🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-৭৪ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য by ripon40

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ২৮, জুন ,২০২৩
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ৭৪ জন নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



_1687906493704-01.jpeg


Device : Redmi note 11
প্রকৃতির অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20230624_173347-01.jpeg


Device : Redmi note 11
সাদা আকাশের ভেলা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



অনেকদিন হলো সকালে সুন্দর পরিবেশ উপভোগ করা হয় না। সকালের ঠান্ডা হাওয়া সত্যিই শরীরের জন্য খুবই উপকারী । মেঘাচ্ছন্ন আকাশ দেখতে খুবই সুন্দর। এই সুন্দর দৃশ্য উপভোগ করতে খুবই ভালো লাগে। আকাশ মেঘাচ্ছন্ন হলেই বৃষ্টি হয় সেই সৌন্দর্যটা উপভোগ করার পাশাপাশি ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

#২

IMG_20230528_130307-01.jpeg


Device : Redmi note 11
পাকা আম
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বিভিন্ন মৌসুমে বিভিন্ন ধরনের ফল পাওয়া যায় বাংলাদেশে। বর্তমান বর্তমানে আমের মৌসুম এ সময় প্রচুর আম পাওয়া যায় বাংলাদেশে।বিশেষ করে গ্রামীণ পরিবেশের সব জায়গাতেই আম গাছ রয়েছে সেজন্য তৃপ্তিময় আম সবাই খেতে পারে। বিভিন্ন ধরনের বিভিন্ন জাতের আম রয়েছে যেগুলো খেতে দারুন স্বাদ যেটা খেতে প্রতিবছরই অপেক্ষায় থাকি এবারও তার ব্যতিক্রম হয়নি।

#৩

IMG_20230529_163906-01.jpeg


Device : Redmi note 11
নারকেল গাছ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এক ঝাঁক পাখি সারি বদ্ধভাবে বসে।তাদের এই একত্ববাদ সত্যিই দেখার মতো ছিল। কৃষি কাজে কৃষকের সব সময় ব্যস্ত থাকে। তাদের এই ব্যস্ত মুহূর্তের যাতায়াতের জন্য বিভিন্ন বাহন ব্যবহার করে। একজন বৃদ্ধ লোক বিকেলের শেষ মুহূর্তে মাঠে গিয়ে গরুর খাবারের জন্য ঘাস সংগ্রহ করছে সে দৃশ্যটি ফটোগ্রাফি করেছি । একটি সাইকেল বিকেল মুহূর্তে মাঠের পাশে রাস্তার ধারে কাকতাড়ুয়া ভাবে দার করে রেখে ছিল তার ফটোগ্রাফি করেছি।

#৪

IMG_20230405_180755-01.jpeg


Device : Redmi note 11
সাপ ঘুড়ি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো কিছুদিন আগে মাঠের ভেতর ঘুরতে গিয়েছিলাম। সেখানে সাপ ঘুরিতে উড়তে দেখেছিলাম দেখতে খুবই সুন্দর লাগছিল অবিরাম সাপের মতো আঁকাবাঁকাভাবে উড়ছে। মাটির প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করার পাশাপাশি সুন্দর মতো কাটিয়েছিলাম। এর মাঝে এই রকম সুন্দর মুহূর্ত কাটাতে পারলে খুবই ভালো লাগে। পাশে একটা সেচ মেশিন ছিল যেখানে কৃষি জমিতে ধান চাষ করা হয়েছে। তার পাশে ।সেখান থেকে ছবিটি তোলা নাম বলুন দেখি।

#৫

IMG_20230624_174819-01.jpeg

IMG_20230624_174821-01.jpeg


Device : Redmi note 11
জীবনযাত্রার পথে
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বিকেল মুহূর্তে একটু মাঠের উদ্দেশ্যে গিয়েছিলাম মাঠের সুন্দর পরিবেশ উপভোগ করার জন্য কিছুক্ষণ পরেই আকাশ মেঘাচ্ছন্ন হয় । তাড়াতাড়ি বাড়িতে চলে আসি কিছুক্ষণ পরেই বৃষ্টি নামে বৃষ্টিতে জমে থাকা কাঁচা আমের দৃশ্যটি অনেক ভালো লাগে। খুবই দ্রুত বৃষ্টির আগমনের বিষয়টি উপলব্ধি করতে পারা যায় । যে সকল কৃষকেরা মাঠে কাজ করছিল তারা তাদের কাজ ফেলে খুবই দ্রুত বাড়ির উদ্দেশ্যে রওনা দেয়। অন্ধকারাচ্ছন্ন পরিবেশ নেমে আসে সত্যি তখন মনে হয় যেন সন্ধ্যা হয়ে গিয়েছে।

