লড়াই - গল্প ( শেষ পর্ব) || (১০%লাজুক খ্যাকের জন্য )

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • লড়াই
  • ২০, এপ্রিল ,২০২২
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি লড়াই গল্প শেয়ার করছি । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



couple-4641033__480.webp

Source

ইকবাল সাহেব বোর্ডে একা যাচ্ছেন সাথে ২ জন ছেলে , এদের হয়ত কোন ঝামেলা হয়েছে । ছাত্রদের একজন গাড়ি সাথে এনেছে । ইকবাল সাহেব গাড়িতে উঠলেন । গাড়ি ছুটছে , চারপাশের সব কিছুকে ছাড়িয়ে এগিয়ে যাচ্ছে ।আমি আহনাফ , আহনাফ আদিল রাইয়ান । কলেজের যে কজন দুর্ভাগাদের রেজিষ্ট্রেশনে সমস্যা হয়েছে তাদের একজন আমি । আমি এখন বসে আছি সেন্ট্রাল হাসপাতালের ৩ য় তলার করিডোরের বেঞ্চে । আমাদের যাওয়ার কথা ছিল শিক্ষার্বোডে , সন্ধ্যার আগে পৌঁছাতে পারলে আজকেই আমাদের কাজটা হয়ে যেত ।

গাড়িতে আমার পাশে বসে ছিলেন ইকবাল ভাই , কলেজের ফাইলপত্র হাতে । দুশ্চিন্তা করছি দেখে সামান্য রহস্যে বলেছিলেন , চিন্তা কইরেন না , সবই ঠিক হবে ইনশালাহ । সব ঠিক হওয়া তো দূরের কথা , সমস্যা আরও বাড়লো , গাড়িতে ওঠার খানিক পরেই গাড়ি থামাতে বলে গাড়ি থেকে বের হয়ে আসেন ইকবাল ভাই । তারপর মুহুর্তের মধ্যে জ্ঞান হারিয়ে ফেলেন ।

fist-424500__480.webp

Source

হাসপাতালে আমার পাশে বসে আছে নীরব , ইকবাল ভাইয়ের ছেলে তোমার বাবা কি কোন কারণে খুব বেশি দুশ্চিন্তা করছিলেন ? নীরবের উত্তরে জানতে পারলাম ইকবাল সাহেবের গল্প , চিন্তাগ্রস্থ এক বাবার গল্প । ছেলেমেয়েদের জীবনের দুর্দশায় বিপর্যস্ত হল বাবা - মাও । নীরবের চাকরি না পাওয়া কিংবা নীলুর বিয়ে , ইকবাল সাহেবকে ঠেলে দিয়েছিল অন্ধকারে । আমাদের সমাজটাই সমাজটাই এরকম । বাবা - মা তাদের ছেলেমেয়েদের নিয়ে স্বপ্ন দেখেন । ছেলেমেয়ে বড় হয় , তাদের সাথে সাথে স্বপ্নগুলোও বড় হয় । ছেলের ভালো চাকরি হবে , মেয়েটাও পড়াশোনা শেষ করে , নিজের যোগ্যতায় শ্বশুর বাড়ি যাবে । কিন্তু একটাসময় সমাজের অন্যায় - দুর্নীতি , কিংবা কয়েকটা কু - প্রথার কাছে হেরে যায় স্বপ্নগুলো । মৃত্যু হয় বাবা - মায়ের সাজানো স্বপ্নের আত্মারও ।

ইকবাল ভাইয়ের অবস্থা কেমন ডাক্তাররা তা পরিষ্কার করে বলছে না । বাইরে থেকে ইকবাল ভাইকে সামান্য দেখা যাচ্ছে , আমি এক দৃষ্টিতে তাকিয়ে আছি তাঁর দিকে । ইকবাল ভাই হার মানবে না , তিনি হেরে গেলে ঘুষের কাছে হেরে যাবে নীরবের চাকরির স্বপ্ন , যৌতুকের কাছে বন্দি হবে নীলুর নতুন সংসার সাজানোর গল্প ।ইকবাল ভাই হারবেন না । নীরব , নীলুর লড়াইয়ে যোগ দেবেন তিনিও , আমার বিশ্বাস , ইকবাল ভাই চোখ খুলবেন । তিনি উঠে এসে আমায় বলবেন চিন্তা কইরেন না , সব ঠিক হবে ইনশা - আল্লাহ্ ।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 2 years ago 

আপনার গল্পের প্রথম পর্ব পড়ে অনেক কিছু জানতে পেরেছিলাম ।।দ্বিতীয় পর্বের আশায় ছিলাম।। খুবই সুন্দর ভাবে আপনি দ্বিতীয় পর্ব টা শেষ করলেন ।।আসলে গল্প থেকে আমাদের অনেক কিছু শিখার আছে।। ধন্যবাদ এত সুন্দর একটা গল্প আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।।

 2 years ago 

গল্পটি আপনি সম্পূর্ণ পড়েছেন জেনে ভালো লাগলো যেটা আমার অনেক বড় সার্থকতা আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পূর্ব দিন আমি আপনার এই গল্পটি পড়েছিলাম। তখন কিছুটা বিরক্তি বোধ করছিলাম। লাস্টে মনে হচ্ছিল বাকিটা পেলে পারে ভালো হতো। আজকে বাকি গল্পটা ভালো লাগলো। সুন্দর একটি বিষয় আমাদের মাথা তুলে ধরেছেন।

 2 years ago 

তাই নাকি ভাই গল্পটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আসলে কোন কিছু অপূর্ণতা থাকতে ভালো লাগে না।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67738.09
ETH 3786.24
USDT 1.00
SBD 3.57