"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১২ ||জীবনের গল্প

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • ** জীবনের গল্প**
  • ১৭,ফেব্রুয়ারি ,২০২২
  • বৃহস্প্রতিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


আমি প্রথমেই ধন্যবাদ জানাই @hafizullah ভাইকে এতো সুন্দর একটি প্রতিযোগিতা নিয়ে আসার জন্য। আমার কাছে ভালোবাসার অনূভুতি সবসময় একইরকম থাকে। ফেব্রুয়ারি মাস বিশেষকরে, ১৪ ফেব্রুয়ারি ভালোবাসার উৎসবে পরিণত হয়।মানুষ তার ভালোবাসার অনূভুতিকে ভালোবাসার মানুষের সাথে শেয়ার করতে থাকে। পৃথিবীর সব শক্তি ভালোবাসার কাছে হার মানে।ভালোবাসা হলো হৃদয়ের প্রাণ যা মানুষ অনূভূতির মাধ্যমে প্রকাশ করে থাকে। জীবনের একটা নির্দিষ্ট সময় থেকে মানুষ প্রেমে পড়তে থাকে। মানুষের হৃদয়ের অনূভুতির গল্প কবিরা বিভিন্ন ভাবে প্রকাশ করার চেষ্টা করেছেন। আমিও আমার ভালোবাসার অনূভুতির গল্প কবিতার মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করলাম।আসলে আমাকে কবিতা লেখার তেমন একটা অভিজ্ঞতা নেই চেষ্টা করি কিছু অনূভুতি শেয়ার করার। আশাকরি আমার লেখা কবিতা আপনাদের কাছে ভালো লাগবে। সবাইকে কবিতাটি পড়ার জন্য অনুরোধ রইলো।

sunset-110305__480.webp

source

তোমাকেই ভালোবাসি

** গাঁথা।
এখনো নিত্য প্রহর আমার বিনিদ্র থাকা;
আর তোমাকে নিয়ে আমার হাজার কবিতা আঁকা।
আজও ঐ শিউলি তলায় জোছনা আলোয় ভেজা!
এখনও নিত্য সাঝে হাসনাহেনার গন্ধ গায়ে মাখা,
এখনও নিজেকে যত্নে রাখা
ভালোবাসি বলেই তো ভালোবাসা**

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 2 years ago 

প্রবল ইচ্ছে নিয়ে অপেক্ষার পথও চেয়ে থাকা -
স্বপ্ন গুলো রঙিন সুতোয় হিয়ার মাঝে গাঁথা।

অসাধারণ একটি কবিতা লিখেছেন ভাইয়া। আপনার কবিতার প্রতিটি লাইন আমার কাছে ভালো লেগেছে। সত্যি ভাইয়া আপনার প্রশংসা করতেই হয়। আমার বাংলা ব্লগের এই প্রতিযোগিতার মাধ্যমে সকলে তাদের সেরা কবিতা গুলো শেয়ার করছে। যা দেখে খুবই ভালো লাগে। আশা কি করি ভালো কিছু হবে। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চেষ্টা করেছি নিজের অনূভুতি কবিতা মাধ্যমে প্রকাশ করার। আপনাদের কাছে খুবই ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 2 years ago 

দুর্দান্ত সুন্দর হয়েছে। যদিও আমি কবিতা লিখতে পারি না তবে মাঝে মাঝে পড়ার চেষ্টা করি। কবিতা পড়তে ভালো লাগে। অসাধারণ লাইন গুলো।

তোমাকে ভালোবাসি বলেইতো -
ক্ষণিক এ পৃথিবীতে এখনও বেচে থাকা!
প্রবল ইচ্ছে নিয়ে অপেক্ষার পথও চেয়ে থাকা -
স্বপ্ন গুলো রঙিন সুতোয় হিয়ার মাঝে গাঁথা।
এখনো নিত্য প্রহর আমার বিনিদ্র থাকা;
আর তোমাকে নিয়ে আমার হাজার কবিতা আঁকা।

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আসলে আপু নিজের কিছু অনুভূতি কবিতার মাধ্যমে শেয়ার করার চেষ্টা করেছি। আমারও কবিতা লেখার তেমন একটা অভিজ্ঞতা নেই ।এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ভালোবাসা সবার জীবনে আসে। ভালোবাসা আছে বলেই পৃথিবী এত সুন্দর। তোমাকে ভালোবাসি কবিতাটি খুবই সুন্দর হয়েছে ।প্রতিটা লাইন ছন্দ মিলিয়ে লিখছেন যা পড়তে খুবই সুন্দর লাগছে। এত সুন্দর একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন ভালোবাসা সবার জীবনেই আসে।এতো সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

দুর্দান্ত একটি কবিতা লিখে ফেলেছেন ভাইয়া। এই প্রতিযোগিতা উপলক্ষে অনেক অসাধারণ কবিতা দেখতে পেলাম সবার ভেতর থেকে। আপনিতো কবিতা নিয়ে অনেক সুন্দর অনুভূতি ও লিখেছেন। আর কবিতার লাইনগুলো অসাধারণ হয়েছে। আমার কাছে আপনার কবিতা ভীষণ ভালো লেগেছে। প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার নিজের অনুভূতি কবিতার মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করেছি। আপনাদের কাছে আমার কবিতাটি অনেক ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। এত সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

