🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-২৭ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য( ১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ২৩, এপ্রিল ,২০২২
  • শনিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব সাতাইশ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



GridArt_20220423_111559271.jpg


Device : A20s
প্রকৃতির অপরুপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

20220413_164415-01.jpeg


Device : A20s
ধানের সোনালি রুপ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

  • সোনালী ফসল ধান যেটা শুরু থেকে সবুজ প্রকৃতির রূপ নিয়ে বেড়ে ওঠে ।মাঠে মাঠে সবুজের সমাহার দ্বারা বেষ্টিত থাকে । বাংলাদেশেও প্রচুর ধান চাষ করা হয় যেটা সোনালী রূপ ধারণ করে তার জীবনের সমাপ্তি ঘটায়। সে দৃশ্য পটভূমির ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

#২

20220131_165855-01.jpeg


Device : A20s
বালুর চড়ে যাতায়াত ব্যবস্থা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

  • চৈত্র মাসে প্রচুর গরম পড়ে মাঝে মাঝে বৃষ্টির দেখা দেয়। বাংলাদেশ নদীমাতৃক দেশ অসংখ্য নদ নদী রয়েছে। এই সময়ে নদীতে পানি শুকিয়ে যায় বিভিন্ন জায়গায় চড় জাগো হয় ।মানুষের যাতায়াতের ক্ষেত্রে অনেক কষ্টদায়ক হয় সেজন্য তারা ঘোড়ার গাড়িতে করে তাদের যাতায়াত ব্যবস্থা চালু রাখে।

#৩

20220216_171800-01.jpeg


Device : A20s
আগুনের শিখা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

  • কৃষকেরা মাঠে মাঠে বিভিন্ন ধরনের ফসল ফলায় ।বাংলাদেশ ষড়ঋতুর দেশ সময়ের সাথে সাথে ফসলেরও ভিন্নতা দেখা দেয়। ফসলি জমিতে কৃষকেরা উচ্ছিষ্ট এভাবে উড়িয়ে দেয় যেটা জৈব সার হিসেবে খুবই উপকারে আসে ।আগুনের শিখার খুব সুন্দর ফটোগ্রাফি করেছি। আশাকরি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

#৪

20220312_174034-01.jpeg


Device : A20s
বৈদ্যুতিক লাইনের উপর বসে থাকা পাখি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

  • একটি রাতের নিরব নিস্তব্ধতা শেষ হলেই সকাল ভোরে পাখিদের আনাগোনা শুরু হয়। হয়তো তাদের খাবারের সন্ধানে কোথাও বের হবে ।সারাটা দিন তারা খাবার সংগ্রহ করে এবং দিনশেষে আবার তাদের নির্দিষ্ট গন্তব্যস্থলে ফিরে যায় ।বৈদ্যুতিক তারের উপর বসে থাকা পাখির নিরব নিস্তব্ধতা বুঝিয়ে দেয় তাদের খাবার সংগ্রহের কাজ পূর্ণ হয়েছে। সে দৃশ্য পটভূমি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

#৫

20220409_173605-01.jpeg


Device : A20s
গোধূলি বিকেল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

  • গোধূলি বিকেল সূর্য লম্বালম্বি অবস্থান থেকে পশ্চিম আকাশে হেলে পড়ে ।যেটা তার দিনের ইতি ঘটতে থাকে এভাবেই সূর্য প্রতিনিয়ত উদিত হয় তার কাজ সম্পন্ন করে ।একটি বাগানের ভিতর বসে থাকা মুহূর্তে সূর্যের পশ্চিমাকাশে হেলে পড়ার দৃশ্য পটভূমির ফটোগ্রাফি করেছি। আশাকরি আপনাদের কাছে আমার করা ফটোগ্রাফি গুলো অনেক ভালো লাগবে।

#৬

20220404_174358-01.jpeg


Device : A20s
নিস্তব্ধ খোলা আকাশ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

  • এইতো কিছুদিন আগে নিস্তব্ধ খোলা আকাশ নদীর পাড়ে বসে খুব সুন্দর মুহূর্ত উপভোগ করেছি। আকাশের সৌন্দর্য অনেক সুন্দর ছিল। যেটা সূর্য আকাশের সৌন্দর্য আরো বাড়িয়ে তুলেছে সবুজ প্রকৃতির মাঝে হালকা অন্ধকারের রূপ নিয়েছে ।এভাবেই প্রকৃতি তার রূপের ইতি ঘটায় সেই দৃশ্য পটভূমি ভালোই উপভোগ করেছি।

#৭

20220413_172115-01.jpeg


Device : A20s
সূর্যাস্তের মুহূর্তের দৃশ্য হাতের উপর সূর্যের অবতরণ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..

