🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-২৪ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য( ১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ০৩, এপ্রিল ,২০২২
  • রবিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব চব্বিশ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



GridArt_20220403_124525688.jpg


Device : A20s
প্রকৃতির অপরুপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফটোগ্রাফি করেছি আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

20220402_111010-01.jpeg


Device : A20s
সবুজ প্রকৃতি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

  • মাঠে মাঠে সবুজের সমাহার দ্বারা বেষ্টিত। গ্রাম্য পরিবেশে মাঠের দৃশ্য পটভূমি উপভোগ করতে আমার খুবই ভালো লাগে। বিশেষ করে সবুজ প্রকৃতির মাঝে খোলা আকাশের নিচে এরকম দৃশ্য সত্যিই পরিবেশের সৌন্দর্য বৃদ্ধি করে। মাঠে মাঠে প্রচুর ধান চাষ করা হয়েছে যেটা পরিবেশের সৌন্দর্য বৃদ্ধি করে সেই দৃশ্য পটভূমি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

#২

20220402_104222-01.jpeg


Device : A20s
ধান চাষ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

  • কৃষকেরা এই সময়ে মাঠে মাঠে ধান চাষ করে থাকে। সবুজ প্রকৃতির সৌন্দর্যের অন্যরূপ হলো ধান চাষের ফসল। যেটার সৌন্দর্যতা উপভোগ করতে আমার খুবই ভালো লাগে ।যাকে সোনালী ক্ষেত বলে অবহিত করা হয়। বর্তমান মাঠে কৃষকরা ধান চাষ করায় ব্যস্ত রয়েছে । এই সবুজ প্রকৃতির ধান একসময় সোনালীর রূপে ধারণ করবে। যেটা তার সৌন্দর্যকে বদলিয়ে প্রকৃতির অপরূপ সৌন্দর্য ধরা দিবে সে দৃশ্য পটভূমি আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করলাম।

#৩

20220208_151046-01.jpeg


Device : A20s
পানি সেচের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

  • বাংলাদেশ কৃষি প্রধান দেশ।এদেশে জীবিকা নির্বাহের প্রধান উৎস চাষাবাদ। শীতের মৌসুমে মাঝামাঝি সময়ে ধান চাষের জন্য ব্যস্ত সময় পার করে। ধান সবুজ ও সোনালী প্রকৃতির রূপ বয়ে আনে। ধানে সেচের জন্য এভাবেই ইঞ্জিন চালিত করে পানি উত্তোলন করে।

#৪

IMG_20211229_143402_1-01.jpeg


Device : A20s
পায়রার বিচরণ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

  • মাঠে মাঠে কৃষকের বিভিন্ন ধরনের ফসল ফলায় নির্দিষ্ট সময়ে সেই ফসল ঘরে উঠায়। সেই মুহূর্তে পায়রা মাঠে মাঠে বিচরণ করে তাদের খাবার সংগ্রহের উদ্দেশ্যে। সেই মুহূর্তে পায়রার দৃশ্যপটের কিছু সুন্দর ফটোগ্রাফি করেছি ।যেটা আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করলাম আশা করি আপনাদের ভালো লাগবে।

#৫

20220308_172208-01.jpeg


Device : A20s
পেঁয়াজ ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

  • প্রকৃতির অপরূপ সৌন্দর্য সময়ের সাথে সাথে রূপ বদলায় ।সূর্য যখন বিকেল মুহূর্তে পূর্ব থেকে পশ্চিম দিকে হেলে পড়ে প্রকৃতি তার রুপের পরিবর্তন ঘটিয়ে অন্য এক রূপে ধরা দেয়। আমার কাছে সেই সৌন্দর্য উপভোগ করতে খুবই ভালো লাগে ।সবুজ প্রকৃতির হালকা সূর্যের ছায়ায় সৌন্দর্যতা ফুটিয়ে তোলার চেষ্টা করছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

#৬

20220312_174028-01.jpeg


Device : A20s
সূর্যাস্তের মুহূর্ত
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

  • সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। এটা প্রায়ই করা হয়ে থাকে সূর্যের লালচে আকার ধারনের দৃশ্যপট যা তার সূর্যাস্তের মুহূর্তের সৌন্দর্য বৃদ্ধি করে ।সেই দৃশ্য পটভূমি সবাই উপভোগ করতে খুবই ভালোবাসে। সেই মুহূর্তের দৃশ্য ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করলাম।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 2 years ago 

প্রথম, চতুর্থ এবং ষষ্ঠ ছবিটি আমার কাছে দুর্দান্ত লেগেছে। আপনার ছবিগুলো দেখে মনে হচ্ছিল যদি এত সুন্দর ছবি তুলতে পারতাম তাহলে কতই না ভালো হতো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তাই নাকি ভাইয়া প্রথম চতুর্থ এবং ষষ্ঠ ছবিটি আপনার কাছে অনেক ভাল লেগেছে জেনে আমিও খুশি হলাম। চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের মাঝে তুলে ধরার। এত সুন্দর একটি অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

বরাবরই আপনি অসাধারণ অসাধারণ ফটোগ্রাফি সুন্দর বর্ণনা সহ আমাদের মাঝে উপস্থাপন করেন আজও তার ব্যতিক্রম নয় আজকে প্রাকৃতিক সৌন্দর্যের অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে বিশেষ করে পাখি এবং সূর্য ডোবার দৃশ্য কথা না বললেই নয় ধন্যবাদ ভাইয়া সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য 🌹

