ছাকনি জাল দিয়ে মাছ ধরার দৃশ্য উপভোগ্য মুহূর্তে || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • ছাকনি জাল দিয়ে মাছ ধরার দৃশ্য উপভোগ্য মুহূর্তে
  • 0৫, জুলাই ,২০২২
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালো আছেন। আজ আমি ছাকনি জাল দিয়ে মাছ ধরার দৃশ্য উপভোগ্য মুহূর্তের গল্প শেয়ার করব । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



GridArt_20220705_155940354.jpg


Device : A20s
ছাকনি জাল দিয়ে মাছ ধরার দৃশ্য উপভোগ্য মুহূর্তে
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



তাহলে চলুন গল্পটি শুরু করি


ঘোরাঘুরি করতে পছন্দ করে না এমন লোক খুব কমই খুঁজে পাওয়া যাবে। আমিও খুবই ঘোরাঘুরি করতে পছন্দ করি। ছোটবেলা থেকেই বন্ধুদের সাথে বিভিন্ন জায়গায় ঘুরতে যেতে খুবই পছন্দ করতাম। আমার কিছু বন্ধু ছিল তারাও ঘুরতে খুবই পছন্দ করে। বন্ধুদের চাওয়া-পাওয়ার সাথে মিল থাকলে তাহলে তো কোন কথাই নেই। যেখানে দুচোখ যায় সেখানেই যেতে মন চায় মন শুধু চায় ছুটাছুটি করতে বিভিন্ন জায়গায় অচেনা দৃশ্য গুলো উপভোগ করতে।

20220624_173934-01.jpeg

20220624_173933-01.jpeg


Device : A20s
জাল উঠানোর মুহূর্তে
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো কিছুদিন আগে আমার এক বন্ধুর ম্যাচমেটের সাথে দেখা করার উদ্দেশ্যে বেরিয়েছিলাম। আমাদের বাসা থেকে তাদের বাসা ২০ কিলোমিটার দূরে অবস্থিত । আমরা একটি মোটরসাইকেল নিয়ে বেরিয়ে পড়ি। তাদের বাসা রবীন্দ্রনাথ ঠাকুরের কুঠিবাড়ি থেকে তিন চার কিলোমিটার অতিক্রম করে যেতে হয়। রবীন্দ্রনাথ ঠাকুরের কুঠিবাড়িতে অনেকবার যাওয়া হয়েছে কিন্তু তার পিছনের সাইডে এই অঞ্চলে কখনো যাওয়া হয়নি। যাইহোক, ঘুরাঘুরি পাশাপাশি ভিন্ন কোন জায়গায় যেতে পারলে খুবই ভালো লাগে। আমরা সেখানে আধা ঘন্টার মধ্যে পৌঁছে যাই তার বাড়ির পাশে গিয়ে তাকে ফোন দেয়া হয়। তার বাড়ি আমাদের অচেনা ছিল ফোন দেয়ার পর সে আমাদের সাথে দেখা করে। তাদের বাড়ি থেকে কিছুটা দূরেই পদ্মা নদীর বহমান রয়েছে সেখানে গিয়ে গল্প করতে থাকি।

20220624_173715-01.jpeg

20220624_173711-01.jpeg


Device : A20s
মাছ পড়েছে কিনা তিনি দেখছেন
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



