DIY-(এসো নিজে করি) || রঙিন কাগজ দিয়ে ঝুড়ি তৈরি (১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • রঙিন কাগজ দিয়ে ঝুড়ি তৈরি
  • ২৬,অক্টোবর , ২০২১
  • মঙ্গলবার


আপনার সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি একটি ঝুড়ি তৈরি করেছি। আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।


আজ আমি রঙিন কাগজ দিয়ে ঝুড়ি তৈরি করেছি।আগে কখনো এই ধরনের কোন কিছু তৈরি করার চেষ্টা করিনি ।ভাবলাম কিছু বানায় সেই মনোভাব থেকে ঝুড়িটি তৈরি করেছি। আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করছি।

IMG_20211026_155759-01.jpeg


রঙিন কাগজের ঝুড়ি
Device: A20s

অবস্থান :https://w3w.co/hassles.aviary.leanness


প্রয়োজনীয় উপকরণ:

  • রঙিন কাগজ।
  • একটি পেন্সিল ও রাবার কম্পাস।
  • একটি স্কেল।
  • একটি কেচি ও সাদা আঠা।

IMG_20211026_134236-01.jpeg



ধাপ-১

IMG_20211026_135618-01.jpeg

  • প্রথমে অনেক গুলো রঙিন কাগজ নিয়েছি ঝুড়ি তৈরি করার জন্য।

ধাপ-২

IMG_20211026_142051-01.jpeg

  • তিন পিচ রঙিন কাগজ নিয়ে ছয়টি অংশে বিভক্ত করেছি।তারপর বিভক্ত অংশ গুলোকে ভাজ করে ফেললাম।

ধাপ-৩

IMG_20211026_143250-01.jpeg

  • ভাজ করা রঙিন কাগজ গুলো আঠা দিয়ে একটির সাথে একটি লাগিয়ে দিয়েছি।

ধাপ-৪

IMG_20211026_150132-01.jpeg

  • ভাজ করে আঠা দিয়ে লাগানোর পর কলাম অনুযায়ী দাঁড় করিয়েছি। এখন ঝুড়ির আকৃতি ধারণ করেছে।

ধাপ-৫

IMG_20211026_152203-01.jpeg

  • ঝুড়ি তৈরির কাজ শেষ হলে বালা বানাতে হবে।রঙিন কাগজ দিয়ে বালা তৈরি করে ঝুড়ির সাথে লাগিয়ে দিলাম।

ধাপ-৬

IMG_20211026_153121-01.jpeg

  • বালার সৌন্দর্য বৃদ্ধির জন্য রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করে নিলাম। ঝুড়ি ও বালার সৌন্দর্য বৃদ্ধির জন্য ফুলটি তৈরি করেছি।

ধাপ-৭

IMG_20211026_155215-01.jpeg

  • এই ভাবে ঝুড়ি তৈরির কাজ সম্পন্ন হলো।কাগজ দিয়ে যেকোন জিনিস তৈরি করতে কার না ভালো লাগে। ঝুড়িটি তৈরি করার পর অন্যরকম অনুভূতি কাজ করছিল। আমি আগে কখনো এইরকম কিছু তৈরি করিনি কিন্তু আজকে তৈরি করার ইচ্ছা থেকেই এমন সিদ্ধান্ত।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

আপনার তৈরি হাতের কাজ টি খুব অসাধারণ হয়েছে। আপন দক্ষতার সাথে কাজটি শেষ করেছেন। এবং আমাদের মাঝে ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন ।

 3 years ago 

সুমন্তব্য করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার ঝুড়ি টি অনেক সুন্দর হয়েছে। আমার অনেক পছন্দ হয়েছে আপনার ঝুড়ি টি। আমি এটি বানাতে চেষ্টা করবো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার এই ছোট ঝুঁড়িটা আমার খুবই ভাল লেগেছে আপনার এই সুন্দর ঝুঁড়িটা টা দেখে। অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুবই সুন্দর করে দক্ষতার সাথে নিখুঁতভাবে আপনি ঝুরি টি তৈরি করেছেন। দেখতে অসাধারণ লাগছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা থাকলো আপনার জন্য।

 3 years ago 

আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

আপনি অনেক সুন্দর করে রঙিন পেপার দিয়ে একটি অসাধারণ ঝুড়ি তৈরি করেছেন। আর দেখে খুবই ভালো লাগলো আমার। তাই আমার পক্ষ থেকে আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার জন্যও প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।

 3 years ago 

বেশ সুন্দর একটা ঝুরি তৈরি করেছেন। আসলে কাগজ দিয়ে সুন্দর কোন কিছু তৈরি করতে গেলে দক্ষতা লাগে, ট্যালেন্ট লাগে। আপনার দক্ষতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

সুমতামতের জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনি খুব সুন্দর করে কালার পেপার দিয়ে ঝুড়ি তৈরি করেছেন। সত্যিই আপনার হাতের কাজ খুবই সুন্দর। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া,রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি ঝুড়ি তৈরি করেছেন। অসাধারণ প্রতিভা আপনার। ঝুড়ি তৈরীর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইল

 3 years ago 

আপনার জন্যও শুভকামনা রইল।

কাগজের ঝুড়ি। তৈরি ও উপাস্থাপন দুইই ভাল ছিল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসাধারন কাজ ভাই অনেক সুন্দর ভাবে আপনি রঙিন কাগজ দিয়ে ঝুরি বানিয়েছেন আমার কাছে খুবই দারুন লেগেছে।আর ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

 3 years ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62204.66
ETH 2437.96
USDT 1.00
SBD 2.64