 2 years ago 

ভাইয়া আপনি আমার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম সূর্য ডোবার দৃশ্য পটভূমি আপনার অনেক ভাল লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

প্রকৃতি আমাদের থেকে কিছু নেয় না বরং প্রকৃতি আমাদের কে অনেক কিছু দেয়। প্রকৃতির ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর করেছেন ভাই। প্রথম ফটোগ্রাফি টা অসাধারণ ছিল পাশাপাশি ৪ নং কবুতর উড়াউড়ির ফটোগ্রাফি টাও আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের সঙ্গে আপনার সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।।

 2 years ago 

ঠিকই বলেছেন প্রকৃতি আমাদের থেকে কোনকিছুই নেয় না বরং আমাদের সৌন্দর্য তা দিয়ে মুগ্ধ করে আপনার কাছে আমার করা ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ।

 2 years ago 

প্রকৃতির অপরুপ সৌন্দর্য ফটোগ্রাফি করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। পায়রা উড়ে যাওয়ার ছবিটি দেখতে অসাধারণ হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

আপনার কাছে পায়রা উড়ে যাওয়ার দৃশ্যটি ভালো লাগলো জেনে আমারো ভালো লেগেছে এক ঝাঁক পায়রা একসাথে উড়ে যাচ্ছিল সেই মুহূর্তে ক্লিক করেছিলাম।

 2 years ago 

আপনার প্রতিটা চিত্রই ছিল অতি চমৎকার ছিল ভাই।আমার খুব বেশি ভালো লেগেছে বিশেষ করে ৩ নাম্বার এবং ৫ নাম্বার চিত্র দুটি।অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে উপস্থাপনার জন্য।

 2 years ago 

আমার করা ফটোগ্রাফির মধ্যে তিন নম্বর ছবিটা আপনার বেশি ভাল লেগেছে জেনে খুশি হলাম ভাই ধন্যবাদ।

 2 years ago 

সত্যিই অসাধারণ ফটোগ্রাফি করেছেন ভাইয়া। প্রকৃতির এমন অপরূপ সৌন্দর্য দেখতে কার না ভালো লাগে। সত্যি মুগ্ধ হয়ে গেছি আপনার ফটোগ্রাফি গুলো দেখে। দারুণভাবে ক্যামেরাবন্দি করেছেন মুহূর্তগুলোকে। ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

তাই নাকি আপু আমার করা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়েছেন চেষ্টা করি ভাল ফটোগ্রাফি করার আপনাদের মাঝে প্রকৃতির সৌন্দর্য ফুটিয়ে তোলার ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও ভাইয়া ফটোগ্রফি এগুলো আপনার তোলা !!আমি তো জাস্ট অবাক।বিশ্বাস ই হচ্ছেনা আপনি এত সুন্দর ফটোগ্রফি করেছেন।প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক অনেক সুন্দর লাগছে। পাখিগুলো উড়ে যাওয়ার দৃশ্য এবং গাছের ফাঁকে সূর্যিমামা উঁকি দেওয়ার দৃশ্য দেখে মনটা ভরে গেল। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আশা করি আগামীতে আরো ভালো ভালো ফটোগ্রফি আমাদের মাঝে শেয়ার করবেন।

 2 years ago 

আসলে চেষ্টা করি ভাল ফটোগ্রাফি করার বিশ্বাস হবে না কেন আপু ফটোগ্রাফি আমার শখ সেই থেকে ফটোগ্রাফি করা সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যি অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। প্রাকৃতিক সৌন্দর্যের এরকম সমরোহ দেখে আমার মনটা ভরে গেল। ভাইয়া আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে খুবেই ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রকৃতির এরকম সমারোহ দ্বারা বেষ্টিত আসলে মানুষকে মুগ্ধ করে সেজন্যই আরও সৌন্দর্য্য উপভোগ করার জন্য আপনাদের সাথে শেয়ার করলাম।

 2 years ago 

ওয়াও ভাইয়া সত্যিই অসাধারণ ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। দেখে তো আমি মুগ্ধ হয়ে গেছি সাথে খুব সুন্দর উপস্থাপনা সব মিলিয়ে খুব সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনি আমার করা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়েছেন জেনে আমারও ভালো লাগলো চেষ্টা করি আপু প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফি উপজেলার ধন্যবাদ।

 2 years ago 

আপনার শখের ফটোগ্রাফি আমাকে মুগ্ধ করেছে। আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো তুলেছেন। আপনার ফটোগ্রাফি হাত যে নিখুঁত তা আবারো প্রমাণ করলেন। শ্যালো মেশিন দিয়ে পানি সেচের দৃশ্যটি আমার খুব ভালো লেগেছে। এছাড়াও আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি বলে বর্ণনা করেছেন। সবুজ প্রকৃতির মাঝে দারুন এক অনুভুতি কাজ করেছে আপনার তা বোঝাই যাচ্ছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করি আপু সুন্দর ফটোগ্রাফি করার যেটা আমি সবকিছুতেই করে থাকি আপনার কাছে সেচের দৃশ্যটি ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65317.17
ETH 2646.03
USDT 1.00
SBD 2.86