🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-৭৬ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য by ripon40

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ১৯, জুলাই ,২০২৩
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ৭৬ জন নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



_1689748627307-01.jpeg


Device : Redmi note 11
প্রকৃতির অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20230707_163553-01.jpeg


Device : Redmi note 11
সাদা আকাশের ভেলা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



অনেকদিন হলো সকালে সুন্দর পরিবেশ উপভোগ করা হয় না। সকালের ঠান্ডা হাওয়া সত্যিই শরীরের জন্য খুবই উপকারী । মেঘাচ্ছন্ন আকাশ দেখতে খুবই সুন্দর। এই সুন্দর দৃশ্য উপভোগ করতে খুবই ভালো লাগে। আকাশ মেঘাচ্ছন্ন হলেই বৃষ্টি হয় সেই সৌন্দর্যটা উপভোগ করার পাশাপাশি ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

#২

IMG_20230714_165559-01.jpeg


Device : Redmi note 11
ফুলের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বিভিন্ন মৌসুমে বিভিন্ন ধরনের ফুল দেখতে পাওয়া যায় বাংলাদেশে। বর্তমানে বিভিন্ন ফুলের মৌসুম এ সময় প্রচুর ফুল দেখতে পাওয়া যায় বাংলাদেশে।বিশেষ করে গ্রামীণ পরিবেশের সব জায়গাতেই আম গাছ রয়েছে সেজন্য তৃপ্তিময় আম সবাই খেতে পারে। বিভিন্ন ধরনের বিভিন্ন জাতের আম রয়েছে যেগুলো খেতে দারুন স্বাদ যেটা খেতে প্রতিবছরই অপেক্ষায় থাকি এবারও তার ব্যতিক্রম হয়নি।

#৩

IMG-20230707-WA0035-01.jpeg


Device : Redmi note 11
নদী পথের ব্যস্তময় দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সময়টি যখন বর্ষাকাল বর্ষাকাল মৌসুমী নদীর পাড়ে মানুষের জীবনযাত্রার মান পাল্টে যায়। বর্ষার সময় নদীতে ভরপুর পানি থাকে সেই মুহূর্তে তাদের ব্যতিব্যস্তময় দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগে। সেই মুহূর্তের দৃশ্যগুলো প্রায়ই উপভোগ করা হয়ে থাকে যেটা প্রতিনিয়ত উপভোগ করতে খুবই পছন্দ করি। এইরকম সৌন্দর্য উপভোগ করে আমার কাছে তাদের ব্যস্তময় দৃশ্য গুলো খুবই ভালো লাগে।

#৪

IMG-20230707-WA0031-01.jpeg


Device : Redmi note 11
ঘোড়ার গাড়ি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



গ্রামাঞ্চলে বিভিন্ন ধরনের গাড়ি দেখতে পাওয়া যায় গরুর গাড়ি ঘোড়ার গাড়ি মহিষের গাড়ি। এগুলো মাঠে প্রান্তে ছুটে বেড়ায় বিভিন্ন ধরনের ফসল গড়ে তুলতে সেই দৃশ্যগুলো দেখতে অনেক সুন্দর। সবুজ প্রকৃতির মাঝে তেমনি একটা ঘোড়ার গাড়ি নদীর পাড় দিয়ে যাচ্ছিল সেটা দেখতে অসাধারণ লেগেছে। বিভিন্ন ধরনের ফসল কৃষকেরা ঘরে তুলতে এই ধরনের গাড়ি ব্যবহার করে থাকে যেগুলো পল্লী গ্রামের সৌন্দর্য।

#৫

IMG_20230716_182111-01.jpeg


Device : Redmi note 11
কৃষকের ঘরে ফেরা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বিকেল মুহূর্তে একটু মাঠের উদ্দেশ্যে গিয়েছিলাম মাঠের সুন্দর পরিবেশ উপভোগ করার জন্য কিছুক্ষণ পরেই আকাশ মেঘাচ্ছন্ন হয় । তাড়াতাড়ি বাড়িতে চলে আসি কিছুক্ষণ পরেই বৃষ্টি নামে বৃষ্টিতে জমে থাকা কাঁচা আমের দৃশ্যটি অনেক ভালো লাগে। খুবই দ্রুত বৃষ্টির আগমনের বিষয়টি উপলব্ধি করতে পারা যায় । যে সকল কৃষকেরা মাঠে কাজ করছিল তারা তাদের কাজ ফেলে খুবই দ্রুত বাড়ির উদ্দেশ্যে রওনা দেয়। অন্ধকারাচ্ছন্ন পরিবেশ নেমে আসে সত্যি তখন মনে হয় যেন সন্ধ্যা হয়ে গিয়েছে।

#৬

IMG_20230624_182334-01.jpeg


Device : Redmi note 11
সূর্যাস্তের মুহূর্তের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই ছবিটি অনেকদিন আগে তোলা হয়েছিল। সূর্যাস্তের মুহূর্তে পশ্চিম আকাশে এই দৃশ্যটি প্রায়ই দেখতে পাই। আমার কাছে এই দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগে সূর্যের লালচে আকার ধারণ যেটা সত্যিই মুগ্ধ করেছিল ।নদীর পাড়ে বসে এই সুন্দর মুহূর্ত উপভোগ করতে কেনা পছন্দ করে। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে ।

