শোল মাছের ঝোল রেসিপি ||১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • শোল মাছের ঝোল রেসিপি
  • ০৮,নভেম্বর , ২০২১
  • সোমবার


আপনার সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ শোল মাছ দিয়ে ঝোল রেসিপি তৈরি করেছি। আশাকরি আপনাদের কাছে আমার রেসিপি রান্না ভালো লাগবে।



আমরা মাছে ভাতে বাঙালি যেটা আমাদের নিত্য দিনের খাবার। অনেক মানুষকে আছে যারা মাছ ছাড়া ভাতই খায় নাহ।আমার কাছের সবধরনের মাছই খুবই পছন্দের। যেটা ভাতের সাথে খেতে খুবই স্বাচ্ছন্দ বোধ করি।

IMG-20211107-WA0025.jpg


শোল মাছ রান্না
Device: A20s

অবস্থান :https://w3w.co/hassles.aviary.leanness


প্রয়োজনীয় উপকরণ:

  • শোল মাছ
  • আলু
  • তৈল
  • পিয়াজ ও রসুন
  • কাঁচা মরিচ
  • হলুদ
  • লবন
  • মসলা


ধাপ সমূহ

IMG-20211107-WA0028-01.jpeg

  • পেয়াজ ও রসুন ছোট ছোট করে কেটে নিয়েছি।

IMG-20211107-WA0032-01.jpeg

  • কাঁচা মরিচ ও পেয়াজ আরও কুঁচি কুঁচি করে নিয়েছি।

IMG-20211107-WA0011-01.jpeg

  • যেকোন মাছের সাথে আলু খেতে খুবই পছন্দ করি। দুই পিচ আলু ছোট ছোট করে কেটেছি।

IMG-20211107-WA0010-01.jpeg

  • হলুদ, মরিচার গুড়া, মসলা ও লবণ একসাথে মিশ্রণ করে নিয়েছি।

IMG-20211107-WA0034-01.jpeg

  • আমি মাছ ভাজি করে রান্না করবো তাই মাছের সাথে হলুদ মেশাতে হবে

IMG-20211107-WA0004-01.jpeg

  • মাছ ভাজি করার জন্য কড়াইয়ে কিছু পরিমাণ সয়াবিন তেল ঢেলে নিলাম।

IMG-20211107-WA0007-01.jpeg

  • মাছের হলুদ ও লবণ মেশানোর পর ভাজতে হবে।

IMG-20211107-WA0006-01.jpeg

  • মাছ গুলো তেল দিয়ে ভাজতে শুরু করলাম।

IMG-20211107-WA0013-01.jpeg

  • সবগুলো মাছ কয়েকবারে ভেজে নেওয়ার কাজ শেষ করলাম।

IMG-20211107-WA0016-01.jpeg

  • পেঁয়াজ মরিচ ও বিভিন্ন মসলা তেলের উপর দিয়ে ভাজতে শুরু করলাম।

IMG-20211107-WA0019-01.jpeg

  • কিছু সময় ধরে নেড়ে হালকা লালচে আকার ধারণ করেছে। এখন মাছ গুলো কড়াইয়ে দিয়ে নাড়তে হবে।

IMG-20211107-WA0002-01.jpeg

  • আমি আলুর তরকারি কড়াইয়ে দিয়ে নাড়তে শুরু করলাম। এখন শুধু মাছ দেওয়ার কাজ রয়েছে।

IMG-20211107-WA0023-01.jpeg

  • তারপর কড়াইয়ে ভাজি মাছ ও কিছু পরিমাণ পানি দিয়ে হালকা চুলা জ্বালাতে হবে। কিছুক্ষণের মধ্যে রান্নার কাজ শেষ হবে।এভাবেই আমি শোল মাছের ঝোল রেসিপি রান্না করে ফেললাম।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 3 years ago 

আপনার শোল মাছ অনেক টেস্টি একটি মাছ। আপনার রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। আপনার রেসিপি দেখে আমার জিভে পানি চলে এসেছে।আপনি খুব সুন্দর ধাপে ধাপে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপনা করেছে। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে। 😍😍

