংড়ি মাছ দিয়ে। কিন্তু এভাবে কখনও খাওয়া হয়নি । দেখে বেশ লোভনীয় লাগছে। রং দেখে বোঝা যাচ্ছে খেতে দারুন হবে।ধন্যবাদ ইউনিক রেসিপি শেয়ার করার জন্য।

 6 months ago 

চিংড়ি মাছের সঙ্গে মিষ্টি কুমড়ার বেশ ভালো একটা কম্বিনেশন হয় আমার মনে হয়। আমার কাছে বেশ ভালই লাগে ।তবে আপনি আজকে যেভাবে রান্না করেছেন এভাবে রান্না করে কখনো খাওয়া হয়নি। তবে চিংড়ি মাছ দিয়ে মিষ্টি কুমড়া রান্না খেয়েছি। তবে এরকম ভাবে নয়। যাই হোক আপনার রান্না টি বেশ ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

চিংড়ি মাছ দিয়ে যে কোন তরকারি রান্না করলে খেতে বেশ ভালো লাগে। মিষ্টি কুমড়া আমার খুব পছন্দের। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে চিংড়ি মাছ দিয়ে মিষ্টি কুমড়ার রেসিপি তৈরি করেছেন। আপনার রন্ধন প্রক্রিয়া বেশ দুর্দান্ত হয়েছে। দেখেই মনে হচ্ছে খুবই মজাদার এবং সুস্বাদু হয়েছে। প্রয়োজনীয় উপকরণ বেশ চমৎকার ভাবে প্রয়োগ করেছেন। এত চমৎকার রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61020.40
ETH 2603.09
USDT 1.00
SBD 2.65