দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে আমার অনুভূতি || by ripon40

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে আমার অনুভূতি
  • ১৩, জুন ,২০২৩
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে আমার অনুভূতির গল্প শেয়ার করছি । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW8Y9QNnFgwA9cc8VZV6Box1fkpVnozuy4Pw3pkehSLCeBW3WCyRaXqtuutNRUwpH1qjszGQLBCMqcLsDTjqcvBdH5Y.png

ডিসকর্ড থেকে নেওয়া হয়েছে


তাহলে চলুন গল্পটি শুরু করি


জীবনটা আসলে কি অদ্ভুত। জীবনের এই পদার্পণে স্পর্শ পেয়েছে সেখানেই রয়েছে স্মৃতি অনুভূতি অনেক আত্মকথা। তেমনি স্পর্শ পেয়েছিলাম অনলাইন প্লাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটির । যে সম্পৃক্ততা আমাকে আপন করে নিয়েছে নতুন একটি পরিবারের সাথে সংযুক্ত করেছে। এই পরিবারের সাথে নিজেকে সংযুক্ত করতে পেরে নিজেকে গর্বিত মনে করি।

যখন এই প্লাটফর্মে এসেছিলাম অন্য একটি কমিউনিটিতে কাজ শুরু করেছিলাম। যে কমিউনিটি নতুন ছিল নতুন যাত্রা নতুন পথ। তখন একটি নির্দিষ্ট ধারাবাহিকতার মধ্যে সীমাবদ্ধ ছিলাম। যেটার মধ্যে কোন তৃপ্তি ছিল না কোন মজা ছিল না কোন বিনোদন ছিল না। কিন্তু সেই পথ আমাকে এই প্লাটফর্ম সম্পর্কে জানতে দিয়েছে। সেখান থেকে সন্ধান পাই আমার বাংলা ব্লগ কমিউনিটির। সেই সময়ে ভাবতাম মনে হয় এই প্লাটফর্মে বাংলাতে কখনো ব্লগিং করা যায় না। অন্যান্য ভাষায় পোস্ট করতে দেখেছি কিন্তু বাংলা ভাষায় তখন পোস্ট করতে দেখিনি।

আমি যখন আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্ধান পাই তখন কমিউনিটির অগ্রযাত্রা সবেমাত্র শুরু হয়েছে। সেই সময় আমার বাংলা ব্লগ কমিউনিটির সাবস্ক্রাইবার ছিল ১০ থেকে ১৫ সম্ভবত। তখন কেউই পোস্ট করতো না হঠাৎ আমার কাছে বড় ভাই তিনি সেখানে পোস্ট করতে বলেন। সে সময় গ্রামীণ দৃশ্য নিয়ে বাংলায় একটা পোস্ট করি। আমাদের প্রিয় দাদা তার নিজের অ্যাকাউন্ট দিয়ে এক ডলারের ভোট দিয়েছিল। তখন এই প্লাটফর্মে নতুন সেই ভোট পেয়ে এতটাই খুশি হয়েছিলাম সেটা বলে বোঝাতে পারবো না। ধীরে ধীরে কমিউনিটির অগ্রযাত্রা এভাবে চলতে থাকে।

তখন থেকে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে পোস্ট করতে শুরু করি। দাদা প্রত্যেকটা পোস্টে ভোট দিত সত্যিই সেটা অনেক আনন্দের ছিল। এর আগে যেখানে কাজ করেছি তখন এরকম ধারাবাহিকভাবে ভোট পায়নি। অন্যান্য প্লাটফর্মে তখন দুইটা পোস্ট বেশি চলতো ডেইরি গেম এবং টেন পিক। যেটা ডাল ভাতের মতো প্রতিদিনের কাজ সে কাজের মধ্যে কোন ক্রিয়েটিভিটি নেই। দাদা কমিউনিটির বিভিন্ন নির্দেশনা মূলক পোস্ট করতে শুরু করে তখন। আমরা তখন দাদার পোস্টে কমেন্ট করলে দাদা প্রতিটি কমেন্টের রিপ্লে দিতো।