তার সাথে তেমন একটা পরিচিত ছিল না আমার তার সাথে পরিচিত হলাম। আমার বন্ধু তার সাথে বিভিন্ন ধরনের গল্প কথোপকথন করতে থাকলো। আমি নদীর ধারে গিয়ে নদীর দৃশ্যপটভূমি উপভোগ করছিলাম । আমার কাছে খুবই ভালো লাগে নদীর পাড়ে গেলে। যেটা সবার কাছে ভালো লাগে এত সুন্দর মনোরম পরিবেশ উপভোগ করতে সবাই পছন্দ করে। নদীর পাড়ে একটা সিঁড়িতে বসে কিছু সময় আড্ডা দেওয়ার পর ভাবলাম এখান থেকে উঠে একটু হাটাহাটি করি। তার সাথে একটু হাটাহাটি করে একটি দোকান থেকে কিছু শুকনা খাবার কিনে নিয়ে আমরা একটি সুন্দর জায়গায় যাওয়ার উদ্দেশ্যে রওনা হই। যেহেতু আমরা তিনজন একটি মোটরসাইকেল নিয়ে গিয়েছিলাম তার সাথে সাক্ষাৎ করার পর মোট চারজন হয়ে যাই। একটি মোটরসাইকেলের চারজন যাওয়া অসম্ভব তাই তারা হেটে নদীর পাড় দিয়ে যাচ্ছিল আর আমি মোটরসাইকেল নিয়ে সামনের দিকে এগোতে থাকি কিছু দূর যেতে না যেতেই ছাকনি জাল দিয়ে মাছ ধরার দৃশ্যটি দেখতে পাই। আমার কাছে অনেক ভালো লেগেছে।

20220624_173736-01.jpeg

20220624_173724-01.jpeg


Device : A20s
জালে মাছ ওঠার মুহূর্তের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমি কখনো এইভাবে মাছ ধরার দৃশ্য দেখিনি। এই প্রথম দেখলাম সেজন্য নদীর পাশে বাইক রেখে তার কাছে গিয়ে তার মাছ ধরার দৃশ্যটি উপভোগ করতে থাকি। স্রোতের অনুকূলে জাল পানিতে দিয়ে টেনে নিয়ে গিয়ে আবার উঠানো হচ্ছে সেখানে খুবই সুন্দর সুন্দর কিছু মাছ পেল। সেটা আমি দেখতে পেলাম আমি তার কাছে জিজ্ঞাসা করলাম এভাবে কেমন মাছ পাওয়া যায় তিনি বললেন এক ঘন্টা যাবত মাছ মারলে অনেকগুলো মাছ পাওয়া যায়। যেগুলো নিজের খাওয়ার জন্য উপযোগী হয়। তিনি সেজন্যই মাছ মারতে এসেছেন অবসর টাইমে বসে আছেন সেজন্য ছাকনি জাল দিয়ে মাছ ধরছেন। তারপর আমরা সেখানে কিছু সময় মাছ ধরার দৃশ্য দেখে একটি সুন্দর জায়গায় বসে আরও কিছুক্ষণ আড্ডা দিয়ে আবার বাড়ির উদ্দেশ্যে রওনা হই।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

ঠিকই বলেছেন কয়েকজন বন্ধু-বান্ধব নিয়ে ঘুরতে যাওয়ার মজাই আলাদা আর যেদিকে দুচোখ যায় সেদিকে আসলে যেতে ইচ্ছা করে। আর এটাকে যে ছাকনি জাল বলে সেটা তো আমার জানা ছিল না। এই জাল দিয়ে মাছ ধরার দৃশ্য আমি সামনাসামনি কখনো দেখিনি মাছ ধরার খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন। সিঁড়ি বাঁধানো নদীর পাড়ে বন্ধুরা মিলে আড্ডা দিয়েছেন ভালই লাগছে আমার তো শুনেই ভালো লাগছে না জানি ঘুরতে আপনাদের কত ভালো লেগেছে। অনেক ভালো লাগলো আপনার পোস্ট পড়ে।

 2 years ago 

হ্যাঁ আপু বন্ধুদের সাথে ঘুরার মজাই আলাদা নদীর পাড়ের দারুন মুহুর্ত অতিবাহিত করেছি।

 2 years ago 

ছাকনি জাল দিয়ে মাছ ধরার দৃশ্য দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। দারুন সব ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন। দারুন সব ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপনি ঠিকই বলেছেন দিয়ে মাছ ধরার দৃশ্য দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে যেটা আমি আগে কখনো দেখিনি।

