ডিম দিয়ে আলু এবং লাউয়ের সুস্বাদু রেসিপি ||by ripon40 by ripon40

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • ডিম দিয়ে আলু এবং লাউয়ের সুস্বাদু রেসিপি
  • ২০, ডিসেম্বর ,২০২৩
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালো আছেন। আজ আমি ডিম দিয়ে আলু এবং লাউয়ের সুস্বাদু রেসিপি শেয়ার করব । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



অনেকদিন পর রেসিপি পোস্ট নিয়ে হাজির হলাম। এই কমিউনিটিতে কাজ করার পর থেকে সবাই এত সুন্দর সুন্দর রেসিপি তৈরি করে আমাদের সাথে শেয়ার করে প্রত্যেকটা রেসিপি খুবই ভালো লাগে। বিশেষ করে প্রতিযোগিতায় সবাই ইউনিক রেসিপি শেয়ার করে বিভিন্ন সময় আমরা বিভিন্ন ধরনের খাবার উপভোগ করি। ভিন্ন ভিন্ন ধরনের রেসিপি গুলো খেতে খুবই সুস্বাদু লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে অনেক পছন্দ করি। মজার রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো ডিম দিয়ে লাউ-আলুর রেসিপি। এটা খেতে খুবই সুস্বাদু হয়েছিল। যদিও এই রেসিপি টি আমি আজ প্রথম রান্না করলাম। আপনাদের সাথে শেয়ার করলাম আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।


_1703011306765-01.jpeg



প্রয়োজনীয় উপকরণ:


উপকরণপরিমাণ
আলুপরিমাণ মতো
লাউপরিমাণ মতো
মরিচের গুঁড়া১ চা চামচ
আদা -রসুন বাটা১টেবিল চামচ
হলুদের গুঁড়া১ চা চামচ
ধনিয়ার গুড়া১ চা চামচ
লবণপরিমাণ মতো
তেল২টেবিল চামচ
পিয়াজহাফ কাপ
কাঁচামরিচ৬টি
ডিম২টি


_1703011534171.jpg


রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


ধাপসমূহ:

ধাপ-১

IMG_20231220_003436-01.jpeg

IMG_20231220_003450-01.jpeg


যখন এটা ফেটে নেওয়া হবে তখন আমি চুলায় ভাজার জন্য চুলায় একটি কড়াই বসিয়ে দেব এবং কড়াইতে ২ টেবিল চামচ পরিমাণ তেল দিয়ে যখন গরম হবে তখন আমি এখানে এই ফেটে রাখা ডিম দিয়ে দেব।

ধাপ-২

IMG_20231220_003503-01.jpeg

IMG_20231220_003522-01.jpeg


যখন ডিম ভাজা হয়ে যাবে, তারপর আমি এখানে মূল রান্না করার জন্য চুলাই একটি কড়াই বসিয়ে দিবো এবং ১ টেবিল চামচ পরিমাণ তেল দিয়ে দিবো। তেল যখন গরম হবে তখন এখানে হাফ কাপ পরিমাণ পিয়াজ এবং সাত থেকে আটটি কাঁচামরিচ দিয়ে দেবো।

ধাপ-৩

IMG_20231220_003540-01.jpeg

IMG_20231220_003612-01.jpeg


পানি এড করার পরে এই পানি শুকিয়ে যাওয়ার আগ পর্যন্ত এই মসলা গুলোকে খুব ভালো ভাবে কষিয়ে নেব। যখন মসলার উপরে তেল চলে আসবে, তখন বুঝতে হবে যে এগুলো খুব ভালোভাবে কষিয়ে নেওয়া হয়ে গেছে।

ধাপ-৪

IMG_20231220_003634-01.jpeg


যখন মসলা কষিয়ে নেওয়া হবে তখন আমি এখানে আগে থেকে কেটে রাখা আলু এবং লাউ দিয়ে দেবো এগুলো খুব ভালোভাবে মিশিয়ে নেব।

ধাপ-৫

IMG_20231220_003649-01.jpeg


চুলা আচ মিডিয়ামে রেখে এই লাউ এবং আলু মশলার সাথে খুব ভালোভাবে কষিয়ে নিতে হবে। কষানো যত ভাল হয় এটা খেতেও ততো বেশি মজার হবে। যখন কষানো হবে তখন আমি এখানে পরিমাণমতো পানি এড করে দেবো এই রান্নাটা পুরোপুরি হবার জন্য।

ধাপ-৬

IMG_20231220_003707-01.jpeg


এখানে পানি এক করে দেওয়ার পরে যখন পানি ফুটে উঠবে তখন আগে থেকে ভেজে কেটে রাখা ডিমগুলো এখানে দিয়ে দিতে হবে। এবং মূল রান্না শেষ হওয়ার জন্য অপেক্ষা করতে হবে ১০ থেকে ১৫ মিনিট।

ধাপ-৭

IMG_20231220_003729-01.jpeg


এভাবেই ঢাকনা দিয়ে ১০-১৫ মিনিট রান্না করলেই তৈরি হয়ে যাবে মজার এই রেসিপি। খেতে আসলে আমার কাছে বেশ ভালো লেগেছিল যদিও প্রথম খেয়েছি তবুও অসাধারণ ছিল। যদি আপনাদের কাছে ভাল লেগে থাকে তাহলে আপনারা বাসায় একবার তৈরি করে খেয়ে দেখতে পারেন আমি আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।


