🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব- ৮০ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য by ripon40

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ২৩, আগস্ট ,২০২৩
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ৮০ জন নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



_1692765503737-01.jpeg


Device : Redmi note 11
প্রকৃতির অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20230722_164422-01.jpeg


Device : Redmi note 11
নদীর পানে আকাশ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বিকেল হলে বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়া হয়। গত কয়েকদিন আগে পদ্মা নদীর তীরে গিয়েছিলাম। বর্ষাকালীন সময়ে নদীতে ভরপুর পানি থাকে তারপর আকাশের সৌন্দর্য ভেসে ওঠে এই দুই সৌন্দর্যের মাঝে মন চায় হারিয়ে যেতে । খোলা দিগন্তের প্রান্তে আকাশ ও নদীর সৌন্দর্য ভালই উপভোগ করেছিলাম ।

#২

IMG_20230509_055009-01.jpeg


Device : Redmi note 11
ঘাস ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বিভিন্ন মৌসুমে বিভিন্ন ধরনের ফুল দেখতে পাওয়া যায় বাংলাদেশে। বর্তমানে বিভিন্ন ফুলের মৌসুম এ সময় প্রচুর ফুল দেখতে পাওয়া যায় বাংলাদেশে।বিশেষ করে গ্রামীণ পরিবেশের সব জায়গাতেই আম গাছ রয়েছে সেজন্য তৃপ্তিময় আম সবাই খেতে পারে। বিভিন্ন ধরনের বিভিন্ন জাতের আম রয়েছে যেগুলো খেতে দারুন স্বাদ যেটা খেতে প্রতিবছরই অপেক্ষায় থাকি এবারও তার ব্যতিক্রম হয়নি।

#৩

IMG_20230819_185145-01.jpeg


Device : Redmi note 11
ছোট্ট মাঝি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সময়টি যখন বর্ষাকাল বর্ষাকাল মৌসুমী নদীর পাড়ে মানুষের জীবনযাত্রার মান পাল্টে যায়। বর্ষার সময় নদীতে ভরপুর পানি থাকে সেই মুহূর্তে তাদের ব্যতিব্যস্তময় দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগে। ভাসমান ডেঙি নৌকাগুলো দেখতে খুবই সুন্দর বিকেল মধ্যে নদীতে কাটানো মুহূর্তগুলো অনেক সুন্দর হয়। সেই মুহূর্তের দৃশ্যগুলো প্রায়ই উপভোগ করা হয়ে থাকে যেটা প্রতিনিয়ত উপভোগ করতে খুবই পছন্দ করি। এইরকম সৌন্দর্য উপভোগ করে আমার কাছে তাদের ব্যস্তময় দৃশ্য গুলো খুবই ভালো লাগে।

#৪

IMG_20230819_181354-01.jpeg


Device : Redmi note 11
চীনা হাঁস
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বর্ষাকালীন সময় নদীর পানে কত কিছুই না দেখতে পাওয়া যায়। এই সুন্দর দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগে। চীনা হাঁস নদীর পানে চেয়ে থাকা দৃশ্যটি আমার কাছে খুবই ভালো লেগেছে। যার নিরব নিস্তব্ধতা বলে দেয় প্রকৃতির সৌন্দর্য বর্ষাকালী সময়ে কতটা সুন্দর সেটা এই ছবিটির মাধ্যমে প্রমাণ হয় ।চেষ্টা করেছি হাঁসের নদীর পানে চেয়ে থাকার দৃশ্যটি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি করে আপনাদের মাঝে তুলে ধরার।

#৫

IMG_20230819_180348-02.jpeg


Device : Redmi note 11
নদীর পানে মহিষের গাড়ি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এমন কিছু দৃশ্য দেখলে আসলেই ভাবনার জগতে ফিরে যেতে মন চায়। অনেক কিছু জানতে চায় আসলে ভালোবাসাটা এমন একটা জিনিস সেটা এই ধরনের পশুর দৃশ্যপট প্রমাণ করে। মহিষের গাড়ি মানে না কোন বাধা যে কোন পথ রাস্তায় চলতে পারে। কাদামাটির রাস্তা তাদের কাছে খুবই প্রিয়। নদীর পানিতে তাদের চলাচল যেটা সত্যি আমাদের অবাক করে এই দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগে।

#৬

IMG_20230508_175512-01.jpeg


Device : Redmi note 11
সূর্যাস্তের মুহূর্তের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই ছবিটি অনেকদিন আগে তোলা হয়েছিল। সূর্যাস্তের মুহূর্তে পশ্চিম আকাশে এই দৃশ্যটি প্রায়ই দেখতে পাই। আমার কাছে এই দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগে সূর্যের লালচে আকার ধারণ যেটা সত্যিই মুগ্ধ করেছিল ।নদীর পাড়ে বসে এই সুন্দর মুহূর্ত উপভোগ করতে কেনা পছন্দ করে। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে ।