 2 years ago 

সত্যি বলতে ঘুরাঘুরি করতে আমার ও অনেক বেশি পছন্দ এবং আমরাও মাঝেমধ্যে মোটরসাইকেল নিয়ে এদিক ওদিক ঘুরতে বের হই, এবং পথে ঘাটে যেখানে কোন চিত্র চোখে পড়ে তখন সেখানে ফটোগ্রাফি শুরু করে দেই। আজকে আপনার এই ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কোথাও ঘুরতে না গেলে ভালোই লাগে না সত্যিই আমার কাছে খুবই ভালো লাগে ঘুরাঘুরি করতে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি ছাকনি জাল দিয়ে মাছ ধরার দৃশ্য শেয়ার করেছেন সত্যি খুবই ভালো লেগেছে। কারণ এরকম দৃশ্য দেখতে সব সময় ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি করেছেন। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ এই দৃশ্যটি দেখে আমারও খুবই ভালো লেগেছে সে জন্য আপনাদের সাথে শেয়ার করেছি যেটা আপনার কাছে ভালো লেগেছে।

 2 years ago 

ভীষণ ভালো লেগেছে ভাই আপনার ফটোগ্রাফি গুলো দেখে। খুবই সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। এত সুন্দর একটি পোস্ট আমাদের শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ মুহূর্তটা অসাধারণ ছিল সত্যিই উপভোগ্য যেটা করতে আমি খুবই পছন্দ করি।

 2 years ago 

ছাকনি জল দিয়ে মাছ ধরার দৃশ্য অনেক সুন্দর হয়েছে। আসলে এগুলো নদী-নালয় অঞ্চলগুলোতে বেশি দেখা যায়। খালপাড় গুলোতেও আবার ছাকনি দিয়ে মাছ ধরা হয়। আপনি অনেক সুন্দর ভাবে মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখি অনেক ভালো লাগলো।

 2 years ago 

সাথে জাল দিয়ে মাছ ধরা দেখতে খুবই ভালো লাগে নদী-নালা অঞ্চলে এগুলো দেখতে পাওয়া যাবে ঠিকই বলেছেন।

 2 years ago 

মাছ ধরতে এবং মাছ ধরা দেখতে আমার খুবই ভালো লাগে আপনি অসাধারণ কিছু দৃশ্য ক্যামেরা বন্দি করেছেন মাছ ধরার ছাঁকনি জাল দিয়ে খুবই ভালো লাগলো দেখে

 2 years ago 

হ্যাঁ আমিও মাছ ধরতে খুবই পছন্দ করি যেটা উপভোগ করতে হোক মিস করি না ধন্যবাদ।

ফটোগ্রাফার রা যে কখনো সুন্দর মুহূর্ত ক্যাপচার করার আনন্দ থেকে বঞ্চিত হোন না তা আপনাদের ফটোগ্রাফি দেখেই বুঝতে পারি। অসম্ভব সুন্দর হয়েছে ফটোগ্রাফি গুলো। এত সুন্দর ভাবে মুহূর্ত গুলো ক্যাপচার করেছেন যে বলে বোঝানো দায় কতটা সুন্দর। ধন্যবাদ আপনাকে আলোকচিত্র গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ সব সময় চেষ্টা করি ভালো দৃশ্যগুলো উপভোগ করার পাশাপাশি আপনাদের সাথে শেয়ার করার ক্যামেরা বন্দি করার ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও ভাইয়া খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। অসাধারণ লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো। সুন্দর ফটোগ্রাফির সাথে সুন্দর মুহূর্তের বর্ণনা দিয়েছেন। সব মিলিয়ে আপনার পোস্টটি আমার কাছে খুব ভালো লেগেছে ভাইয়া। অনেক ধন্যবাদ আপনাকে এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ চেষ্টা করেছি ভালো সুন্দর দৃশ্য ফটোগ্রাফি করে তুলে ধরার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59