  • যেটা আমার প্রায় করা হয়ে থাকে ।বিশেষ করে সূর্য অস্তের মুহূর্তের দৃশ্য পটভূমি উপভোগ করতে খুবই ভালো লাগে। সূর্যের লালচে আকার ধারন পশ্চিমাকাশে হেলেপড়া আকাশের রুপের পরিবর্তন যেটা আমাকে মুগ্ধ করে। আজকে সূর্যাস্তের মুহূর্তের সূর্যের অবতরণের বিষয়টি হাতের উপর ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশাকরি ভাল লাগবে আপনাদের কাছে।

ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

অসম্ভব ভালো হয়েছে আপনার ফটোকপি গুলো। চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখতে খুব ভালো লাগছে। আপনার সবগুলো ফটোগ্রাফির মধ্যে পড়ন্ত বিকেলের ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশী ভালো লেগেছে। বিশেষ করে সূর্যকে হতে ধারণ করার দৃশ্যটি অসাধারণ হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আপনার কাছে চমৎকার লেগেছে জেনে ভাল লাগল পড়ন্ত বিকেলের দৃশ্য পটভূমি আপনার কাছে বেশি ভালো লাগায় আমি ধন্য।

 2 years ago 

আপনি প্রতিনিয়ত ক্ষুদ্রতম সাপোর্ট দিয়ে চলেছেন এটা আমার জন্য অনেক বড় পাওয়া এটা অনেক সৌভাগ্যের ধন্যবাদ।।

 2 years ago 

আপনি প্রতিনিয়ত ও ক্ষুদ্রতম সাপোর্ট করে পাশে রয়েছেন যেটা আমাদের জন্য অনেক বড় পাওয়া আমরা এই ধরনের সাপোর্ট কে অনেক ভালোবাসি এভাবেই পাশে থাকবেন সেটাই প্রত্যাশা করি।

ভাইয়া সত্যি দারুণ কিছু ফটোগ্রাফি করেছেন। নতুন ধানের ছবি দেখেই তো গ্রামীণ আবহাওয়ার সুবাসের ঘ্রাণের ছোয়া অনুভব হতে লাগলো। আর হাতের মধ্যে সূর্যাস্তের ছবিটাও বেশ চমৎকার লাগছে। সব মিলিয়ে দারুণ উপস্থাপন করেছেন ভাইয়া।

 2 years ago 

তাই নাকি নতুন ধোনের ছবি দেখে গ্রামীণ আবহাওয়ার সুভাষের অনুভব করতে পারলেন যেটা আমার জন্য অনেক বড় পাওয়া ধন্যবাদ।

 2 years ago 

প্রকৃতির অপরুপ সৌন্দর্য ফটোগ্রাফি করেছেন দেখতে অসাধারণ হয়েছে। আগুনের শিখা ছবিটি দেখে অনেক ভালো লাগলো। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া সুন্দর করে ফটোগ্রাফি করার চেষ্টা করি আগুনের শিখা ছবিটি দেখে অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ হয়েছে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল চোখ ধাঁধানো। আমার কাছে প্রত্যেকটা ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখলেই বোঝা যায় আপনি একজন ভালো ফটোগ্রাফার। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার প্রত্যেকটা ফটোগ্রাফি চোখধাঁধানো ছিল জেনে ভালো লাগলো এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকবে সেটাই কামনা করি আপু।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আমার কাছে আপনার ফটোগ্রাফি গুলো সব সময় খুব ভালো লাগে। আজকের ফটোগ্রাফি তে ধানের ফটোগ্রাফি টি খুবই ভালো লেগেছে। ছবিটা বেশ চমৎকার হয়েছে। হাতের মধ্যে সূর্যাস্তের ছবি টাও খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার করা ফটোগ্রাফি গুলো আপনার সব সময় ভালো লাগে যেটা আমার জন্য অনেক বড় পাওয়া ধানের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি আমার কাছে সব সময় ভীষণ ভালো লাগে। আপনি সব সময় খুব দারুণ ফটোগ্রাফি করেন। বিশেষ করে সূর্য হাতে নেওয়ার ফটোগ্রাফি টা দারুন হয়েছে। এরকম মুহূর্ত আমার কাছেও ভীষন ভালো লাগে। আমি মনে করি সূর্য অস্ত যাওয়ার মুহূর্তে সবার ভালো লাগে।

 2 years ago 

চেষ্টা করি আপু প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার যেটা আমি করতে খুবই ভালোবাসি এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফোটোগ্রাফিগুলো এক কোথায় অসাধারণ ছিল, বলার কিছু নাই। ধানের এই সোনালী রূপ যে বাস্তবে কতদিন দেখিনা, গ্রামের দিকে এইসব দেখলে মনটা জুড়িয়ে যায় আসলেই। আগুনের শিখার ফটোগ্রাফি অনবদ্য হয়েছে।

 2 years ago (edited)

তাই নাকি দাদা সোনালী রুপ বাস্তবে অনেক দিন দেখেন না
যেটা আমার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেলেন দাদা ।এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ দাদা যেটা আমার জন্য অনুপ্রেরণা।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি নিয়ে আজকের ব্লগ সাজিয়েছেন,আপনার ফটোগ্রাফি খুবই ভালো যার প্রশংসা অবশ্যই করতে হবে।দুই নাম্বার ফটো অনেক ভালো ছিল ধন্যবাদ ভাই।

 2 years ago 

হ্যাঁ ভাই অসাধারন কিছু ফটো নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি আপনার কাছে দুইনাম্বার ফটো ভালো লেগেছে জেনে খুশী হলাম এভাবেই পাশে থাকবেন।

 2 years ago 

ভাই আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে, দেখে মুগ্ধ হয়ে গেলাম বিশেষ করে দুই নাম্বার ফটোগ্রাফি এবং সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি সত্যি অসাধারণ।

 2 years ago 

আপনার কাছে প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে যেটা দেখে মুগ্ধ হয়েছেন এটা আমার জন্য অনেক বড় পাওয়া দুই নম্বর ফটোগ্রাফি ও সূর্যাস্ত ভালোলাগায় কাম্য ছিল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74