#৭

IMG_20230704_211321-01.jpeg


Device : Redmi note 11
জ্যোৎস্না রাতের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



রাতের বেলার অপরূপ সৌন্দর্য এবং দিনের বেলার অপরূপ সৌন্দর্য দুটোর পার্থক্য দুই রকম । আসলে এই সুন্দর পরিবেশ এবং জোসনা রাতের দৃশ্যপট সত্যিই উপভোগ্য ।ব্যাঙের পথের পানে চেয়ে থাকার দৃশ্য ভালো লেগেছে। রাতের বেলা চারিদিকে উজ্জ্বল ময় পরিবেশের সৃষ্টি হয় সেই সুন্দর পরিবেশ উপভোগ করতে কখনো মিস করি না। রাতের বেলা একটি আলোক সজ্জিত সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তুলেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

প্রাকৃতিক অপরূপ সৌন্দর্যময় দৃশ্য দেখে আসলেই মনটা ভরে যায়।আজকে আপনি আমাদের মাঝে প্রাকৃতিক সৌন্দর্যময় কিছু ফটোগ্রাফি তুলে ধরেছেন ভাইয়া। ফটোগ্রাফি গুলো দেখে মনটা একদম ভরে গেল।প্রতিনিয়ত আমাদের মাঝে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 last year 

প্রাকৃতিক সৌন্দর্যের এক লীলাভূমি দেখতে পেলাম আপনার ফটোগ্রাফির মাধ্যমে।
প্রত্যেকটা ফটোগ্রাফি একদম হৃদয় ছুয়ে গেল।
নদীর এমন প্রাকৃতিক সৌন্দর্য দেখে আসলে যে কেউই মুগ্ধ হবে।
বিশেষ করে বিশাল নীল আকাশ আর অথৈ জলরাশির ফটোগ্রাফিটি অসাধারণ হয়েছে।

 last year 

আপনার ফটোগ্রাফিতে শেয়ার করা প্রতিটা ছবি অনেক সুন্দর লেগেছে। বর্ষার মৌসুমে চীনা হাঁসের ফটোগ্রাফি শেয়ার করেছেন এখন আপনি যদি অনুমতি দেন তাহলে আপনার ফটোগ্রাফি থেকে চীনা হাঁসে আমরা নিয়ে পিকনিক করব হি হি হি।

 last year 

ঠিক বলেছেন প্রাকৃতিক অপরূপ দৃশ্য দেখে মনটা ভালো হয়ে গেল। আপনার কাছেই যতসব অসাধারণ ফটোগ্রাফি দেখতে পাই ‌ যেসব ফটোগ্রাফি গুলো করতে আমাদের অনেক পরিশ্রম করতে হয়। সেইসব ফটোগ্রাফি গুলো আপনার মাঝেই সব সময় তুলে ধরার আকৃতি দেখতে পাই। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর প্রকৃতিক দৃশ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো সব সময় অনেক সুন্দর হয়। প্রত্যেক দিনের মতো আজকেও অনেক সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। এত সুন্দর ফটোগ্রাফি সৌন্দর্য দেখে আমি তো এক নজরে তাকিয়ে ছিলাম। আপনার ফটোগ্রাফির হাত কিন্তু সত্যি অনেক সুন্দর। আমার কাছে এক এবং দুই নাম্বারে থাকা এই দুটি ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে। এরকম ফটোগ্রাফি পরবর্তীতেও দেখতে চাই।

 last year 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যমায় দৃশ্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। এই প্রকৃতির সৌন্দর্যময় দৃশ্যগুলো আপনি খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আজকের ফটোগ্রাফি গুলো ছিল অসাধারণ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপনার ফটোগ্রাফির প্রশংসা আজকে আর নতুন করে কি করব। আপনি তো সব সময় অনেক আকর্ষণীয় ফটোগ্রাফি করে থাকেন যেগুলোর দিক থেকে চোখ ফেরানো যায় না। যেমন আজকের এই ফটোগ্রাফি গুলো দেখে আমার তো এক নজরে তাকিয়ে থাকতে ইচ্ছে করছে। কোনটা রেখে কোনটা দেখব আমি তো এটাই ভেবে পাচ্ছিলাম না। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর ছিল। বর্ণনার মাধ্যমে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো

 last year 

আপনার বেস্ট ফটোগ্রাফির ৮০ তম পর্ব পড়ে ভীষণ ভালো লেগেছে ভাইয়া।দুর্দান্ত কিছু ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন আমাদের মাঝে।দক্ষতার সাথে প্রতিটি ছবি ক্যাপচার করেছেন আপনি।ধন্যবাদ আপনার সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য ভাইয়া।

 last year 

প্রতিটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে আপনার। গুছিয়ে সব গুলো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভ কামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44