দাদার মূল লক্ষ্য ছিল এখানে যারা কাজ করবে তাদের সৃজনশীললতা প্রকাশ করবে। যে যে বিষয়ে পারদর্শী সেই বিষয়ে এখানে প্রকাশ করতে পারে এরকম একটি দিক নির্দেশনামূলক পোস্ট করেছিল। আমিও সেখানে কমেন্ট করলাম চেষ্টা করব নিজের ক্রিয়েটি তুলে ধরার। দাদার কমেন্টের রিপ্লাইটা আমার এখনো মনে আছে:

আমিও তো চাই আপনাকে সবাই চিনুক জানুক সেটাই আপনি প্রকাশ করেন।

এভাবে কমিউনিটির অগ্রযাত্রা সফলতার দিকে এগোতে থাকে। দাদা অনেক ভোটিং পাওয়ার নিয়ে আসে তখন কমিউনিটিতে ইউজারের সংখ্যা অনেক বেড়ে গিয়েছে। সবাই সবার ক্রিয়েটিভিটি প্রকাশ করতে থাকে। সত্যিই এই প্লাটফর্মের সাথে জড়িত হতে পেরে অনেক কিছু শিখতে পেরেছি অনেক কিছু জানতে পেরেছি। এখান থেকে সবচেয়ে বড় পাওয়া হলো ফটোগ্রাফি করতে পারি, কবিতা লিখতে পারি, অনেক গল্প আছে যেগুলো শেয়ার করে থাকি। এই কৃতিত্বটা প্লাটফর্মের যেটা কখনো ভুলবার নয়। এই প্লাটফর্মে বাংলা ভাষাকে উচ্চ মর্যাদায় নিয়ে যাওয়ার জন্য দাদাকে সব সময় কৃতজ্ঞতা জ্ঞাপন করি। আজকের এই পরিবার সুসংঘটিত যার অগ্রযাত্রা দুই বছর অতিক্রম করল আগামী দিনের পথ চলা শুভ হোক সেটাই প্রত্যাশা করি।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে আপনার অনুভূতির গল্প পড়ে অনেক ভালো লেগেছে। আপনি তাহলে একদম শুরু থেকেই ছিলেন। আমি অবশ্যই অনেক পড়ে এসেছি তবে এর আগে আমার অন্য কোথাও কাজ করা হয়নি। দাদা আমাদের জন্য খুব সুন্দর একটি কমিউনিটি খোলে দিয়েছেন যার জন্য আমরা এখানে মন খোলে আনন্দ করতে পারি। ধন্যবাদ আপনার সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য।

 last year 

আসলেই আমার বাংলা ব্লগ শুধু একটা কমিউনিটি নয় , এটা যেনো সবার ভালো লাগা এবং ভালোবাসার জায়গায় ৷ অনুভূতির একটা পরিবার , আর এই পরিবার থেকে আমরা অনেকই অনেক কিছু পেয়েছি ৷ আর সব থেকে বড় পাওয়া টা হচ্ছে বাংলায় লিখতে পারা ৷ শব কিছু ই সম্ভব হয়েছে যেনো দাদা জন্য ৷ ভালোবাসা থাকবে অবিরাম দাদার জন্য এই পরিবারের জন্য ৷ যাই হোক আপনার অনুভূতি পড়ে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য

 last year 

দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপনের অনুভূতি খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার অনুভূতিগুলো পড়ে খুব ভালো লাগলো। আমার বাংলা ব্লগের দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন করা আমাদের জন্য খুবই আনন্দের। আমরা অত্যন্ত সাফল্যের সাথে দুই বছর অতিক্রম করেছি। আমার বাংলা ব্লক আমাদের সবাই একটা পরিবার। আমরা সবাই মিলে আমার বাংলা ব্লগ প্রতিটি সাফল্যের অংশীদার হব। এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমার বাংলা ব্লগ এর দ্বিতীয় বর্ষ পূর্তি উপলক্ষ্যে আপনার অনুভূতি গুলো পড়ে খুব ভালো লাগলো ভাইয়া। আপনি আমার বাংলা ব্লগএর শুরুর দিক থেকেই ছিলেন।তাই আপনার অনুভূতি আমার চাইতেও অনেক বেশি।দাদা এই কমিউনিটির জন্য অনেক চেষ্টা করে আজ এখানে এনেছেন।সবাই যার যার প্রতিভা দিয়ে এই পরিবারকে এগিয়ে নিয়ে যাবো এমনটাই আশাকরি। ধন্যবাদ ভাইয়া অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62102.31
ETH 2432.92
USDT 1.00
SBD 2.67