শেষ ধাপ:

IMG_20231220_003756-01.jpeg


আজ এই পর্যন্তই আপনাদের সকলের সুস্থতা কামনা করে এখানেই শেষ করছি। আমার রেসিপি খাওয়ার জন্য রেডি এখন আমি পরিবেশনের জন্য ছবি তুলেছি।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 7 months ago 

এভাবে ডিম রান্না করলে খেতে অনেক বেশি মজা লাগে। আপনার রেসিপি থেকে খুব লোভ লাগছে দেখেই বোঝা যাচ্ছে এটা অনেক সুস্বাদু হয়েছে। অনেকদিন হলো এভাবে ডিম রান্না করে খাওয়া হয় না। আপনি খুব সুন্দর ভাবে আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করেছে। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

ডিম এবং লাউ দুইটাই আমার অনেক পছন্দের তরকারি। আপনি ডিম আলু লাউ দিয়ে রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। সাথে প্রতিটি ধাপ সুন্দর ভাবে বর্ণনা করেছেন। রান্না করা দেখেই বোঝা যাচ্ছে লাউয়ের তরকারিটা অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের মধ্যে শেয়ার করার জন্য।

 7 months ago (edited)

ডিম আলু দিয়ে সাথে লাউ এর সংমিশ্রণে দুর্দান্ত রেসিপিটি দেখে খুব খেতে ইচ্ছে করছে। ডিম আমার অনেক ভালো লাগে। আর লাউয়ের কথা তো বলতে হয় না। এটা হচ্ছে বাংলাদেশের একটি বিখ্যাত সবজি ।এটা না খেলে তো চলেই না। তবে বলতে হয় আজ আপনার রেসিপিটি দেখে বেশ খেতে ইচ্ছে করছে। রান্নার প্রতিটি ধাপ আপনি এত সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন, যা দেখে আমার বেশ ভালো লাগলো। ধন্যবাদ ভাই আপনাকে। এত সুন্দর করে রান্নার প্রক্রিয়াটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ডিম আলুর সংমিশ্রণে দারুন একটি সুস্বাদু রেসিপি করেছেন।অনেক সুন্দর হয়েছে মনে হচ্ছে তাছারা লাউ দিলে তরকারি অনেক দারুন হয় ধন্যবাদ সুন্দর এই রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

বরাবরের মতই আপনার রেসিপি রান্না গুলো আমার ভীষণ ভালো লাগে। আজকে আপনি ডিম দিয়ে আলু এবং লাউয়ের সুস্বাদু রেসিপি করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলো সঠিক মাত্রায় তুলে ধরেছেন। খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন এবং আপনার এই ধরনের রেসিপিগুলো করতে অনেক সময় এর প্রয়োজন হয়। অনেক ভালো লাগলো।আপনার জন্য শুভেচ্ছা রইল

Posted using SteemPro Mobile

 7 months ago 

এরকম মজাদার এবং ইউনিক একটা রেসিপি তৈরি করেছেন দেখেই জিভে জল চলে এসেছে। এরকম রেসিপি আমার আগে কখনোই খাওয়া হয়নি, যার কারণে আপনার তৈরি করা রেসিপিটা আমার কাছে অনেক বেশি ইউনিক লেগেছে। আপনার রেসিপিটা তৈরি করার ধাপগুলো দেখে, যে কেউ এই মজাদার রেসিপি তৈরি করা শিখে নিতে পারবে। এই মজাদার এবং ইউনিক রেসিপি তৈরি করার জন্য তো আমি অবশ্যই বলব। কারণ আপনার তৈরি করা রেসিপি আমার অনেক বেশি পছন্দ হয়েছে।

 7 months ago 

ভাই অনেক দিন পরে আপনার রেসিপি পোস্ট দেখে ভীষণ ভালো লাগলো। ডিম দিয়ে আলু এবং লাউয়ের সুস্বাদু রেসিপি বাহ্ দারুন হয়েছে। এভাবে কখনো খাইনি। চবে আপনার রেসিপি দেখে শিখে নিলাম। অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া ভিন্ন রকম রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আহ্ ডিম দিয়ে আলু লাউয়ের সুন্দর রেসিপি দেখতে অনেক লোভনীয় লাগছে বন্ধু। তোমার তৈরি করা এই রেসিপিটি খেতে পারলে অনেক শান্তি লাগতো। অনেক অনেক সুন্দর ভাবে রেসিপিটি রন্ধন প্রক্রিয়া আমাদের সাথে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

বলতে গেলে এটা আমার প্রিয় রেসিপির মধ্যে অন্যতম একটি রেসিপি। বিশেষ করে ডিম গুলো ভাজি করে যখন রান্না করা হয় তখন আলাদা টেস্ট পাওয়া যায়। যাই হোক অনেক লোভনীয় ছিল।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57824.98
ETH 3133.87
USDT 1.00
SBD 2.42