 3 years ago 

ভাইয়া দেখছি খুব সুন্দর রান্না করতে পারেন।
আপনার রেসিপিটা টা খুবই সুন্দর লেগেছে। প্রতিটা ধাপ আপনি সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার রেসিপিটা দেখে তো জিভে পানি চলে আসলো।এমনিতেই শোল মাছ আমি খুব ভালোবাসি। একদিন দাওয়াত দিয়েন যে খেয়ে আসবো।
শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া

 3 years ago 

জিহবায় পানি চলে আসলে রান্না করে খেতে হবে। মন্তব্য করার জন্য ধন্যবাদ। 😍

 3 years ago 

আপনি দাওয়াত দিবেন??যেয়ে খেয়ে আসবো।😃😃😃

 3 years ago 

দাওয়াত আবার কি সেটার সাথে আমি পরিচিত নই।🤩🤩🤩

 3 years ago 

আপনি তো সেই মজার লোক মসাই😃😃😃

 3 years ago 

ওয়াও ভাইয়া, সুস্বাদু শোল মাছের তরকারি আমাদের মাঝে শেয়ার করেছেন। ভাইয়া,আমার শোল মাছ খুবই পছন্দের চট্টগ্রামে এই মাছটি সচরাচর কম পাওয়া যায়। তবে আমার খুবই ভালো লাগে এই মাছটি।আলু দিয়ে রান্না করলে তো আর কথাই নেই মাছের তরকারি স্বাদটা যেন আরো বেড়ে যায়। ধন্যবাদ ভাইয়া,এতো সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

হ্যা মাছটি খেতে খুবই সুস্বাদু। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে আপু। 😍😍

 3 years ago 

শোল মাছ আমার খুব প্রিয় একটি মাছ। এই মাছ দিয়ে আমি কিছুদিন আগে একটি রেসিপি তৈরি করেছিলাম। আপনার এই রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। তাই খেতে খুব ইচ্ছা করছে। আপনার উপস্থিতি খুবই ভালো লেগেছে। আপনাদের শুভকামনা।

 3 years ago 

শোল রান্না করে খাবেন অনেক সুস্বাদু। মন্তব্য করার জন্য ধন্যবাদ। 😍

 3 years ago 

আপনার শোল মাছের ঝোলের রেসিপি টা বেশ সুন্দরভাবে রান্না করেছেন। আরো সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপনা করেছেন। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর ছিল। তাই আপনাকে আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার সুমতামতের জন্য আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা। 😍😍

 3 years ago 

শোল মাছ আমার খুবই প্রিয় একটা রেসিপি। আলু দিয়ে শোল মাছ ভুনা করলে বেশ মজা লাগে। আপনার রেসিপিটি বেশ লোভনীয় লাগছে, মজার রেসিপি দেখলেই বোঝা যায়। শোল মাছের মজার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য। 😍

 3 years ago 

খুব সুন্দর করেই শোল মাছ রান্নার রেসিপি উপস্থাপন করেছেন ভাইয়া। রান্নাও অসাধারণ হয়েছে,ছবি দেখেই সেটা মনে হচ্ছে। খুব সুন্দর করে আপনি ধাপগুলো উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য ।

 3 years ago 

সুমতামতের জন্য ধন্যবাদ আপু। আপনার জন্যও শুভকামনা রইল। 😍😍

 3 years ago 

আপনার শোল মাছের রেসিপি টি খুবই চমৎকার হয়েছে ।আমার কাছে রেসিপিটি অন্যরকম সুন্দর লেগেছে। আমি এই মাছ ভেজে রান্না করি না ।আপনি মাছ ভেজে তারপর রান্না করেছেন ।খুবই চমৎকার হয়েছে।আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ। ❤️❤️

join #club5050 tag and receive extra vote from steemcurator01, steemcurator02 ' @steemcurator07.

Your post up-vote from country representatives Bangladesh @sm-shagor..

Always follow @steemitblog.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57431.51
ETH 3085.99
USDT 1.00
SBD 2.35