শেষ সময়ে অসাধারণ একটি এন্ট্রি। এবারের প্রতিযোগিতার বিষয়টি দারুণ ছিল। কবিতা টা খুবই সুন্দর হয়েছে ভাই। আমার কাছে দারুণ লেগেছে। কবিতার মাধ্যমে নিজের অনূভুতি টা দারুণ প্রকাশ করেছেন। আপনার জন্য শুভকামনা।।

 2 years ago 

কবিতা প্রতিযোগিতায় শেষের দিকেই অংশগ্রহণ করলাম ।নিজের কিছু অনুভূতি কবিতার মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করেছি। আশা করি আপনাদের কাছে ভাল লেগেছে ।এত সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এটা সত্যি চমৎকার যে এবারের প্রতিযোগিতাটা অনেক চমৎকার ছিল। তাছাড়া আমাদের প্রিয় হাফিজুল্লাহ ভাই এর আমন্ত্রণে আমরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে অনেক অনেক খুশি।

ভাই অবশেষে একটা ডাইরি কিনে ফেলুন এবং কবিতা লিখতে শুরু করুন। কবিতার কথাগুলো অসাধারণ ছিল। কোন লাইন থেকে কোন লাইন রিভিউ করবো বুঝতে পারছিনা। তবে আমার মনে হয় প্রতিটা লাইন একদম পারফেক্ট।

ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য এবং ধন্যবাদ অসাধারণ কবিতা লিখে আমার বাংলা ব্লগ বাসিকে দেওয়ার জন্য।।

 2 years ago 

নিজের অনূভুতি কবিতার মাধ্যমে বহিঃপ্রকাশ ঘটিয়েছি।আপনার কাছে ভালো লেগেছে যেটা আমার অনুপ্রেরণা। এতো সুন্দর অনুপ্রেরণা মূলক কথা বলার জন্য ধন্যবাদ। ❤️❤️

 2 years ago 

সত্যি ভাইয়া দারুন লিখেছো যা প্রশংসনীয় ছিল এত সুন্দর একটি কবিতা আমাদেরকে উপহার দেওয়ার জন্য এবং বিস্তারিত খুব সুন্দর করে লেখার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

তোমাকে ভেবেছি এমনে,
আছো মোর নয়নে।
দেখা হবে দু'জনে প্রাণ প্রবণে;
শুধু কি দেখা হবে?
হবে মন বিনিময় - ভালোবাসা দিয়ে করব 'এ, ভুবন স্বর্গময়!

আপনার কবিতার প্রতিটি লাইনে এতটাই ভাল লেগেছে যা সত্যি ভাষার প্রকাশ করাও অসম্ভব। তবুও এ কটা লাইন আমি বেছে নিলাম, এত সুন্দর একটি কবিতা আমাদেরকে উপহার দেওয়ার জন্য, আবারও জানাই প্রাণঢালা অভিনন্দন।

 2 years ago 

আপনাদের ভালো লাগাতে পেরেছি এটাই আমার বড় পাওয়া ভাই।অনেক অনেক ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

তোমাকে ভালোবাসি বলেইতো -
ক্ষণিক এ পৃথিবীতে এখনও বেচে থাকা!

সুন্দর উপমা। অসাধারণ ছিল আপনার কবিতাটি প্রত্যেকটি লাইন বেশ ছন্দময় ও ভাবার্থ ছিলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য শুভেচ্ছা রইল আপনার জন্য প্রতিযোগিতায়।

 2 years ago 

আসলে কবিতার মাঝে ছন্দ থাকলে পড়তে ভালো লাগে। এতো সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার কবিতাটি খুবই সুন্দর হয়েছে। আপনি দুর্দান্তভাবে একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে আমি খুবই মুগ্ধ হলাম। কবিতার প্রতিটা লাইন আমার মন ছুঁয়ে গেছে। এত সুন্দর কবিতা মাঝে মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। ভালো থাকবেন ভাই।

 2 years ago 

আপনাদের ভালো লাগায় এটাই কাম্য ছিল। অসংখ্য ধন্যবাদ কবিতাটি পড়ার জন্য।

 2 years ago 

আপনি অনেক দুর্দান্ত একটি কবিতা লিখেছেন
কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে ।কবিতার কথাগুলো মন ছুঁয়ে গেল

তোমাকে ভালোবাসি বলেইতো -
ক্ষণিক এ পৃথিবীতে এখনও বেচে থাকা!
প্রবল ইচ্ছে নিয়ে অপেক্ষার পথও চেয়ে থাকা -
স্বপ্ন গুলো রঙিন সুতোয় হিয়ার মাঝে গাঁথা।

এই লাইনগুলো অন্তরে নাড়া দিয়ে দিল। আসলে ভালোবাসা অন্তরের অন্তরস্থল থেকে আসে। ভালোবাসার জন্যই আমরা পাগল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রতিটি মানুষের মধ্যে ভালোবাসার অনূভুতি বিরাজমান। আপনার মন্তব্য অনেক ভালো লেগেছে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65647.77
ETH 3166.18
USDT 1.00
SBD 2.60