#৭

IMG_20230704_211002-01.jpeg


Device : Redmi note 11
জোসনা রাতের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



রাতের বেলার অপরূপ সৌন্দর্য এবং দিনের বেলার অপরূপ সৌন্দর্য দুটোর পার্থক্য দুই রকম । আসলে এই সুন্দর পরিবেশ এবং জোসনা রাতের দৃশ্যপট সত্যিই উপভোগ্য ।ব্যাঙের পথের পানে চেয়ে থাকার দৃশ্য ভালো লেগেছে। রাতের বেলা চারিদিকে উজ্জ্বল ময় পরিবেশের সৃষ্টি হয় সেই সুন্দর পরিবেশ উপভোগ করতে কখনো মিস করি না। রাতের বেলা একটি আলোক সজ্জিত সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তুলেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

প্রাকৃতির অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুব দক্ষতার সাথে ছবিগুলো তুলেছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রাকৃতিক ফটোগ্রাফি আমার খুব পছন্দ। আমার কাছে ফটোগ্রাফি ২,৬,৭ খুবই ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনি আমাদের মাঝে প্রায় সময় বেশ দুর্দান্ত ফটোগ্রাফি উপস্থাপন করে থাকেন। আসলে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই অসাধারণ হয়ে থাকে। বলা যায় যে আপনার ফটোগ্রাফি করার দক্ষতা বেশ অসাধারণ। আজকে খুব চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রাকৃতিক অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। এত দুর্দান্ত ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ভাই আপনার ফটোগ্রাফি গুলো দেখে তো প্রশংসা করার ভাষা হারিয়ে ফেলেছি। প্রতিটি ফটোগ্রাফি এতটাই চমৎকার হয়েছে যে দেখামাত্রই ভাল লেগে যাচ্ছে। আপনার ফটোগ্রাফি করাতে দক্ষতা ও পারদর্শিতা অনেক অনেক বেশি। প্রকৃতির অপরূপ সৌন্দর্য এত সুন্দর করে ফটোগ্রাফি করেছে যা দেখে চোখ ফেরানো যাচ্ছে না। অনেক অনেক ধন্যবাদ ভাই, এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ছবি গুলো এক কথায় অসাধারন হয়েছে ভাই। প্রতিটা ছবি যথেষ্ট সুন্দর করেই তুলেছেন। এ জন্যই গ্রামীন পরিবেশ আমার এতো ভালো লাগে। প্রথম দেখায় তো দ্বিধায় পরে গিয়েছিলাম যে এটি বাংলাদেশের ছবি কিনা। অনেক সুন্দর তুলেছেন। তবে ৩,৪,৫ নাম্বার ছবির বর্ণনা গুলো দেখে নিবেন। সম্ভবত ভুল হয়েছে কোথাও একটা।

 last year 

প্রতিনিয়তই আপনি অনেক চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেন।
আপনার অসাধারণ ফটোগ্রাফি দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম।
প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ ফটোগ্রাফি শেয়ার করেছেন প্রত্যেকটা ফটোগ্রাফি জাস্ট অসাধারণ বিশেষ করে আকাশের ফটোগ্রাফি অসাধারণ।।

 last year 

প্রকৃতির অপরুপ সৌন্দর্যময় ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লেগেছে আমার। এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে দেখে খুবি ভালো লেগেছে।

 last year 

প্রকৃতির অপরুপ সৌন্দর্য নিয়ে বেশকিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া।ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। আকাশ,কৃষকের ঘরে ফেরা,রাতের সৌন্দর্য, ফুল সব যেনো জীবন্ত লাগছে।খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের লীলাভূমি হচ্ছে আমাদের এই বাংলাদেশ। এদেশের রূপ বৈচিত্র্য খুব সুন্দর করে ফটোগ্রাফি করেছেন আপনি। গরুর গাড়ি বা মহিসরকারি এখন খুব বেশি দেখা যায় না তবুও এরই মাঝে আপনার ফটোগ্রাফি তে দেখতে পেরে খুবই ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last year 

প্রকৃতির দৃশ্য বরাবরই আমার কাছে ভালো লাগে।আপনার তোলা প্রকৃতির ফটোগ্রাফিগুলি খুব সুন্দর হয়েছে।আমার কাছে বেশি ভালো লেগেছে 2,5 ও 6 নং ফটোগ্রাফিটা।দেখে মনে হচ্ছে আপনি প্রফেশনাল ফটোগ্রাফি করেছেন।ছবিগুলো দেখে মুগ্ধ হলাম, ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার শেয়ার করার প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল। আপনার মত আমিও প্রকৃতিকে অনেক বেশি পছন্দ করি প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে অনেক বেশি ভালোবাসি। তাছাড়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতেও অনেক ভালো লাগে। তবে আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ সুন্দর হয়। আপনার ফটোগ্রাফি গুলো দেখলে মনে হয় যে কোন শিল্পীর আঁকা ছবি দেখতেছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62164.65
ETH 2439.44
USDT 1.00
SBD 2.67