#৬

IMG_20230624_182337-01.jpeg


Device : Redmi note 11
সূর্যের লালচে আকার ধারণ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই ছবিটি অনেকদিন আগে তোলা হয়েছিল। সূর্যাস্তের মুহূর্তে পশ্চিম আকাশে এই দৃশ্যটি প্রায়ই দেখতে পাই। আমার কাছে এই দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগে সূর্যের লালচে আকার ধারণ যেটা সত্যিই মুগ্ধ করেছিল ।নদীর পাড়ে বসে এই সুন্দর মুহূর্ত উপভোগ করতে কেনা পছন্দ করে। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে ।

#৭

IMG_20230617_191753-01.jpeg


Device : Redmi note 11
এই সৌন্দর্য সব সময় দেখা যায় না
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



রাতের বেলার অপরূপ সৌন্দর্য এবং দিনের বেলার অপরূপ সৌন্দর্য দুটোর পার্থক্য দুই রকম । আসলে এই সুন্দর পরিবেশ এবং জোসনা রাতের দৃশ্যপট সত্যিই উপভোগ্য ।ব্যাঙের পথের পানে চেয়ে থাকার দৃশ্য ভালো লেগেছে। রাতের বেলা চারিদিকে উজ্জ্বল ময় পরিবেশের সৃষ্টি হয় সেই সুন্দর পরিবেশ উপভোগ করতে কখনো মিস করি না। রাতের বেলা একটি আলোক সজ্জিত সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তুলেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

জীবনযাত্রার পথে ছবিটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি সব সময়ই চমৎকার চমৎকার ফটোগ্রাফি করে থাকেন। সাপ ঘুরিটি দেখে আরো অনেক বেশি ভালো লাগলো। চমৎকার ভাবে পুরো ফটোগ্রাফি গুলো ক্যাপচার করেছেন।

 last year 

আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করে নেন। আজকের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে আমার কাছে খুবই ভালো লেগেছে।
ফটোগ্রাফির মধ্যে প্রকৃতির অপরূপ সৌন্দর্য দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। বিশেষ করে নদী এবং জেলের ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে।।

 last year 

খুবই চমৎকার একটি ফটোগ্রাফি পোস্ট আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেন। বর্তমান সময় কমিউনিটিতে সকলেই এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে যে বলে ব্যাখ্যা করা যাবে না। এত চমৎকার একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনার ফটোগ্রাফি বরাবরই আমার কাছে খুব ভালো লাগে। আজকের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। বিশেষ করে নারকেল গাছ এবং জীবনযাত্রার পথের ফটোগ্রাফি টা অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে। সাপ ঘুড়ি প্রথমে দেখে ভেবেছিলাম সত্যিকারের সাপ।
ধন্যবাদ আপনাকে চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি শেয়ার করলেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলির মধ্য থেকে আমার কাছে জীবনযাত্রার পথের ফটোগ্রাফি এবং সূর্যাস্তের ফটোগ্রাফি ভালো লেগেছে।

 last year 

অসাধারণ ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। বিশেষ প্রকৃতির অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি আমার হৃদয় ছুড়ে গেলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। এত দুর্দান্ত ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আপনি তো দেখছি দারুন ফটোগ্রাফার। আমি তো ভেবেছি এগুলো কোন ক্যালেন্ডারের ফটো। কারণ এতসব ছবি ক্যালেন্ডার এই দেখা যায়। জীবনযাত্রা ছবি নারকেল গাছ সূর্যের আভা সবমিলিয়ে অসাধারণ ফটোগ্রাফি দেখলাম। মুগ্ধ হয়ে আপনার ফটোগ্রাফি গুলো দেখলাম।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন প্রকৃতির অপরুপ সৌন্দর্য কিছু ফটোগ্রাফি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে বেশ ভালো লেগেছে। আমার কাছে দেখতে সবথেকে বেশি ভালো লেগেছে সাপ ঘুড়ি। ধন্যবাদ ভাই এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 55971.81
ETH 2362.70
USDT 1.00
SBD 2.32